পেন্সিলের সাথে থ্রিডি আর্ট// একটি ওয়াটার ড্রাগনের থ্রিডি চিত্রাংকন।(১০% পে-আউট 'লাজুক-খ্যাক')

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। সবাইকে ঈদ পরবর্তী শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টটি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি ওয়াটার ড্রাগনের থ্রিডি চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220515_111228.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই থ্রিডি চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,4B)
  • পেন্সিল কাটার
  • রাবার
  • রুলার ও
  • সিজার।

IMG_20220515_112858.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল এর সাহায্যে একটি ওয়াটার ড্রাগনের মুখমণ্ডল ও গলা অঙ্কন করে নিলাম।

IMG_20220515_104007.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি এই ওয়াটার ড্রাগনটি শরীরের মাঝখানের অংশ বলতে পারেন পানির উপরে ততটুকু দেখা যায় ততটুকু অংকন করলাম।

IMG_20220515_104040.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর মোটামুটি ভাবে ড্রাগনটি লেজের অংশসহ পুরোটা অঙ্গন করে আপনাদের সামনে উপস্থাপন করলাম। এবার পরবর্তী ধাপে ড্রাগনটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করব।

IMG_20220515_104119.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমিই পেন্সিল এর সাহায্যে ড্রাগনটি মুখমণ্ডলসহ একেক করে পুরো শরীরটা ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220515_104153.jpg

IMG_20220515_104205.jpg

IMG_20220515_104240.jpg

পঞ্চম ধাপঃ

  • এ পর্যায়ে এসে আমি ড্রাগনটির শরীরে কিছু ডিজাইন অঙ্কন করে আরও চমৎকার ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220515_104257.jpg

IMG_20220515_104311.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি ড্রাগনটির পানির মধ্যে এর শরীরের প্রতিচ্ছবি গুলো পেন্সিল দিয়ে ঘষে অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220515_104329.jpg

সপ্তম ধাপঃ

  • এবার আমি একটি রুলার এর সাহায্যে ড্রাগনটির মাথা থেকে গলার নিচে একটি সরলরেখা অঙ্কন করে নিলাম, ড্রাগনটিকে থ্রিডি শেপ দেওয়ার জন্য।

IMG_20220515_104340.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এ পর্যায়ে এসে আমি যে সরলরেখা অঙ্কন করেছি তা থেকে উপরের দিকে ড্রাগনের সেপ বরাবর করে একটি সিজার দিয়ে কেটে নিলাম।

IMG_20220515_104433.jpg

IMG_20220515_104449.jpg

  • তো বন্ধুরা ড্রাগনটি আমার অংকন হয়ে গিয়েছে এবং থ্রিডিতে রূপান্তর করার জন্য প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। এবার আমি ছবি তোলার মাধ্যমে ড্রাগনটিকে পুরোপুরি থ্রিডিতে রুপান্তর করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220515_110635.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ১৫-০৫-২০২২ ইং
Sort:  
 2 years ago 

আপনি পেন্সিলের সাথে থ্রিডি আর্টটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখে চমৎকার মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই রকম ড্রাগন দেখেছি বিভিন্ন মুভিতে এবং কার্টুনে। এবং এতো সুন্দরভাবে আপনি ড্রাগনের থ্রিডি আর্টটা করেছেন দেখতে অসাধারণ লাগছে। এককথায় অসাধারণ হয়েছে। আপনার আর্টগুলো চমৎকার হয়। ধন্যবাদ আমাদের সাথে আর্ট টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনার একদম ঠিক বলেছেন ভাই, বিভিন্ন মুভিতে এবং কার্টুনে এই ড্রাগনটি দেখা যায়। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুবই চমৎকার মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছেন এই থ্রিডি আর্ট করে। ওয়াটার ড্রাগনের থ্রিডি আর্ট টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই থ্রিডি আর্ট করার পদ্ধতি আপনি ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর উপস্থাপনা ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিলের সাথে থ্রিডি আর্ট আসলে আপনি এই একটি ড্রাগনের থ্রিডি চিত্র অংকন বেশ দারুন দক্ষতা সম্পন্ন করেছেন। এর আগেও দেখেছি দারুন দারুন কাজ আপনি উপহার দিয়েছেন। এটা বেশ ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই সবগুলোই আপনাদের উৎসাহ অনুপ্রেরণায়। এতটা উৎসাহ ও অনুপ্রেরণা পেয়ে থাকি আপনাদের কাছ থেকে যা আমাকে আরও বেশি কাজে উৎসাহিত করে তোলে। অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিলের সাথে থ্রিডি আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ, আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করলেন। সত্যিই আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ভাবে অঙ্কন করেছেন, যা ভাষায় প্রকাশ করার মতো না। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। আপনার মন্তব্য পড়ে ভাই আমিও মুগ্ধ হয়েছি। অসংখ্য ধন্যবাদ খুবই উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই জাস্ট ওয়াও এতো সুন্দর নিখুত কাজ,দেখে আমার খুবিই ভালো লাগলো। মাঝে মাঝে আপনি এতো সুন্দর আর্ট নিয়ে আসেন দেখে আসলেই ভালো লাগে।ধন্যবাদ ভাই এতো সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দোয়া রাখবেন ভাই আর এভাবে সবসময় অসাধারণে ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকবেন। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

