পেন্সিল আর্ট // একটি ডিম পোচের চিত্রাংকন।(১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি ডিম পোচের চিত্রাংকন।" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220524_101325.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তবে ইদানিং আমার এই পেন্সিল আর্ট এর অনেক ভক্তরা আরও চমৎকার চমৎকার পেন্সিল আর্ট দেখতে পাওয়ার অনুরোধ এর সাপেক্ষে আমি আজকে আবারো আপনাদের মাঝে এই চিত্রাঙ্কনটি নিয়ে হাজির হয়েছি।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB, 4B, 6B)
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস
  • কটনবার
    *কারেকশন পেন ও
  • রাবার।

IMG_20220524_092501.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল ও পেন্সিল কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

IMG_20220524_092521.jpg

দ্বিতীয় ধাপঃ

  • গোল বৃত্তটির ঠিক মাঝ বরাবর আড়াআড়ি করে হাল্কা করে একটি সরলরেখা অঙ্কন করে নিলাম এবং ঐ সরলরেখার এক প্রান্ত থেকে আঁকাবাঁকা করে পুরো একটি ডিম পোচের মতো করে অঙ্কন করে নিলাম।

IMG_20220524_092554.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি আস্তে আস্তে করে বিভিন্ন ডিজাইনে ছোট ছোট কিছু বৃত্ত অঙ্কন করে ডিম পোচটিকে ফুটিয়ে তোলা শুরু করলাম।

IMG_20220524_092612.jpg

চতুর্থ ধাপঃ

" এভাবে পরে আস্তে আস্তে পুরো ডিম পোচটাকে আমি বিভিন্ন ডিজাইন দিয়ে ডিম পোচটি কে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220524_092702.jpg

IMG_20220524_095759.jpg

IMG_20220524_095841.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি ডিম পোচের নিচে সাইডে পেন্সিল দিয়ে গাড়ো করে কিছুটা প্রতিচ্ছবি মত করে অঙ্কন করে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। এভাবে তৈরী হয়ে গেল আমার আজকের ডিম পোচের চিত্রাংকন।

IMG_20220524_100246.jpg

IMG_20220524_100421.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ২৪-০৫-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ভিন্নধর্মী একটি চিত্রাংকন দেখে আমার খুব ভালো লাগলো। আপনি খুব চমৎকার করে পেন্সিল দিয়ে ডিম পোচ এর আর চিত্রাংকন করেছেন। যেহেতু ডিম আমার অত্যন্ত পছন্দের একটি খাবার তাই ডিম পোচের চিত্রাংকন টি দেখে আমার খুব খেতে ইচ্ছে করলো। ডিম পোচ এর চিত্রাংকন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান সময় ব্যয় করে এতটা উৎসাহ প্রদানের জন্য। শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি যে কিভাবে পেন্সিল দিয়ে চিত্র গুলো এত সুন্দর ভাবে ফুটিয়ে তোলেন বুঝিনা। এর আগেও আপনার অনেক ধরনের পেন্সিল আর্ট দেখেছি। প্রত্যেকটা আর আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেন। একদম দেখতে সত্যি কারের ডিমের পোচ এর মতো লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে সম্পূর্ণ ইচ্ছাশক্তি এখানে মূল বিষয় সেইসাথে আপনাকে সময় এবং ধৈর্যের অনেকটা পরিচয় দিতে হবে তাহলেই এত চমৎকার ইউনিক আর্টগুলো করা সম্ভব। অসংখ্য ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

এতদিন ডিম পোচ কড়াইয়ে তেল দ্বারা ভাজতে দেখলেও আজকে ব্যতিক্রম একটি ডিম পোচ দেখলাম।
আপনি পেন্সিল এর সাহায্যে খুব সুন্দর ভাবে ডিম পোচ ফুটিয়ে তুলেছেন আপনার কাজের ধারাবাহিকতা সত্যিই প্রশংসনীয়। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আমার পেন্সিল আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। আপনি ঠিকই বলেছেন এতদিন ভেঁজে খেয়েছেন এখন আর্ট এর মাধ্যমে দেখে থাকেন।

