ফটোগ্রাফি // বেশকিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে আজকের পোস্ট।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আমি আজকে আপনাদের সামনে আমার মোবাইল দিয়ে তোলা কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি, আশা করি আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20221026_114509.jpg

আসলে আমি ফটোগ্রাফি খুব একটা ভালো পারি না, তারপরও চেষ্টা করি। আমার বাংলা ব্লগের অনেকেই খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে থাকে। তাদের ফটো গুলা দেখে অনেক উৎসাহ উদ্দীপনা আসে এবং সেটাকে কাজে লাগিয়ে চেষ্টা করি কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

এ মাসের প্রথমদিকে আমি পুরো ফ্যামিলি নিয়ে ঘুরতে গিয়েছিলাম চট্টগ্রামে এবং সেখানে বিভিন্ন জায়গায় ঘুরা হয়েছিল বাচ্চাদেরকে নিয়ে পরিবারকে নিয়ে। তো সেখান থেকে আজকে কিছু ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করব। যদিও চট্টগ্রাম যাওয়ার এবং পরিবারকে নিয়ে আনন্দ করার মুহূর্তগুলো পরবর্তীতে আমি আপনাদের মাঝে পর্ব আকারে শেয়ার করব তারপর সেখান থেকে বেশ কিছু ফটোগ্রাফি আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করছি।

তো তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের মাঝে আমার মোবাইল দিয়ে তোলা রেনডম কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আমার বিশ্বাস আজকেরে ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০১

IMG_20221026_104556.jpg

  • এই ফুলটির নাম হচ্ছে হ্যামেলিয়া। এটি একটি ফুল প্রজাতির ছোট্ট গাছ। পুরো গাছ জুড়ে এত চমৎকারভাবে ফুলগুলো ফুটে রয়েছে দেখে আর চোখ ফেরাতে পারলাম না, তাই দেরি না করে একটা ফটোগ্রাফি নিয়ে নিলাম। এই গাছটি আমি পেয়েছি চট্টগ্রামের ভাটিয়ারী নামক জায়গায় হিলভিউ পার্কে।

ফটোগ্রাফিঃ ০২

IMG_20221026_104646.jpg

  • এই ফুল আমরা কম বেশি সকলেই চিনি। এই ফুলটির নাম হচ্ছে জবা ফুল। জবা ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। আমরা সাধারণত বেশিরভাগ লাল জবা বা রক্ত জবা ফুলগুলো দেখে থাকি বা পেয়ে থাকি। কিন্তু বিভিন্ন নার্সারি বা বিভিন্ন পার্কে ঘুরলে বিভিন্ন কালারের জবা ফুল দেখা যায়। এটি একটি সাদা জবা ফুল যেহেতু সচরাচর দেখা যায় না তাই একটা ফটোগ্রাফি করে নিলাম। আশা করি এই ফটোগ্রাফিটিও আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৩

IMG_20221026_105041.jpg

  • আমরা সকলেই জানি শাপলা আমাদের জাতীয় ফুল। তারপরেও এই শাপলা ফুল আমরা যখন যেখানেই দেখি না কেন আমার মনে হয় যে কেউ ছুটে গিয়ে ফুলগুলো যে সৌন্দর্য উপভোগ করবেই। তাই আমিও দেখামাত্রই ছুটে গিয়ে শাপলা ফুল গুলোর কয়েকটা ছবি তুলে ফেললাম তার মধ্যে যে ছবিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সেটা আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফিটি ও আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৪

IMG_20221026_105322.jpg

  • এই ফুলটি ও সচরাচর আমরা সকলেই চিনে থাকি। আমি আজকে আপনাদেরকে এই ফুলটির নাম বলবো না। এই ফুলটির নাম আপনাদেরকেই বলতে হবে দেখি কে কে এই ফুলটিকে চিনেন, তারা অবশ্যই মন্তব্যের মাধ্যমে এটা কি ফুল জানাতে ভুলবেন না।

