ফাস্টফুড রেসিপি // বাঁধাকপির চিকেন রোল রেসিপি (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমেটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি ফাস্টফুড আইটেম এর রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটি নিয়ে একটু না বললেই নয়। সত্যিকার অর্থে আমি স্টিমিটে যোগদান করার পর থেকে অনেক আইটেমে রেসিপি তৈরি করেছি এবং চেষ্টা করি নিত্যনতুন আনকমন রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। তারই ধারাবাহিকতায় আমি আজকে আপনাদের সামনে এই রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটির নাম হচ্ছে "বাঁধাকপির চিকেন রোল রেসিপি।"

IMG_20220115_103825.jpg

রেসিপিটি সম্পুর্ন আমি আমার নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আপনারাও আমার দেখে রেসিপিটি তৈরি করবেন এবং রেসিপিটি খেয়ে আনন্দিত হবেন। যাক অনেক কথাই বললাম আমরা এখন আমাদের মূল রেসিপির প্রস্তুত প্রণালীতে ফিরে যাই।

তাহলে চলুন দেরী না করে আমি কিভাবে রেসিপিটি তৈরি করেছি তা আপনাদের সামনে উপস্থাপন করি।

IMG_20220115_104002.jpg

উপকরণ এবং পরিমানঃ

  • মুরগির গোস্ত: ২০০ গ্রাম
  • ময়দা: ১/৪ কাপ
  • বাঁধাকপির পাতা: ৭ থেকে ৮ টি
  • সেদ্ধ আলু: ছোট সাইজের ৭ থেকে ৮ টি
  • বেসন: ১ কাপ
  • চাউলের গুড়া: ১/৪ কাপ
  • পেঁয়াজ কুচি: আধা কাপ
  • কাঁচামরিচ: চার থেকে পাঁচটি
  • আদাবাটা: আধা চামচ
  • রসুনবাটা: আধা চামচ
  • জিরা : এক চামচ
  • মসলা গুড়া: আধা চামচ
  • হলুদের গুঁড়া: আধা চামচ
  • সয়াবিন তেল:আধা লিটার ও
  • লবণ: পরিমাণমতো।

IMG_20220115_101735.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি কড়াইয়ে পরিমাণমতো পানি নিয়ে সেটি চুলায় বসিয়ে দিলাম। এরপর বাঁধাকপি থেকে সাত-আটটি পাতা কেটে নিয়ে ওই গরম পানির মধ্যে দিয়ে ঢাকনা দিয়ে ভাঁপ দিয়ে নিলাম। এতে করে পাতাগুলো নরম হয়ে সফট হয়ে যাবে।

IMG_20220115_101805.jpg

IMG_20220115_101824.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি আরেকটি করাইয়ের মধ্যে পরিমাণ মত পানি নিয়ে সেটিও চুলায় বসিয়ে দিলাম। তারপর আলু গুলোকে নিয়ে ভালো করে পরিস্কার করে পানি দিয়ে ধুয়ে ও ছিলে কড়াই এর মধ্যে দিয়ে সিদ্ধ করে নিয়ে হাত দিয়ে মলে নিলাম।

IMG_20220115_102650.jpg

IMG_20220115_102605.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি রোলের ভিতরে দেওয়ার জন্য পুর তৈরি করব। তো এখানে প্রথমে আমি চুলায় একটা পাইপেন বসিয়ে সেখানে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে পুর তৈরি করার জন্য এক এক করে সবগুলো মসলা এর মধ্যে দিয়ে দিলাম। এরপর একটু নেড়েচেড়ে মুরগির গোশত গুলো এর মধ্যে দিয়ে সিদ্ধ করা আলুগুলো এর মধ্যে দিয়ে ভালো করে নেড়ে চেড়ে পুর তৈরি করে নিলাম।

IMG_20220115_102752.jpg

IMG_20220115_102817.jpg

IMG_20220115_102843.jpg

IMG_20220115_102858.jpg

IMG_20220115_103116.jpg

IMG_20220115_103131.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার বাঁধাকপির রোলটি তৈরি করার জন্য একটি তরল মিশ্রণ প্রয়োজন। সেই মিশ্রণটি এখন তৈরি করব। প্রথমে আমি একটি পেয়ালার মধ্যে এক কাপ পরিমাণ বেসন নিলাম, তারপর চাউলের গুড়া ও ময়দা এরমধ্যে মিক্স করে নিলাম, তারপর লবণ দিয়ে পরিমাণমতো পানি দিয়ে এটিকে ভালো করে নেড়ে একটি মিশ্রণ তৈরী করে নিলাম। মিশ্রণটি একেবারে ঘন হবে না একেবারে পাতলা ও হবে না।

