পেন্সিল আর্ট // অদ্ভুত রকমের একটি বাস্তবসম্মত চোখের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "অদ্ভুত রকমের একটি বাস্তবসম্মত চোখের চিত্রাংকন।" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220722_092128.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তবে ইদানিং আমার এই পেন্সিল আর্ট এর অনেক ভক্তরা আরও চমৎকার চমৎকার পেন্সিল আর্ট দেখতে পাওয়ার অনুরোধ এর সাপেক্ষে আমি আজকে আবারো আপনাদের মাঝে এই চিত্রাঙ্কনটি নিয়ে হাজির হয়েছি।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB, 6B)
  • পেন্সিল কাটার ও
  • রাবার।

IMG_20220722_092151.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি চোখ অঙ্কন করার জন্য একটি সাদা কাগজ ও পেন্সিল নিয়ে চোখের প্রথম দুটি বক্ররেখা অঙ্কন করে নিলাম।

IMG_20220722_092207.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর চোখটি অংকন করার জন্য আরও দুইটি রেখা অঙ্কন করে উপরের জায়গাটা পেন্সিল দিয়ে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220722_092218.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি চোখের ভিতরে চোখের রাজাটা অঙ্কন করার জন্য দুটি বৃত্ত অঙ্কন করে নিলাম এবং এটিকে পেন্সিল দিয়ে গাড় করে চোখের রাজাটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220722_092227.jpg

IMG_20220722_092646.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর আমি চোখের উপরে অংশে চোখের ভ্রু অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220722_092659.jpg

IMG_20220722_092710.jpg

পঞ্চম ধাপঃ

  • এরপর আমি চোখের ভ্রু এবং চোখের মাঝামাঝি জায়গাটা পেন্সিল দিয়ে ঘষে কিছুটা ফুটিয়ে তোলার চেষ্টা করলাম, যাতে চোখের পাতাটা বুঝা যায়।

IMG_20220722_092720.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর আমি চোখের পাতার পাপড়ি গুলো অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220722_092745.jpg

IMG_20220722_092758.jpg

সপ্তম ধাপঃ

  • এরপর আমি চোখের চতুর্দিকে পেন্সিল দিয়ে কিছু আঁকাবাঁকা দাগ অংকন করে দিলাম।

IMG_20220722_092814.jpg

অষ্টম ধাপঃ

  • তারপর আমি চোখের এক কোণে একটি শুকনো গাছের মতো করে পেন্সিল দিয়ে অঙ্কন করে দিলাম।

IMG_20220722_092825.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি চোখের বাম সাইডে বেশ কিছু উড়ন্ত পাখি অঙ্কন করে দিলাম। আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের এই চিত্রাঙ্কনটি।

IMG_20220722_092836.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ২২-০৭-২০২২ ইং
Sort:  
 2 years ago 

আপনার পেন্সিল আর্ট গুলো যতই দেখি ততই মুগ্ধ হই। খুবই ইউনিক মনে হয় আমার কাছে। কেননা এই রকম আর্ট আমি আর দেখিনি, খুব ভালো লাগে আপনার আর্ট গুলো। ধন্যবাদ ভাই ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আসলে ভাই আপনার কমেন্টটি পড়ে আমিও মুগ্ধ হয়ে গেছি। এতটা অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রিয় ভাই আমি তো আপনার আর্ট গুলো দেখে মুগ্ধ হয়ে যাই।ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার পেন্সিলে আঁকা আর্টগুলো আসলেই প্রশংসনীয়। কেননা আমি সবচেয়ে বেশি পছন্দ করি আপনার পেন্সিলের আর্ট গুলো এত অদ্ভুত সুন্দর হয়েছে প্রশংসার ভাষা হারিয়ে ফেলি। আজও তার ব্যতিক্রম নয় বরং আজ আরো বেশি আকর্ষণীয় লাগছে আপনার এই অদ্ভুত চিত্রটি। ভীষণ সুন্দর হয়েছে ভাইয়া ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এতটা অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদান করার জন্য।

 2 years ago 

আপনার আর্ট গুলো দেখলেই মুগ্ধ হয়ে যাই।কারণ আপনি খুব সুন্দর করে এইরকম আর্টগুলো আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন ।চোখ আকা, তার সাথে সাথে এত সুন্দর একটি ডিজাইন তৈরি করা দেখে ভালো লাগলো। আপনার হাতের কাজগুলো সব সময় অনেক নিখুঁত হয়, এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মন্তব্যটি পেয়ে আমিও খুবই মুগ্ধ হয়েছি। এতটা উৎসাহ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

