টমেটো দিয়ে ডিমের ওমলেট রেসিপি//রেসিপি বাই@alauddinpabel (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

স্টিমিটের সহযোদ্ধারা, শুভ সন্ধ্যা,
আসসালামু আলাইকুম, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি, আশা করি আপনারা সবাই আল্লাহর রহমততে ভালই আছেন। আপনাদের সবাইকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটি তে স্বাগতম জানাই। কারণ এখানে আমরা আমাদের নিজের ভাষায় সম্পূর্ণ স্বাধীন চিন্তাধারা গুলোকে তুলে ধরতে পারি এবং সেইসাথে আপনি যদি চান আপনি আপনার প্রতিভাকে বিকশিত করতে পারেন। তো তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের সামনে আমার নিজের হাতে তৈরি একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি।

আমি আজকে যে রেসিপিটি আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি সেটি হলো "টমেটো দিয়ে ডিমের ওমলেট রেসিপি।"

IMG_20210924_163154.jpg

তাহলে চলুন আর দেরী না করে আমার রেসিপিটি আমি কিভাবে তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করছি।

IMG_20210924_163610.jpg

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন তা নিচে সুন্দরভাবে উপস্থাপন করা হলো।

উপকরণ এবং পরিমান

  • টমেটো: ৪ টি
  • ডিম: ৪টি
  • পেঁয়াজ কুচি: ১/৪ কাপ
  • কাঁচা মরিচ: ৮/১০ টি
  • ধনিয়া পাতা: পরিমাণ মতো
  • গুড়া মরিচ: এক চামচ
  • লবণ: পরিমানের চাইতে একটু বেশি
  • সয়াবিন তৈল: ২ চা চামচ
  • কয়েকটা চিকন কাঠি ও
  • একটি ছুরি।

IMG_20210924_145830.jpg

ধাপ ১

প্রথমে আমি টমেটোগুলো কে ভালোভাবে পানিতে ধৌত করে তারপর একটি ছুরি দিয়ে টমেটোর উপরিভাগের একটি অংশ কেটে নিলাম। এরপর টমেটোর ভিতর বাড়তি অংশটি গোল করে কেটে নিলাম যাতে করে টমেটোর ভিতর একটি ফাঁকা জায়গা তৈরি হয়।

20210924170235.png

ধাপ ২

এখানে দেখুন আমি পেঁয়াজ, কাঁচা মরিচ, ধনিয়া পাতা গুলোকে ভাল করে ধৌত করে কেটে নিলাম এরপর আমি পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, ধনিয়া পাতা ও শুকনো মরিচের গুঁড়ো একসাথে মিক্স করে ভালো করে মেখে নিলাম।

20210924170407.png

ধাপ ৩

এরপর আমি ডিমগুলোকে ভেঙ্গে মেখে নেওয়া সব গুলোর উপরে দিয়ে দিলাম এখানে আপনারা লক্ষ্য করুন চারটি ডিম আমি ভেঙ্গে দিয়েছি তবে একটি ডিম পুরোটা দিয়েছি আর বাকি তিনটা ডিমের শুধু ভিতরের লাল অংশটি দিলাম।

এরপর আরেকটু ভালো করে সব গুলোকে একসাথে মিক্স করে নিতে হবে।

20210924170428.png

ধাপ ৪

এক্ষেত্রে এইখানে আমি মিক্স করা মিশ্রণটি কাটা টমেটোর ভিতর চামচ এর মাধ্যমে ঢেলে দিলাম। তারপর টমেটোর উপরের অংশটি ডাকনার মতো ব্যবহার করে চিকন কাঠিগুলো দিয়ে চতুর্দিকে আটকে দিতে হবে যাতে করে ভিতরের মিশ্রণটি পড়ে না যায়।

20210924170814.png

ধাপ ৫

এ পর্যায়ে আমি একটি পাইপেন চুলায় বসিয়ে পরিমান মত তেল দিয়ে কিছুক্ষণ গরম করে নিলাম। তারপর রেডি করা টমেটো গুলোকে গরম তেলে ছেড়ে দিলাম। টমেটো গুলোকে এমন ভাবে দিতে হবে যাতে করে ভিতরের ডিম গুলো পড়ে না যায়। এরপর একটি ঢাকনা দিয়ে বেশ কিছুক্ষণ ভেজে নিতে হবে তবে এরমধ্যে কয়েকবার টমেটোগুলো কে নেড়েছেড়ে দিতে হবে।

20210924171145.png

চূড়ান্ত ধাপ

এরপর আমি ভাল করে ভেজে নিয়ে পাইপেন থেকে নামিয়ে নিতে হবে, তারপর চিকন কাঠি গুলো সবগুলো আস্তে আস্তে বের করে নিলাম। টমেটোর উপরের ঢাকনাগুলো খুলে দিলাম।