IMG_20220115_102915.jpg

IMG_20220115_102925.jpg

IMG_20220115_102943.jpg

IMG_20220115_102955.jpg

IMG_20220115_103006.jpg

IMG_20220115_103027.jpg

পঞ্চম ধাপঃ

  • ইতিমধ্যে আমি পুর তৈরি করে নিয়েছি এবং সেইসাথে একটি মিশ্রণ তৈরি করে নিলাম। এবার আমি রোলটি তৈরি করব। তো প্রথমে আমি সিদ্ধ করে নেওয়া পাতাকপি গুলোকে এক এক করে নিলাম এর মধ্যে পরিমাণমতো পুর দিয়ে পাতাটিকে ভাঁজ করে রোল তৈরি করে নিলাম। এভাবে এক এক করে সব গুলো তৈরি করে নিলাম।

IMG_20220115_103324.jpg

IMG_20220115_103333.jpg

IMG_20220115_103344.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এইবার আমি রোল গুলোকে মিশ্রণটির মধ্যে মিক্স করে ভেঁজে নেব। এই জন্য প্রথমে আমি চুলায় একটি পাইপেন বসিয়ে দিয়ে পরিমান মত তেল দিয়ে নিলাম এবং তেলটি গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। তারপর এক এক করে রোলগুলোকে মিশ্রণটির মধ্যে ভাল করে চুবিয়ে তেলে ছেড়ে দিলাম। এভাবে এক এক করে সবগুলো তেলে ছেড়ে দিলাম আর উলটপালট করে ভেজে নিলাম।

IMG_20220115_103510.jpg

IMG_20220115_103648.jpg

IMG_20220115_103707.jpg

IMG_20220115_103740.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের বাঁধাকপির চিকেন রোল রেসিপি। আশা করি আমার আজকের রেসিপির ধাপ গুলো দেখে আপনারা বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। খেতে অসম্ভব দুর্দান্ত লাগে যা আপনারা না খেলে বুঝতে পারবেন না অবশ্যই খেয়ে দেখবেন।

আমার আজকের রেসিপি পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেইসাথে আমাকে আপনারা সাপোর্ট দিতে ভুলবেন না এবং আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করবেন এ রেসিপির ভালো-মন্দ নিয়ে।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন, আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

বাঁধাকপির চিকেন রোল ওয়াও!!!
রেসিপিটা আমার কাছে একদম নতুন এবং ইউনিক মনে হচ্ছে। এরকম ভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। তবে মনে হচ্ছে খেতে ভারি সুস্বাদু হবে। মনে হচ্ছে এখন একটা তুলে খেয়ে নিই। লোভ সামলানো মুশকিল।

 3 years ago 

লোভ সামলানো দরকার নাই যদি পারেন নিয়ে খেয়ে দেখেন আর যদি না পারেন অবশ্যই বাসায় আমার ধাপগুলো অনুসরণ করে বানিয়ে খেয়ে দেখবেন। আশা করি ভালো লাগবে ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

ওয়াও বাঁধাকপির রোল বিকালের নাস্তা হিসেবে অনেক মজাদার একটি খাবার। চায়ের সাথে এই খাবার কোন তুলনা হয় না। অনেক ধরনের রোল খেয়েছি কিন্তু কখনো বাঁধাকপির রোল খাইনি। ধন্যবাদ ভাইয়া অজানা এক রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অবশ্যই আমার করা পোস্ট এর ধাপগুলো অনুসরণ করে বাসায় বানিয়ে খেয়ে দেখবেন আশাকরি খেতে অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

