বাঙালি রেসিপি // স্পেশাল কাঁকরোল ভাজি রেসিপি।(১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের রেসিপি পোষ্টটি। আশা করি আপনারা সবাই ভালোই আছেন। আমি ও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় বেশ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে "স্পেশাল কাঁকরোল ভাজি রেসিপি" নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে এটি খুবই ভালো লাগবে।

IMG_20220611_203422.jpg

কাঁকরোল ভাজি আমি আজকে যেভাবে ভাজি করলাম এভাবে আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনাদের কার কাছে কেমন লাগে তা আমি জানি না যদিও রান্না করলে খাই, তবে তেমন একটা মজা পাই না খেয়ে। এভাবে ভাজি করে খেতে আমার কাছে অসাধারণ লাগে। যদি আমার সেই ভাললাগা থেকে আজ কে আপনাদের মাঝে এই রেসিপি নিয়ে হাজির হয়েছি। সবচেয়ে বড় কথা হচ্ছে আমার কাছে ভালো লাগে তাই আমি আপনাদের মাঝে শেয়ার করি এবং যেটা ভালো লাগে সেটাই আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি। আপনাদের অসাধারণ ইউনিক মন্তব্যে আমি অনেক উৎসাহ অনুপ্রেরণা পাই তাই আমি আমার ভালোলাগার থেকে আপনাদের মাঝে প্রত্যেকটা বিষয় নিয়ে হাজির হই

তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই স্পেশাল কাঁকরোল ভাজি রেসিপি তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণঃ

  • কাকরোল: আধা কেজি
  • পেঁয়াজ কুচি: এক কাপ
  • কাঁচা মরিচ: ৮ থেকে ১০টি
  • মরিচের গুঁড়া: এক চামচ
  • হলুদের গুঁড়া: এক চামচ
  • লবণ: পরিমানমত
  • ধনিয়া পাতা (বিলাতি): পরিমানমতো ও
  • সয়াবিন তেল: পরিমাণমতো।

IMG_20220611_203529.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি কাঁকরোল গুলো নিয়ে পরিষ্কার পানি দিয়ে ধৌত করে নিলাম। এরপর এগুলোকে কিছুটা মোটা করে কেটে নিলাম। এর মধ্যে পরিমানমতো হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়ে ভালো করে মেখে নিলাম।

IMG_20220611_203552.jpg

IMG_20220611_203849.jpg

IMG_20220611_203919.jpg

IMG_20220611_203943.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার চুলায় একটি কড়াই বসিয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে মেখে নেওয়া কাকরোল গুলো এক এক করে তেলে ভেজে নিলাম।

IMG_20220611_204007.jpg

IMG_20220611_204023.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি আবার কড়াই বসিয়ে পরিমানমতো সয়াবিন তেল দিয়ে একে একে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়ে ভালো করে ভেজে নিলাম।

IMG_20220611_204035.jpg

IMG_20220611_204048.jpg

IMG_20220611_204059.jpg

IMG_20220611_204115.jpg

IMG_20220611_204124.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি আগে থেকে ভেঁজে নেওয়া কাঁকরোল গুলো এর মধ্যে দিয়ে ভালো করে নেড়ে চেড়ে আবারোও ভেঁজে নিলাম।

IMG_20220611_204138.jpg

IMG_20220611_204231.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি রেসিপিটির চূড়ান্ত পর্যায় চলে এসেছি, এখন আমি খেতে কেমন স্বাদ হয়েছে বা লবণ হয়েছে কিনা ভাল করে চেক করে নিলাম। সবকিছু ঠিকঠাক ছিল, তারপর আমি ধনিয়াপাতা গুলো এর মধ্যে ছিটিয়ে দিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20220611_204331.jpg

  • আমার রেসিপিটি পরিবেশনের জন্য এখন প্রস্তুত।

IMG_20220611_204353.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের স্পেশাল কাঁকরোল ভাজি রেসিপিটি। রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত। আশা করি আপনাদের আমার আজকে রেসিপিটি দেখে ভালো লাগবে। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন, রেসিপিটি অনেক সুস্বাদু হয়ে থাকে।
আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরেসিপি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রেসিপি মেড বাই@alauddinpabel
তারিখ১১-০৬-২০২২ ইং
Sort:  
 2 years ago 

আমি আপনার কাঁকরোল রেসিপি দেখে একটু অবাক হলাম ভাইয়া। আমার আম্মু বাসায় কাঁকরোল ভাজি অন্য রকম ভাবে করেছে। তবে আপনার কাঁকরোল ভাজি দেখি নতুন ভাজি শিখে নিলাম। চমৎকার ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। জানিনা এভাবে খেতে কি রকম লাগবে তবে দেখে মনে হচ্ছে খেতে অনেক ভালো লাগবে।

 2 years ago 

ভাই আমার বিশ্বাস আপনি আগে যেভাবে ছোট ছোট করে কেটে ভাজি করে খেতেন সেভাবে যেই স্বাদটা পাবেন আর এভাবে খেলে তার চেয়ে ভালো স্বাদ পাবেন। অবশ্যই এভাবে একবার তৈরি করে খেয়ে দেখবেন অসংখ্য ধন্যবাদ শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

