ফাস্টফুড রেসিপি//ভেজিটেবল প্যানকেক রেসিপি (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, আমার সকল সহযোদ্ধারা,
আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। আশা করি আপনারা সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি ফাস্টফুড আইটেম এর রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটি নিয়ে একটু না বললেই নয়। সত্যিকার অর্থে আমি স্টিমিটে যোগদান করার পর থেকে অনেক আইটেমে রেসিপি তৈরি করেছি এবং চেষ্টা করি নিত্যনতুন আনকমন রেসিপি আপনাদেরকে সামনে উপস্থাপন করার জন্য। তারই ফলশ্রুতিতে আমি আজকে আপনাদের সামনে এই রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটি নাম হচ্ছে "ভেজিটেবল প্যানকেক রেসিপি" রেসিপিটি দেখতে যেরকম খেতেও অনেক সুস্বাদু। রেসিপিটি সম্পন্ন আমি আমার নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আপনারাও আমার দেখে রেসিপিটি তৈরি করবেন এবং রেসিপিটি খেয়ে আনন্দিত হবেন।

IMG_20211123_134646.jpg

যাক অনেক কথাই বললাম আমরা এখন আমাদের মূল রেসিপি প্রস্তুত প্রণালীতে ফিরে যাই। তাহলে চলুন দেরী না করে আমি কিভাবে রেসিপিটি তৈরি করেছি তা আপনাদের সামনে উপস্থাপন করি।

IMG_20211123_134817.jpg

উপকরণ এবং পরিমান

  • কালো জিরা পোলাউর চাউল: 2 কাপ
  • টমেটো: ১ টি
  • গাজর: ১টি
  • টক দই: আধা কাপ
  • পেঁয়াজ কুচি: ১/৪ কাপ
  • কাঁচা মরিচ: ৪/৫ টি
  • আদা: পরিমাণমতো দুই টুকরো
  • ধনিয়া পাতা: পরিমাণমতো
  • বিট লবণ: পরিমানমত
  • সয়াবিন তৈল:৩/৪ চামচ
  • বেকিংপাউডার: এক চামচ।

IMG_29_152617.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পাটার সাহায্যে কাঁচামরিচ ও আদাকে একসাথ করে পেস্ট করে নিলাম। এটা এই জন্যই করেছি যখন আদা ও কাঁচা মরিচ একসাথে পেস্ট করে এই রেসিপিটা তৈরি করব তখন কাঁচা মরিচ এবং আদার যৌথ কম্বিনেশনে একটা ভালো প্লেভার তৈরি হবে যা রেসিপিটিকে আলাদা একটি টেস্ট তৈরি করতে সহায়তা করবে।

IMG_20211119_152847.jpg

IMG_20211119_153043.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি কালো জিরা পোলাও চাউল গুলোকে দুই থেকে তিন ঘণ্টা আগে ভিজিয়ে রেখে ছিলাম সে গুলোকে একটি ব্লেন্ডার এর সাহায্যে পরিমাণমতো পানি দিয়ে পেস্ট করে নিলাম।

IMG_20211119_153704.jpg

IMG_20211119_154420.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণ গুলো যেমন টমেটো গাজর, ধনিয়া পাতা, কাঁচামরিচ সব গুলোকে ভাল করে ধুয়ে পরিমাণ মতো করে কেটে তৈরি করে নিলাম।

IMG_20211119_154745.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর আমি পেস্ট করা চাউলের গুড়ো এর সাথে এক এক করে সবগুলো উপকরণ যেমন আদা ও কাঁচা মরিচ পেস্ট, বিট লবণ পেয়াজ কুচি, টমেটো কুচি, গাজর কুচি, টক দই, ধনিয়া পাতা ও বেকিং পাউডার দিয়ে ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করলাম।

