বাঙালি রেসিপি // ছোট চিংড়ি মাছ দিয়ে কচুর লতি রান্না রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় বেশ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে চিংড়ি মাছ দিয়ে কচুর লতি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে এটি খুবই ভালো লাগবে।

IMG_20220409_140842.jpg

তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই চিংড়ি মাছ দিয়ে কচুর লতির রেসিপি তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণঃ

  • কচুর লতি: আধা কেজি
  • ছোট চিংড়ি মাছ: 200 গ্রাম
  • কাঁচা মরিচ: চার থেকে পাঁচটি
  • পেঁয়াজ কুচি: এক কাপ
  • রসুন বাটা: এক চামচ
  • হলুদ ও মরিচের গুঁড়া: এক চামচ করে
  • লবণ: পরিমানমতো
  • সয়াবিন তেল: পরিমাণমতো ও
  • ধনিয়া পাতা: পরিমাণমতো।

IMG_20220410_001116.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি কচুর লতি গুলোকে কেটে পরিষ্কার পানি দিয়ে ধৌত করে নিলাম।

IMG_20220410_004431.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি চুলায় একটা পাতিল বসিয়ে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম। এরপর আমি এক এক করে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, রসুন বাটা ও হলুদ মরিচের গুঁড়া ও লবন সবগুলো একসাথে দিয়ে ভালো করে নেড়ে ছেড়ে নিলাম।

IMG_20220410_001003.jpg

IMG_20220410_000947.jpg

IMG_20220410_000917.jpg

IMG_20220410_000908.jpg

IMG_20220410_000853.jpg

IMG_20220410_000836.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি আগে থেকে কাটা ও ধৌত করে নেওয়া চিংড়ি মাছ গুলোকে এর মধ্যে দিয়ে ভালো করে নেড়ে ছেড়ে ভেঁজে নিলাম।

IMG_20220409_143426.jpg

IMG_20220409_143414.jpg

চতুর্থ ধাপঃ

  • এরপর আমি এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিলাম। তারপর ভালো করে নেড়ে ছেড়ে বেশ কিছুক্ষণ জ্বাল দিয়ে নিলাম।

IMG_20220409_143358.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি আগে থেকে কেটে ও ধৌত করে নেওয়া কচুর লতি গুলো এর মধ্যে দিয়ে, ভালো করে নেড়ে ছেড়ে একটা ঢাকনা দিয়ে বেশ কিছুক্ষণ ঢেকে জ্বাল নিয়ে নিলাম।

IMG_20220409_143334.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি রেসিপিটির চূড়ান্ত পর্যায় চলে এসেছি, এখন আমি খেতে কেমন স্বাদ হয়েছে বা লবণ হয়েছে কিনা ভাল করে চেক করে নিলাম। সবকিছু ঠিকঠাক ছিল, তারপর আমি ধনিয়াপাতা গুলো এর মধ্যে ছিটিয়ে দিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20220410_000755.jpg

  • আমার রেসিপিটি পরিবেশনের জন্য এখন প্রস্তুত।

IMG_20220409_143248.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের চিংড়ি মাছ দিয়ে কচুর লতির রেসিপিটি। রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত। আশা করি আপনাদের আমার আজকে রেসিপিটি দেখে ভালো লাগবে। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন, রেসিপিটি অনেক সুস্বাদু হয়ে থাকে।
আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরেসিপি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রেসিপি মেড বাই@alauddinpabel
তারিখ১০-০৪-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ছোট চিংড়ি মাছ দিয়ে কচুর লতি রান্না রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছে করছে। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এই রেসিপিটি দেখে লোভ সামলানো অনেক কষ্টকর হয়ে যাচ্ছে ভাইয়া। কার না পছন্দ কচুর লতি দিয়ে চিংড়ি মাছের তরকারি। এই খাবারটি দেখলেই মনে হয় যে যে কোন মাংস তরকারি বা বিরিয়ানি কে হার মানাবে। আমার তো অনেক অনেক পছন্দের একটি তরকারি 😋। যেমন সুন্দর করে উপস্থাপন করেছেন তেমনি সুন্দর করে পরিবেশন করেছেন। সবমিলিয়ে পুরো রেসিপিটি জাস্ট অসাধারণ লাগছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কি আর বলবো ভাই কচুর লতি ও চিংড়ি মাছের রেসিপি টা দিয়ে আমার এত রাতে ক্ষুধা বাড়িয়ে দিলেন। চিংড়ি মাছ দিয়ে কচুর লতি খেতে আমি ভীষন পছন্দ করি। আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি চিংড়ি মাছ ও কচুর লতি রেসিপির প্রত্যেকটি খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

আপনার এই রেসিপি দেখে আমার মন ভরে গেল। এত সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। যা সত্যি অনেক সুন্দর এবং মনমুগ্ধকর। দেখেই মনে হচ্ছে অনেক টেস্টি হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আশা করি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

দেখেই তো জিভে জল চলে আসলো ভাই। অনেক পুষ্টিকর একটি রেসিপি শেয়ার করেছেন। চিংড়ি মাছ তো আমার পছন্দই তার সাথে আবার পছন্দের কচুর লতি। বাহ অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই খুবই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অনেক সুস্বাদু এই রেসিপিটি। আমার অনেক পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। একবার খেলে আবার খেতে ইচ্ছে করে। অনেক চমৎকার কালার এসেছে তরকারির। গুছিয়ে ধাপগুলো লিখেছেন। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইরে ভাই, আমার প্রিয় একটি রেসিপি আপনি শেয়ার করেছেন। এজন্য আন্তরিক ভাবে আপনাকে ধন্যবাদ। কচুর লতি দিয়ে ছোট চিংড়ির মজাই আলাদা। আমি অনেক বার খেয়েছি এই রেসিপি। ভালো লাগলো অনেক।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে কচুর লতি রান্না করলে সত্যি অনেক সুস্বাদু হয় ভাইয়া, আম্মু প্রায় এই রেসিপিটি রান্না করে থাকেন আমার ভিসন ভালো লাগে, আপনি কিন্তু অনেক লোভনীয় করে রেসিপিটি শেয়ার করেছেন, এবং সুন্দর করে উপস্থাপনাও করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

চিংড়ি দিয়ে কচুর লতি রেসিপি টা আমার কাছে বেশ ভালো লাগে। আপনার কচুর লতির রেসিপি টা মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। কালার টা খুব সুন্দর এসেছে। প্রস্তুত প্রণালীঃ দেখে খেতে ইচ্ছা করছে। ভালো হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33