বাঁধাকপির রোল আসলেই খেতে অনেক মজা হয়। আমার খুব ভালোলাগে বাঁধাকপির রোল খেতে। তেমনি বাঁধাকপির রোল রেসিপি টা অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। এই বাঁধাকপি রোল বিকেলের নাস্তা হিসেবে খেলে অনেক টেস্টি লাগবে। আসলেই অনেক সুন্দর একটা নাস্তা রেসিপি এই বাঁধাকপির রোল। এক কথায় অসাধারণ সুন্দর একটা রেসিপি তৈরি করলেন নাস্তার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমি অনেক মুগ্ধ হয়েছি। ঠিকই বলেছেন বাঁধাকপির রোলটি খেতে অসাধারণ লাগে। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

হ্যাঁ আপনি প্রতিবারের ন্যায় এবারও ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি আপনার জ্ঞান বুদ্ধি খাটিয়ে অনেক পরিশ্রম করে আমাদের মাঝে যে কনট্রেন গুলো উপহার দেন সত্যিই অবাক করার মতো। দেখতে যেমন ভালো লাগে তেমনি জিভে জল পড়ার মতো খুবই ইউনিক রেসিপি আমাদেরকে উপহার দেন। এবং কি প্রতিদিন অনেক সুন্দর করে শেয়ার করেন। আমাদের সাথে এত সুন্দর বাঁধাকপির চিকেন রোল রেসিপি শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা। অনেক মুগ্ধ হয়েছে আপনার মন্তব্যটি পড়ে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে আমাকে উৎসাহ প্রদানের জন্য।

খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। এরকম রেসিপি শীতের সময় খেতে আসলে খুবই ভালো লাগে। অসাধারণ এই রেসিপিটি খেতে খুবই মজা হবে সেটা কিন্তু দেখেই বোঝা যাচ্ছে। আর আপনি খুবই সুন্দর ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ফাস্টফুড রেসিপি // বাঁধাকপির চিকেন রোল রেসিপি টি খুবই চমৎকার ভাবে আপনি উপস্থাপন করেছেন যা আমার কাছে ভীষণ ভালো লেগেছে এবং সবজির রোল খেতে আমার ভীষণ ভালো লাগে। এটা আমার খুবই প্রিয় খাবার।আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন♥♥

 3 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে শুনে খুবই আনন্দিত হলাম এবং সেইসাথে জানতে পারলাম আপনার প্রিয় রেসিপি ভেজিটেবল রোল। অসংখ্য ধন্যবাদ আপু আপনার অসাধারন মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও বাঁধাকপির চিকেন রোল দেখে তো পুরো লোভ লেগে গেল।কি সুন্দর ভাবে আপনি চিকেন রোলটি তৈরি করেছেন। একদম ইউনিক একটি রেসিপি। বিশেষ করে বাঁধাকপি পাতার মধ্যে যখন মিশ্রণটি দিলেন দারুন লাগছে এই ব্যাপারটি।দেখেই বোঝা যাচ্ছে দারুণ হয়েছিল খেতে।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে আমি অনেক মুগ্ধ হয়েছি এবং আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

স্টিমিটে এসে আমি নিজেও অনেক নতুন নতুন সুস্বাদু রেসিপি দেখেছি। যেগুলো সত্যি লোভনীয় 😋। আপনার আজকের বাঁধাকপির চিকেন রোল টা দারুণ হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে খুব সুস্বাদু এবং মজাদার হয়েছে। এবং খুবই সুন্দরভাবে তৈরি করেছেন চিকেন রোলটা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার অসাধারণ গঠনমূলক মন্তব্যের জন্য। খুবই ভাল লেগেছে আমার এই কারণে যে আপনার আমার রেসিপিটি অনেক পছন্দ হয়েছে। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

বাঁধাকপি আমার খুবই প্রিয় শীতকাল আসলেই এটা আমি অনেক বেশি খেয়ে থাকি আর আপনার আজকের বাঁধাকপির রোল দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে খেতে নিশ্চয়ই তেমনি অনেক মজা হবে। অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

 3 years ago 

ভাইয়া শীতের মধ্য ভাজাপোড়া খেতে খুবই সু-স্বাদু আমি ভাজাপোড়া খেতে অনেক পছন্দ করি।ভাজাপোরার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাই ভাজা পোড়ার মজাই আলাদা। অবশ্যই বাসায় বানিয়ে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58251.65
ETH 2369.70
USDT 1.00
SBD 2.37