বর্ষপূর্তি উপলক্ষে স্পেশাল প্রতিযোগিতা // কবিতা আবৃত্তির মাধ্যমে প্রতিযোগিতায় আমার অংশগ্রহণ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামুয়ালাইকুম" আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। প্রথম বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা শেয়ার করো তোমার সৃজনশীলতা এই প্রতিপাদ্যকে সামনে রেখে আমি আজকে আপনাদের সামনে একটি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার আজকের এই কবিতা আবৃত্তিটি আপনাদের ভালো লাগবে।

png_20220610_104759_0000.png

প্রথমে আমি @hafizullah ভাইকে ধন্যবাদ জানাই বর্ষপূর্তি উপলক্ষে এতো চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আসলে প্রতিযোগিতা তো প্রতিযোগিতায় ভালো-মন্দ বিচার বিশ্লেষণ করবে যারা আমার আবৃত্তিটি শুনবে। সবচেয়ে বড় বিষয় হচ্ছে প্রতিযোগিতায় অংশগ্রহণ তাই আমি সবসময় চেষ্টা করি সকল প্রতিযোগিতায় নিজের সর্বোচ্চ দিয়ে অংশগ্রহণ করার, সেই প্রেক্ষিতেই আমি এই প্রতিযোগিতায় আমার নিজের সাধ্যমত চেষ্টা করে আপনাদের মাঝে এই কবিতা আবৃত্তি নিয়ে হাজির হয়েছি। আবৃত্তি আগে তেমন একটা করতাম না তবে আমার আবৃত্তি করার পিছনে আমাদের @blacks দাদার বিভিন্ন সময়ে আবৃত্তি প্রতিযোগিতার কারণে অনেক উৎসাহিত অনুপ্রাণিত হয়ে আমি আবৃত্তি করা শুরু করি। এখন প্রতিনিয়ত আবৃত্তি শুনতে এবং আবৃত্তি করতে খুবই ভালো লাগে। তাই এবারের প্রতিযোগিতায় আমি আবৃত্তি পছন্দ করে নিলাম। যদিও আমি অন্য বিষয় নিয়ে প্রতিযোগিতা অংশগ্রহণ করতে পারতাম কিন্তু আমি যেটা দেখলাম এর আগের আবৃত্তি গুলোই যথেষ্ট উৎসাহ-অনুপ্রেরণা পেয়ে আজকে এই আবৃত্তি করার সিদ্ধান্ত।

আমার বাংলা ব্লগ স্টিমিট কমিউনিটির সেরা একটি প্ল্যাটফর্ম, এই প্লাটফর্মে কাজ করতে পেরে নিজে অনেক উৎসাহিত ও গর্বিত। সেইসাথে এই কমিউনিটির ফাউন্ডার @rme দাদা, এডমিন ও মডারেটর সহ সবাই যথেষ্ট আন্তরিক যার কারণে এই কমিউনিটি দিনদিন উত্তরোত্তর সমৃদ্ধি লাভ করছে।

কমিউনিটির প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আমি আমার সাধ্যমতো চেষ্টা করে কবিতা আবৃত্তিটি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি বিশ্বাস করি আমাদের সকল ইউজারের অংশগ্রহণে আমাদের আগামী বর্ষপূর্তি অনুষ্ঠান অনেক জাঁকজমকপূর্ণ একটি অনুষ্ঠান হবে এবং সেই অনুষ্ঠানে আমরা অনেক বেশি বিনোদন ও আনন্দ ফুর্তি করব। তাহলে চলুন আজকে আমার কবিতা আবৃত্তি আপনারা শুনে আসবেন। আশা করছি আমার আজকের এই কবিতা আবৃত্তির মাধ্যমে আপনারা অনেক বেশি বিনোদন পাবেন।

কবিতার লিরিক

🌹 আমার বাংলা ব্লগ🌹'

______হাফিজুল্লাহ

আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।
উৎস

আমার নিজের ভাষায় কবিতাটির মূলভাব।

এই কবিতাটি সম্পূর্ণভাবে আমার বাংলা ব্লগের সব রকম কর্মকান্ড নিয়ে লেখা হয়েছে। এখানে আমার বাংলা ব্লগকে কবি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। তার কারণ আমার বাংলা ব্লগ এমন একটি প্লাটফর্ম যেখানে কবি যে শব্দগুলো ব্যবহার করেছেন তার প্রত্যেকটার ব্যবহারের মাধ্যমে খুবই দুর্দান্ত একটা কমিউনিটি গড়ে উঠেছে। এই কমিউনিটিতে আমি দেখেছি অনুভূতি, কঠোর, ভালোবাসা, আনন্দ-বিনোদন, উল্লাস, রাগ- অভিমান, অনুশোচনা, আক্ষেপ, বন্ধু হয়ে পাশে থাকা বিপদে-আপদে সহযোগিতা করা, এমন কিছু নেই যে যায় কমিউনিটিতে বিদ্যমান নয়, আর সেটাই কবি এই কবিতার মাধ্যমে তুলে ধরেছেন।

জানিনা কতটুকু তুলে ধরতে পেরেছি কবিতাটি আবৃত্তির মাধ্যমে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার কবিতা আবৃত্তিটি শোনার জন্য। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। অবশ্যই মন্তব্য করে জানাবেন কেমন হয়েছে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel
আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।
তারিখঃ ১০-০৬-২০২২ ইং

Sort:  
 2 years ago 

বাহ বেশ চমৎকার ভাবে আবৃত্তি করেছেন তো। বিশেষ করে এ লাইনগুলো আপনার গলায় খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার আবৃত্তিটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

