পেন্সিল আর্ট সাথে ম্যান্ডেলা // একটি তবলার থ্রিডি ম্যান্ডেলা চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। সব সময় পেন্সিল আর্ট বা ম্যান্ডেলা আর্ট আলাদা আলাদা করে এসেছি। আজকে একটু ভিন্নভাবে চিন্তা করে আপনাদের মাঝে পেন্সিল আর্ট এবং ম্যান্ডেলার আর্ট এর সমন্বয়ে একটি থ্রিডি ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করতে যাচ্ছি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি পেন্সিল আর্ট ও ম্যান্ডেলা আর্ট এর সমন্বয়ে একটি তবলার থ্রিডি ম্যান্ডেলা চিত্রাংকন অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220411_110403.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি " এই তবলার থ্রিডি ম্যান্ডেলা চিত্রাংকন " করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • A4 সাইজের সাদা কাগজ
  • কাল জেল পেন
  • কাঠপেন্সিল(HB,2B,4B)
  • পেন্সিল কাটার ও
  • রাবার।

IMG_20220411_113316.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল এর সাহায্যে একটি তবলা অংকন করার জন্য ১০ থেকে ১২ টি গোল বৃত্ত অঙ্কন করে নিলাম।

IMG_20220411_113257.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি তবলার নিচের অংশ এবং মাঝখানের অংশগুলো অঙ্কন করে পুরো তবলাটি অঙ্কন করে নিলাম।

IMG_20220411_113229.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি তবলাটিকে ম্যান্ডেলার বিভিন্ন ডিজাইনে সজ্জিত করে ফুটিয়ে তোলার চেষ্টা করব। তো সেজন্য আমি তবলার মাঝ খানের চার পাঁচটি বৃত্ত বিভিন্ন ম্যান্ডেলার ডিজাইন দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220411_113158.jpg

চতুর্থ ধাপঃ

  • এভাবে আমি তবলার উপরের অংশে থাকা বৃত্ত গুলোকে এক এক করে বেশ কিছু ম্যান্ডেলার ডিজাইন এ সজ্জিত করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220411_113031.jpg

IMG_20220411_113012.jpg

IMG_20220411_112955.jpg

IMG_20220411_112921.jpg

IMG_20220411_112904.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি তবলাটির মাঝখানে ও নিচের অংশে বেশকিছু ম্যান্ডেলার ডিজাইনের সজ্জিত করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220411_112842.jpg

IMG_20220411_112819.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি তবলাটিকে থ্রিডি রূপান্তর করার জন্য পেন্সিল দিয়ে কিছু প্রতিচ্ছবি একে নিলাম।

IMG_20220411_112436.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগম্যান্ডেলা আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ১১-০৪-২০২২ ইং
Sort:  
 2 years ago 

একটি তবলার থ্রিডি ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। বিশেষ করে ম্যান্ডেলার ডিজাইন টি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। সত্যি ভাইয়া আপনার সৃজনশীলতার প্রশংসা করতেই হয়। এত সূক্ষ্ম ডিজাইন আপনি খুবই সুন্দর ভাবে তৈরি করেছেন। তবলার উপর ম্যান্ডেলা আর্টের ডিজাইনটি দেখতে খুবই অসাধারণ দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ ভাই, এই তবলার ম্যান্ডেলাটি সত্যি অসাধারণ হয়েছে। আপনার ধৈর্য এবং দক্ষতার তারিফ করতেই হয়। এটা যে খুবই ধৈর্য সহকারে আপনি তৈরি করেছেন তা দেখেই বুঝা যাচ্ছে। সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার মন্তব্য করে আমিও মুগ্ধ হয়ে গেছি। খুবই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে পেন্সিল আর্ট সাথে ম্যান্ডেলা // একটি তবলার থ্রিডি ম্যান্ডেলা চিত্রাংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ইউনিক আইডিয়া ছিলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই। অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থেকে এতটা উৎসাহ প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ।

এককথায় অসাধারন। আমি ভাবছিলাম সত্য সত্যই তবলা কিনা। অনেক সুন্দর লাগছে ভাইয়া। একদম সুনিপুণভাবে একেছেন সেই সাথে উপস্থাপনাটাও চোখে পড়ার মতো

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্য পড়ে আমিও মুগ্ধ। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

আপনার তবলার ম্যান্ডালা চিত্রাঙ্কন অনেক সুন্দর হয়েছে ভাইয়া, পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ম্যান্ডালা আর্ট করেছেন, সত্যি অনেক দক্ষতা সহকারে কাজটি সম্পুর্ন করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুবই চমৎকার মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

খুবই দারুন একটি ম্যান্ডেলা আর্ট করছেন, আমার অনেক পছন্দ হয়েছে। আর্টের সাথে বর্ননা অনেক স্পষ্ট ছিল প্রতিটা ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই আপনার ম্যান্ডেলা চিত্রটি সত্যি অসাধারণ, দেখে মুগ্ধ হয়ে গেলাম। চিত্রটি অঙ্কন উপস্থাপন এবং ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

তবলা প্রথমে ভেবেছিলাম ঢাক। সময় নিয়ে অঙ্কন করতে হয়েছে ছবিটি। বেশ পরিশ্রম। সাধুবাদ জানাই। এমন আরও কিছু আশা করি।

 2 years ago 

তবলার থ্রিডি ম্যান্ডেলা চিত্রাংকন নিখুঁত সুন্দর 😍
কি দারুন অংকন করেন আপনি।
আমি অপলক চেয়ে থাকি।
বিশেষ দক্ষতা ছাড়া সত্যিই সম্ভব নয়।
আপনার সেই গুন রয়েছে।

 2 years ago 

জাস্ট অ্যামেজিং, আপনার প্রতিভা এবং দক্ষতা আছে মানতেই হয়। খুব সুন্দর ভাবে তবলার থ্রিডি আর্ট সম্পন্ন করেছেন। আর এত সুন্দর ভাবে কারো কাজ করেছেন যে মুগ্ধ না হয়ে উপায় নেই। অনেক অনেক শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74