পেন্সিল আর্ট সাথে ম্যান্ডেলা // একটি মেয়ের মুখমন্ডল ও সাথে ম্যান্ডেলার কিছু ডিজাইন চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। সব সময় পেন্সিল আর্ট বা ম্যান্ডেলা আর্ট আলাদা আলাদা করে এসেছি। আজকে একটু ভিন্নভাবে চিন্তা করে আপনাদের মাঝে পেন্সিল আর্ট এবং ম্যান্ডেলার আর্ট এর সমন্বয়ে একটি আর্ট উপস্থাপন করতে যাচ্ছি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি পেন্সিল আর্ট ও ম্যান্ডেলা আর্ট এর সমন্বয়ে একটি মেয়ের মুখমন্ডল ও সাথে ম্যান্ডেলার কিছু ডিজাইন চিত্রাংকন অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220224_112707.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি " একটি মেয়ের মুখমন্ডল ও সাথে ম্যান্ডেলার কিছু ডিজাইন চিত্রাংকন " করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

IMG_20220224_113220.jpg

উপকরণ সমূহঃ

  • A4 সাইজের সাদা কাগজ
  • কাল জেল পেন
  • কাঠপেন্সিল(HB)
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস ও
  • রাবার।

IMG_20220224_112957.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজে নিয়ে এর মধ্যে পেন্সিল এর সাহায্যে মেয়েটির একটি চোখ ও নাক অঙ্কন করে নিলাম।

IMG_20220224_113020.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর আমি মেয়েটির দুটি ঠোঁট অংকন করলাম।

IMG_20220224_113035.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি মেয়েটির চোখের ভ্রু এবং নাকটাকে পেন্সিল দিয়ে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220224_113049.jpg

চতুর্থ ধাপঃ

  • এ পর্যায়ে এসে আমি মেয়েটির ঠোট দুটিকে পেন্সিল দিয়ে ঘষে ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। সেই সাথে মেয়েটির দাঁতগুলোকেও অঙ্কন করে দেখিয়েছি। এবং আমি মেয়েটির চোখের পাতা এবং পাপড়ি অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220224_112444.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর আমি এই মেয়েটির ডান চোখের পাশ থেকে ম্যান্ডেলা ডিজাইনের জন্য একটি বক্ররেখা অঙ্কন করে সেখানেই ম্যান্ডেলার ডিজাইন শুরু করলাম।

IMG_20220224_112502.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি এক এক করে বিভিন্ন রকম ডিজাইনে ম্যান্ডেলা অঙ্কন করে চিত্রাংকনটিকে ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220224_112522.jpg

IMG_20220224_112558.jpg

IMG_20220224_112617.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার এক এক করে আমি বেশ কিছু ম্যান্ডেলার ডিজাইন দিয়ে চিত্রাঙ্গনটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি, সেই সাথে আমার আজকে চিত্রাঙ্কনটি করা সম্পূর্ণ হলো।

IMG_20220224_112645.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ২৪-০২-২০২২ ইং
Sort:  
 2 years ago 

আপনার কাঠপেন্সিলের অংকন বেশ ভালই লাগছে। একটা মেয়ের মুখমন্ডলের সাথে মান্ডালা আর্ট সত্যিই অসাধারণ ছিল। এবং আপনি আপনার মত করে মান্ডালা আর্ট টি করেছেন এবং মান্ডালা আর্ট করতে অনেক সময় লাগে এবং আপনি আপনার নিজের মতো করেই মান্ডালা আর্ট টি সম্পন্ন করেছেন। এবং আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই ভালো লাগলো আমার চিত্রাংকনটি আপনার পছন্দ হয়েছে জেনে। অসংখ্য ধন্যবাদ আপনাকে অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি কাঠ পেন্সিল দিয়ে একটি মেয়ের মুখমণ্ডল ও ম্যান্ডেলার কিছু ডিজাইন চিত্রাংকন করেছেন যা দেখতে চমৎকার লাগতেছে। ম্যান্ডেলার কিছু ডিজাইন দিয়ে মুখমণ্ডলের চিত্রাংকন টি আপনি সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। চিত্রাংকন টির প্রত্যেকটি ধাপ আপনি সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার প্রতি অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে অসাধারণ মন্তব্য করার জন্য।