অনেকদিন হয়ে গেল কাঁকরোল ভাজি খাইনা। আপনার কাঁকরোল ভাজি রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে ভাইয়া। আগে আমার কাছে কাঁকরোল ভাজি খুব একটা ভাল লাগত না। কিন্তু এখন খুবই ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আগে খেতেন না এখন কাঁকরোল ভাজি খাওয়ার জন্য। গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য আবারো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছেও রান্না করার থেকে ভাজি করা কাকরোল খেতে ভালো লাগে। গরম গরম ভাতের সাথে এরকম কাঁকরোল ভাজি খুবই সুস্বাদু হবে। আমাদের বাসায়ও এভাবে কাঁকরোল ভাজি করা হয়। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যাক ভাল লাগল আপনিও কাঁকরোল ভাজি খেতে পছন্দ করেন রান্না করার চাইতে। তাছাড়া বাসায় আপনি মাঝেমধ্যে তৈরি করে খেয়ে থাকেন আপনি অবশ্যই জানেন খেতে অনেক মজা। ধন্যবাদ চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

স্পেশাল কাঁকরোল ভাজি রেসিপি দেখে খুবই মজাদার মনে হচ্ছে। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করলেন। সত্যি আপনার রেসিপি উপস্থাপন এবং পরিবেশন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আসলে ভাই স্পেশাল তো স্পেশাল, আমি মনে করি এটা স্পেশ্যাল একটি কাঁকরোল ভাজি আমার কাছে খেতে দুর্দান্ত লেগেছে, আপনারাও খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাঁকরোল ভাজি রেসিপি দেখতে খুবই সুন্দর লাগছে। অনেক সুন্দর করে কাঁকরোল ভাজি রেসিপি তৈরি করেছেন। এই ধরনের খবর অনেকদিন হলো উপভোগ করা হয় না দেখে ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার কাঁকরোল ভাজিটি উপভোগ করার জন্য। অবশ্যই খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে খেতে।

 2 years ago 

যদিও আগে আমি কাকরোল তেমন একটা খেতাম না কিন্তু গাজীপুরে আসার পরে এখন মাঝে মাঝে কাকরোল খেতে হয়। আপনার এই কাকরোল রেসিপি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু এবং লোভনীয় ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

যাক শুনে ভালো লাগলো গাজীপুরে এসে কাঁকরোল খাওয়া হচ্ছে। অসংখ্য ধন্যবাদ ভাই আমার ভাজি রেসিপিটা আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

কাঁকরোল ভাজি লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি আমারও খুব ফেভারেট বিশেষ করে যদি সাথে পাতলা ডাউল থাকে সুন্দরভাবে তুলে ধরেছেন প্রস্তুত প্রণালি শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

ঔ সাথে ডাউল দিলে তো রেসিপিটা রান্না হয়ে গেল। আসলে ভাজি খেতে আমার খুব ভালোলাগে রান্না করে তেমন একটা পছন্দ করিনা। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কাকরোল খেয়ে আমিও খুব একটা মজা পাইনা। এজন্য এই কাকরোল বাসায় আনতে নিষেধ করি। কিন্তু এভাবে কখনো ভেজে রান্না করে খাওয়া হয় নি । এভাবে খেতেও যে খুব ভালো লাগবে তা মনে হচ্ছে না। আপনার ভালো লাগে সেটিই হল বড় কথা। তাছাড়া আপনি ভাজি করার পদ্ধতি ও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপু রেসিপিটি একবার এইভাবে তৈরি করে খেয়ে দেখবেন আমার বিশ্বাস খেতে অনেক ভালো লাগবে। যেহেতু কখনো খাননি তাই বললাম আর কি। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

খুবিই মজাদার একটি খাবার তবে এত সুন্দর করে ভাজি করছেন দেখে খেতে ইচ্ছা করতেছে।আসলে যে কোন জিনিস সুন্দর উপস্থাপনা করলে ভালোই লাগে।আপনার রেসিপির স্বাদ অনেক ভালো ছিল দেখে বুঝা যাচ্ছে। ধন্যবাদ ভাই

 2 years ago 

জি ভাই আপনি একদম ঠিকই ধরেছেন রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের।

 2 years ago 

কাকরোল আমার খুব একটা পছন্দ না। সত্যি কথা বলতে ছোটবেলা থেকে আমি খুব কম খাই এই জিনিসটা। তবে আপনার কাঁকরোল ভাজি রেসিপি স্পেশাল রেসিপি কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি আমাদের মাঝে। যা দেখে ভালো লাগলো ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

যাক সবচেয়ে বড় কথা হলো পছন্দ আর অপছন্দ। যদি পছন্দ না হয় না খাওয়াই ভালো। তবে আমি মনে করি অন্তত এভাবে একবার খেয়ে দেখবেন এরপরে ভাল লাগলে আবারো খাবেন না লাগবে তো নাই। ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56