ফটোগ্রাফি || ৮ টি রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম(১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম"আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমি ও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি মাঝে মাঝে আমার বন্ধুদেরকে নিয়ে শুক্রবার বিকেল বেলাটা এনজয় করার চেষ্টা করি। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার বিকেল বেলায় আমি আমার এক বন্ধুকে নিয়ে খুব সুন্দর একটি জায়গায় ঘুরতে গিয়েছিলাম। জায়গাটির নাম হচ্ছে গাজীপুর কৃষি গবেষণা ইনস্টিটিউট। যেহেতু আমি গাজীপুরে থাকি তাই আমার জন্য এই জায়গাটি খুবই কাছাকাছি হওয়ায় আমরা বন্ধুরা মিলে প্রায় এখানে একটু শুক্রবার বিকেল বেলা টা এনজয় করার চেষ্টা করি। তো আমি গত শুক্রবারে সেখানে যাওয়ার পর আমি বেশ কিছু ছবি আমার মোবাইলে ধারণ করি। তার থেকে বেছে বেছে কিছু ছবি আমি আজকে আপনাদের সামনে শেয়ার করতে যাচ্ছি।

তাহলে চলুন আর দেরী না করে আমার ফটোগ্রাফি গুলো আপনারা দেখে আসবেন।

ফটোগ্রাফি ১

received_1481805718855913.jpeg

এটা হচ্ছে গাজীপুরে অবস্থিত বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর প্রধান ফটক। এই ফটক দিয়ে আমরা এর ভিতরে প্রবেশ করে ছিলাম। তবে এখানে প্রবেশের কিছুটা নিষেধাজ্ঞা আছে। শুক্রবারে মূলত প্রবেশ করতে গেলে এখানে অনুমতি নিয়ে প্রবেশ করতে হয়। তবে অন্যান্য দিন অফিস টাইমে এখানে প্রবেশের কোনো বাধা নেই। তো আমার সেখানে পরিচিত আনসার গার্ড থাকার কারণে আমাদের তেমন কোন সমস্যা হয় না।

ফটোগ্রাফি ২

received_2928315087433555.jpeg

আমরা যখন এর ভিতরে প্রবেশ করলাম ঘুরাঘুরি করার জন্য তখন রাস্তার দুই ধারে গাছ গুলো এত সুন্দর ভাবে সারিবদ্ধ ভাবে লাগানো হয়েছে সেগুলো আপনারা আমার ফটোগ্রাফিক দেখতে পাচ্ছেন। এগুলো আমার দেখতে খুব অসাধারণ লাগে।

ফটোগ্রাফি ৩

received_2062351810597325.jpeg

তারপর আরো কিছু ভিতরে যাওয়ার পর আমরা কিছুক্ষণের জন্য পায়ের জুতা খুলে ঘাসের উপরে বসে পরলাম। ঘাসের উপর বসা অবস্থায় আমি এই ছবিটি ধারণ করলাম আমার ক্যামেরায়। এত সুন্দর ভাবে ঘাস গুলোকে লালন পালন করে দেখলেই যেন মনটা ভরে যায়।

ফটোগ্রাফি ৪

received_1551162531899409.jpeg

কিছুক্ষণ বসে থাকার পর আমি আশেপাশে আরো কিছু ছবি আমার মোবাইলে ধারন করলাম তার মধ্যে এই ফুল গাছ গুলো আমার কাছে খুব ভাল লেগেছিল ছোট ছোট ফুল দেখতে অসাধারণ লাগে। তবে ফুলগুলোর নামটা আমার জানা নেই।

ফটোগ্রাফি ৫

received_1319754671802602.jpeg

কি সুন্দর সারিবদ্ধ গাছ গুলো সবগুলো গাছ একই বয়সের একই উচ্চতার দেখতে খুব অসাধারণ লাগে। সবচেয়ে বড় কথা হচ্ছে নিরব নিস্তব্ধ জায়গা কোন কোলাহল নেই জনমানব নেই। সুন্দর নির্মল বাতাসে আমরা অনেকক্ষণ বসে ছিলাম সেখানে।

ফটোগ্রাফি ৬

received_639919517384630.jpeg

এরপর আমরা আরো একটু ঘুরাঘুরির জন্য সামনের দিকে এগিয়ে গেলাম দেখতে পেলাম কি সুন্দর পাতা বাহারি অনেকগুলো গাছ যে গাছটির শুধু মাত্র কান্ড ও পাতা দ্বারা তার সৌন্দর্য ফুটিয়ে তোলে।

