বাঙালি রেসিপি // আলু ও টমেটো দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা ও আগাম ঈদ মোবারক। আশা করি আপনারা সবাই ভালোই আছেন। আমি ও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় বেশ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে "আলু ও টমেটো দিয়ে চিচিঙ্গা ভাঁজি রেসিপি" নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে এটি খুবই ভালো লাগবে। চিচিঙ্গা ভাজি কার কাছে কেমন লাগে তা জানি না। তবে আমি আপনাদের কাছে জানতে চাই আপনাদের কাছে চিচিঙ্গা ভাজি খেতে কেমন লাগে? আমার কাছে কিন্তু খুবই ভালো লাগে, আমার বাসার সবাই এই চিচিঙ্গা ভাজি খুব মজা করে খেয়ে থাকে।

IMG_20220423_163400.jpg

তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই আলু ও টমেটো দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণঃ

  • চিচিঙ্গা : ২ টি
  • আলু: মাঝারি সাইজের ২ টি
  • টমেটো: ২ টি
  • পেঁয়াজ কুচি: আধা কাপ
  • কাঁচা মরিচ: চার থেকে পাঁচটি
  • রসুন কুচি: একটি
  • মরিচের গুঁড়া: এক চামচ
  • হলুদের গুঁড়া: এক চামচ
  • জিরা গুড়া: এক চামচ
  • লবণ: পরিমানমত ও
  • সয়াবিন তেল: পরিমাণমতো।

1650709158420.png

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি চিচিঙ্গা গুলোকে কেটে ছোট ছোট করে এরপর এরপর আমি আলু গুলো কেটে ছোট ছোট করে নিলাম তারপর পরিষ্কার পানি দিয়ে ধৌত করে নিলাম দুইটাকে। তারপর পেঁয়াজ, রসুন, কাঁচামরিচ, টমেটো ও ধনিয়াপাতা গুলো পরিষ্কার পানি দিয়ে ধুয়ে প্রয়োজনমতো কেটে নিলাম।

IMG_20220423_170111.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি চুলায় পাইপেন বসিয়ে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি, রসুন কুচি, কাঁচামরিচ কুচি, হলুদ ও মরিচের গুঁড়া, জিরা গুড়া ও পরিমাণমতো লবণ দিয়ে সামান্য একটু ভেঁজে নিলাম।

IMG_20220423_162151.jpg

IMG_20220423_162214.jpg

IMG_20220423_162911.jpg

IMG_20220423_162929.jpg

IMG_20220423_162940.jpg

IMG_20220423_163002.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আগে থেকে কেটে নেওয়া চিচিঙ্গা ও আলু গুলোর কুচিগুলো এর মধ্যে দিয়ে ভালো করে নেড়ে ছেড়ে দিলাম।

IMG_20220423_163028.jpg

IMG_20220423_163111.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি পরিমাণ মত পানি এর মধ্যে দিয়ে বেশ কিছুক্ষণ এগুলোকে সিদ্ধ করে নিলাম।

IMG_20220423_163153.jpg

পঞ্চম ধাপঃ

  • এরপর আমি আলু ও চিচিঙ্গা ভালোভাবে সিদ্ধ হয়ে আসলে এর মধ্যে টমেটোকুচি গুলো দিয়ে দিলাম।

IMG_20220423_163219.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি রেসিপিটির চূড়ান্ত পর্যায় চলে এসেছি, এখন আমি খেতে কেমন স্বাদ হয়েছে বা লবণ হয়েছে কিনা ভাল করে চেক করে নিলাম। সবকিছু ঠিকঠাক ছিল, তারপর আমি ধনিয়াপাতা গুলো এর মধ্যে ছিটিয়ে দিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20220423_163246.jpg

  • আমার রেসিপিটি পরিবেশনের জন্য এখন প্রস্তুত।

IMG_20220423_163433.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের আলু ও টমেটো দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপিটি। রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত। আশা করি আপনাদের আমার আজকে রেসিপিটি দেখে ভালো লাগবে। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন, রেসিপিটি অনেক সুস্বাদু হয়ে থাকে।
আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরেসিপি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রেসিপি মেড বাই@alauddinpabel
তারিখ২৩-০৪-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভাইয়া রেসিপির ফটোগ্রাফি গুলোই বেস্ট লাগে আমার কাছে। খুব পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে রেসিপি টি সম্পুর্ণ করেছেন দেখে ভালোই লাগছে। আপনার আর্টগুলো যেমন সুন্দর তেমনি রেসিপিগুলো অনেক সুন্দর।

শুভকামনা রইলো ভাইয়া 🙂

 2 years ago 

আপনাদের এতটা উৎসাহ ও অনুপ্রেরণা মন চায় যে আরও বেশ কিছু চমৎকার চমৎকার ইউনিক আর্ট বা রেসিপি নিয়ে আসি। যাক চেষ্টা অব্যাহত রয়েছে আশা করছি ভালো ভালো দেখতে পারবেন।