ভাই বিশ্বাস করেন আপনার ছবি আঁকা দেখলে আমার শুধু তাকিয়েই থাকতে ইচ্ছে করে ।একটা মানুষ এতটা নিখুঁতভাবে কি করে আর্ট করে এটাই বুঝে পাই না। প্রশংসা করার মতো ভাষা আমার কাছে নেই ভাই। দারুন একটা থিম উপহার দিয়েছেন। অনেক ভালোবাসা রইলো ভাই। ❤️

 2 years ago 

আসলে ভাই ইচ্ছাশক্তি হচ্ছে সবচেয়ে বড় ব্যাপার। আমি আমার ইচ্ছাশক্তি দিয়ে এবং সেই সাথে সময় ও ধৈর্য এগুলোকে কাজে লাগিয়ে চিত্রাংকন গুলো করে থাকি। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

পেন্সিল দিয়ে সুন্দর একটি চোখের আর্ট করেছেন। পেন্সিল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনার আঁকা চোখটি আমার কাছে চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ আপু এতটা উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর দক্ষতা আমাকে মুগ্ধ করেছে। বেশ দারুন ভাবে আপনি চোখের দৃশ্য অঙ্কন করেছেন এবং তার পাশাপাশি গাছ ও পাখির দৃশ্য অঙ্কন করে আমাদের দেখিয়েছেন। সব মিলিয়ে বলবে দারুন একটি পোস্ট হয়েছে আজকে।

 2 years ago 

আমি খুবই আনন্দিত যে আমার চিত্রাংকনের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরেছি। অসংখ্য ধন্যবাদ এতটা উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার হাতে করা পেন্সিলের অংকনটি খুব ভালো লাগছে। এত সুন্দর করে একটি চোখ এঁকেছেন যেন শুধু দেখতেই মন চায়। এ ধরনের একটি অংকন করতে অনেক মেধাশক্তির প্রয়োজন। আপনার এই আর্ট সত্যিই আমাকে অনেক মুগ্ধ করেছে।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন আমারও না একেবারে শুধু তাকিয়ে থাকতে মন চায়। আমার কাছেও চিত্রাঙ্গনটি এত এত বেশি ভালো লেগেছে বাসায় প্রকাশ করার মতো না। অসংখ্য ধন্যবাদ ভাই এতটা উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলে ভাললাগাকে ভালো বলতেই হয়।

 2 years ago 

অসম্ভব সুন্দর হাতের কাজ যা মানুষের মন, জয় করে চিত্রকে কাল্পনিক মাত্রার সাথে হৃদয়ের কল্পনা জুড়ে দিয়ে, পোস্টটি কে, বিন্দাস করে তুলেছেন।

 2 years ago 

ভাই আপনার কমেন্ট পড়ে আমি নিজেই বিন্দাস হয়ে গেলাম, ধন্যবাদ ভাই পাশে থাকার জন্য।

 2 years ago 
ভাইয়া আপনার পেন্সিল আর্ট গুলো যতই দেখতাছি ততই অবাক হয়ে যাচ্ছি আসলেই এত সুন্দর এবং নিখুত ভাবে আপনি পেন্সিল আর্ট গুলো তৈরি করেন আমার কাছে সত্যিই অসাধারণ লাগে এবং আপনার ভিতরে এরকম সুন্দর একটি প্রতিভা সত্যিই অসাধারণ। আমার কাছে আপনার এই পেন্সিল আর্টের অদ্ভুত রকমের একটি বাস্তবসম্মত চোখের চিত্রাংকন অনেক অনেক বেশি ভালো লেগেছে। সত্যিই অসাধারণ যা ভাষায় প্রকাশ করতে পারতেছি না। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক ভালোবাসা রইলো..❤️
 2 years ago 

আপনার জন্য ভালোবাসা অবিরাম। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এতটা উৎসাহ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি চোখের চিত্রাংকন করেছেন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি এর আগে পেন্সিল দিয়ে অনেক আর্ট করেছেন। সত্যি বলতে আপনি অনেক এক্সপার্ট। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু এক্সপার্ট এর কিছু না ইচ্ছা শক্তিটাই হচ্ছে সবচেয়ে বড় ব্যাপার। সে সাথে সময় এবং ধৈর্য দিয়ে যেকোনো কাজ করলেই সফলতা অনিবার্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39