 2 years ago 

একটি মেয়ের মুখমন্ডল ও ম্যান্ডেলার ডিজাইন চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আমি এর আগেও আপনার অংকনগুলো দেখেছি সবগুলোই খুবই সুন্দর হয়। আজ আপনি যে চিত্রটি সকলের মাঝে শেয়ার করেছেন এটিও অনেক সুন্দর হয়েছে। আপনার নিখুঁত হাতের কাজ সকলের কাছে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার চিত্রাংকন গুলো আপনার কাছে ভালো লাগে বা ভাল হয় আপনার মন্তব্যের মাধ্যমে জানতে পেরে খুবই আনন্দিত হলাম। অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার অনেক ভালো লাগে। আপনার ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লাগলো। আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুব খুশি হলাম ভাই আমার। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার হাতের কাছে অনেক নিখুঁত তা আপনি এই চিত্রের মাধ্যমে প্রকাশ করেছেন। খুব সুন্দর করে একটি ম্যান্ডেলার চিত্র এঁকেছেন। এর সাথে আবার একটি মেয়ের মুখমণ্ডলের দৃশ্য একেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার আঁকা চিত্র টি। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা ওদের মাঝে উপস্থাপন করেছেন। ধাপের এর বর্ণনা খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি ভাল ভাবে পরিদর্শন করে সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো আর্ট আমি সবসময় ভালোভাবে খেয়াল করি। আমার কাছে বেশ ভালো লাগে আপনার আঁকা মান্ডালা ও থ্রিডি আর্ট গুলো। আর আপনার আজকের আঁকা একটি মেয়ের মুখমন্ডলের দৃশ্যটি এত অসাধারণ হয়েছে তা বলার বাহিরে।

আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি মান্ডালা আর্ট আমাদের উপহার দেয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া 😊😊

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
ওয়াও ভাইয়া খুব সুন্দর করে একটি মেয়ের মুখমন্ডল ও সাথে ম্যান্ডেলার আর্ট করেছেন। আমার কাছেও মান্ডালা আর্ট করতে খুবই ভালো লাগে। আপনার আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি আর্ট করার সাথে সাথে প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

শুভকামনা আপনার জন্য রইল আপু। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আরে ব্যাস,😍 আরো একটা ম্যান্ডেলা শিল্প দেখলাম ♥️ খুব দারুন লাগলো পুরো অংকনটি।
বেশ ধৈর্য্য ধরে কাজটি করেছেন, বোঝাই যাচ্ছে ✨
সুন্দর ছিল ভাই।
এগিয়ে যান দোয়া রইল 🥀

 2 years ago 

জি ভাই আপনাদের উৎসাহ অনুপ্রেরণা একটু চেষ্টা করছি আপনাদেরকে কিছুটা বিনোদন দেওয়ার জন্য। খুবই খুশি হলাম আমার চিত্রাংকনটি আপনার ভালো লেগেছে জানতে পেরে। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

কি চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করলেন। আমরা একটা মুখের সাথে এত সুন্দর ম্যান্ডেলা ফুল করলেন আমি তো দেখি পুরাই অবাক হয়ে গেলাম। আমার ছোট ফুলের ম্যান্ডেলা এটা একেবারে অসাধারণ লাগলো। ধাপে ধাপে অসাধারণ ভাবে উপস্থাপনা ও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপনার পেইন্টিং গুলো আমার কাছে খুবই ভালো লাগে যাক আমার চিত্রাঙ্গনটি আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

একটি মেয়ের মুখ মণ্ডল ও ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে। একটি মেয়ের মুখমন্ডলের সঙ্গে ম্যান্ডেলা আর্ট দেওয়ার কারণে আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন দেওয়ার কারণে বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লেগে যায়। আপনি খুবই দক্ষতার সাথে এটি অঙ্কন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আমার চিত্রাঙ্গনটি আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74