DIY Event(এসো নিজে করি)// নারিকেলের মালা ও কার্টন পেপার দিয়ে ওয়াটার পুল তৈরি ক্রাফট।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" DIY Event এ আমার নিজের হাতের তৈরি ক্রাফট উপস্থাপন করতে যাচ্ছি।

আমি আজকে যে ক্রাফটি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হচ্ছে "নারিকেলের মালা ও কার্টন পেপার দিয়ে ওয়াটার পুল তৈরি ক্রাফট"

IMG_20211220_084551.jpg

ওয়াটার পুল পছন্দ করে না এমন কোন লোক পাওয়া মুশকিল হবে। আমরা যে কোন জায়গায় ঘুরতে গেলে সাধারণত পাহাড় থেকে পড়া ঝরনা গুলো দেখলে অনেক আনন্দিত উৎসাহিত হয়ে পড়ি। ঠিক মানুষের তৈরি করা কৃত্রিম ওয়াটার পুল গুলো দেখতে অসাধারণ লাগে। তারই ধারাবাহিকতায় আমি নিজে একটি কৃত্তিম ওয়াটার পুল তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে বন্ধুরা চলুন কিভাবে এটি তৈরি করেছি, তা ধাপে ধাপে আপনাদের সামনে উপস্থাপন করি।

IMG_20211220_084520.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহঃ

  • কার্টন পেপার
  • একটি নারিকেলের মালা
  • একটি কেচি
  • গ্লু ঘাম
  • পেপার ঘাম
  • একটি পেন্সিল
  • কিছু পরিমাণ ভ্যাসলিন
  • প্লাস্টিকের তৈরি করা দুটি ফুলের কলি
  • বেশকিছু পাথর ও
  • রঙিন কাগজ।

IMG_20211220_091054.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি কার্টন পেপারটিকে একটি প্লেট এর সাহায্যে একটি গোল বৃত্ত অঙ্কন করে নিলাম। এরপর কেচি দিয়ে গোল বৃত্তটিকে নিচের ছবির মত গোল করে কেটে নিলাম।

IMG_20211220_083802.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর কেটে নেওয়া পেপার কার্টনের বৃত্তটি দিয়ে একটি রঙিন কাগজের মধ্যে অঙ্কন করে সেটিকেও কেচি দিয়ে গোল করে কেটে নিলাম।

IMG_20211220_083831.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর একটি নারিকেলের মালা নিয়ে এটিকে ভালো করে উপরে ঘষে পরিষ্কার করে নিলাম এবং একটি কালার রং পেন্সিল ব্যবহার করে এটিকে রং করে নিলাম।

IMG_20211220_083856.jpg

চতুর্থ ধাপঃ

  • এরপর কালার পেপারটি ও কার্টন পেপারটিকে, পেপার ঘাম ব্যবহার করে সমান করে লাগিয়ে নিলাম। তারপর গ্লু গান দিয়ে মাঝখানে পানি দেখানোর জন্য গোল করে পুরো কালার পেপারের উপরে গ্লু ঘাম দিয়ে দিলাম।

IMG_20211220_083916.jpg

IMG_20211220_083935.jpg

পঞ্চম ধাপঃ

  • এ পর্যায়ে এসে আমি যে পাথরগুলো নিয়েছিলাম সেগুলোর মধ্যে গ্লু গান মেশিন ব্যবহার করে গ্লু ঘাম দিয়ে এক এক করে কার্টন ও কালার পেপারের চতুর্দিকে আটকে দিলাম।

IMG_20211220_084014.jpg

IMG_20211220_084047.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এরপর আরো কিছু পাথর নিয়ে কয়েকটি রঙ্গিন কালার করে নিলাম কিছু কালার রং দিয়ে।

IMG_20211220_084100.jpg

সপ্তম ধাপঃ

  • এরপর যে কোন এক জায়গায় বেশ কিছু পাথর একসাথে গ্লু গান মেশিন দিয়ে একটার উপর একটা করে বেশকিছু উঁচা করে পাথরগুলোকে আটকে দিলাম।

IMG_20211220_084134.jpg

অষ্টম ধাপঃ

  • এবার আমি হাতে কিছু পরিমাণ ভ্যাসলিন নিয়ে ফ্লোরে টাইলসের উপর লাগিয়ে নিলাম এরপর গ্লু গান মেশিন দিয়ে গ্লু ঘাম লাগিয়ে নিলাম, যা আমি পানির মতো করে তৈরি করে দেখানোর চেষ্টা করেছি। আপনারা আমার ছবির মাধ্যমে তা বুঝতে পারছেন।

IMG_20211220_084158.jpg

IMG_20211220_084222.jpg

IMG_20211220_084239.jpg

নবম ধাপঃ

  • এবার আমি নারিকেলের মালাটি নিয়ে পাথর গুলোর উপর গ্লু গান মেশিন দিয়ে ভালো করে আটকে দিলাম।

IMG_20211220_084256.jpg

দশম ধাপঃ

  • তারপর গ্লু ঘাম দিয়ে যে পানিগুলো তৈরি করেছিলাম সে গুলোকে মালার ভিতর ঘাম দিয়ে আটকে দিলাম এবং নিচের অংশটি ঘাম দিয়ে আটকে দিলাম।

IMG_20211220_084311.jpg

IMG_20211220_084332.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি যে পাথরগুলোকে বিভিন্ন কালারের রং করেছি সেগুলো বিভিন্ন জায়গায় একেক করে গ্লু ঘাম দিয়ে আটকে দিলাম। তারপর নারিকেল মালাটি দুইপাশে প্লাস্টিকের দুটিফুল আটকে দিলাম ঘাম দিয়ে।