আপনার প্রতিটা কাজ মুগ্ধ হয়ে দেখতে থাকি । এত নিখুঁত ফিনিশিং 👌👌। মন ভালো হয়ে যায় ভাই বিশ্বাস করেন। আর্ট নিয়ে কথা বলার স্পর্ধা আমার নেই। এটুকু বলতে পারি, বার বার দেখছিলাম শুরু থেকে শেষ পর্যন্ত। অনেক দূর এগিয়ে যান ভাই। আর এভাবেই আমাদের অসাধারণ কিছু কাজ উপহার দেবেন সব সময়।

 2 years ago 

ভাই আপনাদের আশীর্বাদ থাকলে আশা করি আরও চমৎকার ও ইউনিক আর্ট দেখতে পাবেন। আমার এতটুকু চাওয়া আপনারা সব সময় আমার পাশে থাকবেন আর অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দিবেন।

 2 years ago 

ভাই আপনি নিঃসন্দেহে একজন ভাল মানের আর্টিস্ট তা বলার অপেক্ষা রাখে না। আপনার অংকন গুলো সব সময় এত চমৎকার হয় যা দেখে মুগ্ধ না হয়ে পারা যায় না। আপনি অত্যন্ত নিখুঁতভাবে পেন্সিলের সাথে থ্রিডি আর্ট করেছেন, একটি ওয়াটার ড্রাগনের থ্রিডি চিত্রাংকন সত্যিই অসাধারণ হয়েছে। আর এই অসাধারণ চিত্রাংকন এর প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আসলে আপনারা যতটা বলেন অতটা না। এই পর্যন্ত যাই করতে পারছি তাই আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায়। অসংখ্য ধন্যবাদ ভাই এভাবে সবসময় অসাধারণে ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকবেন এই কামনা রইল।

 2 years ago 

জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে আপনার এই থ্রিডি আর্ট অংকন। পেন্সিল এর মাধ্যমে অনেক সুন্দর একটি ওয়াটার ড্রাগনের থ্রিডি আর্ট অঙ্কন করে ফেললেন। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে থ্রিডি আর্ট অংকন করার পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি । থ্রিডি আর্ট অংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল আপু। অসংখ্য ধন্যবাদ খুবই চমৎকার অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদান করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বর্তমানে এই কমিউনিটিতে পেন্সিল দিয়ে যত আর্ট আছে তার মধ্যে আপনার আর্ট গুলো সেরা। আপনার আর্ট এর কোন তুলনা হয় না। এত সুন্দর ভাবে আপনি একটি ড্রাগনের চিত্র অঙ্কন করেছেন যা দেখে যে কেউ আমার মত মুগ্ধ আমি। একজন মানুষের কি পরিমান সৃজনশীলতা ও দক্ষতা থাকলে এত সুন্দর একটি আর্ট করতে পারে আমি সত্যিই বিমোহিত। এত সুন্দরএকটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু তবে আপনি যতটা বলেছেন আমার মনে হয় ততটা নয়। আমার চেয়ে আরো ভালো ভালো সৃজনশীল ও দক্ষতা সম্পন্ন লোক আমাদের কমিটিতে রয়েছেন, হয়তো সেটা আমরা সেভাবে দেখতে পাচ্ছি না। যাইহোক আপনার মন্তব্যটি পড়ে আমি খুব মুগ্ধ হয়েছি আসলে বিশ্বাসই করতে পারছি না এতোটা প্রশংসা করেছেন। শুভকামনা অবিরাম আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45