আপনার আসলে অনেক গুণ আছে দেখা যাচ্ছে। ছবি আঁকা, রেসিপি তৈরি করায় যেমন আপনি দক্ষ তানিয়া তেমনি আপনার কবিতা আবৃত্তিও অনেক ভালো লাগলো। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আসলে মানুষ পারে না এমন কিছু নেই চেষ্টা করলে সবই সম্ভব। কিছু কিছু ক্ষেত্রে আমরা পারিনা বলে চেষ্টা করি না তাই আমরা সফলতা পাই না। ধন্যবাদ ভাই গঠনমূলক মন্তব্য করে একটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে আপনার কবিতা আবৃত্তি অনেক অনেক সুন্দর ছিল। প্রতিটি লাইন অনেক চমৎকার ভাবে খুব ধীরে সুস্থে আবৃত্তি করেছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ। দোয়া করি যেন আপনার একটি ভালো ফলাফল আসুক।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার কবিতা ফিরজে আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। ফলাফল ভালো হোক খারাপ হোক প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় আমারে নেশা।

 2 years ago 

ভাইয়া আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে একটা কবিতা আবৃত্তি করেছেন। আপনার কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর করে নিরিবিলি সুমধুর কন্ঠে আপনি কবিতাটি আমাদের মাঝে আবৃত্তি করেছেন শুনে খুবই ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ হাফিজুললাহ ভাইয়ের কবিতাটি আমাদের মাঝে আবৃত্তি করার জন্য।আপনার জন্য শুভকামনা রইলো,আশা করি সেরাদের একজন হবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আমার কবিতা আবৃত্তি ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আসলে আপনাদের অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়ে প্রতিনিয়ত চেষ্টা করি কিছু ইউনিক কিছু উপহার দেওয়ার জন্য। ধন্যবাদ গঠনমূলক ও অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বেশ ভালো কবিতা আবৃত্তি করেছেন ভাই আপনি। এ প্রথম আপনার মুখে কবিতা আবৃতি শুনলাম। খুব ভালো লাগলো। খুব সুন্দর করে কবিতা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কবিতা আবৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আমি এই প্রথম আবৃত্তি করিনি এর আগেও কয়েকটা আবৃত্তি করেছি তবে আমার বাংলা ব্লগ আমার আবৃত্তি প্রথম মাধ্যম। যাইহোক ভাল লেগেছে শুনে আমার আবৃত্তি আপনার পছন্দ হয়েছে, অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি কবিতা খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন ভাইয়া। আপনি আপনার ভিতর থেকে কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার উচ্চারণ গুলো অনেজ স্পষ্ট ছিলে ভাইয়া। তাই শুনতেই ভালো লেগেছি।

আপনাকে অভিনন্দন জানাই। আশাকরি ভালো কোন স্থান দখল করতে পারবেন প্রতিযোগিতায়।

শুভকামনা রইলো ভাইয়া৷

 2 years ago 

প্রতিযোগিতার স্থান দখল করা বড় ব্যাপার নয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করাই হচ্ছে আসলে বড় ব্যাপার। আমি চেষ্টা করি সব সময় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সকলের মাঝে আমার সৃজনশীল কাজ গুলোকে প্রকাশ করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপন জেনে খুব খুশি হলাম আমার আবৃত্তি আপনার ভালো লেগেছে। সব সময় পাশে থেকে গঠনমূলক মন্তব্য করে যাবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি কবিতাটি খুব সুন্দর করে আবৃত্তি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার কবিতা আবৃত্তিটি। আপনি খুব সুন্দর করে কবিতাটি ধীরে ধীরে স্পষ্ট ভাষায় আবৃত্তি করেছেন শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে এই সুন্দর কবিতাটি আবৃত্তি মাধ্যমে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। খুবই গঠনমূলক মন্তব্য করে এভাবে পাশে থাকার জন্য শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আপনি খুবই চমৎকার ভাবে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন কবিতা আবৃত্তি শুনতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তবে সত্যি বলতে আমি কবিতা আবৃত্তি করতে পারি না। ধন্যবাদ আমাদের মাঝে আপনার আবৃত্তি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আমিও একসময় পারতাম না চেষ্টা করেছি করে যাচ্ছি জানিনা কতটুক করতে পেরেছি, প্রতিযোগিতার ফলাফল ই বলে দিবে কেমন হয়েছে। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। আরেকটা কথা অবশ্যই চেষ্টা করবেন কবিতা আবৃত্তি করার জন্য একটা সময় হয়ে যাবে।

 2 years ago 

হাফিজুল্লাহ ভাইয়ের লেখা কবিতাটি আপনি খুবই সুন্দর ভাবে আবৃত্তি করেছেন ভাইয়া। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে খুবই ভালো লাগলো। আপনি খুবই মনমুগ্ধকর কন্ঠে কবিতাটি আবৃতি করেছেন। আপনার কবিতা আবৃত্তি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তার জন্য শুভকামনা রইল ভাই। আপনার মূল্যবান সময় ব্যয় করে আবৃত্তি শুনে খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ দারুণ আবৃত্তি করেছেন। এই কবিতা মনে হচ্ছে সবার কন্ঠেই শুনতে অনেক ভালো লাগছে।আপনাদের এত সুন্দর আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর ভাবে এই কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। এতটা উৎসাহ ও অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62007.73
ETH 2389.39
USDT 1.00
SBD 2.49