DIY ("এসো নিজে করি" বিশেষ ক্রিসমাস সপ্তাহ) একটি ওয়ালমেট এর চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ3 years ago

১০% পে-আউট লাজুক খ্যাক এর জন্যে

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি।

আমি আজকে কি পোস্ট করব তা নিয়ে চিন্তা করতে করতে হঠাৎ একটি ওয়ালমেট তৈরি করাব সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু ওয়ালমেট তৈরি করার জন্য প্রয়োজনীয় যে উপকরণগুলো তার সবগুলো আমার কাছে ছিল না। হাতে তেমন সময় ছিল না, ব্যস্ততার কারণে যে জিনিস গুলো প্রয়োজন সেগুলো বাজারে গিয়ে কিনে নিয়ে আসবো। যাই হোক পরে চিন্তা করতে করতে মাথায় আসলো যে ওয়ালমেট তৈরি করতে চেয়েছিলাম সেটি যদি আমি আর্ট এর মাধ্যমে উপস্থাপন করি তাহলে কেমন হয়? যা চিন্তা করলাম তাই করলাম, ওয়ালমেটটিকে আমি আর্ট এর মাধ্যমে আপনাদের সামনে নিয়ে এসেছি আজকের এই পোস্টের মাধ্যমে।

IMG_20211226_163206.jpg

তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই ওয়ালমেটটির চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে উপস্থাপন করি। আশা করি আমার আজকের চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20211226_163059.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহঃ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • বিভিন্ন রং পেন্সিল
  • রুলার
  • পেন্সিল কাটার
  • রাবার ও
  • পেন্সিল কম্পাস।

IMG_20211226_162149.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি ড্রয়িং পেপার এর মধ্যে পেন্সিল দিয়ে একটি বৃত্ত অঙ্কন করলাম। এরপর আরো দুই ইঞ্চি পরিমাণ পেন্সিলের ব্যাসার্ধ কমিয়ে আরো একটি বৃত্ত অঙ্কন করলাম।

IMG_20211226_153304.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি যে বৃত্তটি অংকন করেছি দুই বৃত্তের মাঝখানে সমান ১৬ টি ভাগে ভাগ করে দাগ দিয়ে নিলাম।

IMG_20211226_153355.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর ১৬টি ভাগের মধ্যে একটি বাদ দিয়ে আরেকটি ভাগে, এভাবে আটটি ভাগকে আমি পেন্সিল দিয়ে মার্ক করে নিলাম।

IMG_20211226_153416.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি বৃত্তটির ভেতরের অংশে বাম সাইডে আমি কিছু ডিজাইন করে নিলাম।

IMG_20211226_153504.jpg

পঞ্চম ধাপঃ

  • এই পর্যায়ে এসে আমি বৃত্তটির বাকি অংশে নিচ থেকে একটু উপরে আরেকটা দাগ দিয়ে নিলাম এবং তিনটি লাভ চিহ্নিত স্টিকের মাধ্যে অঙ্কন করে আপনাদের দেখানোর চেষ্টা করলাম।

IMG_20211226_153540.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর একটি ঘর অংকন করলাম এবং সেইসাথে একটি লাভ চিহ্নিত গাছ অংকন করলাম। এভাবে শুধু পেন্সিল এর সাহায্যে আমার চিত্র অঙ্কন করা সম্পূর্ণ হলো। এরপর চিত্রাংকনটির রং করে ফুটিয়ে তোলার চেষ্টা করবো।

IMG_20211226_153615.jpg

সপ্তম ধাপঃ

এইবার চিত্রাংকনটির যেই বৃত্ত দুটি অংকন করেছি এবং তার মধ্যে ১৬ টি ভাগে ভাগ করেছিলাম সেগুলোর মধ্যে আটটি ভাগ রং করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20211226_153703.jpg

অষ্টম ধাপঃ

  • এরপর বাকি আটটি ভাগে ও একটি রং দিয়ে অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20211226_161102.jpg

চূড়ান্ত ধাপঃ

  • তারপর এক এক করে আমি লাভ গুলোকে লাল রং দিয়ে অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি এবং ঘরটিকেও এবং লাভের গাছটিকে ও রং করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20211226_161133.jpg

IMG_20211226_161242.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের ওয়ালমেট এর চিত্রাংকন। আশা করি এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

  • আমি প্রথমে মনে করেছি এটি সত্যি কারের ওয়ালমেট। পরবর্তীতে দেখলাম এটি চিত্র অঙ্কন করেছেন। এককথায় খুব অসাধারণ হয়েছে। আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য
 3 years ago 

যাক বুঝতে পেরেছেন যে এটি চিত্রাংকন, আর সেইসাথে আমার চিত্রাংকনটি আপনার কাছে অসাধারণ লেগেছে এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর একটা ওয়ালমেট এর চিত্রাংকন অংকন করেছেন। দেখে মনে হচ্ছে যেন একটা সত্যি কারের ওয়ালমেট। কিন্তু না আপনি ওয়ালমেট এর চিত্র অংকন অংকন করেছেন। দেখতে সত্যি ভাইয়া খুবই সুন্দর দেখাচ্ছে। এক কথায় অসাধারণ হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল যাতে আরো সুন্দর কিছু আমাদের উপহার দিতে পারেন।

 3 years ago 

অনেক অনেক আনন্দিত ও উচ্ছ্বাসিত যে আমার আজকের ওয়ালমেট চিত্রাঙ্কনটি আপনার কাছে ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।খুবই সুন্দর করে আপনি ধাপে ধাপে আর্টটি করেছেন ।আপনার ওয়ালমেটের কালার টিও আমার কাছে খুবই পছন্দ হয়েছে। প্রতিটি ধাপের বর্ণনাও ছিল খুব সুন্দর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার চিত্রটি দেখতে বেশ সুন্দর হয়েছে। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আমার পক্ষ থেকেও আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন। অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার অঙ্কিত ওয়ালমেটের চিত্রাংকন। অনেক সুন্দর করে ধাপগুলো উপস্থাপন করেছেন।যা দেখে যে কেউ সহজেই ওয়ালমেট টি অঙ্কন করতে পারবে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমি খুবই আনন্দিত আমার আজকের ওয়ালমেটের চিত্রাংকনটি আপনার পছন্দ হয়েছে এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

ওয়ালমেট এর ছবিটি দারুণ। তাছাড়া লাভের গাছ এই প্রথম দেখলাম হাহাহা। কিছুটা সবুজ রং করলে আরো দারুন হত। ধন্যবাদ।

 3 years ago 

লাভ বলে কথা তো ভাই এজন্য লাল করেছি। অসাধারণ মন্তব্য করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা

 3 years ago 

আপনার ওয়ালমেটের চিত্রাঙ্কন বেশ সাজানো-গোছালো ছিল। অসাধারণ হয়েছে আপনার ওয়ালমেটের চিত্রাঙ্কনটি। আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ

 3 years ago 

ভাই শুনে খুবই খুশি হলাম আমার চিত্রাংকনটি আপনার ভালো লেগেছে, অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48