পেন্সিল আর্ট // একটি ডালে থাকা দুটি শুকনো পাতার চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি ডালে দুটি শুকনো পাতার চিত্রাংকন।" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220520_122552.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তবে ইদানিং আমার এই পেন্সিল আর্ট এর অনেক ভক্তরা আরও চমৎকার চমৎকার পেন্সিল আর্ট দেখতে পাওয়ার অনুরোধ এর সাপেক্ষে আমি আজকে আবারো আপনাদের মাঝে এই চিত্রাঙ্কনটি নিয়ে হাজির হয়েছি।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB, 4B)
  • পেন্সিল কাটার
  • কটনবার ও
  • রাবার।

IMG_20220520_122410.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল এর সাহায্যে একটি পাতা অঙ্কন করে নিলাম।

IMG_20220520_122424.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি ডালসহ আরও একটি পাতা অঙ্কন করে নিলাম।

IMG_20220520_122433.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর পাতাগুলোর মধ্যে আরও দুটি বক্ররেখা অঙ্কন করে নিলাম ঠিক পাতাগুলোর মাঝখানে। মোটামুটি ডাল সহ আমার পাতাদুটি অংকন সম্পূর্ণ হলো এবার আমি পাতাগুলোকে পেন্সিল দিয়ে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করব।

IMG_20220520_122443.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি একটি পাতাকে পেন্সিল দিয়ে বেশ কিছু পাতার ডিজাইন অঙ্কন করে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220520_122459.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর বাকি পাতাটিকে ও পাতার বিভিন্ন ডিজাইন অঙ্কন করে পেন্সিল দিয়ে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220520_122514.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এক এক করে আমার পাতাদুটি ফুটিয়ে তোলা হয়ে গেছে।এখন আমি পাতার ডালটি পেন্সিল দিয়ে কিছুটা ডিজাইন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের চিত্রাংকনটি।

IMG_20220520_122528.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ২০-০৫-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভাই আপনার পেন্সিল আর্ট গুলো দেখলে মন্তব্য করার পরিবর্তে মনে হয় শুধু অংকনের দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকি। আর মাঝে মাঝে চিন্তা করি আপনার দক্ষতা এতটাই বেশি যার কারণে কত নিখুঁত করে আপনার অংকন গুলোকে আপনি সম্পন্ন করেন। ভাই, একটি ডালে থাকা দুটি শুকনো পাতার চিত্রাংকন এক কথায় অসাধারণ সুন্দর হয়েছে। খুবই ভালো লাগে আপনার পেন্সিল আর্ট গুলো দেখতে। আপনি এত সুন্দর অঙ্কন করেন বলেই আমরা সব সময় আপনার কাছে আরো নিত্যনতুন কিছু অংকন দেখার আশা করে থাকি। এত সুন্দর পেন্সিল আর্ট আপনি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এটাই তো নিয়ম ভাই যে যত বেশি ভালো কিছু দিবে তার কাছে মানুষ আরও বেশি ভালো কিছু আশা করবে। অবশ্যই আমি চেষ্টা করবো আপনাদেরকে আর ইউনিক চিত্রাংকন উপহার দেওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ ভাই এতোটা উৎসাহমূলক মন্তব্যের করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার এই পাথরের চিত্রাঙ্কন টি দেখে ভীষণই মুগ্ধ হলাম। জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে আপনার এই চিত্রাংকন টি। আপনি খুবই দক্ষতার সাথে একটি অঙ্কন করেছেন। এত সুন্দর একটি চিত্রাংকন শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু আপনার মন্তব্যটি পড়ে আমিও মুগ্ধ হয়েছি। আপনারা পাশে রয়েছেন বলে এত উৎসাহ ও অনুপ্রেরণা পেয়ে থাকি। অসংখ্য ধন্যবাদ পাশে থেকে চমৎকার মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য। সম্ভবত টাইপিং করতে মিসটেক হওয়ার জন্য পাতার জায়গায় পাথর আসছে ঠিক করে নিবেন দয়া করে।