IMG_20211119_154941.jpg

IMG_20211119_155038.jpg

IMG_20211119_155213.jpg

IMG_20211119_155224.jpg

IMG_20211119_155240.jpg

IMG_20211119_155258.jpg

IMG_20211119_155318.jpg

IMG_20211119_155422.jpg

IMG_20211123_134033.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এইবার আমি চুলায় একটি পাইপেন বসিয়ে পাইপেনের মধ্যে সামান্য একটু তেলের ছিটা দিয়ে পরিমাণমতো দুই থেকে তিন চামচ মিশ্রণ দিয়ে দিলাম। এরপর একটি ঢাকনা দিয়ে কিছু সময় ঢেকে রেখে, তারপর আবার উপরে কিছু তেলের ছিটা দিয়ে এটিকে উল্টে দিলাম। তারপর আবার ঢাকনা দিয়ে কিছুক্ষণ রেখে দেওয়ার পর এটি সম্পূর্ণভাবে তৈরি হয়ে যাবে। এভাবে আমি সব গুলোকে এক এক করে তৈরী করে নিলাম।

IMG_20211119_163847.jpg

IMG_20211119_164018.jpg

IMG_20211119_164041.jpg

IMG_20211119_165750.jpg

IMG_20211123_134019.jpg

IMG_20211123_134620.jpg

IMG_20211123_134646.jpg

  • আমি এই রেসিপিটি আজকের বিকেলে তৈরি করে আমার পরিবারকে নিয়ে বিকেলের নাস্তা হিসেবে সবাই মিলে খেয়ে নিয়েছি। আমার পরিবারের সবাই এতে অনেক খুশি এরকম একটি রেসিপি পেয়ে। আপনারা ও আপনার পরিবারকে নিয়ে এরকম রেসিপি তৈরি করে খেতে পারেন।

আমার আজকের রেসিপি পোস্ট টি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আমি এটা বিশ্বাস করি যে আপনারা আমার রেসিপিটি দেখে নিজেরাও বাসায় এটি তৈরি করবেন এবং সেইসাথে আমাকে আপনারা সাপোর্ট দিতে ভুলবেন না। এবং আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করবেন এ রেসিপির ভালো-মন্দ নিয়ে।

শুভেচ্ছান্তে,@alauddinpabe

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

ভেজিটেবল প্যানকেক খেয়েছি কিন্তু আপনার মত এত সুন্দর করে প্রস্তুত করে খাওয়ার মতো সৌভাগ্য হয়নি আপনার প্রস্তুত প্রণালি আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার পোস্টটি বিস্তারিত পরে বুঝতে পারলাম যে খেতে অনেক সুস্বাদু হবে।

পরবর্তীতে আপনার মত করে প্রস্তুত করে খাওয়ার চেষ্টা করব আপনার জন্য অনেক অনেক শুভকামনা থাকলো

 3 years ago 

আপনার জন্য শুভকামনা অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার পোষ্টের মাধ্যমে নতুন একটি রেসিপি শিখতে পারলাম। আপনার আজকের প্যানকেক খুবই চমৎকার হয়েছে। আপনি অনেকগুলো সবজি ব্যবহার করেছেন।সবজি বাচ্চারা খেতে চায় না। আপনার এই প্যানকেক বানিয়ে দিলে বাচ্চাদের সবজি খাওয়া হয়ে যাবে। খুব সুন্দর ভাবে আপনি রেসিপি তৈরির পদ্ধতিটি উপস্থাপন করেছেন । শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমি আসলে খুবই ধন্য যে আমার রেসিপি দেখে আপনি রেসিপিটি শিখে নিতে পেরেছেন। ঠিকই বলেছেন একটু সুস্বাদু করে তৈরি করলে বাচ্চারা অনেক আনন্দ করে খেয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

এই সুস্বাদু.
এটা দেখে আমার খিদে পেয়েছে।

 3 years ago 

আমার রেসিপিটি দেখে বাসায় তৈরি করে খেয়ে নেন আশা করি পেট ভরে যাবে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