IMG_20211220_084352.jpg

IMG_20211220_084630.jpg

আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের নিজের হাতে তৈরি নারিকেলের মালা ও কার্টন পেপার দিয়ে ওয়াটার পুল তৈরি ক্রাফট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। আর এভাবেই আপনারা বিভিন্ন রকম ডিজাইনের ক্রাফট গুলো তৈরি করে নিতে পারেন।

সবাই ভালো ও সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া জাস্ট অসাধারণ সুন্দর হয়েছে আপনার ওয়াটার পুল আমি তো দেখে সত্যিই অবাক হয়ে গেলাম এত সুন্দর করে আপনি তৈরি করেছেন যে মনে হচ্ছে সত্যিকারেরই এটি একটি ওয়াটার পুল আর মনে হচ্ছে নারিকেলের মালা ভেতর থেকে সত্তিকারের পানি বের হচ্ছে। সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে এত সুন্দর একটি ওয়াটার পুল আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

শুভকামনা অবিরাম। অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে ভাই। নারকেলের মালা ও কার্টন পেপার দিয়ে ওয়াটার পুল তৈরি করে সৃজনশীল প্রতিভার প্রমাণ দিলেন। আপনার উপস্থাপন গুলো চমৎকার ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ মন্তব্যের অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সত্যিই খুব খুব সুন্দর একটি ক্রাফট এর কাজ করেছেন ভাইয়া, দেখেই মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর হয়েছে যে প্রশংসা যতই করি না কেন, কম হবে। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া,এই সুন্দর ওয়াটার পুল তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার প্রশংসায় আমি মুগ্ধ। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

অসাধারণ একটি ওয়াটার পুল তৈরি করেছেন ভাইয়া। দেখতে তো অসাধারণ লাগছে। পানি গুলা দেখতে অনেক বেশি ভালো লেগেছে। মনে হচ্ছে যেন সত্যি সত্যি পানি পড়ছে । সব মিলিয়ে অসাধারণ একটি ওয়াটার পুল তৈরি করেছেন । অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর একটি ওয়াটার পুল তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা অবিরাম।

 2 years ago 

অসাধারণ পোস্ট হয়েছে , কি বলব ভাই প্রশংসার ভাষা হারিয়ে ফেলেছি আপনি অসাধারণ একটি ওয়াটার ফুল তৈরি করেছেন। নারিকেল মালা দিয়ে এত সুন্দর একটি ওয়াটার পুল তৈরি করা যায় এটা আমি কল্পনাও করতে পারিনি।
আপনার অনেক সৃষ্টিশীল মনোভাব রয়েছে ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে আমি অনেক উৎসাহিত ও আনন্দিত এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া একদম ইউনিক এবং খুবই সুন্দর হয়েছে আপনার হ্যান্ড ক্রাফট টি। আমি প্রথমে দেখে ভেবেছি এটা হয়তো সত্যি কারের কোন ছোট্ট একটি খেলনা জাতীয় জিনিস যেখান থেকে ঝর্ণা ধারা প্রবাহিত হয়। পরে ভালো করে খেয়াল করে দেখলাম যে এটা কাগজ এবং নারকেলের মালা দিয়ে তৈরি। খুবই সুন্দর হয়েছে আপনার এই কাজটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি হ্যান্ড ক্রাফট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
অনেক অনেক শুভকামনা আর ভালবাসা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনার জন্য অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অসাধারন একটা ওয়াটার পুল তৈরি করেছেন। নারিকেলের মালা কার্টুন পেপার এবং পাথর সমন্বয় অসাধারণ একটা কারুকাজ আপনি করেছেন যার সত্যিই প্রশংসনীয় ছিল। আপনি বরাবরই আপনার বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন। খুব সুন্দর একটা উপহার আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং সেটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি দেখতে অসাধারণ লাগছে। আমাদের সাথে এত সুন্দর একটা ওয়াটার পুল শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার অসাধারণ গঠনমূলক মন্তব্যে আমিও মুগ্ধ। অসাধারণ মন্তব্যে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

  • এক কথায় যদি বলি তাহলে অসাধারণ হয়েছে। অথবা আমি মনে করেছিলাম পাত্রটি থেকে পানি পড়তেছে। এটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

খুবই ভালো লাগছে আপনার মন্তব্যটি পড়ে আমার আজকের ডাইটি আপনার পছন্দ হয়েছে। আপনাকে এজন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি টিউটোরিয়াল। আপনি খুব সুন্দরভাবে ওয়াটার পুল তৈরি করেছেন। ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার টিউটোরিয়ালটি দেখে আমি নিজেও শিখে গেলাম। এই ওয়াটার পুলটি বানানোর চেষ্টা করবো। আপনার জন্য শুভকামনা ভাই।

 2 years ago 

অবশ্যই দেখে বানিয়ে নেবেন, তেমন একটা কঠিন নয় জাস্ট জিনিস গুলো যোগাড় করা হচ্ছে কঠিন বিষয়। অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একেই বলে ডাই প্রজেক্ট। দারুন তৈরি করেছেন ওয়াটার পুলটি। সুন্দরভাবে আপনি মেধা কাটিয়েছেন নারকেলের আচা কার্টুন পেপার সবগুলো দিয়ে খুব সুন্দর হবে আপনি এই জিনিসটি তৈরি করেছেন। দারুন লেগেছে আমার কাছে। ধন্যবাদ

 2 years ago 

আমার ডাইটি আপনার কাছে দারুণ লেগেছে, এটা শুনে অনেক ভালো লাগছে। গঠনমূলক মন্তব্যে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.030
BTC 67918.33
ETH 3740.37
USDT 1.00
SBD 3.69