DIY Event(এসো নিজে করি)// বেলুন দিয়ে একটি ঝুলন্ত ল্যাম্প ক্রাফট (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, আমার সকল স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" DIY Event এ আমার নিজের হাতের তৈরি ক্রাফট উপস্থাপন করতে যাচ্ছি।

আমি আজকে যে ক্রাফটি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হচ্ছে "বেলুন দিয়ে একটি ঝুলন্ত ল্যাম্প ক্রাফট"

IMG_20211203_003237.jpg

এই ল্যাম্প ক্রাফটের একটি বিশেষত্ব হচ্ছে আমি সাদা কাগজ দিয়ে এটিকে তৈরি করেছি কিন্তু যখন লাইটিং সেট করে দিয়েছি তখন এটিকে দেখতে সম্পূর্ণ লাল দেখাচ্ছে। আর এটাই হল আসল সৌন্দর্য।
তাহলে চলুন বন্ধুরা কিভাবে আমি এই ল্যাম্প ক্রাফটি তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

received_915698625753870.jpeg

প্রয়োজনীয় উপকররণঃ

  • কিছু সাদা কাগজ
  • কিছু ওয়েস্টেজ কাগজ
  • একটি বেলুন
  • একটি সিজার
  • একটি লাইটিং সিস্টেম
  • ঘাম ও
  • হ্যান্ড ব্রাশ।

IMG_20211204_100239.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি বেলুন নিয়ে বেলুনটিকে মুখ দিয়ে হওয়ার সাহায্যে ফুলিয়ে বড় করে নিলাম। এখানে আপনারা যে কোন রঙ্গের বেলুন ব্যবহার করতে পারেন তার কারণ হলো এই বেলুন কিন্তু পরবর্তীতে আর থাকবে না, এটাকে ফেলে দিতে হবে।

IMG_20211204_100317.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি একটি ছোট্ট মিকচার পেয়ালার মধ্যে পরিমাণমতো ঘাম নিয়ে এবং এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

IMG_20211204_100335.jpg

IMG_20211204_100356.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি ওয়েস্টেজ কাগজগুলো নিয়ে সিজারের সাহায্যের পরিমাণ মতো করে কেটে নিলাম সবগুলোকে।

IMG_20211204_100408.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি ফুলিয়ে নেওয়া বেলুনের মধ্যে একটি হ্যান্ডব্রাশ এর সাহায্যে ঘাম লাগিয়ে নিলাম এবং সেই ঘামের উপর ওয়েস্টেজ কাগজগুলো এক এক করে লাগিয়ে এর উপরে ভালো করে ঘাম দিয়ে হ্যান্ড ব্রাশ করে দিলাম।

IMG_20211204_100416.jpg

পঞ্চম ধাপঃ

  • একে একে সবগুলো ওয়েস্টেজ পেপার পুরো বেলুন জুড়ে লাগিয়ে নিলাম তারপর বেলুনটিকে একটি সুতার সাহায্যে প্রায় 24 ঘন্টা ঝুলিয়ে রেখে ঘাম গুলোকে শুকিয়ে নিলাম।

IMG_20211204_100435.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর সাদা কাগজ গুলোকে নিয়ে ছোট ছোট ভাঁজ করে পরিমান মত কেটে নিলাম যাতে একটি পাতা তৈরি করা যায়।

IMG_20211204_100446.jpg

IMG_20211204_100516.jpg

সপ্তম ধাপঃ

  • সাদা কাগজ গুলো কেটে নেওয়ার পর আমি সিজার দিয়ে এগুলোকে খুব চিকন চিকন করে সাইটগুলোকে কেটে নিয়ে পাতার মতো তৈরি করলাম।

IMG_20211204_100545.jpg

IMG_20211204_100529.jpg

IMG_20211204_100555.jpg

চূড়ান্ত ধাপঃ

  • 24 ঘন্টা বেলুনটিকে শুকিয়ে নেওয়ার পর আমি বেলুনের উপরের অংশটি কেচি দিয়ে কেটে এর ভিতর থেকে বের করে বেলুনটি ফেলে দিলাম। তারপরও রয়ে যাওয়া বেলুনের আকৃতির মত কাগজের বেলুনটিতে ঘাম এর সাহায্যে পাতাগুলোকে ধাপে ধাপে আটকে দিলাম। এরপর যে লাইটিং সিস্টেমটা ছিল সেই লাইটিং সিস্টেমকে উপরের অংশ দিয়ে ভিতরে ঢুকিয়ে দিলাম আবার ঘাম দিয়ে আটকে দিলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের একটি ঝুলন্ত ল্যাম্প ক্রাফট।

IMG_20211204_100611.jpg

IMG_20211204_100700.jpg

IMG_20211204_101127.jpg

IMG_20211203_002726.jpg

আশা করি আমার আজকের এই ঝুলন্ত ল্যাম্প ক্রাফটি আপনাদের ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। আর এভাবেই আপনারা বিভিন্ন রকম ডিজাইনের বিভিন্ন রঙের ল্যাম্প ক্রাফট গুলো তৈরি করে নিতে পারেন।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার বেলুন দিয়ে বানানো ঝুলন্ত ল্যাম্পটি সত্যিই আপনার ক্রিয়েটিভ বুদ্ধি প্রশংসার যোগ্য গুলো আরো সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা থাকলো