 2 years ago 

ভাইয়া সব সময় আপনার পেন্সিল আর্ট গুলো খুবই আকর্ষণীয় হয়ে থাকে। দেখতে অনেক অনেক ভালো লাগে আপনার চিত্রাংকন গুলো। আপনি খুবই নিখুঁত করে চিত্রাংকন গুলো ফুটিয়ে তুলতে পারেন। আজও তার ব্যতিক্রম হয়নি। আজ আপনি একটি ডিম পচা চিত্রাংকন খুবই নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন। আপনার দক্ষ হাতের কাজ দেখলে সত্যিই ভীষণ ভালো লাগে। এত সুন্দর পেন্সিল আর্ট চিত্রাংকন আপনি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি ভিজিট করার মাধ্যমে, এতটা অনুপ্রেরণামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর কিছু পেন্সিল আর্ট আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আর মুগ্ধ হয়ে দেখে থাকি। আর আজকেও খুব সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন।পেন্সিল দিয়ে আপনি এত সুন্দর একটি ডিম পোচের চিত্র এঁকেছেন তা ভাবতেই অবাক লাগতেছে।

 2 years ago 

সবই আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায়, আসলে আমি শুধু আমার সময় ও ধৈর্য দিয়ে এই আর্টগুলো করে থাকি। অসংখ্য ধন্যবাদ আপু আমার আর্টগুলো আপনার ভাল লাগে তাই আমার সার্থকতা।

 2 years ago 

ডিম পোচের চিত্রাংকন একদম ইউনিক চিন্তা থেকে আপনি অংকন টি করেছেন। পেন্সিল অংকন আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই আসলেই ইউনিক ভাবে চিন্তা না করলে ইউনিক আর্ট করা সম্ভব নয়, চেষ্টা করেছি আর আপনারা পাশে আছেন তাই।

 2 years ago 

বাহ ভাই চমৎকার, আপনি একদম নিখুঁত ভাবে একটি ডিম পোচের চিত্রাঙ্কন তুলে ধরেছেন।যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। পেন্সিলের মাধ্যমে এত সুন্দরভাবে একটি ডিম পোচের চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার মন্তব্যটি পড়ে আমিও মুগ্ধ হয়েছি এতটা অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ডিম পোচ এর খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন খুবই ভালো লাগলো দেখে কালার করলে আরও বেশি ভালো হতো সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই এটা ঠিক যে কালার করলে আরো অনেক চমৎকার ভাবে ফুটে উঠত, তবে পেন্সিল স্কেচে আমার ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ ভাই মূল্যবান সময় ব্যয় করে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমি আপনার পোষ্টের ছবি দেখে ভেবেছিলাম আপনি কোন জীব বিজ্ঞানের বিষয় নিয়ে আমাদের সাথে আলোচনা করেছেন। পরবর্তীতে দেখলাম যে আপনি একটি দিনের পোস আর্ট করেছেন। আপনার আর্টের আইডিয়া আমাকে বরাবর মুগ্ধ করে ভাইয়া। এত সুন্দর একটি আর আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হাহাহাহা কিছুটা হাসালেন আপনি। আপনার মন্তব্যটি পড়ে আমিও মুগ্ধ হয়েছি আপু। আসলে সবসময় আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্য নিয়ে পাশে থাকেন এটাই অনেক পাওয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই প্রথম কোনটা নতুন আর্টের সাথে পরিচিত হলাম।আপনি যে কিভাবে পেন্সিল দিয়ে একটি ডিম পোছের চিত্রা অংকন করেছেন তা আমার কাছে ভীষণ ভালো লেগেছে।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। আসলে আপনাদের উৎসাহ অনুপ্রেরণা এরকম আর্ট গুলো উপহার দিয়ে আসছি, সব সময় পাশে থাকবেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74