ম্যাক্রো ফটোগ্রাফি // একটি বড় আকারের ঘাসফড়িংয়ের ৭টি রেনডম ম্যাক্রো ফটোগ্রাফি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আমি আজকে আপনাদের সামনে আমার নিজের হাতে মোবাইল দিয়ে তোলা একটি বড় আকৃতির ঘাসফড়িং এর রেনডম কিছু ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি, এই ঘাস ফড়িংটির বৈজ্ঞানিক নাম হল Hierodula patellifera. আশা করি আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

1662097667230.jpg

দিন দিন ফটোগ্রাফির প্রতি খুবই আকর্ষণ বেড়ে যাচ্ছে তার কারণ হচ্ছে ফটোগ্রাফির করার যে কৌশলটা তা হয়তো মনে হয় কিছুটা হলেও রপ্ত করতে পেরেছি। আগে খুব একটা ছবি তুলতাম না, এখন যেদিকে যাই যেদিকে তাকাই কোন আনকমন কিছু দেখলেই পকেটে হাত দিয়ে মোবাইলটা বের করে ফেলি, এই যা হয়তো সুন্দর কিছু ফটোগ্রাফি হয়ে যাবে এই ভেবে। যাই হোক আগে খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারতাম না, এখন মোটামুটি কিছুটা ফটোগ্রাফি করার কৌশল জানতে পারার কারণে মনে কিছুটা আগ্রহ জেগেছে। বর্তমানে ফটোগ্রাফি করার খুবই আগ্রহ জাগে এবং এই আগ্রহ থেকেই ভালো লাগার জন্ম হয় ফটোগ্রাফির প্রতি।

সময় আজ সকাল আটটা, হঠাৎ করে জোরে কয়েকটা চিৎকারে আমার ঘুমটা ভেঙে গেল। ঘুম থেকে লাফ দিয়ে উঠে আমি কিছুটা অবাক হয়ে গেলাম। আমার ছোট ছেলেটা এবং মেয়েটা একটা ঘাসফড়িং দেখে খুবই চেঁচামেচি শুরু করছে। ঘাস ফড়িংটা উড়ে অবশ্য আমাদের বাসার ভিতরে চলে এসেছিল। অন্যান্য ঘাস ফড়িং এর চাইতে তুলনামূলক বেশ বড় দেখা যাওয়ায় বাচ্চারা এটা দেখে অনেকটা ভয় পাচ্ছিল। কিন্তু আশ্চর্যের ব্যাপার হলো আমি তাদেরকে ভয় না পাওয়ার জন্য আশ্বস্ত করতে করতেই হঠাৎ করে আমার ছোট ছেলেটা বলে উঠলো আব্বু আব্বু তুমি তাড়াতাড়ি এটার ছবি তুলে নাও, তুমি এটার ছবি তুললে স্টিমিটে এটার পোস্ট করে দিতে পারবে।

প্রথমে আমি কিছুটা অবাক হলাম মানে স্টিমিট স্টিমিট করতে করতে আমার পরিবারের সবাই এই স্টিমিটের সাথে এতটা অভ্যস্ত হয়ে গিয়েছে, যে কিনা কিছু দেখলেই ছবি তোলা নিয়ে আগ্রহ প্রকাশ করে। এমনকি যে কোন খাবারের ব্যাপারেও তারা কিছুটা উৎসাহ দেখিয়ে এটা তৈরি করতে বলে অথবা ডাই প্রজেক্টর তৈরি করতে বলে। আপনারা হয়তো দেখেছেন কিছুদিন আগে আমার ছেলেটা বায়না করেছিল তাকে একটা কাগজের টেলিফোন সেট তৈরি করার জন্য এটাও তৈরি করে দিয়েছিলাম যদিও আমি অনেক সময় দিয়ে এবং কষ্ট করে কাজটি করতে হয়েছিল। যাইহোক অন্য কিছু আর চিন্তা না করে খুব দ্রুত আমিও আমার মোবাইলের ম্যাক্রো ক্যামেরা অপশন ওপেন করে পোকাটির বেশ কিছু ছবি তুলে নিলাম।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে আমার ম্যাক্রো ক্যামেরা অপশন এর মাধ্যমে তোলা ঘাস ফড়িংটির ছবিগুলো।

