ম্যাক্রো ফটোগ্রাফি // একটি শামুকের বেশ কিছু রেনডম ম্যাক্রো ফটোগ্রাফি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আমি আজকে আপনাদের সামনে আমার নিজের হাতে মোবাইল দিয়ে তোলা একটি শামুকের রেনডম কিছু ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি, আশা করি আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

1659108409431.jpg

দিন দিন ফটোগ্রাফির প্রতি খুবই আকর্ষণ বেড়ে যাচ্ছে তার কারণ হচ্ছে ফটোগ্রাফির করার যে কৌশলটা তা হয়তো মনে হয় কিছুটা হলেও রপ্ত করতে পেরেছি। আগে খুব একটা ছবি তুলতাম না, এখন যেদিকে যাই যেদিকে তাকাই কোন আনকমন কিছু দেখলেই পকেটে হাত দিয়ে মোবাইলটা বের করে ফেলি, এই যা হয়তো সুন্দর কিছু ফটোগ্রাফি হয়ে যাবে এই ভেবে। যাই হোক আগে খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারতাম না, এখন মোটামুটি কিছুটা ফটোগ্রাফি করার কৌশল জানতে পারার কারণে মনে কিছুটা আগ্রহ জেগেছে। বর্তমানে ফটোগ্রাফি করার খুবই আগ্রহ জাগে এবং এই আগ্রহ থেকেই ভালো লাগার জন্ম হয় ফটোগ্রাফির প্রতি।

আল্লাহতালা দুনিয়াতে কত রকম কীট পতঙ্গ সৃষ্টি করেছেন। আমরা জানি ১৮ হাজার মাখলুকাত সৃষ্টি করেছেন তার মধ্যে থেকে আমি আজকে একটি শামুকের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করছি। আপনারা যদি একটু ভাল করে লক্ষ্য করেন এই শামুকের ফটোগ্রাফি গুলোতে আল্লাহতায়ালা শামুকটিকে কত সুন্দর করে সৃষ্টি করেছেন, আমরা দেখতে পাই কিসের মধ্যে আল্লাহ তায়ালা একটি প্রাণের সঞ্চার করে দিয়েছেন ভাবলেন শরীরের লোম দাঁড়িয়ে যায়। আর একটা জিনিস চিন্তা করেন আল্লাহ তাআলা একটা কীটপতঙ্গের মাধ্যমে আরেকটা কীটপতঙ্গের রিজিকের ব্যবস্থা করে দিয়েছেন। হয়তো এই শামুকটি অনেকগুলো তারচেয়ে ছোট ছোট কীটপতঙ্গ শিকার করার মাধ্যমে তার জীবিকা নির্বাহ করে। আবার হয়তো এমন কোন প্রাণী রয়েছে যা শামুকটিকে খেয়ে নিবে এভাবে আল্লাহতালা প্রত্যেকটা প্রাণীর জীবকা নির্বাহ করে থাকেন, যা আমরা হয়তো সকলেই জানি।

আমরা জানি বর্ষাকাল চলছে বৃষ্টির কারণে চতুর্দিকে পানি আর পানি। বৃষ্টির কারণে নিচু জায়গাগুলোতে পানি জমার কারণে উপরে খালি জায়গা গুলোতে অনেক কীটপতঙ্গ এসে আশ্রয় নেওয়ার চেষ্টা করে। হঠাৎ কিছুদিন আগে আমার দোকানের ভিতরে শামুকটির আগমন। আমি ছোটবেলা থেকে শামুক, সাপ, যোক ও ঝিনুক এগুলোকে খুব একটা ঘৃণা করতাম না, সে সাথে ভয় ও পেতাম না। কারণ গ্রামে থাকতে ছোটবেলায় হাঁস পালন করার জন্য অনেক শামুক খেত থেকে কুড়িয়ে আনতে হতো। আর তাছাড়া ছোটবেলা থেকে গ্রামে বড় হওয়ার কারণে এগুলোকেও তেমন একটা ভয় পেতাম না। এরপর আমি যখন শামুকটিকে আমার দোকানে দেখতে পেলাম এবং আমার কাছে দেখে খুব ভালো লাগলো কারণ এর কালার টাও খুব দেখতে সুন্দর এবং এত চমৎকারভাবে শামুকটি হেঁটে হেঁটে যাচ্ছিল তখনই মনে পড়ে গেল আমার সেই ফটোগ্রাফির কথা। তাই আর দেরি না করে বেশ কিছু ম্যাক্রো ফটোগ্রাফি করে ফেললাম এবং সেগুলোই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।

তাহলে বন্ধুরা চলো আর দেরি না করে শামুকটির ম্যাক্রো ফটোগ্রাফি গুলো ভালোভাবে অনুধাবন করে আসবেন আশা করি ভালো লাগবে।

ফটোগ্রাফি- ১

IMG_20220620_212920.jpg

ফটোগ্রাফি- ২

IMG_20220620_213003.jpg

ফটোগ্রাফি- ৩

IMG_20220620_213120.jpg

ফটোগ্রাফি- ৪

IMG_20220620_213206.jpg

ফটোগ্রাফি- ৫

IMG_20220620_213241.jpg

ফটোগ্রাফি- ৬

IMG_20220620_213305.jpg

ফটোগ্রাফি- ৭

IMG_20220620_214913.jpg

ফটোগ্রাফি- ৮

IMG_20220620_215452.jpg

ফটোগ্রাফি- ৯

IMG_20220620_215654.jpg

লোকেশন

আশা করি আমার আজকের একটি শামুকের রেনডম ম্যাক্রো ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্যের মাধ্যমে ভালো-মন্দ জানাবেন।

শুভেচ্ছান্তে
@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ৩০-০৭-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভাই খুব সুন্দর আর্ট এর পাশাপাশি খুব সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফিও উপহার দিয়েছেন আপনি। আপনার প্রশংসার করে শেষ করতে পারবো না ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ও আমার প্রিয় ভাই, আপনার এতটা উৎসাহমূলক মন্তব্যে আমি অনেক আনন্দিত। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

ভালোবাসা নেবেন ভাই, আপনারও অনেক সুন্দর সুন্দর মন্তব্য পেয়ে আমি মুগ্ধ। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

কি ভয়ংকর লাগছে।বেশ ভালো করে শামুকের
ম্যাক্রো ফটোগ্রাফি করছেন।ধন্যবাদ

 2 years ago 

কি আপু ভয় পেলেন মনে হয়। আমি আন্তরিকভাবে দুঃখিত।

 2 years ago 

একদম ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে কিন্তু ফটোগ্রাফি করার কৌশল জানলে ফটোগ্রাফি করার ঝক আরো বাড়ে।আর ছবি গুলও সুন্দর ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকারভাবে একটি শামুকের বেশকিছু ম্যাক্রো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । ম্যাক্রোফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। আপনার মাধ্যমে আমরা অনেকগুলো এরকম সুন্দর ফটোগ্রাফি দেখতে পারলাম যেটা দেখে আমার খুবই ভালো লেগেছে ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এতটা অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago (edited)

আপনি অনেক সুন্দর ভাবে শামুকের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। সত্যি আপনার দক্ষতা আছে বলতে হবে। আপনি নিখুঁত হাতে সবগুলো ছবি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার জন্য শুভেচ্ছা রইল। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

শামুকের অসাধারণ কিছু ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য। যা দেখতে বেশ ভালো লাগতেছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ এতটা উৎসাহ প্রদান করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44