স্পেশাল রেসিপি // আলু দিয়ে তৈরি ইমোজি স্নাক্স রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের সামনে আলু দিয়ে তৈরি ইমোজি আইটেম এর রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপি নিয়ে একটু না বললেই নয়। সত্যিকার অর্থে আমি স্টিমিটে যোগদান করার পর থেকে অনেক আইটেমে রেসিপি তৈরি করেছি এবং চেষ্টা করি নিত্যনতুন আনকমন রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। তারই ধারাবাহিকতায় আমি আজকে আপনাদের সামনে এই রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটির নাম হচ্ছে "আলু দিয়ে তৈরি ইমোজি স্ন্যাকস রেসিপি।"

IMG_20220304_104021.jpg

রেসিপিটি সম্পুর্ন আমি আমার নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আপনারাও আমার দেখে রেসিপিটি তৈরি করবেন এবং রেসিপিটি খেয়ে আনন্দিত হবেন। যাক অনেক কথাই বললাম আমরা এখন আমাদের মূল রেসিপির প্রস্তুত প্রণালীতে ফিরে যাই।

তাহলে চলুন দেরী না করে আমি কিভাবে রেসিপিটি তৈরি করেছি তা আপনাদের সামনে উপস্থাপন করি।

IMG_20220304_103034.jpg

উপকরণ এবং পরিমানঃ

  • আলু: মাঝারি সাইজের আট থেকে দশটি।
  • চাউলের গুড়া: আধা কাপ
  • টোস্ট বিস্কিট: ৩ পিস
  • গোলমরিচের গুঁড়া: আধা চামচ
  • মরিচের গুঁড়া: এক চামচ
  • জিরার গুড়া: আধা চামচ
  • সয়াবিন তেল: পরিমান মত
  • লবণ: পরিমাণমতো।

IMG_20220304_102145.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি আলু গুলোকে নিয়ে পরিষ্কার পানি দিয়ে ধৌত করে চুলায় সিদ্ধ করে নিলাম। এরপর আলুগুলোর চামড়া ছিলে নিলাম। তারপর আলু গুলোকে ব্লেড করে নিলাম।

IMG_20220304_102159.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি এই ব্লেড করা আলুর মধ্যে পর্যায়ক্রমে লবণ, গোলমরিচের গুঁড়া, শুকনা মরিচের গুঁড়া, জিরা গুঁড়া ও পরিমাণমতো চাউলের গুড়া একসাথে মিক্স করে নিলাম।

IMG_20220304_102220.jpg

IMG_20220304_102235.jpg

IMG_20220304_102243.jpg

IMG_20220304_102252.jpg

IMG_20220304_102313.jpg

IMG_20220304_102324.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি টোস্ট বিস্কিটের গুড়া গুলো এর সাথে ভাল করে মিক্স করে একটি ডো তৈরি করে নিলাম।

IMG_20220304_102333.jpg

IMG_20220304_102343.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি একটা পিড়ি নিয়ে প্রথমে পিড়ির উপরে কিছু তেল মেখে নিলাম। এরপর ডোটিকে এর মধ্যে ভালোভাবে বিছিয়ে নিলাম। এরপর আবারও কিছু পরিমাণ সয়াবিন তেল উপরে মাখিয়ে দিলাম।

IMG_20220304_102404.jpg

IMG_20220304_102434.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি একটি ডাইস নিয়ে ডাইসের পরিমাণে সবগুলোকে গোল করে কেটে নিলাম।

IMG_20220304_102455.jpg

IMG_20220304_102524.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর আমি এক এক করে একটি চিকন পাইপ নিয়ে সবগুলোকে ইমোজি রূপ দেওয়ার জন্য প্রথমে দুইটা চোখ করে নিলাম। এরপর একটি চামচ দিয়ে মুখ তৈরী করে নিলাম।

IMG_20220304_102544.jpg

IMG_20220304_102611.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার ইমোজি গুলোকে ভেঁজে নেওয়ার পালা, প্রথমে আমি চুলায় একটি পাইপেন বসিয়ে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম। তারপর তেল গরম হয়ে আসলে আমি এক এক করে সব গুলোকে তেলে ছেড়ে দিয়ে ভেঁজে নিলাম। আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের স্পেশাল রেসিপি। এখন এগুলো সস দিয়ে পরিবেশন করার জন্য প্রস্তুত।

IMG_20220304_111220.jpg

IMG_20220304_111235.jpg

IMG_20220304_103853.jpg

  • আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের একটি আলু দিয়ে তৈরি ইমোজি স্নাক্স রেসিপি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।
আমার আজকের রেসিপি পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আমি এটা বিশ্বাস করি যে আপনারা আমার রেসিপিটি দেখে নিজেরাও বাসায় এটি তৈরি করবেন এবং সেইসাথে আমাকে আপনারা সাপোর্ট দিতে ভুলবেন না। এবং আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করবেন এই রেসিপির ভালো-মন্দ নিয়ে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ০৪-০৩-২০২২ ইং
Sort:  
 3 years ago 

