ফাস্টফুড রেসিপি // ডিম দিয়ে আলুর চপ তৈরি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি ফাস্টফুড আইটেম এর রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটি নিয়ে একটু না বললেই নয়। সত্যিকার অর্থে আমি স্টিমিটে যোগদান করার পর থেকে অনেক আইটেমে রেসিপি তৈরি করেছি এবং চেষ্টা করি নিত্যনতুন আনকমন রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। তারই ধারাবাহিকতায় আমি আজকে আপনাদের সামনে এই রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটির নাম হচ্ছে " ডিম দিয়ে আলুর চপ তৈরি রেসিপি"

IMG_20220306_102708.jpg

রেসিপিটি সম্পুর্ন আমি আমার নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আপনারাও আমার দেখে রেসিপিটি তৈরি করবেন এবং রেসিপিটি খেয়ে আনন্দিত হবেন। যাক অনেক কথাই বললাম আমরা এখন আমাদের মূল রেসিপির প্রস্তুত প্রণালীতে ফিরে যাই।

তাহলে চলুন দেরী না করে আমি কিভাবে রেসিপিটি তৈরি করেছি তা আপনাদের সামনে উপস্থাপন করি।

IMG_20220306_102944.jpg

উপকরণ এবং পরিমানঃ

  • ময়দা: এক কাপ
  • বেসন: এক কাপ
  • সেদ্ধ আলু: মাঝারি সাইজের ৬ থেকে ৭টি
  • ডিম: ২টি
  • সয়াবিন তেল: আধা লিটার
  • কাঁচা মরিচ: চার থেকে পাঁচটি
  • শুকনা মরিচ: ৩ টি চিলি ফ্লেক্স
  • লবণ: পরিমাণমতো
  • ধনিয়াপাতা: পরিমাণমতো
  • মরিচের গুঁড়া: আধা চামচ
  • পেঁয়াজ কুচি: আধা কাপ ও
  • জিরা ভাজা: আধা চামচ।

IMG_20220306_101247.jpg

রেসিপি তৈরীর প্রস্তুত প্রণালীঃ

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি পেয়ালার মধ্যে বেসনগুলো নিয়ে নিলাম তারপর ময়দা, পরিমাণমতো লবণ, শুকনা মরিচের গুঁড়া, চিলি ফ্লেক্স ও সামান্য কিছু ধনিয়াপাতা দিয়ে ভালো করে মিক্স করে নিলাম।

IMG_20220306_101412.jpg

IMG_20220306_101423.jpg

IMG_20220306_101434.jpg

IMG_20220306_101450.jpg

IMG_20220306_101522.jpg

IMG_20220306_101601.jpg

IMG_20220306_101617.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি পরিমাণ মত পানি আস্তে আস্তে ঢেলে দিয়ে কিছুটা তরল করে গুলে নিলাম। এই তরলটি এমন তরল হতে হবে যাতে বেশি ঘন না হয় আবার বেশি পাতলা ও না হয়, মাঝারি অবস্থায় রাখতে হবে।

IMG_20220306_101759.jpg

IMG_20220306_101815.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি সিদ্ধ করা আলুগুলো একটি পেয়ালায় নিয়ে আলু গুলোকে ব্লেড করে নিলাম। এরপর আমি এর মধ্যে এক এক করে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, ভাজা জিরা, ধনিয়া পাতা ও লবণ দিয়ে ভালো করে মিক্স করে একটি ডো তৈরি করে নিলাম।

IMG_20220306_101833.jpg

IMG_20220306_101842.jpg

IMG_20220306_101852.jpg

IMG_20220306_101903.jpg

IMG_20220306_101912.jpg

IMG_20220306_101946.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার মিক্স করা আলু ডোটিকে আমি পরিমাণ মতো ছোট ছোট ডো করে নিয়ে হাত দিয়ে চ্যাপ্টা করে গোল করে নিলাম।

IMG_20220306_102002.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি সিদ্ধ করা ডিম ২ টি নিয়ে একটি ছুরির সাহায্যে কিছুটা পাতলা করে গোল গোল করে কেটে নিলাম।

IMG_20220306_101936.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি এর আগে আলুর ডোকে চ্যাপ্টা করে গোল করে রেখেছিলাম সেটির একটার উপরে পাতলা ডিমের একটি টুকরো বসিয়ে আরেকটা আলুর ডো এর উপরে দিয়ে এরপরে চতুর্দিক বন্ধ করে দিয়ে একটি চপ তৈরি করে নিলাম। এভাবে আমি এক এক করে সব গুলো চপ তৈরি করে নিলাম।

IMG_20220306_102018.jpg

IMG_20220306_102030.jpg

IMG_20220306_102045.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি চুলায় একটি কড়াই বসিয়ে এর মধ্যে পরিমাণমতো সোয়াবিন তেল দিয়ে, তেল গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। তারপর এক এক করে বানানো চপগুলো যে তরলটি তৈরি করেছিলাম, সে তরলের মধ্যে সবগুলো চপ চুবিয়ে তেলে ছেড়ে দিয়ে উলটপালট করে ভেজে নিলাম।

