"উপায়" আমার মোবাইল ব্যাংকিং ব্যবসায় নতুন মাত্রা বা সংযোজন // আনন্দঘন মুহূর্ত ও কিছু অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার ব্যবসার নতুন সংযোজন নিয়ে বেশ কিছু আনন্দঘন মুহুর্ত শেয়ার করব আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220603_104706.jpg

IMG_20220603_104805.jpg

আমি মোবাইল ব্যাংকিং ব্যবসা শুরু করি ২০১৯ সালের মার্চ মাস থেকে প্রথমে আমি বিকাশ দিয়ে শুরু করি। যেহেতু আমার মূল ব্যবসা ছিল ফার্মেসি ব্যবসা, তার পাশাপাশি আমি মোবাইল ব্যাংকিংটা সাপোর্ট করেছি কারণ আমি দেখেছিলাম আমার মেডিসিনের যে পরিমাণ সেল হয় তার চাইতে আমার বেশি সময় আইডেল বসে থাকতে হয়। সেই সময় আমি দেখতে পেলাম যে আমার অনেক সময় অপচয় হয়। এই অপচয় সময়টাকে কিভাবে রিকভারি করা যায় তা নিয়ে আমি চিন্তা শুরু করি, একপর্যায়ে আমি আশে পাশে কয়েকটা দোকানে দেখলাম যে তারা ফার্মেসি ব্যবসার সাথে মোবাইল ব্যাংকিং ও পরিচালনা করে আসছে, সেই থেকে উদ্বুদ্ধ হয়ে আমিও সিদ্ধান্ত নিলাম যে ফার্মেসি ব্যবসার পাশাপাশি মোবাইল ব্যাংকিংটা পরিচালনা করার। সে সুবাদে আমার যাত্রা শুরু বিকাশ মোবাইল ব্যাংকিং দিয়ে। এরপর পর্যায়ক্রমে আমি ডাচ বাংলা ব্যাংকের রকেট মোবাইল ব্যাংকিং ও সংযুক্ত করে তারপর সংযুক্ত করি পোস্ট অফিসের পরিচালিত "নগদ"মোবাইল ব্যাংকিং।

IMG_20220603_103852.jpg

IMG_20220603_104630.jpg

বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে আমাদের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পরিচালিত বাংলাদেশে ব্যাংক থেকে নতুন লাইসেন্স প্রাপ্ত নতুন মোবাইল ব্যাংকিং প্রতিষ্টান "উপায়"যদিও ইতিমধ্যে উপায় তার দীর্ঘ পথচলায় এক বছর পাড়ি দিয়েছেন কিন্তু তারা এতটা মার্কেট আয়ত্ত করতে পারেনি যে কারনেই আসলে এই উপায়ে মোবাইল ব্যাংকিং টা আমরা তেমন একটা নেওয়ার পক্ষে ছিলাম না।

IMG_20220603_103913.jpg

যদিও মাসখানিক হয়েছে আমি উপায় এর এজেন্ট নিয়েছি কিন্তু সেরকম কোনো তাদের লেনদেন হচ্ছিল না। তারা সিদ্ধান্ত নিলো আমাদের সকল এজেন্টকে নিয়ে একটা মিট করার জন্য। তারপর হঠাৎ একদিন উপায় থেকে আমার একটি দাওয়াতের কার্ড আসলো। আমি আবার এসব প্রোগ্রামে খুব আনন্দের সাথে অংশগ্রহণ করে থাকি। তাই সেই দিন উপায়ের দেওয়া দাওয়াতে আমি অংশগ্রহণ করতে গিয়েছিলাম। তো সেখানে কিছু আনন্দঘন মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করব।

IMG_20220603_103942.jpg

গত ৩১ মে ২০২২ইং রোজ মঙ্গলবার মনির হোটেল এন্ড রেস্টুরেন্ট পার্টি সেন্টারে উপায় কর্তৃক আয়োজিত "সম্ভাবনার পথে নতুন উদ্যমে-২০২২" এই স্লোগানে আমাদের সাথে একটি মিট অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে যা যা ছিল তা হলো আমাদের জন্য একটা গিফট, সেইসাথে দুপুরের লাঞ্চ, উপায় নিয়ে উপায় কোম্পানির সকল চিন্তা ভাবনা আমাদের সাথে ভাগাভাগি বা বলতে পারেন ভবিষ্যৎ পরিকল্পনা গুলো নিয়ে চূড়ান্ত আলোচনা। সেই সাথে সকল এজেন্টকে তাদের ব্যবসায়িক অংশীদার হওয়ার জন্য বা বলতে পারেন সহযোগী হওয়ার জন্য নতুন করে আমাদেরকে একটি সম্বর্ধনা দেওয়া এটাই ছিল মূলত উপায় কোম্পানি এই অনুষ্ঠানের প্রধান উদ্দেশ্য।

IMG_20220603_104004.jpg

আমরা উক্ত অনুষ্ঠানটি খুব আনন্দের সাথে উপভোগ করি এবং এক সাথে একাত্মতা হয়ে কাজ করার অঙ্গীকার করি। সেই সাথে এই কোম্পানি যাতে একটা ভাল অবস্থানে যেতে পারে সে জন্য আমাদের পক্ষ থেকে কিছু দিক নির্দেশনা প্রদান করে সব মিলিয়ে খুবই উৎসব মুখর পরিবেশে আমরা এই অনুষ্ঠানটা সম্পন্ন করে যার যার গন্তব্য স্থানে ফিরে আসি।