ফটোগ্রাফি- ১

IMG_20220902_114217.jpg

ফটোগ্রাফি- ২

IMG_20220902_114044.jpg

ফটোগ্রাফি- ৩

IMG_20220902_113943.jpg

ফটোগ্রাফি- ৪

IMG_20220902_113712.jpg

ফটোগ্রাফি- ৫

IMG_20220902_114001.jpg

ফটোগ্রাফি- ৬

IMG_20220902_113751.jpg

ফটোগ্রাফি- ৭

IMG_20220902_114537.jpg

লোকেশন

আশা করি আমার আজকের একটি বড় আকারের ঘাসফড়িংয়ের রেনডম ম্যাক্রো ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্যের মাধ্যমে ভালো-মন্দ জানাবেন।

শুভেচ্ছান্তে
@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ০২-০৯-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ফ্লাস দিয়ে তোলা ছবি গুলো ছাড়া বাকি গুলো অনেক সুন্দর ছিল।যেহেতু ফটোগ্রাফি শুরু করতে চাচ্ছেন এটি টিপস দেই।দিনের বেলা ফ্লাস দিয়ে ছবি তুলবেন না।

 2 years ago 

দুঃখিত ভাই এখানে একটা ছবিও ফ্লাশ দিয়ে তোলা হয়নি আপনার মনে হয় দেখতে ভুল হয়েছে। তবে হ্যাঁ আপনি ঠিকই বলেছেন দিনের বেলায় ফ্লাশ দিয়ে ছবি তোলার প্রয়োজন নেই।

 2 years ago 

তাইলে আমি দুঃখিত।তবে কয়েকটি ছবি দেখে ওরকম মনে হয়েছিল।সরি।কিছু মনে করবেন না।

 2 years ago 

আসলে ভাইয়া আপনার ছেলে মেয়েরা প্রতিনিয়ত দেখছে যে তাদের বাবা স্টিমিটের কাজ নিয়ে কতটা ব্যস্ত থাকে তাই তারাও অভ্যস্ত হয়ে পড়েছে। ঘাস ফড়িং টি কিন্তু আসলে খুবই বড়সড়। ফটোগ্রাফি গুলো চমৎকার ভাবে করেছেন তাই ক্লিয়ারলি সব বুঝা যাচ্ছে।

 2 years ago 

ঘাসফড়িং এর চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আসলে ঘাসফড়িং এর ফটোগ্রাফি ধারণ করার জন্য অবশ্যই মাইক্রো ফটোগ্রাফি করতে হয় না হলে সেগুলো দেখতে সুন্দর লাগে না। অনেকদিন পর আপনার এই পোস্টের মাধ্যমে ঘাসফড়িং দেখতে পেলাম।

 2 years ago 

ভাইয়া আপনার ঘাসফড়িং এর রেনডম ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লাগলো। আপনার ফটোগ্রাফির হাত ভীষণ চমৎকার। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য সুন্দর কিছু ফটোগ্রাফি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চমৎকার একটি ঘাসফড়িং এর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ঘাস ফড়িংটি দেখতে খুবই সুন্দর লাগছে। অনেকদিন পর এত বড় একটা ঘাসফড়িং দেখতে পেলাম। আপনি খুব সুন্দর ভাবে ঘাসফড়িং এর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ঘাসফড়িং এর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তোলা একটি ঘাস ফড়িং এর ম্যাক্রো ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে বেশ অসাধারণ লাগলো। আপনিও অনেক সুন্দর করে যথার্থ বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41