চিকেন লটপটি হোটেল স্টাইলে রেসিপি//রেসিপি বাই @alauddinpabel (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

স্টিমিটের সহযোদ্ধারা, আসসালামু আলাইকুম,
আলহামদুলিল্লাহ আমি ভালো আছি, আশা করি আপনারা সবাই আল্লাহর রহমততে ভালই আছেন। আপনাদের সবাইকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটি তে স্বাগতম জানাই। কারণ এখানে আমরা আমাদের নিজের ভাষায় সম্পূর্ণ স্বাধীন চিন্তাধারা গুলোকে তুলে ধরতে পারি এবং সেইসাথে আপনি যদি চান আপনি আপনার প্রতিভাকে বিকশিত করতে পারেন। তো তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের সামনে আমার নিজের হাতে তৈরি একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি।

আমি আজকে যে রেসিপিটি আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি সেটি হলো চিকেন লটপটি হোটেল স্টাইলে।

IMG_20210912_181137.jpg

তাহলে চলুন আর দেরী না করে আমার রেসিপিটি আমি কিভাবে তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করছি।

IMG_20210912_181248.jpg

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন তা নিচে সুন্দরভাবে উপস্থাপন করা হলো।

উপকরণ এবং পরিমান

  • মুরগির গোশত: ৫০০ গ্ৰাম(মুরগির পা, মাথা, গলা)
  • পেঁয়াজ কুচি: ১/৪ কাপ
  • কাঁচা মরিচ: ৪/৫ টি
  • গুড়া মরিচ: এক চামচ
  • হলুদ গুঁড়া: এক চামচ
  • রসুন বাটা: এক চামচ
  • জিরা গুড়া: দুই চামচ
  • লবণ: পরিমান মত
  • সয়াবিন তৈল: ১/২ কাপ
  • গরম মসলা: পরিমাণমতো
  • ছোলা বুটের ডাল: ২৫০ গ্ৰাম।

20210917201201.png

ধাপ: ১

প্রথমে আমি চুলায় একটি কড়াই বসিয়ে সয়াবিন তৈল দিয়ে দিলাম। তেল কিছু পরিমান গরম হওয়ার পর সেখানে পেঁয়াজ কুচি, হলুদ গুঁড়ো মরিচ গুঁড়ো লবণ, গরম মসলা, জিরা গুড়া ও কাঁচা মরিচ সবগুলো দিয়ে ভালোভাবে মিশিয়ে দিতে হবে। এখানে সবগুলো কে কিছু সময়ের জন্য সেদ্ধ করে নিতে হবে।

20210917201410.png

ধাপ: ২

এরপর আমি মুরগির গোশত গুলোকে ভালো করে পানিতে ধুয়ে এগুলোর মধ্যে দিয়ে দিলাম এবং সবগুলো আবার ভাল করে মিশিয়ে নিয়ে কিছুক্ষণ ঢাকনা দিয়ে রাখলাম।

20210917201510.png

ধাপ: ৩

এরপর আমি কিছুক্ষণ পরে ভালো করে মিক্স হয়ে গেলে পরিমাণমতো পানি দিয়ে বেশ কিছুক্ষণ এগুলোকে সিদ্ধ করে নিলাম।

20210917201556.png

ধাপ: ৪ & চূড়ান্ত ধাপ:

এখানে আমি বেশ কিছুক্ষণ আগে ছোলা বুট গুলোকে পানিতে ভিজিয়ে রেখে ছিলাম এবং সে গুলোকে ভাল করে পরিস্কার করে পানি দিয়ে ধুয়ে আমি এখানে দিয়ে ভালো করে মিক্স করে দিলাম।
এরপর আরো কিছুক্ষণ সব গুলোকে একসাথে ভাল করে রান্ন করে নিলাম। এখন আমার এই রেসিপিটি পরিবেশের জন্য প্রস্তুত হয়েগেলো।

20210917202107.png

আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন সেইসাথে আমাকে সাপোর্ট করবেন এটাই আশা করি।

