ফাস্টফুড রেসিপি // স্পেশাল ক্রিম বান তৈরির রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি ফাস্টফুড আইটেম এর রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটি নিয়ে একটু না বললেই নয়। আমি প্রতিনিয়ত ফাস্টফুড রেসিপি গুলো আপনাদের মাধ্যমে শেয়ার করার মাধ্যমে আপনাদের অসংখ্য মতামতের ভিত্তিতে অনেক উৎসাহ অনুপ্রাণিত হয়ে আজকে আবারো একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। সত্যিকার অর্থে আমি স্টিমিটে যোগদান করার পর থেকে অনেক আইটেমে রেসিপি তৈরি করেছি এবং চেষ্টা করি নিত্যনতুন আনকমন রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। তারই ধারাবাহিকতায় আমি আজকে আপনাদের সামনে এই রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটির নাম হচ্ছে " স্পেশাল ক্রিম বান তৈরির রেসিপি।"

IMG_20220312_115720.jpg

রেসিপিটি সম্পুর্ন আমি আমার নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আপনারাও আমার দেখে রেসিপিটি তৈরি করবেন এবং রেসিপিটি খেয়ে আনন্দিত হবেন। যাক অনেক কথাই বললাম আমরা এখন আমাদের মূল রেসিপির প্রস্তুত প্রণালীতে ফিরে যাই।

তাহলে চলুন দেরী না করে আমি কিভাবে রেসিপিটি তৈরি করেছি তা আপনাদের সামনে উপস্থাপন করি।

IMG_20220312_114217.jpg

উপকরণ এবং পরিমানঃ

  • ময়দা: এক কাপ
  • গরুর তরল দুধ: আধা লিটার
  • ডিম: ২টি
  • সয়াবিন তেল: দুই চামচ
  • চিনি: চার চামচ
  • ঘি: দুই চামচ
  • লবণ: পরিমাণমতো
  • কর্নফ্লাওয়ার: এক চামচ
  • বেকিং পাউডার: এক চামচ
  • ইস্ট: এক চামচ ও
  • ভ্যানিলার নির্যাস: আধা চামচ।

IMG_20220312_113008.jpg

ডো তৈরীর প্রস্তুত প্রণালীঃ

  • প্রথমে একটি পেয়ালা নিয়ে এর মধ্যে ২০০ মিলি পরিমাণ গরুর তরল দুধ নিয়ে নিলাম। এরপর এক চামচ ইস্ট তরল দুধের মধ্যে দিয়ে ভালোভাবে নেড়ে মিক্স করে নিতে হবে। এখানে আপনাদেরকে অবশ্যই খেয়াল রাখতে হবে ইস্ট গুলোকে ভালোভাবে মেশাতে হবে তা না হলে এটি চাকা ধরে থাকবে।

IMG_20220312_113025.jpg

  • এরপর আমি এক এক করে দুই চামচ চিনি, পরিমাণমতো লবণ ও এক চামচ পরিমাণ বেকিং পাউডার তরল দুধের মধ্যে দিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

IMG_20220312_113036.jpg

IMG_20220312_113049.jpg

IMG_20220312_113154.jpg

IMG_20220312_113213.jpg

  • এবার আমি এক কাপ পরিমান ময়দা এর মধ্যে আস্তে আস্তে দিয়ে ভালোভাবে মিশিয়ে একটি ডো তৈরী করে নিলাম।

IMG_20220312_113227.jpg

  • তারপর ডোটির মধ্যে দুই চামচ পরিমাণ সয়াবিন তেল দিয়ে ভালো করে মিক্স করে নিলাম।

IMG_20220312_113238.jpg

IMG_20220312_113256.jpg

  • এরপর এর উপর একটা ঢাকনা দিয়ে দশ থেকে পনেরো মিনিটের জন্য ডেকে রাখলাম। এতে করে ডোটি অনেক সফট হবে এবং খেতে অনেক সুস্বাদু লাগবে