IMG_20220306_102056.jpg

IMG_20220306_102107.jpg

IMG_20220306_102124.jpg

IMG_20220306_102135.jpg

IMG_20220306_103012.jpg

  • আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের ডিম দিয়ে আলুর চপ তৈরি রেসিপিটি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। এই চপগুলো অবশ্যই টমেটো সস দিয়ে খেয়ে নিবেন, আশা করি অনেক অনেক ভাল লাগবে খেতে।
আমার আজকের রেসিপি পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আমি এটা বিশ্বাস করি যে আপনারা আমার রেসিপিটি দেখে নিজেরাও বাসায় এটি তৈরি করবেন এবং সেইসাথে আমাকে আপনারা সাপোর্ট দিতে ভুলবেন না। এবং আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করবেন এই রেসিপির ভালো-মন্দ নিয়ে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ০৬-০৩-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ডিম দিয়ে আলুর চপ অনেক দারুন একটি রেসিপি ভাই। তবে এই রেসিপিটা আমরা সাধারণত বাজার থেকেই কিনে খাই। আপনি বাসায় স্বাস্থ্যসম্মত উপায় ডিমের চপ রেসিপি টা তৈরি করে খেতে পারছেন। রেসিপি রান্নার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে ধাপ আকারে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই অসাধারণ মন্তব্য করেছেন ভাই, আপনার মন্তব্যে অনেক মুগ্ধ হয়েছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সন্ধ্যার সময় ক্ষুধা লাগলো আর আপনার এই পোষ্ট আমার সামনে চলে আসলো আহ কি যে কষ্ট, তবে আপনার পোষ্ট চমৎকার ছিল সন্ধ্যার নাস্তা হিসেবে এটি বেশ মজার খাবার হতে পারে।

 2 years ago 

ভাই আপনি কষ্ট পেয়েছেন বিষয়টার জন্য আমি দুঃখিত। অবশ্যই বাসায় একদিন তৈরি করে খেয়ে নিবেন আশা করি ভালো লাগবে।

 2 years ago 

ডিম দিয়ে আলুর চপ তৈরির রেসিপিটি খুব সুন্দর হয়েছে ভাইয়া। ডিম দিয়ে আলুর চপ খেতে অসাধারণ লাগে। আপনার এই রেসিপিটি দেখেই বোঝাই যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে চপ গুলো। চপ তৈরীর প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ডিম দিয়ে আলুর চপ তৈরি রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল ভাইয়া। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার রেসিপি দেখে শিখতে পেরেছেন এজন্য আমি খুবই আনন্দিত, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম দিয়ে আলুর চপ খাওয়ার মজাই আলাদা। এটা খেতে খুবই সুস্বাদু হয়। তবে সব সময় খাওয়া হয়না, শুধু রমজান মাসে এটা বেশি খাওয়া হয় কিন্তু এটা আমার কাছে খুবই ভালো লাগে। আপনি আজকে খুবই সহজ ভাবে ডিম দিয়ে আলুর চপ তৈরি করে দেখিয়েছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম।

 2 years ago 

আলুর চপ খেতে আমার অনেক ভালো লাগে। আপনার তৈরীকৃত আলুর চপ দেখে আমার লোভ হচ্ছে। আপনি আলুর চপ বানানোর পদ্ধতি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যে কেউ আপনার পদ্ধতি গুলো দেখে খুব সহজে তৈরি করে নিতে পারবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ইউনিক একটি পোস্ট শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার রেসিপি পোষ্ট গুলো আমার কাছে সত্যিই চমৎকার লাগে। স্নাক্স আইটেম তৈরি করাতে আপনার বেশ দক্ষতা আছে। এমন সুন্দর নাস্তা তৈরি করতে পারলে দোকানে যাবার আর কি প্রয়োজন। সত্যিই আলু আর ডিম দিয়ে তৈরি চপের রেসিপিটি অনেক ভালো ছিল। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

জি ভাই এটা আসলে সত্যি কথা আমি কোন ফাস্টফুড আইটেম দোকান থেকে কিনে খাই না, নিজে বানিয়ে খাওয়ার চেষ্টা করি। আপনারও তাই করবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম দিয়ে আলুর চপ খুবই অসাধারণ একটি রেসিপি যা খেতে খুবই মজাদার হয়ে থাকে। আর এই মজাদার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করে রেসিপিটি খাওয়ার জন্য লোভ ধরিয়ে দিচ্ছেন। তাই আপনার রেসিপি দেখে ডিম দিয়ে আলুর চপ তৈরীর প্রক্রিয়া ভালোভাবে শিখে নিলাম। খুব দ্রুত এটি তৈরি করে খাব। আপনার উপস্থাপনার প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অবশ্যই ভাই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন, আশা করি ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ডিম আলুর চপ অনেকবারই খেয়েছি তবে আমার মনে হয় আপনার মত করে তৈরি করা এতো সুস্বাদু কখনোই খাওয়া হয়নি।
এতটাই লোভ হচ্ছে যে ইচ্ছে করছে তুলে খেয়ে ফেলি।
ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

জি ভাই ইচ্ছে যেহেতু করছে একটা নিয়ে খেয়ে ফেলেন। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই অনেক মজাদার রেসিপি আমাদের মাঝে নিয়ে আসছেন।মাঝে মাঝে ছোট ভাইদের একটু বইলেন খাওয়ার জন্য, আপনার রেসিপি দেখে আমার এখনী খাইতে ইচ্ছা করতেছে।আপনি বড় ভাই খাইছেন তাই ভেবে নিলাম আমিও খাইছি। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই ছোট ভাইদের জন্য চিন্তা করেই তো সবার মাঝে শেয়ার করলাম, যার যার মতো করে নিয়ে খেয়ে নেন। এগুলো তো শুধু আপনাদের জন্যই শেয়ার করেছি। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32