 2 years ago 

আপনার পেন্সিল আর্ট আমার বরাবরই খুবই ভালো লাগে। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেন। সত্যিই এগুলো দেখে মুগ্ধ হয়ে যায়। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিলে অংকন করা আমার দেখা আজকের সেরা আর্ট পোস্ট এটি। কি বলবো ভাই বলার ভাষা খুজে পাচ্ছি না এতটা ভালো লেগেছে আমার কাছে। অসাধারণ একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার চিত্রাংকনটিকে সেরা উপাধি দেওয়ার জন্য। এভাবে সবসময় পাশে থেকে উৎসাহ দিয়ে যাবেন এই কামনাই রইল।

 2 years ago 

বাহ অনেক সুন্দর একটি আর্ট ছিল। একটি গাছে দুইটা শুকনা পাতা দারুণ ছিল আপনার চিন্তা টা। এবং চিন্তা থেকে খাতায় রুপ টাও দারুণ দিয়েছেন। সুন্দর পেন্সিল স্কেচ করেছেন ভাই। অনেক সুন্দর ছিল।।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার চিত্রাংকনটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা।

 2 years ago 

দুটি শুকনো পাতার চিত্রাংকন অসাধারণ হয়েছে। খুব সুন্দর ভাবে এবং নিখুঁত ভাবে আপনি অঙ্কন টি সম্পন্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। আপনারা পাশে থাকলে আশা করছি আরো ভালো ভালো চিত্রাংকন উপহার দিতে পারব। এভাবে সবসময় পাশে থেকে মন্তব্য করে উৎসাহ দিয়ে যাবেন।

 2 years ago 

আপনার পেন্সিল আর্ট এর প্রশংসা নতুন করে করার কিছুই নেই। কারণ আপনি সব সময় দুর্দান্ত সব আর্ট আমাদের মাঝে শেয়ার করেন। আজকে শুকনোপাতার আর্টি শেয়ার করেছেন আসলে দেখে বোঝাই যাচ্ছে না এটি কোন আঁকা ছবি। যেন গাছের নিচে একটি ডালে দুটি শুকনো পাতা ঝরে পড়ে আছে। আপনার পরবর্তী পেন্সিল আর্ট এর অপেক্ষায় রইলাম ভাইয়া ।

 2 years ago 

অপেক্ষায় থাকেন আশাকরি খুব শীঘ্রই নতুন চিত্রাংকন পেয়ে যাবেন। অসংখ্য ধন্যবাদ খুবই চমৎকার ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ভাই আপনার আকা এই পেন্সিল আর্ট গুলো সত্যিই অসাধারণ। আপনার মত এমন শিল্পী আমাদের এই কমিউনিটিতে আর একজনও নেই। আপনি যদি আপনার করা আট গুলো ফ্রেমে বাঁধিয়ে একটি প্রদর্শনী করতেন নিঃসন্দেহে সেটা দর্শকপ্রিয়তা পাবে।ভেবে দেখবেন বাস্তবে এমনটি করলে খারাপ হবে না বলেই আমার বিশ্বাস। শুভকামনা রইল

 2 years ago 

ভাই আপনারা যতটা ভাবেন অতটা না সেই লেভেলের চিত্রশিল্পী হওয়ার সৌভাগ্য কি আমার হবে। তবে আপনার মন্তব্যটি খুবই প্রশংসনীয় খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অনেস্টলী বলছি আপনার ছবিগুলো খুবই ইউনিক। এক্সিবিশন করলে খারাপ হবে না।

 2 years ago 

পেন্সিল এর সাহায্যে আপনি খুবই সুন্দর শুকনো পাতার চিত্র অংকন করলেন। সত্যি আপনার চিত্র অংকন গুলো যত দেখি ততই ভালো লাগে, শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি ডালে দুটি শুকনো পাতার চিত্র অংকন নিয়ে যদি বলতে চাই তাহলে খুবই কম বলা হবে। কারণ আপনার পেন্সিল আর্ট এতটাই সুন্দর হয় এতটাই মুগ্ধ করা হয় তা ভাষায় বলা সম্ভব নয়। আপনি খুব সুন্দর ভাবে অরিজিনাল আর্ট করে থাকেন। এই আর্ট এ আপনার এক ধরনের দক্ষতা চলে এসেছে যা আপনাকে অপ্রতিরোধ্য করে তুলেছে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু প্রতিনিয়ত আমার চিত্রাংকন গুলো পরিদর্শন করে আপনার মহা মূল্যবান সময় ব্যয় করে এতটা উৎসাহমূলক মন্তব্য প্রদানের জন্য। শুভকামনা অবিরাম আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33