পেন্সিল আর্ট // গাছের ডালে বসে থাকা একটি রাগান্বিত পাখির চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে " গাছের ডালে বসে থাকা একটি রাগান্বিত পাখির চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220408_095416.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,4B)
  • পেন্সিল কাটার ও
  • রাবার।

IMG_20220408_100502.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল এর সাহায্যে পাখিটির দুটি চোখ ও ঠোঁট অঙ্কন করে নিলাম।

IMG_20220408_100434.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি পাখিটির একটি পাখনা ও এর পুরো শরীরটা অঙ্গন করে নিলাম।

IMG_20220408_100409.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি পাখিটি একটি ডালের উপর বসে আছে সে ডাল ও পাখিটির পা ডালের উপরে অঙ্কন করে নিলাম।

IMG_20220408_100342.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি যে গাছের ডাল অঙ্কন করেছি সেই গাছের ডালের আরো কিছু ডালপালা ও পাতা অঙ্কন করে নিলাম। তারপর পাখিটি লেজ অঙ্কন করে নিলাম।

IMG_20220408_100318.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি পাখিটিকে রাগান্বিত ডিজাইনের ফুটিয়ে তোলার চেষ্টা করব। তো এবার আমি পাখিটির শরীরের নিচের অংশটি পেন্সিল দিয়ে গাড়ো করে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220408_100253.jpg

IMG_20220408_100047.jpg

IMG_20220408_100026.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি পাখিটির পুরো শরীর অঙ্কন করা হয়ে গেলে তারপর এর পাখনাটি অংকন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220408_095953.jpg

সপ্তম ধাপঃ

  • তারপর আমি পাখিটির ঠোঁটটি অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220408_095842.jpg

অষ্টম ধাপঃ

  • এবার আমি পাখিটির লেজ তিনটি পেন্সিল দিয়ে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220408_095814.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এ পর্যায়ে আমার পাখিটি সম্পূর্ণভাবে অংকন তৈরি হয়ে গেল এখন আমি গাছের ডালটিকে পেন্সিল দিয়ে ঘষে এবং এর পাতা গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকে গাছের ডালে বসা রাগান্বিত একটি পাখির চিত্রাংকন।

IMG_20220408_095452.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ০৮-০৪-২০২২ ইং
Sort:  
 2 years ago 

একদমই প্রফেশনাল লেবেলের একটি অংকন দেখলাম ♥️
সত্যিই আপনার অংকনগুলো বেশ চমৎকার হয়।
আজকের অংকনটিও লা জবাব 👌
শুভ কামনা এবং দোয়া সবসময়ই রয়েছে
এগিয়ে যান ✨

 2 years ago 

জি ভাই মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি পাখির চিত্র অঙ্কন করেছেন।
এই পাখিটি যে রাগান্বিত অবস্থায় আছে তাও খুব সুন্দর করে ফুটিয়ে তুলতে পেরেছেন ।
অনেক ভালো লাগলো আপনার অংকন।
বিশেষ করে আপনার সবগুলো অংকন আমার বেশ ভালো লাগে ।পেন্সিল দিয়ে খুব সুন্দর করে নিখুঁতভাবেই আপনি সব অঙ্কন করে থাকেন।
আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

জি আপু আপনাদের ভাল লাগাই আমার চিত্রাংকন করার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ এতটা উৎসাহ-অনুপ্রেরণা প্রদানের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলে আপনি প্রতিনিয়ত আমাদের এত সুন্দর সুন্দর চিত্রাংকন উপহার দেন যে উৎসাহ না দিয়ে থাকতে পারিনা। পেন্সিল ব্যবহার করে গাছের ডালে বসে থাকা একটি রাগান্বিত পাখির চিত্রাংকনটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাই আপনাদের উৎসাহ অনুপ্রেরণা অনেক ভালো লাগে তাই চেষ্টা করি আপনাদের মাঝে আরও ইউনিক কিছু উপহার দেওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

কি আর বলবো ভাইয়া, আপনার পেন্সিল আর্ট গুলো এতোটা সুন্দর হয় যে আপনার প্রশংসা করেও তার মূল্য দেওয়া সম্ভব না, আজকের রাগান্বিত পাখির চিত্রাংকন অনেক অনেক সুন্দর হয়েছে ভাইয়া, সত্যি আপনার চিত্র অঙ্কন দেখে মুগ্ধ হয়ে গেলাম, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনাদের ভালোলাগা ও মুগ্ধতায় আমার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সত্যি বলতে ভাই আপনার বরাবরই পেন্সিল আর্ট গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই। নিজের দক্ষতা খাটিয়ে দারুন আর্ট করেন। গাছের ডালে বসে থাকা একটি রাগান্বিত পাখি ছিল এবং অসম্ভব সুন্দর ভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ ভাই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনার মত পেন্সিল আর্ট এ দক্ষ আমি আর কাউকে দেখিনি। বলার অপেক্ষা রাখে না আপনার হাতের কাজ অনেক ভালো। আমি জাস্ট মুগ্ধ হই আপনার এই আর্ট গুলো দেখে।

আশা করি আপনি সব সময় আমাদের মাঝে এমন সুন্দর সুন্দর আর্ট গুলো শেয়ার করবেন।

ধন্যবাদ শুভকামনা রইল

 2 years ago 

সব সময় দোয়া করবেন, আর এভাবে অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকবেন। ইনশাআল্লাহ চেষ্টা করব আরও ইউনিক কিছু উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার ছবিগুলো দেখি আর বিস্মিত হই। শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে কিভাবে এত সুন্দর ছবি আঁকা সম্ভব চিন্তা করতেই অবাক লাগে। এত সুন্দর সুন্দর ছবি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই মানুষ পারে না এমন কিছু নেই ইচ্ছা করলেই উপায় হয়। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

গাছের ডালে বসে থাকা একটি রাগান্বিত পাখির চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ আপনার দক্ষতা যত দেখি ততই মুগ্ধ হয়ে যায়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের ভালোলাগা ও মুগ্ধতায় আমার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইরে ভাই খুব সুন্দর একটি অ্যাংরি বার্ড বা রাগান্বিত পাখি আপনি পেন্সিল দিয়ে অঙ্কন করেছেন। খুবই যথাযথ অঙ্কন এবং দক্ষতার পরিচয় দিয়েছেন। খুব সুন্দর হয়েছে আপনার আর্টটি। ভাল থাকবেন সব সময় এবং আশা করি ভালো ভালো আর্ট আমাদেরকে আরো উপহার দেবেন।

 2 years ago 

ইনশাআল্লাহ, ভাই সব সময় এভাবে পাশে থেকে উৎসাহ অনুপ্রেরণা দিয়ে যাবেন আশা করি ভাল কিছু উপহার পাবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাই সে কামনাই করি আপনাদের কাছ থেকে। এবং আশা করি ভালো ভালো কাজে আমাদের উপহার দিবেন ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ ছিলো আপনার অঙ্কন ছবিটি ৷ সত্যিই আমার কাছে দারুন লেগেছে আপনার অঙ্কন করা রাগান্ত পাখির ছবিটি ৷খুব সুন্দর ভাবে আপনি ধাপ গুলোও শেয়ার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি চিত্রঅঙ্কন আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য ৷অনেক অনেক শুভ কামনা রইল আপনার জন্য ৷

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ এতটা উৎসাহ প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74