ভেজিটেবল প্যানকেক, নাম টি রেখেছেন অপূর্ব, রেসিপিটি সম্পূর্ণ ইউনিক এবং নামটা সম্পূর্ণ ইউনিক। নামটা যেমন সুন্দর খেতে অনেক সুস্বাদু এবং ভারী মজা পেয়েছেন এটা বুঝা যাচ্ছে। তবে এড্রেস টা দিলে ভালো হতো আমার খেতে খুব ইচ্ছে করছে তাহলে আমি তাড়াতাড়ি চলে আসতাম। আপনার এই প্যানকেকের কিভাবে যে প্রশংসা করবো বুঝে উঠতে পারছিনা। এত সুন্দর ইউনিক একটা রেসিপি আপনার বাসায় গিয়ে না খেতে পারলেও চেষ্টা করব নিজে তৈরি করে খাওয়ার জন্য। আপনি মানুষটা আমার কাছে খুবই স্পেশাল এবং আপনার রেসিপি গুলো তো আরো বেশি স্পেশাল। তবুও বলি এত সুন্দর অসাধারণ একটা প্যানকেক রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ভালোবাসা অবিরাম।

 3 years ago 

যদিও এখানে এড্রেস দেওয়ার নিয়ম নেই, তাই আমি খুবই দুঃখিত। আশা করি রেসিপিটি দেখে তৈরি করে বাসায় খেয়ে নিবেন ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি এর আগেও অনেকগুলো ফাস্টফুড রেসিপি বাসায় তৈরি করে দেখিয়েছেন। সচরাচর এই রেসিপিগুলো রেস্টুরেন্টে খাওয়া হয়।ধাপ আকারে খুব সুন্দরভাবে রেসিপি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই রেস্টুরেন্টের না খেয়ে বাসায় তৈরি করে খেয়ে নেন এতে শরীর-স্বাস্থ্য দুইটাই ভালো থাকবে। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আপনার ভেজিটেবল প্যানকেক রেসিপি রেসিপিটি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভবে এটি তৈরি করেছেন এবং অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনার উপস্থাপনা অনেক ভাল লেগেছে। আপনার উপস্থাপনা কারণে এটি আমি শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

খুবই ভালো লাগছে শুনে আমার রেসিপিটির উপস্থাপনা দেখে আপনি রেসিপিটি শিখে নিয়েছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

সম্পূর্ণ ইউনিক এবং নুতন একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আমি প্যান কেক খেয়েছি তবে সেটা ডিম ও ময়দা দিয়ে কিন্তু আপনার এই প্যানকেএকটি ক টা অনেক ইউনিক লাগছে আর খেতে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ আপনাকে এরকম ইউনিক রেসিপি শেয়ার করার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাদের কাছে ভালো লেগেছে তাই আমার সার্থকতা। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

নতুনত্ব আছে রেসিপিতে মানতেই হবে। ভালো লাগলো বেশ। মিষ্টি পিঠার সাথে এমন ভেজিটেবল কেক দুর্দান্ত লাগবে। খুব ভালো ছিল সব টা উপস্থাপন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

জি আপু আপনার রেসিপিগুলো ইউনিক রেসিপি হয়ে থাকে ভালো লাগে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি আপনার কাছে ভাল লাগার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনি খুবই অসাধারণ ও আনকমন একটি রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি দেখেই মনে হচ্ছে খাবারটি খুবই মজা হয়েছে অনেক লোভনীয় লাগছে দেখতে। চালের গুড়া দিয়ে এভাবে ঝাল ঝাল করে তৈরি করলে খেতে অসাধারণ লাগারই কথা ।আপনি অনেকগুলো সবজি দিয়ে খুব সুন্দরভাবে রেসিপিটি তৈরি করলেন দেখতে অনেক ভালো লেগেছে ।শুভকামনা রইল।

 3 years ago 

আপনি একদম ঠিকই ধরেছেন এই আইটেম গুলো একটু ঝাল ঝাল হলে ক্ষেত্রে অসম্ভব ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ ও গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার আজকের এই রেসিপিটি আমি প্রথম দেখলাম।
এভাবে ভেজিটেবল প্যানকেক যে তৈরি করা যায় তা একেবারেই মাথায় আসেনি বা ছিলনা।
অনেক ধন্যবাদ ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্যে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আমার রেসিপিটি আপনার পছন্দ হয়েছে শুনে খুব ভালো লাগলো। অবশ্যই বাসায় একবার বানিয়ে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57440.82
ETH 3108.89
USDT 1.00
SBD 2.42