ফটোগ্রাফিঃ ০৫

IMG_20221026_105518.jpg

  • এই গাছটির নাম হচ্ছে পান্থপাদপ। আর এই পান্থপাদক এর অর্থ হল পথিকের গাছ। নামটা বেশ দারুণ না কি সুন্দর ভাবে মিলিয়ে গাছটার নাম রাখা হয়েছে পান্থপাদপ। যেহেতু পথিকরা এই গাছের নিচে বসে আরাম করে সেজন্যই এই নাম রাখা। এই গাছেরও একটা ফুল বের হয় যদিও গাছটি যখন ছবি তুলি তখন ফুল মাত্র বের হচ্ছে এখনো ফুলগুলো ফোটেনি। তাই যে অবস্থায় ছিল এই অবস্থায় আপনাদের জন্য একটা ফটোগ্রাফি করে নিলাম। আশা করি ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৬

IMG_20221026_105637.jpg

  • লজ্জাবতী গাছ সম্পর্কে আমাদের সকলেরই ধারণা রয়েছে। মানুষের বা অন্য যে কোন কিছুরই কোন স্পর্শ পেলে এর পাতাগুলো লজ্জায় গুটিয়ে যায়। তাই এগুলোকে লজ্জাবতী গাছ বলে। আর ওই যে ফুলটা দেখছেন না ওই ফুলগুলো লজ্জাবতী গাছেরই একটা ফুল দেখতে কিন্তু অনেক চমৎকারভাবে ফুটিয়ে রয়েছে। আমার কাছে ভালো লেগেছিল তাই ফটোগ্রাফি করেছিলাম, আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৭

IMG_20221026_105852.jpg

  • এই ফুল গুলোর নাম হচ্ছে লান্টানা। এ ফুলগুলোর সাধারণত পাহাড়ি অঞ্চলগুলোতে বেশি দেখা যায়। এই গাছের ফুলে একসাথে বেশ কয়েকটি কালারের ফুল দেখা যায় এজন্য ফুল গুলো দেখতে আরো বেশি চমৎকার লাগে। আমার কাছে ভালো লেগেছিল তাই আপনাদের মাঝে শেয়ার করলাম, আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৮

IMG_20221026_110035.jpg

  • এগুলো এক ধরনের ভেষজ উদ্ভিদের গাছের ফুল। সাধারণত আমরা এগুলোকে এক প্রকার ঘাস বলেই চিনি। এগুলো বেশির ভাগই পাহাড়ি অঞ্চলগুলোতে দেখা যায়। চিকন ডগার মধ্যে সুন্দর একটি ফুল এত চমৎকারভাবে ফুটে রয়েছে দেখলেই আকর্ষণীয় লাগে এজন্যই আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফিঃ ০৯

IMG_20221026_110211.jpg

  • এই ফুলটির নাম হচ্ছে কেও বা কেওমূল। এই ফুলগুলো বেশির ভাগই পাহাড়ের উপরে জন্মায়। ফুলগুলোর নিচে খয়রি রঙের একটা অংশ থাকে এবং তার উপরে সাদা রঙের পাপড়ি দিয়ে আবৃত দেখতে কিন্তু খুবই চমৎকার দেখায়।

ফটোগ্রাফিঃ ১০

IMG_20221026_110247.jpg

  • আপনারা ফটোগ্রাফিতে যে গাছগুলো দেখতে পাচ্ছেন এগুলো হচ্ছে এক ধরনের পাতা বাহারি গাছ এদের সৌন্দর্য হচ্ছে পাতার মধ্যে দেখুন না কি সুন্দর সারিবদ্ধভাবে গাছগুলোকে লাগানো হয়েছে, দেখলে যেন মনটা জুড়িয়ে যায়। এত চমৎকার ভাবে আল্লাহতালা এগুলোকে সৃষ্টি করেছেন তাই আল্লাহ তাআলার প্রতিটা সৃষ্টি অতুলনীয়। আমার কাছে ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ১১

IMG_20221026_110602.jpg

  • আমি যখন সেই হিলভিউ পাহাড়ে ঘোরাঘুরি করছিলাম হঠাৎ চোখে পড়ল একটি করলা গাছের এবং সেখানে খুব চমৎকারভাবে একটি তাজা করলা দেখতে পেলাম এবং সে করলার উপরে একটি পিঁপড়াও বসে আছে তো সেই দৃশ্যটা আমি এই ছবিটার মাধ্যমে তোলার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

লোকেশন

আশা করি আমার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্য মধ্যমে ভালো-মন্দ জানাবেন।