IMG_20220603_104155.jpg

যাইহোক বন্ধুরা আপনাদের আমার আজকের আমার মোবাইল ব্যাংকিং ব্যবসায় নতুন মাত্রা বা সংযোজন "উপায়" ও অনুভূতি গুলো পড়ে জানিনা কতটুক ভালো লাগবে। সব মিলিয়ে আপনাদের কার কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্যের মাধ্যমে আমাকে জানাতে ভুলবেন না। সেই সাথে ভুল ত্রুটি হয়ে থাকলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।
তারিখঃ ০৩-০৬-২০২২ ইং

Sort:  
 2 years ago 

আপনার জন্য শুভ কামনা রইলো। উপায় মোবাইল ব্যাংকিং টা নতুন মাঝে মাঝে এর বিজ্ঞাপন দেখি।ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

উপায় মোবাইল ব্যাংকিং ব্যবসায় নতুন মাত্রা সংযোজন এবং সেইসাথে আনন্দঘন মুহূর্ত ও কিছু অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। উপায় এর এজেন্ট হওয়ার জন্য আপনাকে এত সুন্দর একটি অনুষ্ঠানে দাওয়াত দিয়ে এনেছে এবং সেইসাথে পেট ভজন করিয়েছে তা আপনার পোষ্টের ফটোগ্রাফি গুলো দেখে বুঝতে পারলাম। আর ফটোগ্রাফি গুলো দেখে বেশ বুঝতে পারছি খুব আনন্দময় সময় অতিক্রম করেছিলেন সেই মুহূর্তটাতে। খুবই আনন্দঘন মুহূর্ত এবং আপনার অনুভূতিটুকু আমাদের মাঝে ব্যক্ত করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি ভিজিট করার জন্য, সেই সাথে এতটা গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। শুভকামনা অবিরাম আপনাকে।

 2 years ago 

উপায় এর অ্যাড টিভিতে যখন দিত খুব মজা পেতাম সত্যি। দেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে। নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন হচ্ছে প্রতিদিন। আশা করি আপনার নতুন এই উদ্যোগ আপনাকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাবে ভাই। অনেক শুভ কামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনি ঠিকই বলেছেন সব দিক থেকেই আমাদের এই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সেই সাথে আমরাও তাল মিলিয়ে যাওয়ার চেষ্টা করছি। শুভকামনা আপনার জন্য অবিরাম।

 2 years ago 

আমাদের ব্যাংকিং সিস্টেমে উপায় একটি খুব নতুন উদ্যমে কাজ করা শুরু করেছে ।আপনি এর এজেন্ট হওয়ায় অনুষ্ঠানের দাওয়াত দিয়েছে এবং পেট ভোজন করিয়েছে তা দেখে সত্যিই খুব ভাল লাগল ।এভাবে আমাদের ব্যাংকিং ট্রান্সফরমেশনে আপনারা অগ্রগতি ভাবে কাজ করে যান তা দোয়া করি

 2 years ago 

আপনাদের সব সময় দোয়ায় এবং আমার চেষ্টাও উদ্যমে চালিয়ে যাচ্ছি। পাশে থেকে এতটা উৎসাহমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি আপনার কাজের পাশাপাশি মোবাইল ব্যাংকিং যোগ করেছেন এটা খুবই ভালো দিক ভাই। আপনার জন্য অনেক অনেক দোয়া রইল যেন আপনি খুব তাড়াতাড়ি এগুলো দিয়ে সফলভাবে কাজ করতে পারেন। আর আপনি নতুনভাবে মোবাইল ব্যাংকিং উপায় এর সাথে কাজ করছেন। এটা শুনে ভালো লাগলো আপনার পথ চলা ভালো হোক সেই কামনাই করি।

 2 years ago 

ভাই আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালোই চলছে। এভাবে সব সময় পাশে থেকে উৎসাহ দিয়ে যাবেন এই শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমার মতে আপনি একজন সফল মানুষ। একটা মানুষ এক সাথে এতোগুলো কাজ কেমনে পারে। আমি উপায় খুলেছিলাম অনেক দিন আগে। ৫০ টাকা বোনাস পেয়ে আর চালাই নাই৷ হাহাহা। তবে ভাই আমি নগদে আয়ার আইডি ফেরিফিকেশন করতে পারতেছিনা। আমাকে বলে আইডি কার্ড আগেই ব্যবহার করা হইভহে। আমি কি করতে পারি।

 2 years ago 

এই ক্ষেত্রে আপনাকে নগদ এর কাস্টমার কেয়ারে যোগাযোগ করে আপনার আইডি কার্ডে আগে যে একাউন্টটি একটিভ রয়েছে সে অ্যাকাউন্টটি বন্ধ করে তারপর নতুন করে আবার একাউন্ট একটিভ করে নিতে পারবেন। অসংখ্য ধন্যবাদ ভাই উৎসমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলে মোবাইল ব্যাংকিং সম্পর্কে আমার তেমন কোন ধারণা নেই। আশাকরি প্রতিষ্ঠানটির এ ধরনের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এখন থেকে লেনদেন আরো অনেক ভালো হবে। শুভকামনা রইল

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই আসলে তাদের উদ্দেশ্য এবং লক্ষ্য এটাই ছিল লেনদেন বৃদ্ধি করা সেই কারণেই তারা এই অনুষ্ঠানটির আয়োজন করেছিল। অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69122.82
ETH 3737.08
USDT 1.00
SBD 3.68