IMG_20220312_113311.jpg

ক্রিম তৈরীর প্রস্তুত প্রণালীঃ

  • প্রথমে আমি একটি পেয়ালা নিয়ে এর মধ্যে দুইটি ডিমের শুধু কুসুমের অংশটি নিয়ে নিলাম।

IMG_20220312_113323.jpg

  • এরপর আমি এর মধ্যে ৩০০ মিলি পরিমাণ গরুর তরল দুধ দিয়ে দিলাম। এরপর পর্যায়ক্রমে ২ চামচ পরিমাণ ঘি, ২ চামচ চিনি ও কনফ্লাওয়ার এর মধ্যে দিয়ে দিলাম। তারপর সব গুলো একসাথে ভালো করে নেড়ে মিশিয়ে নিলাম।

IMG_20220312_113348.jpg

IMG_20220312_113357.jpg

IMG_20220312_113412.jpg

IMG_20220312_113426.jpg

  • এবার আমি চুলায় একটি কড়াই বসিয়ে ক্রিমের জন্য তৈরি মিক্সারটি এর মধ্যে ঢেলে দিলাম। তারপর মিক্সারটিকে ভালোভাবে নেড়ে জাল দিয়ে অনেকটা কমিয়ে নিলাম।

IMG_20220312_113453.jpg

  • তারপর আমি মিক্সচারটির মধ্যে ভ্যানিলা ফ্লেভার এর জন্য এক চামচ পরিমাণ ভ্যানিলা নির্যাস এর মধ্যে দিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম। এরপর ক্রিমগুলো ভালোভাবে ঠান্ডা করে নিলাম।

IMG_20220312_113514.jpg

IMG_20220312_113534.jpg

চূড়ান্ত পর্যায়ঃ

  • এবার আমি ডেকে রাখার ডোটি নিয়ে একটি পিড়ির উপরে রেখে হাত দিয়ে লম্বা করে নিলাম। তারপর একটি ছুরির সাহায্যে ডোটিকে ছোট ছোট করে ১০টি ডো তৈরী করে নিলাম।

IMG_20220312_113552.jpg

IMG_20220312_113607.jpg

IMG_20220312_113626.jpg

  • এবার আমি ছোট একটি ডো নিয়ে পিড়ির উপরে রেখে কিছুটা চেপটা করে এর মধ্যে পরিমাণমতো ক্রিম দিয়ে দিলাম। তারপরে হাত দিয়ে ধরে মুখ বন্ধ করে দিয়ে গোল করে তৈরী করে নিলাম। এভাবে পর্যায়ক্রমে আমি সবগুলো তৈরী করে নিলাম।

IMG_20220312_113636.jpg

IMG_20220312_113646.jpg

IMG_20220312_113707.jpg

  • এবার আমি একটি কড়াই নিয়ে এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে চুলায় বসিয়ে দিলাম। আর এদিকে আমি একটি পাইপেন নিয়ে পাইপেনের মধ্যে কাগজ দিয়ে তৈরি করা ক্রিম বান গুলো একটা একটা করে বসিয়ে দিলাম। তারপর একদিন ঢাকনা দিয়ে ঢেকে চুলায় যে কড়াই একটি পানিসহ বসিয়েছিলাম সেটার উপরে বসিয়ে ৩০ থেকে ৪৫ মিনিট অপেক্ষা করলাম। আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের স্পেশাল ক্রিম বান রেসিপিটি।

