ফটোগ্রাফি // বেশ কিছু রেনডম ফটোগ্রাফি। (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আমি আজকে আপনাদের সামনে আমার নিজের হাতে মোবাইল দিয়ে তোলা কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি, আশা করি আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20220508_112716.jpg

আমি বর্তমানে নোয়াখালীতে আমার শ্বশুর বাড়িতে অবস্থান করছি। ঈদ ছাড়া খুব একটা আসা হয়না, তাই মূলত রোজার ঈদের পরেই এসে বেশ কয়েকদিন শশুড় বাড়িতে থাকা হয়। সেখান থেকেই আপনাদের সাথে বেশ কিছু ফটোগ্রাফি সংগ্রহ করে শেয়ার করার চেষ্টা করছি। আসলে আমি ফটোগ্রাফি খুব একটা ভালো পারি না। এর আগে যতবারই করেছি আমার তেমন একটা ভালো ফটোগ্রাফি হয়না। তারপরও চেষ্টা করি। আমার বাংলা ব্লগের অনেকেই খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে থাকে। তাদের ফটো গুলা দেখে অনেক উৎসাহ উদ্দীপনা আসে এবং সেটাকে কাজে লাগিয়ে চেষ্টা করি কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

তো তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের মাঝে আমার নিজের হাতে মোবাইল দিয়ে তোলা রেনডম কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আমার বিশ্বাস আজকেরে ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০১

IMG-20220508-WA0000.jpg

  • এই গাছটির নাম সাগু সার্কাস। দেখতে অনেক সুন্দর দেখায় গাছটির চিকন চিকন পাতা গুলোকে গাছটির সৌন্দর্যবর্ধনে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমার আজকের সবগুলো ছবির মধ্যে এই গাছটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে তাই আমি একে প্রথম সারিতে রাখলাম। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০২

IMG_20220505_112820.jpg

  • ফুলটির নাম রঙ্গন ফুল। এই ফুলটি বাগানের শোভা বর্ধনের খুবই কার্যকর ভূমিকা পালন করে। ফুলটি দেখতে খুবই চমৎকার। এই ফুলের গাছটিও ঝোপঝাড়ে পরিপূর্ণ থাকে দেখতে কিছুটা আগাছার মত দেখা যায় কিন্তু তারপরেও ফুলটি যখন ফোটে তখন ওই ঝোপঝাড়টি অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে।

ফটোগ্রাফিঃ ০৩

IMG_20220505_112910.jpg

  • এই গাছটি এক ধরনের পাতাবাহার গাছ। সৌন্দর্যবর্ধনের জন্য এই গাছটিকে যেভাবে খুশি সেভাবে সাজিয়ে তুলতে পারেন। যেমন আপনার এখানে দেখতে পাচ্ছেন গাছ লাগানোর আগে আল্লাহ লিখে খুবই সুন্দরভাবে সাজিয়ে তোলা হয়েছে।

ফটোগ্রাফিঃ ০৪

IMG_20220505_112929.jpg

  • এই গাছটির নাম লাইকুয়ালা গ্র্যান্ডিস, র‌্যাফেল ফ্যান পাম, ভানুয়াতু ফ্যান পাম বা পালস পাম, গাছটি দেখতে অনেকটা খেজুর গাছের প্রজাতির মত এবং এই গাছটি যত বড় হবে ততই এর সৌন্দর্য বৃদ্ধি পাবে। আমার কাছে গাছটি দেখতে অনেক সুন্দর লাগে। আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৫

IMG_20220505_113008.jpg

  • এই ফুলের নাম হচ্ছে বাগান বিলাস। এই ফুল গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। যেমন নাম তেমন তার সৌন্দর্য , পুরো বাগানে অনেক সৌন্দর্যে মাতিয়ে তোলে এই ফুলটি।

ফটোগ্রাফিঃ ০৬

IMG_20220505_113037.jpg

  • এই ফুলটির নাম থাই জবা ফুল। আমি শুনেছিলাম বেশ কয়েক রকমের জবা ফুল হয়ে থাকে, তবে আমার নিজের চোখে দেখা হয়নি শুধুমাত্র লাল জবাফুলটি দেখেছিলাম কিন্তু আজকে এই ফুলটি দেখে ছবি না তুলতে থাকতে পারলাম না এবং এটা নাকি থাই জবা ফুল। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৭

IMG_20220505_113108.jpg

  • এই গাছটির নাম মেক্সিকান আগাবে। গাছটির চতুর্দিকে চিকন চিকন লম্বা পাতাগুলো এর সৌন্দর্য বর্ধনে অনেক ভূমিকা পালন করে এবং দেখতেও অনেক সুন্দর দেখা যায়। আমার কাছে অনেক ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফিঃ ০৮