 2 years ago 

সিজনাল সবজি হিসেবে চিচিঙ্গা অত্যন্ত জনপ্রিয় এবং সুস্বাদু। আমরা সবাই অনেক মজা করে চিচিঙ্গা ভাজি খাই। আপনি খুব চমৎকার করে আলু ও টমেটো দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। চিচিঙ্গা ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আলু ও টমেটো দিয়ে চিচিঙ্গা ভাজি তৈরির ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছেন। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই বর্তমানে সিজন লাগেনা সব সিজনেই প্রায় সব রকম সবজি তরকারি পাওয়া যায়, তবে সে ক্ষেত্রে দামের তারতম্য থাকে। সিজনের সময় দাম একটু কম থাকে সিজন ছাড়া দাম একটু বেশি থাকে এই আর কি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। অবশ্যই বাসায় খেয়ে দেখবেন টমেটো দিয়ে।

 2 years ago 

আলু ও টমেটো দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। আলু দিয়ে চিচিঙ্গা ভাজি খেয়েছি অনেক। তবে টমেটো দিয়ে কখনো খাওয়া হয়নি। আজকে আপনার কাছে মজার রেসিপি শিখলাম। আমার মনে হচ্ছে আলু ও টমেটো দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি খেতে ভালোই হয়েছে। অনেক সুন্দর ভাবে এই মজার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। ভাই যেহেতু টমেটো দিয়ে খেয়ে দেখেনি অবশ্যই খেয়ে দেখবেন, আশা করি অনেক ভাল লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া চিচিঙ্গা ভাজি আমার কাছেও খুবই ভালো লাগে। তবে আমার বাসায় বেশিরভাগ সময় ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি করা হয়।
এভাবে কখনো আলু ও টমেটো দিয়ে চিচিঙ্গা ভাজি করে খাওয়া হয় নি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এভাবে চিচিঙ্গা ভাজি করে খেতে হবে।
দারুন ছিল আপনার এই রেসিপিটি, আপনার উপস্থাপনাও আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই খেয়ে দেখবেন ভাই, এভাবে চিচিঙ্গা ভাজি খেতে অনেক মজা লাগে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিচিঙ্গা আমাদের দেশে খুবই দারুন একটি সবজি সিজনাল এটি যদিও সব জায়গা তেমন নেই।আসলে এর সাদের তুলনা নেই অতি চমৎকার আমার এবার এখুনো খাওয়া হয়নি এটার ভাজি ধন্যবাদ ভাই গুছিয়ে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

চিচিঙ্গা রান্না করার থেকে আলু এবং ডিম দিয়ে ভাজি করলে বেশি সুস্বাদু হয় ।আমি সবসময় এটি ডিম দিয়ে ভেজে খেয়ে থাকি তার সাথে আলু ব্যবহার করে থাকি। আপনার রেসিপিটা অনেক সুন্দর হয়েছে ভাইয়া। অনেক প্রিয় একটি রেসিপি তৈরি করেছেন।

 2 years ago 

জি আপু যেহেতু আলূ ব্যবহার করে থাকেন। এই বার অবশ্যই টমেটো ব্যবহার করে খেয়ে দেখবেন, আমার বিশ্বাস অনেক ভালো লাগবে খেতে।

 2 years ago 

আলু টমেটো চিচিঙ্গা ভাজি বাহ লোভনীয় একটি খাবার প্রস্তুত করেছেন তো দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল এই ধরনের রেসিপি বিশেষ করে রুটি অথবা কটা দিয়ে খেতে সব থেকে বেশি ভালো লাগে আমার

 2 years ago 

জি ভাই আসলে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি ঠিকই বলেছেন রুটি দিয়ে খেতে অনেক দুর্দান্ত লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া চিচিঙ্গা ভাজি খেতে আমার খুবই ভালো লাগে। চিচিঙ্গা ভাজি আমার অনেক প্রিয়। আমি এই চিচিঙ্গা ভাজি অনেক খেয়েছি। তবে টমেটো দিয়ে চিচিঙ্গা ভাজি কখনো করা হয়নি। আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। পরিবেশনটা ভালো লেগেছে। পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

কিরে ভাই চিচিঙ্গা ভাজি অনেক খেয়েছেন আর টমেটো দিয়ে খাননি এটা কি হয়? আর দেরি করবেন না আজকেই খেয়ে নিবেন। হাহাহাহা... অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

কাঁচা সবজির মধ্যে সবচেয়ে বেশি ব্যবহার আলু। আলুর বহুরূপী ব্যবহার যেরকম সেরকম স্বাদে ও গুণে ভরপুর মজাদার একটি সবজি।
আলু টমেটো দিয়ে চিচিঙ্গা রেসিপি খুবই সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আলু বহুরূপী ব্যবহার যে সবজির সাথেই দিয়ে রান্না করেন না কেন খুবই সুস্বাদু হয়ে থাকে খেতে। অসংখ্য ধন্যবাদ আপু খুবই চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আলুর সাথে পটলের ভাজি খেয়েছি আবার আলু সাথে চিচিঙ্গা ভাজি হয়েছে কিন্তু তিনটে জিনিস একসাথে কখনো ভেজে খাওয়া হয়নি। চমৎকারভাবে আপনি প্রত্যেকটি উপস্থাপন করেছেন। সত্যি অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই আপনাদের কাছে ভাল লাগাই আমার এরকম নিত্যনতুন রেসিপি তৈরি করার সার্থকতা। ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ভাল থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74