ফাস্টফুড রেসিপি // স্পেশাল পেঁয়াজের তৈরি ক্রিপসি স্নাক্স রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি ফাস্টফুড আইটেম এর রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটি নিয়ে একটু না বললেই নয়। আমি প্রতিনিয়ত ফাস্টফুড রেসিপি গুলো আপনাদের মাধ্যমে শেয়ার করার মাধ্যমে আপনাদের অসংখ্য মতামতের ভিত্তিতে অনেক উৎসাহ ও অনুপ্রাণিত হয়ে আজকে আবারো একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। সত্যিকার অর্থে আমি স্টিমিটে যোগদান করার পর থেকে অনেক আইটেমে রেসিপি তৈরি করেছি এবং চেষ্টা করি নিত্যনতুন আনকমন রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। তারই ধারাবাহিকতায় আমি আজকে আপনাদের সামনে এই রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটির নাম হচ্ছে " স্পেশাল পেঁয়াজের তৈরি ক্রিপসি স্নাক্স রেসিপি।"

IMG_20220323_102732.jpg

রেসিপিটি সম্পুর্ন আমি আমার নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আপনারাও আমার দেখে রেসিপিটি তৈরি করবেন এবং রেসিপিটি খেয়ে আনন্দিত হবেন। যাক অনেক কথাই বললাম আমরা এখন আমাদের মূল রেসিপির প্রস্তুত প্রণালীতে ফিরে যাই।

IMG_20220323_102928.jpg

উপকরণ এবং পরিমানঃ

  • ময়দা: আধা কাপ
  • পেঁয়াজ: বড় সাইজের একটি
  • টোস্ট বিস্কিট: দুই থেকে তিন পিস
  • সয়াবিন তেল: আধা লিটার
  • মরিচের গুঁড়া: আধা চামচ
  • জিরার গুড়া: আধা চামচ
  • লবণ: পরিমাণমতো
  • আদা বাটা: আধা চামচ
  • বেকিং পাউডার: এক চামচ ও
  • সেমাই: পরিমান মত।

IMG_20220323_101353.jpg

IMG_20220323_102551.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেঁয়াজ নিয়ে এর চামড়া ছিলে পরিষ্কার পানি দিয়ে ধৌত করে নিলাম। এরপর একটি ছুরির সাহায্যে পেঁয়াজটিকে গোল গোল করে কেটে নিলাম।

IMG_20220323_101407.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর আমি পেঁয়াজগুলো গোল পার্ট প্রত্যেকটা আলাদা করে নিলাম।

IMG_20220323_101418.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি একটি পেয়ালা নিয়ে এর মধ্যে ময়দা গুলো নিলাম তারপর এক এক করে মরিচের গুঁড়ো, বেকিং পাউডার, জিরা গুঁড়ো, আদা বাটা পরিমাণ মত লবণ ও পরিমাণমতো পানি দিয়ে ভালো করে মিক্স করে নিলাম। মিশ্রণটি এমন ভাবে তৈরি করতে হবে যাতে খুব বেশি পাতলা না হয় আবার খুব বেশি ঘন না হয়।

IMG_20220323_101852.jpg

IMG_20220323_101902.jpg

IMG_20220323_101911.jpg

IMG_20220323_101920.jpg

IMG_20220323_101930.jpg

IMG_20220323_101946.jpg

IMG_20220323_101954.jpg

IMG_20220323_102013.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি টোস্ট বিস্কুট গুলোকে ভাল করে গুড়া করে নিলাম এবং সাথে সেমাই হাত দিয়ে মলে গুড়ো করে নিলাম।

IMG_20220323_102027.jpg

IMG_20220323_102551.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি কেটে নেওয়া গোল গোল পেঁয়াজগুলোকে যে মিশ্রণটি তৈরি করেছিলাম তার মধ্যে চুবিয়ে প্রথমে বিস্কিটের গুড়া মধ্যে আবার সেমাইয়ের গুড়োর মধ্যে দিয়ে করে তৈরী করে নিলাম। এভাবে আমি এক এক করে সব গুলো তৈরি করে নিলাম।

IMG_20220323_102045.jpg

IMG_20220323_102111.jpg

IMG_20220323_102248.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি সব গুলোকে ফ্রিজের ডিপ ফ্রিজে ১০ মিনিটের মত রেখে ঠান্ডা করে নিলাম।

IMG_20220323_102306.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি একটি পাইপেন চুলায় বসিয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে গরম করে নিলাম। এরপর ফ্রিজ থেকে বের করে এক এক করে গরম তেলে ভেজে নিলাম।

