ঈদ উপলক্ষে পরিবার-পরিজন নিয়ে পার্কে ঘোরাঘুরি ও একটি মজার ঘটনা।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে ঈদ পরবর্তী আমার পরিবার ও বাচ্চাদেরকে নিয়ে ঘুরাঘুরি করার কিছু আনন্দ-ঘন মুহূর্ত গুলো শেয়ার করব আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1658663154881.jpg

আসলে আমাদের প্রত্যেকেরই জীবনে রিফ্রেশমেন্টের প্রয়োজন আছে। কারণ আমাদের এই কর্মব্যস্ত জীবনে বা বলতে পারেন জীবন যুদ্ধ ক্ষেত্রে হাঁপিয়ে উঠতে উঠতে কোথাও একটু ঘুরে আসলে যেমন নিজে একটু ভালো থাকবো এবং পরিবারের সবাই ও ভালো থাকবে। আর এই ভালো থাকাকে কেন্দ্র করে আমাদের সবাইকে নিজের এবং নিজের পরিবারকে নিয়ে মাঝেমধ্যে কিছুটা রিফ্রেশমেন্ট করে আসাটা খুবই জরুরী।

IMG_20220710_181340.jpg

IMG_20220710_181323.jpg

ঈদুল আযহা আমাদের সবচেয়ে বড় একটি আনন্দ ঘন মুহূর্তের মধ্যে একটি। যদিও এই ঈদে তেমন কোন নতুন কাপড় কেনা হয় না। শুধুমাত্র আল্লাহতালার সন্তুষ্টি লাভের আশায় পশু জবাইয়ের মাধ্যমে আমরা এই ঈদুল আযহা উদযাপন করে থাকি। এরপরে আমরা সময় পেলে পরিবার নিয়ে কিছুটা আনন্দগণ মুহূর্ত গুলো কাটানোর চেষ্টা করি। তো সেটাই আজকে আমি আপনাদের সামনে নিয়ে হাজির হয়েছি।

IMG_20220710_181433.jpg

IMG_20220710_181555.jpg

আপনারা সকলে হয়তো অবগত আছেন আমার এক ছেলে দুই মেয়ে। ছোট মেয়ে এবং ছেলেটা এতটা বেশি বায়না ধরে যে তাদেরকে কোথাও ঘুরতে নিয়ে যেতেই হবে। যদিও আমি মাঝেমধ্যে মোটামুটি সময় দিয়ে থাকি এবারও ঈদের দিন বিকেলে তাদেরকে নিয়ে ঘুরতে বের হই।

IMG_20220710_181646.jpg

তো আমার ছেলেটার সবচেয়ে শখ বেশি সে পার্কে ঘুরতে যাবে যেখানে রাইডার আছে মানে তার ইচ্ছা হচ্ছে সে বিভিন্ন রাইডারে ঘুরে বেড়াবে। সেজন্যই আমাদের বাসা থেকে খুব কাছে ছোটখাটো পরিসরে একটা পার্ক ছিল আমি তাদেরকে নিয়ে সে পার্কে ঈদের দিন বিকেল বেলায় ঘুরতে চলে গেলাম। বরাবরই ছেলেটা আমার খুবই উৎসাহিত, আনন্দিত ও উল্লাসিত।

IMG_20220710_182415.jpg

সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে আমার ছেলেটা সে সুইমিংপুলে গোসল করবে এজন্য সে বাসা থেকে বের হওয়ার সময় সে আলাদা একটা প্যান্ট এবং একটা গেঞ্জি একটা ব্যাগে করে দিয়ে রেডি হয়ে গেছে। আমরা তাকে জিজ্ঞাসা করলাম তুমি এগুলো নিয়ে কেন রেডি হয়েছ সে আমাদেরকে বলল যে আমি পার্কে গিয়ে সুইমিংপুলে গোসল করব। আমরা বিষয়টা শুনে খুবই অবাক হয়ে গেছিলাম। সেই এগুলো জানতে পেরেছে ইউটিউবে বিভিন্ন পার্কের ভিডিও দেখে। যাইহোক আমরা পার্কের জন্য বের হয়ে পড়লাম কিন্তু আমার ছেলেটার দুঃখের বিষয় হল সে যখন বের হয়ে যাচ্ছে তখন তার সেই ব্যাগটা নিতে ভুলে গিয়েছে। এরপর আমরা পার্কে ঢুকে সবকিছু ঘুরে দেখছিলাম ওই মুহূর্তে সে পার্কের ভিতর সুইমিংপুল দেখতে পেলো। এখন সে এত করে বায়না ধরল সে সুইমিংপুলে গোসল করবেই কিন্তু দুঃখের বিষয় হল সে তো তার বাড়তি কোন জামা কাপড় নিয়ে আসে নাই। আমাদেরও আর মনে ছিল না তাড়াহুড়ো করে বের হতে গিয়ে, ওগুলো বাসায় রেখে এসেছিলাম।