IMG_20220505_113155.jpg

  • এই ফুলটির নাম কাঁটার মুকুট। এ ফুলটি দেখতে গোলাকৃতি পাপড়ি এবং এই ফুলের গাছে খুব তীক্ষ্ণ কাটা রয়েছে। এই ফুলের শাখা-প্রশাখা গুলো কম বর্ধনশীল। কিন্তু ফুলটি দেখতে খুবই চমৎকার। তবে ফুলের গাছ থেকে ফুলটি ছিড়তে গেলে একটু ভয় পাবেন, কারণ কাটা গুলো খুবই তীক্ষ্ণ। আমার সবচেয়ে পছন্দের প্রিয় ফুলের মধ্যে একটি।

ফটোগ্রাফিঃ ০৯

IMG_20220505_113125.jpg

  • এই গাছটির নাম ইউডিয়া। এটিও এক ধরনের পাতাবাহার গাছ এই গাছটি পাতা এর সৌন্দর্য বৃদ্ধি করে। গাছটিতে পাতাগুলো এমন ভাবে থাকে মনে হচ্ছে যেন গাছটির পাতাগুলো একটা একটার সাথে জড়িয়ে আছে।

ফটোগ্রাফিঃ ১০

IMG_20220505_113349.jpg

  • এ ফুলটি হচ্ছে আমাদের দেশীয় একটি ফলের। সেটি হচ্ছে আমরুজ। যদিও এটি আমরা সকলেই চিনি কিন্তু ফুল গুলো অনেক সুন্দর লাগে আমার কাছে। তাই আমার চোখের সামনে পড়ার সাথে সাথে আমি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ১১

IMG_20220505_114436.jpg

  • উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন একটি পুকুরে বেশ কয়েকটি হাস সাঁতার কাটছে এবং তারা তাদের খাবার সংগ্রহে ব্যস্ত। আমি যেখান থেকে ছবিগুলো তুলেছি, তার পাশে একটি পুকুর রয়েছে সেখানে এই হাঁসগুলো, আমার কাছে দেখতে খুবই ভালো লাগলো তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফিঃ ১২

IMG-20220508-WA0001.jpg

  • এখন আমি সর্বশেষ ছবিটি এসেছি এখানে আপনারা দেখতে পাচ্ছেন একটি বাড়ির নাম রয়েছে এ বাড়িটি আমার শ্বশুরবাড়ি এলাকার খুবই নামকরা একটি বাড়ি, শিল্পপতি এবং ব্যবসায়ী রুহুল আমিন চিশতির বাড়ি। আমাদের এই এলাকায় এই বাড়িটিকে সকলেই এক নামে চিনে এবং আমার আজকের সকল ফটোগ্রাফি এই বাড়ির সামনের বাগানে থেকে তোলা তাই বাড়ির সামনের অংশ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি আশা করি আপনাদের ভালো লাগবে।

লোকেশন

আশা করি আমার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্য মধ্যমে ভালো-মন্দ জানাবেন।

শুভেচ্ছান্তে
@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশননোয়াখালী, চট্টগ্রাম, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ০৮-০৫-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। কে বলেছে আপনি ভালো ফটোগ্রাফি করতে পারেন না ।আমার কাছে তো বেশ ভালো লেগেছে ।আপনার তিন নম্বর ফটোগ্রাফি টা যেটায় আল্লাহু লেখা এটি দেখতে আমার কাছে বেশ ভাল লেগেছে। তাছাড়া প্রত্যেকটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। আপনার শ্বশুরবাড়ি এলাকার বাড়িটির বাগান টি বেশ সুন্দর সাজানো গোছানো।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ।

 2 years ago 

যাক আপু আপনাদের অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে অনেক উৎসাহিত ও আনন্দিত সেইসাথে আরো ভালো ভালো ফটোগ্রাফি করার উৎসাহ পাচ্ছি, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কেন ভাইয়া শ্বশুরবাড়িতে বেশি যাওয়া হয়না। মাঝে মধ্যে শ্বশুরবাড়িতে যাওয়া উচিত। এতে শ্বশুরবাড়ির লোকজনের ভালো লাগে। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি মুগ্ধ হয়ে দেখার মত হয়েছে।

 2 years ago 

আসলে প্রথমত আপু একেতো দূরত্ব বেশি গাজীপুর থেকে নোয়াখালী। এর পরে আবার নিজের ব্যবসায়িক সমস্যার কারণে তেমন একটা সময় করে উঠতে পারি না। এজন্যই প্রতিবছরই ঈদের ছুটিতে ব্যবসা কিছুদিন বন্ধ থাকে তাই যেতে পারি এই আর কি। আপনি ঠিকই বলেছেন যাতায়াত থাকলে সম্পর্ক ভালো থাকে তবে আমার যাতায়াত না থাকার পরেও বেশ ভাল সম্পর্ক রয়েছে আপনাদের দোয়ায়। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার ফটোগ্রাফি গুলো ভিজিট করার জন্য।

 2 years ago 

তো ভাই শ্বশুর বাড়িতে কি রকম জামাই আদর পাচ্ছেন? 😁 নিশ্চয়ই ভালই জামাই আদর পাচ্ছেন শুনেছিলাম নোয়াখালীতে ভালোই জামাই আদর পাওয়া যায়। ☺️

যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো বেশ দারুন হয়েছে ভাইয়া। খুবই নিখুঁতভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি আপনি ধারণ করেছেন। আপনার ধারণ করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে ভাইয়া।
ধন্যবাদ ❤️

 2 years ago 

ভাই আপনি যা শুনেছেন সত্যিই শুনেছেন, শশুর বাড়ির জামাই আদরটা একটু ভিন্নভাবে হয়। তবে হ্যাঁ ভাই আমি সন্তুষ্ট। অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ভাইয়া শ্বশুর বাড়ি মধুর হাড়ি
শ্বশুরবাড়িতে খুব ভালো সময় কাটাচ্ছেন। আপনি বলেছেন আপনি নাকি ভালো ফটোগ্রাফি করতে পারেন না। কিন্তু আপনার ফটোগ্রাফি দেখে আমি অবাক হয়ে গেলাম। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার পছন্দ হয়েছে অসাধারণ।আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে হাঁস গুলো পানিতে মাথা নিচু করে কি সুন্দর করে খেলা করছে। তাছাড়া কাঁটার মুকুট, বাগান বিলাস, জবা ফুল সহ প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি বর্ণনাসহ অসাধারণ ভাবে উপস্থাপনা করেছেন । আপনাকে অভিনন্দন জানাই।

 2 years ago 

আসলে আমি ফটোগ্রাফি করতে পারি না এই কারনেই বলেছিলাম এর আগে একবার ফটোগ্রাফি পোস্ট করেছিলাম তেমন একটা রেসপন্স পাইনি। যদিও সেটা থেকে নিজেকে কিছুটা সরিয়ে নিয়ে আরো ভালোভাবে ফটোগ্রাফিক গুলা করার চেষ্টা করেছি এই আর কি। অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে আমার কাছে যে ফটোগ্রাফি টা সব থেকে বেশি ভালো লেগেছে সেটি হল পুকুরে হাঁস গুলো তাদের খাবার সন্ধান করছে। এটা দেখতে কৌতুহল ও অনেক বেশী সুন্দর লাগছে।

 2 years ago 

হাঁসগুলোর ছবি সকলের কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগছে। আসলে আপনাদেরকে বিনোদন দেওয়ার চেষ্টায় এই ফটোগ্রাফিগুলো করা। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি আপনার শশুর বাড়িতে খুব সুন্দর সময় পার করছেন। গ্রামের অসাধারণ ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সাধারণত আপনার ফটোগ্রাফি পোস্ট আমি দেখি না। কিন্তু মনে হচ্ছে আপনি গ্রামে আসায় দেখার সে সুযোগটা পেয়ে গেলাম। আমার কাছে হাঁসের ছবিটি একটু বেশি ভালো লেগেছে। সবগুলো হাঁস খাদ্য সংগ্রহের জন্য মাথা পানিতে ডুবিয়ে রেখেছে। আর আমরুজ ফলের ফুল গুলো খুবই সুন্দর লাগছে। সবমিলিয়ে আসলেই ফটোগ্রাফি গুলো দারুন ছিল।

 2 years ago 

আসলে সত্যি তেমন একটা ফটোগ্রাফি ভালো পারি না তাই করা হয় না। যেহেতু হয়না এজন্য আরেকটু ভালোভাবে করার চেষ্টা করলাম এই আরকি। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখতে পেলাম। খুব ভালো লাগলো বেশিরভাগ ফটোগ্রাফি আপনি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন এটি মনমুগ্ধকর। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। ভালো থাকুন সবসময় এই কামনা করি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই এতোটা উৎসাহ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

এই ধরনের ফটোগ্রাফি পোস্ট সবচেয়ে বেশি ভালো লাগে আমার। খুব সুন্দর বর্ণনা করে ছবি গুলো সাজিয়েছেন। পুকুরে হাঁসের সাঁতার কাটা সব চাইতে বেশি ভালো লাগছিল। এছাড়াও কাটার মুকুট, থাই জবা, বাগান বিলাস এই ফুল গুলো দারুন লেগেছে ভাই। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। জেনে খুবই আনন্দিত হলাম আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বেশ কয়েকটি নতুন গাছের নাম জানতে পারলাম । আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে লাইকুয়ালা গ্র্যান্ডিস নামের গাছটি ।ছবিগুলো সুন্দর হয়েছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার ফটোগ্রাফি গুলো মনোযোগ দিয়ে চমৎকার ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আপনার শ্বশুর বাড়িতে অবস্থান করছেন জেনে ভালো লাগলো। তবে যাই হোক আপনি আপনার ব্যস্ততার মাঝেও অনেক সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই। আপনি ঠিকই বলেছেন ভাই অনেক ব্যস্ততার মধ্যে কেটেছে, যদিও শ্বশুরবাড়ি ছিলাম সব মিলিয়ে চেষ্টা করেছি কিছু ফটোগ্রাফি তুলে আপনাদেরকে বিনোদন দেওয়ার। অসংখ্য ধন্যবাদ খুবই চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33