আমার স্মৃতির পাতা থেকে নেওয়া (পর্ব-৫) ভৌতিক পর্ব // ১০% পে-আউট লাজুক খ্যাঁকে 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, স্টিমিটের আমার সহযোদ্ধারা, আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি আজকে আপনাদের সামনে আমার জীবনের কিছু ঘটে যাওয়া ভাল ও খারাপ স্মৃতি শেয়ার করতে যাচ্ছি।

received_1046174039479606.jpeg

আমি এখন আপনাদের সামনে "আমার স্মৃতির পাতা থেকে নেওয়া" (পর্ব-৫) ভৌতিক পর্ব বর্ণনা করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। আর একটা কথা আমার গল্প পড়ে কেউ যদি ভয় পেয়ে থাকেন এর জন্য কিন্তু আমি দায়ী নই।

এই ঘটনাটা ও চট্টগ্রামের থাকাকালীন একটি ঘটনা। আমি তখন চট্টগ্রামের বন্দর এলাকায় পোর্ট কলোনীতে আমার পরিবার সহ থাকতাম। তখন আমি ক্লাস সেভেন এ পড়ি। তখন ছিল গ্ৰীষ্মকাল। প্রচন্ড গরমে মানুষ অস্থির। রাত-দিন ২৪ ঘন্টায় খুব জোরে ২ থেকে ৩ ঘন্টা কারেন্ট থাকতো। এতটা লোডশেডিং এর প্রবলেম ছিল বলার বাইরে। তখন মোটামুটি রাতের পড়াশোনাটা বিকেলের মধ্যেই সেরে নিতাম। তার কারণ হলো রাতে তো আবার কারেন্ট থাকবে না। তো যতক্ষণ কারেন্ট থাকে ততক্ষণ এই বাসায় থাকি পড়াশোনা করি, যখন কারেন্ট চলে যায় তখন বেরিয়ে পড়ি বন্ধুদের সাথে খেলতে। বাসায় এতটা গরম থাকে, যে বাসায় থাকার মত আর পরিস্থিতি থাকেনা।

image.png
Source

প্রায় ধরতে গেলে প্রতিদিনই এরকম হয়। একদিন রাত আটটার সময় আমরা সবাই খেলার জন্য প্রস্তুতি নিলাম। খেলাটা খেলব হল চোর পুলিশ। আমরা প্রায় ১০ থেকে ১২ জন বন্ধু মিলে এই খেলাটা খেলার জন্য শুরু করলাম। মোটামুটি দুই ভাগে আমরা বিভক্ত হয়ে দুটি দল হল। এক দল হল পুলিশ আর আরেক দল হল চোর। তখন আমাদের কলোনিতে কারেন্ট ছিল না। আমরা টস করে সিদ্ধান্ত নিলাম কোন দল পুলিশ হবে আর কোন দল চোর হবে। তো আমি যে দলে ছিলাম সেই দলটি চোর হিসেবে নির্বাচিত হলো। খেলার নিয়ম অনুযায়ী চোর দলটি বিভিন্ন জায়গায় লুকিয়ে পড়বে আর পুলিশ তাদেরকে খুঁজে বের করবে। আমরা সবাই যার যার মতো করে লুকিয়ে পরলাম।

এরমধ্যে আমি আমার এক বন্ধু (ফারুক) আমরা দুইজন একসাথে একটু দূরে একটা বস্তি ছিল সেখানে মোটামুটি ভালো একটা অন্ধকার জায়গা, একটু জংলা টাইপের ছিল জায়গাটা। আমরা দুইজন সেখানে গিয়ে বড় বড় কলমি গাছ ছিল তার ভিতরে গিয়ে ঢুকে বসে পরলাম। আমরা এরকম একটি জায়গা এইজন্যই নির্বাচিত করেছি যাতে আমাদেরকে খুব সহজে খুঁজে বের করতে না পারে। তার কারণ হলো এখানে খুব একটা লোকজনের চলাচল নেই, তাই যারা পুলিশ দলে ছিল তারা আমাদেরকে খুঁজতে আসবেনা।