এই পর্যায়ে পরিবেশনের জন্য তৈরি হয়ে গেল একটি সুস্বাদু রেসিপি টমেটো দিয়ে ডিমের ওমলেট।

20210924171225.png

আপনারা চাইলে এটিকে বিকেলের নাস্তা হিসেবে খেতে পারেন। আমি কিন্তু বিকেলের নাস্তা হিসেবে এটি তৈরি করে পরিবারকে নিয়ে খেলাম। খেতে খুব সুস্বাদু হয়েছে।

আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন সেইসাথে আমাকে সাপোর্ট করবেন এটাই আশা করি।

শুভেচ্ছান্তে,@alauddinpabe

Cc :
@shuvo35

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel

আমার পরিচয়
আমি আলাউদ্দিন পাবেন। আমার জন্ম ১৯৮৩ সালের পয়লা জানুয়ারি নোয়াখালী জেলা অন্তর্গত সোনাইমুড়ি থানার আওতাধীন বারগাঁও গ্রামে। বর্তমানে আমি গাজীপুরে আমার পরিবার নিয়ে বাস করছি। আমি পেশায় একজন ফার্মাসিস্ট তার পাশাপাশি পার্টটাইম হিসেবে ইন্স্যুরেন্স কোম্পানিতে কাজ করছি। আমার সবচেয়ে প্রিয় খেলাটি হলো ক্রিকেট খেলা। আমি ক্রিকেট খেলা দেখতে ও খেলতে খুব ভালোবাসি। সেই সাথে আমি আর্ট করতেও খুব ভালোবাসি। আমি সুস্বাদু রেসিপি তৈরি করতে ভালোবাসি এবং মাঝে মাঝে তৈরি করে আমার পরিবারের সাথে শেয়ার করে তারা খুব আনন্দিত হয়। আমি নিয়মিত লিখি না তবে স্টিমিট এ যোগ দেওয়ার পর থেকে মোটামুটি নিজে থেকে কিছু লেখার চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

টমেটো দিয়ে ডিমের ওমলেট রেসিপি এই খাবার টি খেতে অনেক সুস্বাদু আমি খেয়েছি ভাই আপনি অনেক সুন্দর করে রেসিপি উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago (edited)

যাক ভাই আপনি তাহলে এ রেসিপিটার স্বাদটা সহজে বুঝতে পেরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য। শুভকামনা আপনার জন্য অবিরাম।

 3 years ago 

অমলেট খেয়েছি কিন্তু টমেটো দিয়ে তৈরি অমলেট কখনো খাওয়া হয়নি আপনি যেভাবে ফটো গুলা উঠিয়ে বর্ণনা করেছেন খাবারটা খুব টেস্ট হবে এজন্য খুব লোভ হচ্ছে খওয়ার উপর।

 3 years ago 

ভাই বেশি লোভ করা যাবে না তাহলে কিন্তু আমার আবার পেট খারাপ করবে। কষ্ট করে একটু আমার টা দেখে রেসিপি টা তৈরি করে ফেলেন আর খুব তাড়াতাড়ি খেয়ে নেন গরম গরম দেখবেন কি টেস্ট। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

বাহ্ ভারী সুন্দর দেখেই খেতে মন চাচ্ছে । সুন্দর উপস্থাপনা । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

উফ এগুলো কি দেখালেন ভাই, জলতো চলে আসছে মুখে, হি হি হি হি। খুব সুন্দর হয়েছে এবং চিন্তা করেতেছি আইডিয়াটি আমি নিজেও চেক করে দেখবো। ধন্যবাদ

 3 years ago 

জি ভাই অবশ্যই রেসিপিটা তৈরি করে চেক করবেন তাহলে বুঝতে পারবেন এর স্বাদটা কেমন। শুভকামনা আপনার জন্য। ধন্যবাদ আপনাকে।

বাহ কি সুন্দর, সতেজ টমেটো দিয়ে ডিমের ওমলেট। সত্যি অনেক ভালো হয়েছে ভাইয়া। দেখে মনে হচ্ছে অনেক টেস্টটি হয়েছে খেতে। শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ আপনার এই অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

এমন একটা স্পেশাল রেসিপি উপস্থাপন করছেন জিভে জল পড়ে যাচ্ছে। কিযে করি মন চাইছে আপনার বাসায় এখনও চলে আসি। যদিও কখনো খাইনি কিন্তু রেসিপি টা দেখে মনে হচ্ছে খুব টেস্ট হবে। সত্যিই রেসিপিটা স্পেশাল ছিল। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

রেসিপিটি তৈরি করার মাধ্যমে আপনার জিভে জল আনতে পেরেছি এটাই আমার সার্থকতা। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40