IMG_20220323_152048.jpg

IMG_20220323_152110.jpg

IMG_20220323_102803.jpg

  • আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের স্পেশাল পেঁয়াজের তৈরি ক্রিপসি স্নাক্স রেসিপিটি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।
আমার আজকের রেসিপি পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আমি এটা বিশ্বাস করি যে আপনারা আমার রেসিপিটি দেখে নিজেরাও বাসায় এটি তৈরি করবেন এবং সেইসাথে আমাকে আপনারা সাপোর্ট দিতে ভুলবেন না। এবং আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করবেন এই রেসিপির ভালো-মন্দ নিয়ে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফাস্টফুড রেসিপি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রেসিপি মেড বাই@alauddinpabel
তারিখ২৩-০৩-২০২২ ইং
Sort:  
 2 years ago 

পেঁয়াজ দিয়ে তৈরি করে অনেক ধরনের ফাস্টফুড স্ন্যাক্স রেসিপি খেয়েছি তবে আপনার এই রেসিপিটি আমার কাছে সম্পূর্ণ ইউনিক লেগেছে। এভাবে গোল গোল করে পিঁয়াজ কেটে তারপর এগুলোকে বিভিন্ন মিশ্রণে ডুবিয়ে তেলে ভাজার পদ্ধতি গুলো আমার কাছে সম্পূর্ণ ভিন্ন ধরনের লেগেছে। তবে স্নাক্স গুলো দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক বেশি সুস্বাদু ও লোভনীয় হয়েছে। ধন্যবাদ আপনাকে অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই। আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্য আমাকে আরো উৎসাহিত ও অনুপ্রাণিত করেছে এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেঁয়াজের তৈরি ক্রিপসি স্নাক্স দেখে লোভ লেগে গেল 😋 কি দারুন বুদ্ধি 👌
খাবারটি বেশ স্বাদের হয়েছে বোঝাই যাচ্ছে ✨
শুভ কামনা রইল ভাই 🥀

 2 years ago 

কি অসাধারণ মন্তব্য পড়লেই আরো বেশি অনুপ্রাণিত হয়ে যাই। অসংখ্য ধন্যবাদ ভাই পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার উপস্থাপন করা ‌‌ক্রিপসি স্নাক্স‌ রেসিপিটা আমি অনেক ভালোবাসি । এই রেসিপিটা অনেকদিন আগে খেয়ে ছিলাম আজকে আবার নতুন করে রেসিপিটা সঙ্গে পরিচিত হয়ে অনেক ভালো লাগছে । আপনি রেসিপিটি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সত্যি বলতে এমন খাবারগুলো আমার খুব বেশি পছন্দের ।যদিও ডক্টর এগুলো খেতে নিষেধ করেছে। তাও এগুলো খেতে ইচ্ছে করে। আর আপনি এমন একটি রেসিপি তৈরি করেছেন যা খুব বেশি পছন্দ হয়েছে। আর এটি অবশ্যই আমি তৈরি করব ।কারণ দেখতে হবে এর স্বাদ কেমন হয়। সত্যি ভাইয়া দারুন রেসিপি উপস্থাপন করেছেন।

 2 years ago 

অবশ্যই আপু তৈরি করে খেয়ে দেখবেন। তবে পরিমিত করে যে কোন খাবার খেলে ক্ষতি হয় না। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আজকে একটি নতুন রেসিপি দেখতে পারলাম পিঁয়াজের তৈরি ফাস্টফুড রেসিপি। রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে খেতে। আপনার উপস্থাপনা সত্যি অনেক সুন্দর হয়েছে। একদিন অবশ্যই রেসিপিটি তৈরি করার জন্য বাসায় ট্রাই করবো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি ভাই আসলেই খেতে অনেক সুস্বাদু, টমেটো সস দিয়ে খেলে আরও বেশি দুর্দান্ত লাগে। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া একদম নতুন একটি রেসিপির সাথে পরিচিত হলাম। আমি এর আগে কখনো স্পেশাল পেঁয়াজের তৈরি ক্রিসপি স্ন্যাকস খাইনি। এই রেসিপিটি দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। আপনার উপস্থাপনার ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার নাস্তার রেসিপিটি দারুন হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে এটি পরিবেশন করেছেন। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

স্পেশাল পেঁয়াজের তৈরি ক্রিপসি স্নাক্স বাহ বাহ এতো লোভনীয় খাবার দেখলে তো টিকে থাকা মুশলিক। খুব সুন্দর একটি বিকাল বা সন্ধ্যায় খাওয়ার রেসিপি শেয়ার করলেন আপনি। অনেক ভালো লাগলো রেসিপিটি দেখে। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটি বানিয়ে দেখালেন। বুঝতে অনেক সুবিধা হয়েছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনিতো খুব চমৎকারভাবে পেঁয়াজের একটি রেসিপি আমাদেরকে শেয়ার করলেন, বিকালের নাস্তা হিসেবে এটি চমৎকার হবে। আপনার রেসিপি গুলো খুব সুন্দর হয় আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই বিকেলের নাস্তায় জন্য পারফেক্ট একটি রেসিপি। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে দেখেই তো খেতে ইচ্ছে করতেছে। উপস্থাপনা ছিল যথেষ্ট ভালো। রেসিপি তৈরীর প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43