IMG_20220710_183242.jpg

যদিও দেখছিলাম অনেক বাচ্চারা সেখানে গোসল করছিল কিন্তু পানিগুলো খুব একটা পরিষ্কার না থাকাতে আমি আর আমার বাচ্চাকে পানিতে নামতে দেইনি। তারপর তাকে বিভিন্ন রাইডারের উঠিয়ে বিভিন্নভাবে আনন্দ খুশিতে মাতিয়ে তুললাম এবং সুইমিং পুলের বিষয়টাকে ভুলাতে চেয়েছিলাম কিন্তু সে কিছুক্ষণ পরেই খালি বলতেছে আমি সুইমিং পুলে গোসল করব। যাইহোক আমরা সেদিন মোটামুটি বেশ কয়েকটি রাইডারে ওঠে বাচ্চাদেরকে আনন্দ দেওয়ার মাধ্যমে ওই দিনের ঘুরার পর্ব শেষ করে বাসায় ফিরলাম।

IMG_20220710_181501.jpg

লোকেশন

আমার ছেলের কথা হচ্ছে সে আবারো পার্কে যাবে এবং সে সুইমিং পুলে গোসল করবে। আমরা তাকে বিভিন্নভাবে চেষ্টা করেছি ভুলানোর জন্য কিন্তু সে কোনভাবেই ভুলতে পারছিলনা। বাসায় এসেও সে কি কান্নাকাটি এখন আপনারাই বলুন এই নোংরা পানিতে বাচ্চাকে কিভাবে গোসল করতে দেই?

যাইহোক বন্ধুরা আজ এই পর্যন্তই পরবর্তীতে আরো অন্য একটি বিষয় নিয়ে হাজির হব । আশা করি পড়ে আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।
তারিখঃ ২৪-০৭-২০২২ ইং

Sort:  
 2 years ago 

ঈদে পরিবার নিয়ে ভালো সময় কাটিয়েছেন। পরিবারের সাথে সময় কাটাতে ভালো লাগে। আর ভাই সুইমিংপুলের পানি আসলেই নোংরা। বাচ্চাকে এতে গোসল করতে না দিয়ে ভালো করছেন।

 2 years ago 

ঈদুল আযহার পর পার্কে ঘুরতে গিয়ে পরিবারদের সাথে আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আপনার বাচ্চারা পার্কে বিভিন্নভাবে সময় কাটিয়েছে। আর আপনার বাচ্চার সুইমিং পুলে গোসল করার জন্য যে বায়না ধরেছে এটি আসলে হাস্যকর। যেহেতু এতটাই কান্নাকাটি করছে তাহলে আর এক সময় তাকে গোসল করানোর জন্য সুইমিংপুলে নিয়ে যাবেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই প্রত্যেকের জীবনে রিফ্রেশমেন্টের দরকার রয়েছে, খুব ভালো লাগলো আপনি পরিবারসহ পার্কে ঘুরে এসেছেন আপনার বাচ্চারা খুব ইনজয় করেছে বোঝা যাচ্ছে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাঝে মাঝে যদি পরিবার নিয়ে এভাবে সুন্দর কোন জায়গায় ঘুরতে যাওয়া হয় তাহলে অনেক বেশি মানসিক প্রশান্তি আসে। আমাদের প্রত্যেকের উচিত মাঝে মাঝে ঘুরতে যাওয়া। তবে জায়গাটি ভীষণ সুন্দর। আপনার পরিবারের সকলে অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছে এটা বুঝতেই পারছি। শুভকামনা রইল সকলের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার পোস্টটি দেখে খুবই ভালো লাগলো। ঠিক বলেছেন ঈদুল আযহাতে তেমন একটা শপিং করা হয় না। তবে ঘোরাঘুরি মিস যায় না। বোঝাই যাচ্ছে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন পরিবারের সাথে। এবং ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে। আপনার এবং আপনার পরিবারের জন্য অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ঈদ উপলক্ষে পরিবারের সাথে সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন ভাই। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে যে সুন্দর সময় পার করেছেন আপনি। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু র্বণনা আমাদের সামনে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আপনার ছেলেকে সুইমিং পুলে নামতে না দিয়ে বেশ ভালোই করেছেন। কারণ সুইমিং পুলের পানি গুলো অনেক নোংরা হয়। তবে সকলে মিলে দারুন সুন্দর সময় কাটিয়েছেন। আপনাদের কাটানো মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে ঈদ উপলক্ষে পরিবার-পরিজনের সাথে পার্কে ঘোরাঘুরি সময় অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। যদিও এ বছর তেমন একটা ঘোরাঘুরি করার সুযোগ হয়ে ওঠেনি তবে ভাই-বোনদের সঙ্গে পার্কে ঘুরতে গিয়েছিলাম। আপনার সুন্দর এই মুহূর্তে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64273.56
ETH 3487.80
USDT 1.00
SBD 2.52