শুভেচ্ছান্তে,@alauddinpabe

Cc :
@shuvo35

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel

আমার পরিচয়
আমি আলাউদ্দিন পাবেন। আমার জন্ম ১৯৮৩ সালের পয়লা জানুয়ারি নোয়াখালী জেলা অন্তর্গত সোনাইমুড়ি থানার আওতাধীন বারগাঁও গ্রামে। বর্তমানে আমি গাজীপুরে আমার পরিবার নিয়ে বাস করছি। আমি পেশায় একজন ফার্মাসিস্ট তার পাশাপাশি পার্টটাইম হিসেবে ইন্স্যুরেন্স কোম্পানিতে কাজ করছি। আমার সবচেয়ে প্রিয় খেলাটি হলো ক্রিকেট খেলা। আমি ক্রিকেট খেলা দেখতে ও খেলতে খুব ভালোবাসি। সেই সাথে আমি আর্ট করতেও খুব ভালোবাসি। আমি সুস্বাদু রেসিপি তৈরি করতে ভালোবাসি এবং মাঝে মাঝে তৈরি করে আমার পরিবারের সাথে শেয়ার করে তারা খুব আনন্দিত হয়। আমি নিয়মিত লিখি না তবে স্টিমিট এ যোগ দেওয়ার পর থেকে মোটামুটি নিজে থেকে কিছু লেখার চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

আপনার চিকেন লটপটি রেসিপি দেখে জিভে পানি এসে গেল। চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। এই লটপটি সাধারণত আমরা হোটেল কিংবা রাস্তার পাশের ছোট দোকান থেকে খেয়ে থাকি। কিন্তু আপনি এই চিকেন লটপটি বাসায় তৈরি করেছেন। আমিও চেষ্টা করবো বাসায় তৈরি করার জন্য। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

জি ভাই অবশ্যই বাসায় রান্না করে দেখবেন ভালো লাগবে তবে আপনি নিজে রান্না করে ভাবিকে খাওয়াবেন স্পেশাল হিসেবে। অবশ্যই আমি মনে করি ভাবি খুশি হবে আর রেসিপিটি খেয়ে আপনার তারিপ করবে।

 3 years ago 

চিকেন লটপটি আমার ভিশন পছন্দের। আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। আপনার রেসিপি দেখে বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার অসাধারণ মন্তব্যের জন্য আপনাদের এরকম অসাধারণ মন্তব্য পেলে আরও ভাল কিছু দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ। দোয়া করবেন ভাই এর সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

চিকেন লটপটি নতুন একটি খাবার এবং নামের সাথে পরিচিত হলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। জেনে খুশি হলাম যে আপনি আমার মাধ্যমে একটি রেসিপির নাম শিখলেন। এবার নিজে বাসায় রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু একটা রেসিপি।

 3 years ago 

চিকেন লটপটি খেতে অনেক সুস্বাদু। যাই হোক কিভাবে তৈরি করতে হয় এর আগে আমি জানতাম না। তো এখন অবশ্যই বাসা বানানোর জন্য চেষ্টা করব ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমার মাধ্যমে আপনি একটি বিষয় জানতে পেরেছেন আমি খুবই আনন্দিত। জি ভাই খেতে অনেক সুস্বাদু বাসা বানিয়ে দেখবেন ভালোই লাগবে অসংখ্য ধন্যবাদ ও সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর বানিয়েছেন কিছু দিন আগে আমাদের ফাউন্ডার ভাইয়ের বউও বানিয়ে ছিল । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য ও শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনাকে। জি ভাই আপনি বলার পর আমি দেখেছি।

দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে আমাদের বাসায়ও প্রায় সময় এই রেসিপিটি বানানো হয় সত্যিই অসাধারণ লাগে। বিশেষ করে মুরগির পা গুলো খেতে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ সুন্দর রেসিপির জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ আমার রেসিপিটি দেখে ভালো একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

হোটেলে মাঝেমাঝেই খাওয়া হয় কিন্তু কখনো চিকেন লাখপোটি টেস্ট করে দেখা হয়নি। আপনার চিকেন লটপটি টি দেখার পর একটু লোভনীয় লাগছে, দেখে মনে হচ্ছে খেতে অনেক মজার হয়েছে।
এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

অনেক সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপনি।দেখতে খুব লোভনীয় লাগছে।ধাপে ধাপে খুব সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে আপনার পোস্টটি শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান ও গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য।

চিকেন লটপটি আমারও ভিশন পছন্দের ভাই । দেখে জিভে পানি এসে গেল। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাই আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য রইল শুভকামনা। আপনার এটা যে অনেক পছন্দ এটা শুনে আমি খুবই আনন্দিত। আমারও খুবই পছন্দের একটা রেসিপি প্রায় সময় বাসায় তৈরি করে খাওয়া হয় ভালই লাগে।

Hi, @alauddinpabel,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59774.28
ETH 2422.19
USDT 1.00
SBD 2.44