পেন্সিল আর্ট // একটি হিরন পাখি পানির উপর থেকে উড়ে যাওয়ার মুহূর্ত চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি হিরন পাখি পানির উপর থেকে উড়ে যাওয়ার মুহূর্ত চিত্রাংকন।" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220604_093728.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তবে ইদানিং আমার এই পেন্সিল আর্ট এর অনেক ভক্তরা আরও চমৎকার চমৎকার পেন্সিল আর্ট দেখতে পাওয়ার অনুরোধ এর সাপেক্ষে আমি আজকে আবারো আপনাদের মাঝে এই চিত্রাঙ্কনটি নিয়ে হাজির হয়েছি।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB, 6B)
  • পেন্সিল কাটার
  • টিস্যু পেপার
  • কটনবার ও
  • রাবার।

IMG_20220604_093814.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল এর সাহায্যে হিরন পাখিটি উড়ন্ত অবস্থায় অঙ্কন করে নিলাম।

IMG_20220604_093842.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি সাগরের কিছু পানির ঢেউ এবং একটি মাছের লেজের অংশ উপর হয়ে থাকা অঙ্কন করে নিলাম।

IMG_20220604_093853.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি হিরন পাখিটির উপরে কিছুটা দূরে আরো দুইটি পাখি উড়ে যাওয়ার চিত্র অঙ্কন করে নিলাম।

IMG_20220604_093904.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি হিরন পাখিটিকে পেন্সিল দিয়ে ঘষে এর শরীরের ডিজাইন ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220604_093924.jpg

IMG_20220604_094012.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর কিছুটা দূরে দুটো পাখি উড়ে যায় সেগুলোকেও পেন্সিল দিয়ে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220604_094500.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি যে মাছের লেজের অংশটি অংকন করেছিলাম সেটি এবং সাগরের পানি গুলোকে পেন্সিল দিয়ে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। সেইসাথে হিরন পাখিটি উড়ে যাওয়া অবস্থায় তার যে প্রতিচ্ছবি পানির মধ্যে পড়ে সেটা অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220604_100103.jpg

IMG_20220604_100127.jpg

সপ্তম ধাপঃ

  • এরপর আমি আকাশের কিছু মেঘ এর চিত্র অংকন করার জন্য একটি কাগজ ছবিতে দেওয়া ডিজাইনে কেটে নিলাম।

IMG_20220604_101227.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি মেঘের ডিজাইন দেওয়ার জন্য যে কাগজটি কেটেছি সেটিকে আমার অংকনের কাগজের উপর বসিয়ে পেন্সিল কাটার দিয়ে কাটার পর যে গ্রাফাইট গুলো থাকে সেগুলো কে আমি আগে সংরক্ষণ করে রেখেছিলাম এবং সেগুলো দিয়ে আমি টিস্যু দিয়ে ঘষে আকাশের মেঘের চিত্রটি অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের এই চিত্রাংকনটি।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ye8uAJpp1QNxrgsmGKYL1w6efjwb6gf8Wx4DxaEDeoqRMJWRBoaRrpjk8ESgqpyNNBe2kYTmcXoc9bbvUHRrG8AQgf3ot.jpeg

IMG_20220604_152636.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ০৪-০৬-২০২২ ইং
Sort:  
 2 years ago 

যাকে বলে মাইনব্লোইং আর্ট। অনেক সুন্দর এবং মেধা সম্পুর্ন কাজ করেছেন ভাই । পেন্সিলে করা আর্ট অনেক ভালো লাগে দেখতে। বিশেষ করে পাখির পা দুটো আর মাছের লেজ বেশ আকর্ষনীয় দেখাচ্ছে। শুভকামনা রইল

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইলো ভাই। আপনাদের ভাল লাগাই আমার চিত্রাংকন করার সার্থকতা। আসলে সবই আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণার ফল। ধন্যবাদ ভাই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

এক কথায় দারুন আর্ট করেছেন ভাই ।আমিতো দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম ।এত সুন্দর করে আপনি পেন্সিল দিয়ে এই হিরন পাখির উড়ন্ত দৃশ্যটি আর্ট করেছেন ।অনেক ভালো লাগলো আপনার আজকের এই চিত্রটি।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। আপনাদের এত এত উৎসাহ ও অনুপ্রেরণায় আমি আপনাদের মাঝে চিত্রাংকন গুলো উপহার দেওয়ার চেষ্টা করি। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনাদের মুগ্ধতায় আমার সার্থকতা আপনাদের উৎসাহ অনুপ্রেরণায় এই আর্টগুলো আপনাদেরকে উপহার দিয়ে আসছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

খুবই সুন্দর একটি পাখির দৃশ্য প্রস্তুত করেছেন পানি থেকে উড়ে যাওয়ার খুবই ভালো লেগেছে আমার কাছে। আপনার পেন্সিল স্কেচ গুলা যতবার দেখি ততবারই মুগ্ধ হয়ে যাচ্ছি আমি

