DIY ("এসো নিজে করি" বিশেষ ক্রিসমাস সপ্তাহ) // রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি ক্রাফট।

in আমার বাংলা ব্লগ3 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

"সবাইকে নতুন বছরের শুভেচ্ছা"

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" DIY Event এ আবার ও আমার নিজের হাতের তৈরি ক্রাফট উপস্থাপন করতে যাচ্ছি।

আমি আজকে যে ক্রাফটি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হচ্ছে "রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি ক্রাফট"

IMG_20220101_232909.jpg

তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই ওয়ালমেট তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

IMG_20220101_233012.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • কার্টুন পেপার
  • একটি কেচি
  • তার
  • রঙিন কাগজ
  • ফেভিকল ঘাম
  • রং পেন্সিল ও
  • পুতি।

IMG_20220101_231918.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি কাটুন পেপার নিয়ে এর মধ্যে ফেভিকল ঘাম দিয়ে পুরো কাটুন পেপার এর উপরের অংশকে কালো কাগজ দিয়ে আটকে নিলাম।

IMG_20220101_231937.jpg

IMG_20220101_231955.jpg

IMG_20220101_232021.jpg

IMG_20220101_232205.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি সবুজ কালারের রঙিন কাগজ দিয়ে (৬*১০) সেন্টিমিটার মেজারমেন্টে ১৪ পিচ সমান ভাবে কেটে নিলাম। এরপর এগুলোকে মাঝখানের সমান ভাগে ভাগ করে এক সাইডে রাউন্ড করে কেটে নিলাম।

IMG_20220101_232218.jpg

IMG_20220101_232239.jpg

IMG_20220101_232255.jpg

IMG_20220101_232313.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি তার গুলোকে নিয়ে কাগজগুলোর সমান ১৪ পিচ তার আলাদা আলাদা করে কেটে নিলাম। এরপর ভাঁজ করা কাগজ গুলোর মাঝখানে ঘাম লাগিয়ে তার গুলোকে মাঝখানে আটকে দিলাম।

IMG_20220101_232325.jpg

IMG_20220101_232355.jpg

IMG_20220101_232421.jpg

IMG_20220101_232442.jpg

চতুর্থ ধাপঃ

  • এরপর একটি কেচি দিয়ে সবুজ রঙ্গিন কাগজ গুলোকে এমন ভাবে কেটে নিলাম যাতে করে বুঝা যায় এইগুল কোন নারিকেল গাছের পাতা।

IMG_20220101_232509.jpg

IMG_20220101_232529.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি কাটুন পেপারটিকে কালো কাগজ দিয়ে আটকানো পর এর মধ্যে রং পেন্সিল দিয়ে দুটি নারিকেল গাছ অংকন করে নিলাম।

IMG_20220101_232557.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এরপর ঘাম দিয়ে গাছের পাতাগুলোকে এক এক করে আটকে দিলাম।

IMG_20220101_232615.jpg

সপ্তম ধাপঃ

  • এবার আমি নারিকেল গাছে ডাব বা নারিকেল দেওয়ার জন্য পুতি দিয়ে সবুজ কাগজের এর মাঝখানে ভালো করে পেচিয়ে নিলাম। এভাবে এক এক করে সব গুলো ডাব তৈরি করে নারিকেল গাছে আটকে দিলাম ঘাম দিয়ে।

IMG_20220101_232644.jpg

IMG_20220101_232658.jpg

IMG_20220101_232749.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এরপর আমি দুটি রংয়ের রঙ্গিন কাগজ নিয়ে পরিমাণ মত কেটে কেচি দিয়ে ডিজাইন করে কেটে নিলাম। এরপর গাছের নিচের অংশের নিচে এটিকে ঘাম দিয়ে লাগিয়ে দিলাম যাতে করে বোঝা যাচ্ছে এখানে বেশ কিছু ঘাস দেখা যাচ্ছে।

IMG_20220101_232815.jpg

IMG_20220101_232832.jpg

আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের নিজের হাতে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি ক্রাফট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। আর এভাবেই আপনারা বিভিন্ন রকম ডিজাইনের ওয়ালমেট ক্রাফট গুলো তৈরি করে নিতে পারেন।

