পেন্সিলের সাথে থ্রিডি আর্ট// একটি মৃত গাছ দাঁড়িয়ে থাকার থ্রিডি চিত্রাংকন।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টটি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি মৃত গাছ দাঁড়িয়ে থাকার থ্রিডি চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220903_015217.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই থ্রিডি চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,6B)
  • পেন্সিল কাটার
  • রাবার
  • সিজার ও
  • রুলার।

IMG_20220903_085341.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিলের সাহায্যে একটি মৃত গাছের একাংশের চিত্রাংঙ্কন করে নিলাম।

IMG_20220903_085527.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি পুরো গাছটির অংকন করে নিলাম।

IMG_20220903_085559.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি মৃত গাছটিকে ফুটিয়ে তোলার জন্য পেন্সিলের সাহায্যে ঘষে পুরো গাছটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220903_085644.jpg

চতুর্থ ধাপঃ

  • গাছটি অংকন হয়ে যাওয়ার পর আমি এর একটি প্রতিচ্ছায়ার জন্য পাশে আরেকটি গাছ অঙ্কন করে নিলাম।

IMG_20220903_085721.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি পেন্সিল দিয়ে ঘষে গাছের প্রতিচ্ছায়াটি অঙ্কন করে ফুটিয়ে তুললাম।

IMG_20220903_085803.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি রুলারের সাহায্যে পুরো পেজটির মধ্যে বেশ কিছু মার্জিন টেনে নিলাম।

IMG_20220903_090706.jpg

IMG_20220903_090751.jpg

সপ্তম ধাপঃ

  • এ পর্যায়ে আমি একটি সিজার নিয়ে উপরের কিছু অংশ গাছের ডাল ব্যতীত কেটে ফেলে দিলাম।

IMG_20220903_090837.jpg

IMG_20220903_091012.jpg

চূড়ান্ত ধাপঃ

  • তো বন্ধুরা গাছটি আমার অংকন হয়ে গিয়েছে এবং থ্রিডিতে রূপান্তর করার জন্য প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। এবার আমি ছবি তোলার মাধ্যমে গাছটিকে পুরোপুরি থ্রিডিতে রুপান্তর করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220903_091322.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ০৩-০৯-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভীষণ সুন্দর থ্রি ডি আর্ট করেছেন। এই আর্ট গুলো খুব বুদ্ধি খাটিয়ে করতে হয়। ভালো লাগলো আপনার আর্ট দেখে।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে দিদি জেনে খুব খুশি হলাম অসংখ্য ধন্যবাদ আপনাকে। আর আপনি ঠিকই বলেছেন খুব বুদ্ধি খাটিয়ে কাজগুলো করতে হয়।

 2 years ago 

চমৎকার একটি মৃত গাছ দাঁড়িয়ে থাকর থ্রিডি আর্ট শেয়ার করেছেন আপনি। আপনার আর্ট গুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে দেখে আমার কাছে মনে হচ্ছে সত্যিই একটি গাছ দাঁড়িয়ে রয়েছে। অনেক সুন্দর ও ধন্যবাদ আপনাকে এত সুন্দর ও নিখুঁতভাবে আর্টটি আপনি সম্পূর্ণ করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায় আমি প্রতিনিয়ত চেষ্টা করি ভালো কিছু উপহার দেওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ আমার থ্রিডি আর্টটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য অবিরাম।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি থ্রিডি আর্ট করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে। আপনি সবসময় আমাদের সাথে অসাধারণ অসাধারণ থ্রিডি আর্ট করেন। সেগুলো দেখতে অসাধারণ লাগে। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের উৎসাহ অনুপ্রেরণায় সব সময় চেষ্টা করি ইউনিক কিছু উপহার দেওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ সবসময় এতটা উৎসাহ ও অনুপ্রেরণামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলেই এই ব্লগে সবার উৎসাহের কারণে আর্ট করার আগ্রহ আরো বেড়ে যায়। আমিও থ্রিডি আর্ট করি। আর্ট গুলো আমার কাছে করতেও খুবই ভালো লাগে। তাছাড়া সবাই অনেক পছন্দ করে। আপনার আজকের মৃত গাছে থ্রিডি আর্টটি খুবই চমৎকার হয়েছে। দেখে মনে হচ্ছে যে গাছটি সত্যি সত্যি দাঁড়িয়ে আছে। চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

সবই ধৈর্যও চেষ্টার ফল সে সাথে আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায় সব সময় চেষ্টা করি ইউনিক কিছু উপহার দেওয়ার জন্য, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর থ্রিডি গাছের চিত্র অংকন করলেন। সত্যিই আপনার চিত্রাঙ্কন দেখতে প্রেম মুগ্ধ হয়ে গেলাম। আপনার দক্ষতা যত দেখি ততই ভালো লাগে শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার সার্থকতা এভাবে সব সময় উৎসাহ ও অনুপ্রেরণামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আর্টটি খুবই চমৎকার হয়েছে। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মৃত গাছ দাঁড়িয়ে থাকার থ্রিডি চিত্রাংকন টা চমৎকার হয়েছে। বোঝাই যাচ্ছে অনেক যত্ন নিয়ে কাজটা সম্পন্ন করেছেন। গাছের থ্রিডি রুপান্তরিত করাটা ভালো লেগেছে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে বিস্তারিত ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাই এই কাজগুলো খুব যত্ন করেই করতে হয়, তা না হলে ফুটিয়ে তোলা খুব অসম্ভব একটা ব্যাপার। সেই সাথে অনেক সময় ও ধৈর্য নিয়ে কাজগুলো করতে হয়। অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিল আর্ট এর মাধ্যমে খুবই চমৎকারভাবে একটি মৃত গাছের থ্রিডি আর্ট অংকন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অংকন করা এই থ্রিডি গাছের ডাল এবং শিকড় গুলো স্পষ্টভাবেই বোঝা যাচ্ছে যে এটা একটা গাছের অংশ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টের থ্রিডি চিত্রাংকন দেখে চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিলের থ্রিডি চিত্র করা আমার অনেক ভালো লাগে। আপনি আসলেই চমৎকার সব চিত্র আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। একটি মৃত গাছকে এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন যে আমি মুগ্ধ হয়ে গেছি। গাছটির ছায়া অসম্ভব সুন্দর হয়েছে।

 2 years ago 

গাছের ছায়া আপনার কাছে অসম্ভব সুন্দর লেগেছে জেনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য অবিরাম।

 2 years ago 

মৃত একটি গাছের থ্রিডি চিত্র খুব সুন্দরভাবে পেন্সিল স্কেচ এর মাধ্যমে উঠিয়ে তুলেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। আসলে আপনার প্রস্তুত করা পেন্সিল স্কেল গুলা যতই দেখি ততই মুগ্ধ হয়ে যায়।।

 2 years ago 

আসলে সবই আপনাদের উৎস ও অনুপ্রেরণার ফল। আপনাদের মন্তব্য পড়েও আমি নিজেও মুগ্ধ হয়ে যাই। এভাবে প্রতিনিয়ত উৎসাহ ও অনুপ্রেরণামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া ভালো জিনিস কে ভালো বলতে আমারও অনেক ভালো লাগে।। আর আপনার চিত্রগুলো তো বরাবরই অতুলনীয় আমার অনেক ফেভারিট।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41