ফটোগ্রাফি ৭

received_427146435647384.jpeg

ফটোগ্রাফি ৮

received_596356285049619.jpeg

সবশেষে আমি এখানেই একটু দূরে লুকিয়ে থাকা বেশ কিছু কাশফুল দেখতে পেলাম। দেখামাত্রই দৌড়ে গিয়ে সে কাশফুল গুলোর ছবি তুললাম। কি অসাধারণ যে লাগে কাশফুলগুলো আমার, আপনাদেরকে বলে বোঝাতে পারবো না।

লোকেশন

আমার এই পোস্টটি পড়ার জন্য এবং আমার ফটোগ্রাফি গুলো দেখার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন প্রকার ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে ভালো-মন্দ জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

ভাই আপনার তোলা চতুর্থ নম্বরের ফুলগুলোর ফটোগ্রাফি বেশ সুন্দর লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে এমন ছবি শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং সেই সাথে সুন্দর আলোচনা করেছে ফটোগুলো সম্পর্কে।

 3 years ago 

একদম ঠিক বলেছে।👌👌👌

 3 years ago 

জি ভাই আপনার জন্য শুভকামনা অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সর্বশেষ ছবিটি খুব ভালো লেগেছে। কাশফুলগুলো দেখতে অনেক সুন্দর লাগছে। ছবির পাশাপাশি বর্ণনাগুলোও অনেক ভালো দিয়েছেন। ধন্যবাদ আপনাকে!

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। সর্বশেষ ছবিটি ভালো লেগেছে শুনে খুব খুশি।

 3 years ago 

কি সুন্দর সারিবদ্ধ গাছ গুলো সবগুলো গাছ একই বয়সের একই উচ্চতার দেখতে খুব অসাধারণ লাগে। সবচেয়ে বড় কথা হচ্ছে নিরব নিস্তব্ধ জায়গা কোন কোলাহল নেই জনমানব নেই। সুন্দর নির্মল বাতাসে আমরা অনেকক্ষণ বসে ছিলাম সেখানে।

আসলেই এই কথাটি একদম ঠিক বলেছেন। গাছ গুলো একদম সারিবদ্ধ আর দেখলে বুঝাই যাচ্ছে সবগুলোই একই বয়সের। আর কোলাহল হীন জায়গা আমার অনেক বেশি পছন্দের।

 3 years ago 

আসলেই আপু। কিন্তু মজা ব্যাপার হচ্ছে বয়স এক কিন্তু ছোট বড় হয় নাই। যেমন আমরা কেউ খাটো কেউ লাম্বা হই।

 3 years ago 

হাহাহাহাহা ভালই বলেছেন ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

❤️❤️🙏🙏❤️

 3 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

পাবেল ভাই আপনার প্রতিটা ছবি অনেক সুন্দর

খুব ভালো করে বর্ননা দিছেন।

শুভকামনা

 3 years ago 

আপনার জন্য শুভকামনা সেই সাথে ধন্যবাদ ভাই।

আলোকচিত্রগুলো ভাল ছিল। উপস্থাপনায় আরও সংযমী হলে, আরোও ভাল হতো।

 3 years ago 

আলোকচিত্রগুলো ভালো লাগার জন্য ধন্যবাদ। তবে উপস্থাপনার কোন বিষয়গুলো সংযমের প্রয়োজন হল সেটা যদি আমাকে দেখিয়ে দিতেন তাহলে শুধরে নিতাম। আর তাছাড়া সংযম বলতে কি বোঝাতে চেয়েছেন তা যদি একটু বলতেন।

২নং ও ৪নং ফটোর বিবরন,একটি প্যারা মত না হয়ে, বাক্যের সমন্বয়ে প্যারা হতে পারত।
৩নং ফটো বিবরণীতে পরলাম নয় পড়লাম লিখলে আরো ভালো হতো।

সংযমী বলতে যত্নশীল হওয়ার কথা বলা হয়েছে। জানার আগ্রহকে স্বাগতম জানাচ্ছি।

 3 years ago 

জি ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago (edited)

ভাই ফটোগ্রাফি পোস্টটিতে শুধু ফটো তুলে দিলেই হয় না। ফটোর কালার কিরকম হলো , প্রয়োজনে এটিকে এডিট করা। এবং এটি দেখতে ভালো লাগলো কিনা সেদিকেও খেয়াল রাখা দরকার। আপনার ফটোগুলো আমার তেমন পছন্দ হয়নি পরবর্তীতে আর একটু সতর্কভাবে পোস্ট করবেন

 3 years ago 

জি ভাই আমি সম্পূর্ণ ভাবে বুঝতে পেরেছি আপনার কথাগুলো এবং আগামীতে আমি আপনি যেভাবে চাচ্ছেন বা যেভাবে করলে সবাই আমাকে সাপোর্ট করবে সে ভাবে আমি করার চেষ্টা করব। অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 59541.64
ETH 2637.04
USDT 1.00
SBD 2.45