image.png
Source

সেরকমই হলো আমরা অনেকক্ষণ বসে ছিলাম প্রায় ১০ থেকে ১৫ মিনিট কিন্তু আমাদেরকে কেউ খুঁজতে এলো না। আমরা যেখানে বসে ছিলাম সেখানে আমি ছিলাম সামনে আর আমার পিছনে ছিল আমার ওই বন্ধুটি। তখন আমি পেছনের দিকে তাকিয়ে আমার ওই বন্ধুকে হঠাৎ বলতে যাব যে অনেক সময় তো হয়ে গেল চল আমরা বেরিয়ে পড়ি। ঠিক ওই সময়ে আমি পেছনে তাকাতেই আমি যা দেখলাম সত্যিই আমার পুরো শরীরের এখনো পশমগুলো দাঁড়িয়ে যায়। আমি দেখলাম আমার ওই বন্ধুর পিছনে টকটকে লাল চোখ সাদা শাড়ি পরা বয়স্কা এক মহিলা এসে তার পিছনে তাকে ধরার জন্য এগিয়ে আসছে। তখন আমি একটা জোরে চিৎকার দিয়ে আমার ওই বন্ধুটির হাতটি ধরে এমন জোরে একটা টান দিলাম, দিয়ে ওখান থেকে বের হয়ে দোড়, আর পিছনের দিকে তাকানোর সাহস করি নাই।

যদিও আমার সেই বন্ধুটি সেই চেহারাটি দেখেনি, শুধু আমি দেখেছিলাম। এরপর আমি সেখান থেকে দৌড় দিয়ে বাসায় আসি। বাসায় আসার পর আমি ভয়ে আমার শরীর থরথর করে কাঁপতে থাকে। আর তখনই আমি এই প্রথম দেখলাম এরকম একটি ভুতুড়ে চেহারা যার কথা মনে হলে আজও আমার চোখে ভেসে ওঠে সেই চেহারাটা। আজো আমি সেই সময়টার কথা মনে হলে ভয়ে আঁতকে উঠি।

চলবে....….......

শুভেচ্ছান্তে,@alauddinpabel
আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।

Sort:  
 3 years ago 

পড়েই গা টা কেমন যেনো শিউরে উঠলো!!
গল্পটা আহামরি না হলেও ভয় যে কতটা আহামরি ছিলো না বুঝতে কষ্ট হচ্ছেনা।
ভালো ছিলো লেখাটি।

 3 years ago 

ধন্যবাদ আপু তবে আমি কিন্তু বলে দিয়েছিলাম ভয় পেলে কিন্তু আমার দোষ নাই। আপনি যে আমার গল্পটি পড়ে এরকম একটি অসাধারণ মন্তব্য করেছেন এই জন্য আমি আপনার কাছে কৃতজ্ঞ। শুভেচ্ছা আপনার জন্য।

 3 years ago 

ঘটনা টা গা শিউরে উঠার মতো ছিল। ছোটবেলা আমিও আমার বন্ধুদের সাথে চোর পুলিশ খেলতাম রাতে। কিন্তু আমার সাথে এইরকম কোনো ঘটনা ঘটে নাই। পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় থাকলাম।।

 3 years ago 

ভাই এরকম ঘটনা আমার সাথে আরো ঘটেছে পরবর্তী পর্বে সেটিও জানতে পারবেন। অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে একটি অসাধারণ মন্তব্য করার জন্য।

 3 years ago 

ও আচ্ছা ভাই।।

উপস্থাপন ভঙ্গি আমার ভালোই লাগল।

 3 years ago 

আপনার এই ভালোলাগা আমাকে আরো উৎসাহিত ও অনুপ্রাণিত করে।

 3 years ago 

হরর গল্প পড়তে এবং মুভি দেখতে আমার বেশ ভালোই লাগে। যদিও অনেক উত্তেজনা কাজ করে।আপনার গল্পটা পড়ে গা শিউরে উঠল।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার যে গা শিউরে উঠল এর জন্য আমি খুবই দুঃখিত তবে আরো কিন্তু সামনে রয়েছে তার জন্য অপেক্ষা করুন সেটি কিন্তু আরো উত্তেজিত উত্তেজনা ব্যাপার। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। খুব ভয় পেয়েছি গল্পটি পড়ে।

 3 years ago 

আপু আপনি ভয় পেয়েছেন আমি খুবই দুঃখিত। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ে অসাধারণ একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57459.91
ETH 2436.61
USDT 1.00
SBD 2.38