শুভেচ্ছান্তে
@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ২৬-১০-২০২২ ইং
Sort:  
 2 years ago (edited)

মাঝেমধ্যে পরিবারকে নিয়ে ঘুরতে যাওয়ার মজাটাই অন্যরকম। আপনার পরিবারকে নিয়ে ঘুরতে গিয়ে খুব সুন্দর সময় কাটিয়েছেন। চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলি আমার কাছে খুবই ভালো লেগেছে। পথিকের গাছ এবং লজ্জাবতী ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে। আপনার চার নম্বর ফটোগ্রাফিটি হল কাঠবাদাম গাছের ফুল।

 2 years ago 

পথিকের গাছ এবং লজ্জাবতী বলে ফটোগ্রাফি আপনার খুবই ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম সেইসাথে চার নম্বর ফটোগ্রাফিটি সম্পর্কে বলতে পারাতে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনার দুর্দান্ত ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। আপনি খুব চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সাদা জবা ফুল ফটোগ্রাফি গুলো দেখে সত্যি ভীষণ ভালো লাগলো। এত দুর্দান্ত ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। এভাবে সব সময় উৎসাহ ও অনুপ্রেরণামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যদিও মোবাইল দিয়ে করা কিন্ত দেখতে অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো।চট্রগ্রামে পরবারকে নিয়ে ঘুরতে আসছেন জেনে ভাল লাগলো।মাঝে মাঝে পরিবারকে সাথে নিয়ে ঘুরতে হয়।আপনি বিভিন্ন প্রজাতির ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুব ভাল লাগলো।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম অসংখ্য ধন্যবাদ ভাই উৎস মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনি খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন। আপনি আপনার পরিবার নিয়ে চট্টগ্রামে গিয়েছেন জেনে খুবই ভালো লাগলো আসলে মাঝে মাঝে পরিবার নিয়ে এভাবে ঘুরতে যাওয়া উচিত। আপনি বিভিন্ন জায়গায় গিয়ে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে খুব ভালো লাগলো। তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে শাপলা ফুলের ফটোগ্রাফি টি। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার শাপলা ফুলের ফটোগ্রাফিটি আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। আমাদের সকলকে পরিবার নিয়ে এভাবে ঘুরতে যাওয়া উচিত। অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি নিয়ে আজকের অ্যালবাম আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে শাপলা ফুলের ফটোগ্রাফি। অনেকদিন এত কাছ থেকে শাপলা ফুল দেখা হয় না। পাশাপাশি আরো অনেক ফটোগ্রাফি দেখে ভালো লাগলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে এই জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বেশ ভাল হয়েছে তবে আপনার ফোকাস এবং সাবজেক্ট নিয়ে কাজ করতে হবে।আপনার ডিভাইস অনেক ভাল। জুম না করে কাছে গিয়ে তুললে ছবি অনেক সুন্দর আসবে। আশা করি কিছু মনে করবেন না। ধন্যবাদ ফটোগ্রাফ গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

না ভাই এখানে মনে করার কিছু নেই। আপনার যেটা ভালো মনে হয়েছে আপনি সেটাই আমাকে পরামর্শ হিসেবে দিয়েছেন এতে তো আমি আরো অনেক খুশি। আমি আমার ফটোগ্রাফি গুলো আরো উন্নত করতে হলে আমাকে এই বিষয়গুলো খেয়াল রাখতে হবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি বেশকিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে চমৎকার একটি পোস্ট সাজিয়েছেন। পদ্ম ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আর বাকি ফটোগ্রাফি গুলোও দেখতে অসাধারণ হয়েছে। ঔষধি গাছের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। সাথে অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই পাশে থেকে এত উৎসাহ মূলক মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

চট্টগ্রামের বিভিন্ন জায়গা ভ্রমণ করে চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা শাপলা ফুলের ফটোগ্রাফি এবং লজ্জাবতী ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বর্তমান সময়ে এ ধরনের শাপলা গুলো দেখতে পাওয়া যায় না বললেই চলে।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই ধরেছেন তবে একটি জায়গারই এই ফটোগ্রাফি গুলো সবগুলো। অসংখ্য ধন্যবাদ শাপলা ফুল এবং লজ্জাবতী গাছের ফটোগ্রাফিটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66