আপনি আলু গুলোকে কেটেছেন দেখে তারা কষ্ট পেয়েছে। দেখছেন না তাদের চেহারায় তার ভাব ফুটে উঠেছে। হাহাহা। মজা করলাম। খুব চমৎকার ভাবে করেছেন সব। আইডিয়া দারুণ ছিলো। এর পরে এই রেসিপি করলে আলু গুলাকে হাসাবেন একটু। আলু ভাজা খুব টেস্ট লাগে আমার কাছে। শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মন্তব্যটি পড়ে অনেক মজা পাইলাম। অবশ্যই পরবর্তীতে আলু গুলোকে হাসিয়ে তৈরি করার চেষ্টা করব।

 3 years ago 

অনেক সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এটি খেতে আসলেই অনেক ভালো লাগে। মাঝেমধ্যে বাড়িতে আমি নিজে তৈরি করে খাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি মাঝে মাঝে বাসায় তৈরি খান তাহলেতো আপনি অবশ্যই জানেন এটা কেমন সুস্বাদু হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ ভাই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ভাই আলুর তৈরি যেকোনো খাবারই আমার কাছে অনেক ভালো লাগে। তবে আপনার ইমোজি গুলোর এমন দুঃখী দুঃখী চেহারা কেন। একটু সুখী চেহারা দিলে কি অসুবিধা হতো হাহাহাহা। রেসিপি টা অনেক ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

কি করবো ভাই ওদের এখন দুঃখের দিন চলতেছে তাই ওরা দুঃখী দুঃখী ভাব নিছে। আমি তো চাইছিলাম সুখী চেহারা দিয়ে তৈরি করতে কিন্তু ভাজার পর ওদের মনে হয় মন খারাপ হয়ে গেছে। অসংখ্য ধন্যবাদ ভাই খুবই মজার একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আলু দিয়ে তৈরি ইমোজি স্নাক্স রেসিপি প্রথম দেখলাম তবে দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল মুচমুচে কালার টা দারুণ ফুটেছে ইচ্ছে করছে তুলে খেয়ে নি ই।

 2 years ago 

জি ভাই আপনি প্রথম দেখেছেন কিভাবে বুঝবেন। আসলে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অবশ্যই বাসায় একদিন তৈরি করে খেয়ে নিবেন অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা অবিরাম।

 3 years ago 

আসলে ভাইয়া আপনার আলু দিয়ে ইমোজি
স্নাক্স রেসিপি মধ্যে অনেক কিছু শেখার আছে। আপনি রেস্টুরেন্টের মত ইউনিক রেসিপি নিয়ে হাজির হন। এগুলো বেশি ভালো লাগে। আসলে এটি আমার জানা ছিল না আপনার মাধ্যমে আমি জানতে পারলাম ও শিখতে পারলাম। আপনি দারুন দক্ষতা নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ভাই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থেকে উৎসাহ প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

আলু দিয়ে তৈরি ইমোজি স্নাক্স রেসিপি অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন ভাইয়া। সত্যি সত্যি নতুন একটা রেসিপি শিখে গেলাম,এত সুন্দর একটা রেসিপি তৈরি করা যায় জানতাম না। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এতটা অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার শুভ কামনা।

 3 years ago 

ভাই, ইমোজি স্নাক্স খাবেন না তার সাথে কথা বলবেন। ইমোজি স্নেকস গুলো দেখে মনে হচ্ছে আমাদের সাথে কথা বলতে চাইছে কি সুন্দর ভাবে আমাদের দিকে তাকিয়ে হাসছে। আপনার তৈরি ইমোজি স্নাক্স দেখে খুব মজা পেলাম তাহলে খেতে আরো কতইনা স্বাদ লাগবে বুঝতে পারছি না। খুবই সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার হিসেবে দিয়েছেন। এবং এই রেসিপি তৈরি করার প্রক্রিয়া খুবই সুন্দরভাবে তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এতটা গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। শুভকামনা অবিরাম।

 3 years ago 

বাহ বেশ ইন্টারেস্টিং নাম তো রেসিপিটি র। খুব সুন্দর ছিল আলু দিয়ে তৈরি আপনার এই রেসিপিটি। বিশেষ করে সকালে নাস্তা কিংবা সন্ধার নাস্তায় দারুন জমবে খেতে।ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ইউনিক নামের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন বিকেলের আড্ডায় খুবই জমে ওঠে, খেতে অনেক সুস্বাদু লাগে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও আপনি তো পুরাই ফাটিয়ে দিয়েছেন ভাইয়া। সত্যিই অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। যা দেখতে অনেক লোভনীয় লাগতাছে। মনে হয় খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। খুবই গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আলু দিয়ে তৈরি ইমোজি স্নাক্স রেসিপি।দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি আজকে লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করলেন, এবং ধাপে ধাপে উপস্থাপন দেখে শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

খুবই আনন্দ লাগছে আপনি আমার এই রেসিপিটি শিখতে পেরেছেন জেনে। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33