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার ক্রিয়েটিভ মন্তব্যের জন্য। এরকম মন্তব্যে আমি অনেক আনন্দিত ও গর্বিত। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

বেলুন দিয়ে বাল্ব ক্রাফট অসাধারণ হয়েছে ভাইয়া। সত্যি কথা বলতে আমি আপনার কাজের দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেছি। আপনি দারুন একটি বাল্ব ক্রাফট তৈরি করেছেন। বেলুন ও বাল্ব দিয়ে অসাধারন একটি আইডিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্য আমাকে অনুপ্রাণিত করে।

 3 years ago 

ওয়াও ভাইয়া খুব সুন্দর একটি ল্যাম্প তৈরি করেছেন দেখতে খুবই চমৎকার লাগছে। সবচেয়ে সুন্দর বিষয়টি আমার কাছে লেগেছে যে লাইট জ্বালানোর পরে ল্যাম্পটি কালার চেঞ্জ হয়ে গেছে। তাছাড়া আপনার এটি বানাতে ধৈর্যের প্রয়োজন হয়েছে তা দেখেই বোঝা যাচ্ছে। যার ফলে এটি এত সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ল্যাম্প তৈরি আমাদের দেখানোর জন্য।

 3 years ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন এগুলো করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 
  • পাভেল ভাই প্রতিনিয়ত আমাদের মাঝে সৃষ্টিশীল পোস্ট উপহার দিয়ে যাচ্ছেন আজকের পোস্টটি ও তার কোন ব্যতিক্রম ছিল না। অনেক সুন্দর এবং গুছিয়ে আমাদের মাঝে পোস্ট উপহার দিয়েছেন ভাই। বেলুন দিয়ে ঝুলন্ত ক্রাফটি আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।
 3 years ago 

ভাই আপনার মন্তব্যে আমি এতটাই মুগ্ধ যে মন চাচ্ছে প্রতিনিয়ত এ কাজগুলো করে যাই। কিন্তু তাতো সম্ভব নয় তবে একটু একটু চেষ্টা করছি এই আর কি। অসংখ্য ধন্যবাদ ভাই এত অসাধারণ মন্তব্য উপহার দেওয়ার জন্য। শুভকামনা অবিরাম।

 3 years ago 

বেলুন দিয়ে সুন্দর ল‍্যাম্পের ক্রাফট দারুণ ছিল জিনিসটা। এটা একটি ইউনিক DIY প্রজেক্ট ছিল বলা যায়। এর আগে বেলুন এবং কাগজ দিয়ে ল‍্যাম্পের ক্রাফট তৈরি করতে আমি অন‍্য কাউকে দেখি নাই।

 3 years ago 

বেশ ভালো লেগেছে ভাই আপনার মন্তব্যটি। এরকম মন্তব্য পেলে আশা করছি আরো ভালো ভালো ইউনিক কিছু উপহার দিতে পারব। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

বেলুন দিয়ে ল্যাম্প তৈরি সত্যিই অসাধারণ হয়েছে ।যেটা দেখে আমি খুবই মুগ্ধ হয়েছি। আপনি লাইটিং সিস্টেম এর মাধ্যমে সুন্দর্য ফুটিয়ে তুলেছেন ।বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে। অসম্ভব সুন্দর হয়েছে ভাই আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। অনেকটা শান্তি পাচ্ছি আমার ডাইটি আপনার কাছে ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

ভাইয়া অনেক সুন্দর একটা বেলুন দিয়ে একটি ঝুলন্ত ল্যাম্প ক্রাফট তৈরি করেছেন আপনি। এটা দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। আমার কাছে তো অন্য রকম। প্রত্যেকটা ধাপ অসাধারণ ভাবে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি মানুষ টি যেমনে স্পেশাল, আপনার ডাই ইভেন্টে এর কাজ গুলোও সেরকম এসপেশালি হয়। আপনার বানানো লেম্প ক্রেপ্ট সত্যিই অসাধারণ হয়েছে যার কোন তুলনাই হয় না। এবং কি আপনি অনেক সুন্দর করে ধারাবাহিক ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যে অনুপ্রাণিত হই। আপনার জন্য শুভকামনা।

 3 years ago (edited)

আপনি অসাধারণ সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। এই বেলুন দিয়ে লাইট বানানোর টিতে। বেলুন দিয়ে লাইট বানানো অনেক সুন্দর হয়েছে এবং এর আলোগুলো অনেক রঙ্গিন হয়েছে বিশেষ করে লাল আলো। আমার অনেক ভালো লেগেছে সত্যি। আপনি ধাপে ধাপে লাইট বানানোর প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জি আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাদের এত সুন্দর সুন্দর ও অসাধারণ মন্তব্যে নিজেকে অনেক গর্বিত মনে হয়।

 3 years ago 

বেলুন দিয়ে সত্যিই অসাধারণ একটি ল্যাম্প তৈরি করেছেন। সত্যিই আপনার কাজের প্রশংসা করতে হয় আপনি এত সুন্দর করে একটি ল্যাম্প তৈরি করেছেন। আমি ভাবতেই পারিনি যে বেলুন দিয়ে এত সুন্দর লাইট তৈরি করা যায়। খুব সুন্দর করে আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে সবাই খুব সহজেই এই বেলুনের ল্যাম্প তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের অনেক অনুপ্রেরণা খুঁজে পাই। শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39