সবাই ভালো ও সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

বাহ ভাই অসাধারণ তো। আপনার বুদ্ধিমত্তার তার প্রশংসা করতেই হয় রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে এবং এর কালার কম্বিনেশন টাও অসাধারণ ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। গঠনমূলক মন্তব্যের মাধ্যমে প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। আপনার ওয়ালমেট টি দেখতে খুবই সুন্দর লাগছে। রঙ্গিন কাগজ দিয়ে আপনার ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপের বর্ণনা গুলো অতি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। এ ধরনের কাজ করতে অনেক সময় লাগে এবং ধৈর্য ধরতে হয়। এত সুন্দর একটি পোস্ট করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও মোবারকবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

একেবারে আসল নারকেল গাছের মতো মনে হচ্ছে।নারকেল গুলোও বানিয়েছেন বেশ, ব্যাকগ্রাউন্ড টিও চমৎকার। সব মিলিয়ে পারফেক্ট একটা ওয়ার্ক।শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আমার কাজটি আপনার কাছে পারফেক্ট মনে হওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 
  • রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন তা আমার কাছে খুবই ভালো লেগেছে। আমিও বাসায় এটি তৈরী করার চেষ্টা করব। আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে এটি উপস্থাপন করেছেন। আমার পক্ষ থেকে আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

আমার ওয়ালমেটটি আপনার কাছে ভাল লেগেছে শুনে অনেক খুশি হলাম। অবশ্যই বাসায় তৈরি করবেন। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া আপনার কাগজের তৈরি গাছটি অসাধারণ হয়েছে। মনে হচ্ছে কচি কতগুলো ডাব ঝুলে আছে । পাতাগুলো খুব সুন্দর দেখাচ্ছে। এত সুন্দর একটি কাজ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

জি ভাই আমি জানি আপনি এই ধরনের কাজ গুলো খুবই ভালোবাসেন। আপনার এই ধরনের পোস্ট অনেকগুলো দেখেছি বেশ ভালো ভালো পোস্ট করেন আপনি। আমার পোস্টে যে আপনার ভালো লেগেছে এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাই রঙিন কাগজ দিয়ে অসাধারণ ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে। মনে হচ্ছে একটা বাস্তব নারিকেল গাছ দাড়িয়ে আছে। আপনি খুবই দক্ষতার সাথে প্রতিটি স্টেপ দেখিয়েছেন। আশা করি সামনে আপনার আরো নতুন নতুন চমক দেখতে পারবো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ❤️❤️

 3 years ago 

আপনাদের অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে অনেক অনুপ্রেরণা পেয়ে থাকি, তাই অবশ্যই নিশ্চিত থাকেন আরো ভালো ভালো ইউনিক কিছু আপনাদের সামনে উপস্থাপন করব ইনশাআল্লাহ দোয়া করবেন। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অসম্ভব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। রঙিন কাগজের ওয়ালমেট দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। বিশেষ করে আপনার এই ওয়ালমেট এর নারকেল গাছের দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে, কতটা ভালো লেগেছে সেটা আপনাকে বলে প্রকাশ করতে পারবো না। সত্যি বলতে আপনার এই ওয়ালমেট ই আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। এত সুন্দর একটি ইউনিক ধরনের পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম ইউনিক ইউনিক পোস্ট আশা করব।

 3 years ago 

আপনার মন্তব্যে আমি অনেক মুগ্ধ ভাই আমিও আপনাকে বলে বোঝাতে পারবো না কতটুকু মুগ্ধ হয়েছি। অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে নারিকেল গাছ তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। পুঁথি দিয়ে নারিকেল তৈরির আইডিয়া আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আমার ওয়ালমেটটি আপনার কাছে ভাল লেগেছে শুনে আমি খুবই আনন্দিত। অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে আমাকে উৎসাহ প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া আপনার ডাই প্রজেক্ট টি জাস্ট অসাধারণ হয়েছে।
বিশেষ করে পাতাগুলো ও ডাব গুলো একটু বেশিই ভালো লেগেছে। দেখতে খুবই সুন্দর লাগছে মনে হচ্ছে সত্যিই দুটি নারিকেল গাছ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর একটা ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে অনেক অনুপ্রাণিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51