 2 years ago 

সত্যি বলতে আমি পোস্ট করার পরে আপনাদের কমেন্টের আশায় থাকি কেমন লেগেছে আপনাদের, বিষয়টি জানার জন্য জেনে খুবই আনন্দিত হই আপনাদের কাছে আমার চিত্রাঙ্গন গুলো খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ ভাই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ ও অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

একটি হিরন পাখি পানির উপর দিয়ে উড়ে যাচ্ছে এই চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে ভাইয়া। আপনার তৈরি প্রতিটি পেন্সিল আর্ট আমি দেখেছি আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছিল। এরকম সাদা কালো পেন্সিল আর্ট আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার চিত্র অংকন গুলো মনোযোগ দিয়ে দেখে এতটা উৎসাহ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই আপনি সব সময় পেনসিল দিয়ে দারুণ দারুণ ছবি উপহার দিয়ে থাকেন আমাদের। তেমনই আজকেও সুন্দর একটি ছবি উপহার দিলেন যেখানে হিরন পাখি পানির উপর দিয়ে উড়ে যাচ্ছে। সত্যি অসাধারন ছিলো আপনার এই অঙ্কন টি।

 2 years ago 

ভাই চেষ্টা করি আপনাদেরকে সব সময় কিছু বিনোদন দেওয়ার, আর এই সবই সম্ভব আপনাদের উৎসাহ অনুপ্রেরণায়। অসংখ্য ধন্যবাদ ভাই এতোটা গঠনমূলক মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

একটি হিরন পাখির পানির উপর থেকে উড়ে যাওয়ার মুহূর্তের পেন্সিল অংকনটি আপনি খুব চমৎকার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। হিরন পাখি উড়ে যাওয়ার মুহূর্তটি আপনি খুব ভালোভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। আমার কাছে আপনার অংকন টি খুব ভালই লেগেছে। পেছনে মেঘের অংশের দৃশ্যটিও অসাধারণ হয়েছে। হিরন পাখির উড়ে যাওয়ার দৃশ্যের পেন্সিল অংকন টি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার চিত্রাংকন গুলো আপনাদের ভাল লাগে এটা জেনে খুবই আনন্দিত হই। সব সময় এভাবেই উৎসাহ ও অনুপ্রেরণা দিয়ে যাবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

পাখি গুলো ভীষণ রকম জীবন্ত। শুধু পেন্সিল আকাঁ
এরকম ছবি অনেকদিন চোখে পড়েনি ভালো লাগলো ছবিটি। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপু আপনাদের ভাল লাগাই আমার এই চিত্রাংকন গুলো করার সার্থকতা। আসলে আপনাদের এতটা উৎসাহ-অনুপ্রেরণায় আমি চেষ্টা করি আপনাদেরকে ইউনিক কিছু উপহার দেওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি অসাধারণ পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। তাকিয়ে অনেকক্ষণ পর্যন্ত দেখলাম আপনার হাতের প্রতিভা। আপনি বরাবরই পেন্সিল আর্ট গুলো অনেক চমৎকার হয়। নিখুঁতভাবে আর্ট গুলো করে থাকেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমি নিজেও অনেক মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে এতোটা উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

হিরন পাখি পানির উপর থেকে উড়ে যাওয়ার মুহূর্ত চিত্রাংকন করার পাশাপাশি চমৎকার বর্ণনা দিয়েছেন। চিত্রাংকন প্লাস ক্যাপশন দুটোই যুতসই হয়েছে। এত সুন্দর একটি অঙ্কন শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি ভিজিট করে এতটা উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই আপনার আর্ট দেখলে সব সময় থমকে যাই আর সেইসাথে অবাক হয়ে যাই। এত চমৎকার চমৎকার সব থিম নিয়ে কাজ করেন 👌👌 দেখলেই মন ভালো হয়ে যায়। আপনার ছবি নিয়ে মন্তব্য করার স্পর্ধা আমার নেই। আকাশের যে ডিজাইনটা সংযুক্ত করেছেন সত্যিই চোখ ধাঁধানো ছিল ব্যাপারটা। অনেক ভালোবাসা রইলো ভাই। এভাবেই ভালোবাসা দিয়ে সব কাজ করবেন এবং আমাদের চমক দেবেন।

 2 years ago 

ভাই অনেক মুগ্ধ হয়ে গেলাম আপনার মন্তব্যটি পড়ে। আসলে এই পর্যন্ত যা করেছি সবই আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায়। আপনারা পাশে রয়েছেন বলেই এতটা ইউনিক ইউনিক চিত্রাংকন উপহার দিয়ে আপনাদের কিছুটা বিনোদন দিতে পারছি। এভাবে সবসময় পাশে থাকবেন আর অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দিয়ে যাবেন এই শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68797.43
ETH 3730.18
USDT 1.00
SBD 3.76