IMG_20220312_113722.jpg

IMG_20220312_113738.jpg

IMG_20220312_113933.jpg

IMG_20220312_121308.jpg

  • আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের ক্রিম বান তৈরির রেসিপিটি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।
আমার আজকের রেসিপি পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আমি এটা বিশ্বাস করি যে আপনারা আমার রেসিপিটি দেখে নিজেরাও বাসায় এটি তৈরি করবেন এবং সেইসাথে আমাকে আপনারা সাপোর্ট দিতে ভুলবেন না। এবং আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করবেন এই রেসিপির ভালো-মন্দ নিয়ে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফাস্টফুড রেসিপি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রেসিপি মেড বাই@alauddinpabel
তারিখ১২-০৩-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভাই অসাধারণ সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আজ। যেকোনো ধরনের বান খেতে আমার কাছে দারুন লাগে। বিশেষ করে যেগুলোতে ক্রিম দেয়া থাকে। আপনার এই বানগুলো তৈরীর প্রক্রিয়া আমার কাছে খুবই স্বাস্থ্যসম্মত এবং নতুন মনে হল। এভাবে কখনোই কাউকে বান তৈরি করতে দেখিনি। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই আপনি সর্বদা ইউনিক রেসিপি শেয়ার করেন। আপনার আজকের শেয়ার করা ফাস্ট ফুড রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।ক্রিম বান সচরাচর তেমন একটা খাওয়া হয়না। রেসিপিটা রান্না করার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই সবই আপনাদের অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে অনুপ্রাণিত হয়ে আপনাদের মাঝে কিছু ইউনিক ইউনিক রেসিপি আইটেম শেয়ার করার চেষ্টা করি। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি ফাস্টফুড স্পেশাল ক্রিম বান রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেলো । আপনি চমৎকারভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের যাবে।

 2 years ago 

ওয়াও ভাই আপনি আমাদের মাঝে দারুন একটি ফাস্টফুড রেসিপি উপস্থাপন করেছেন ।আমার একটু এসিডিটির সমস্যা থাকলেও ফাস্টফুড খেতে আমি অনেক ভালবাসি। আপনি রেসিপিটা আমাদের মাঝে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে তুলে ধরেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই এই স্পেশাল ক্রিম বান রেসিপিটি খেলে আপনার এসিডিটির কোন রকম সমস্যা হবে না। আশা করি সম্পূর্ণ চিন্তা মুক্ত হয়ে খেতে পারেন। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া,আপনার ফাস্টফুড আইটেম ক্রিম ভান মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে।আমি পুরো প্রস্তুত প্রণালী দেখলাম,বানাতেও খুব সহজ।আসলে একদিন বাসায় বানিয়ে ট্রাই করতে হবে। ধন্যবাদ মজার একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

জি আপনি ঠিকই ধরেছেন খেতে অনেক মজা হয়েছে। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

স্পেশাল ক্রিম বান তৈরির অসাধারন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে বেশ গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

খুবই মজাদার একটি ফাস্টফুড আইটেম আপনি তৈরি করেছেন। ক্রিম বান আমার খুবই পছন্দের। আপনার তৈরি করা ক্রিম বান গুলো দেখতে খুবই মজাদার এবং লোভনীয় লাগছে। ক্রিম বান বানানোর সবগুলো ধাপ আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে যে কেউ এই রেসিপিটি তৈরি করে ফেলতে পারবে। ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন যে কেউ খুব সহজেই রেসিপিটি তৈরি করে খেয়ে নিতে পারে, ইচ্ছে করলে আপনিও পেতে পারেন। অসংখ্য ধন্যবাদ খুবই অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই আপনার তৈরি করা রেসিপিটি আমার কাছে ইউনিট একটি রেসিপি মনে হয়েছে। আমার কখনো খাওয়া হইনি ফাস্টফুড রেসিপি। কিন্তু ভাইয়া আপনার রেসিপিটি দেখে আমি লোভে পড়ে গেলাম। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে খাইতে। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই মনমুগ্ধকর মন্তব্য করে পাশে থাকার জন্য।

স্পেশাল ক্রিম বান তৈরির রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। দেখেই খুব খেতে ইচ্ছে করছে। আমার কাছে ইউনিক একটি রেসিপি মনে হচ্ছে। যাইহোক ভালো লেগেছে একদিন ট্রাই করে দেখতে হবে দেখছি। স্পেশাল ক্রিম বান তৈরির রেসিপিটি সম্পর্কে খুব সুন্দর উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 2 years ago 

অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আশা করি অনেক ভাল লাগবে। অসংখ্য ধন্যবাদ তার জন্য শুভকামনা।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 61660.23
ETH 3056.45
USDT 1.00
SBD 3.82