পেন্সিলের সাথে থ্রিডি আর্ট// একটি কাক দাঁড়িয়ে থাকার থ্রিডি চিত্রাংকন।(১০% পে-আউট 'লাজুক-খ্যাক')

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। সবাইকে আগাম ঈদ মোবারক জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টটি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি কাক দাঁড়িয়ে থাকার থ্রিডি চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220502_151651.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই থ্রিডি চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,4B)
  • পেন্সিল কাটার
  • রাবার ও
  • রুলার।

IMG_20220502_152858.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল এর সাহায্যে একটি কাকের ঠোঁট এবং পুরো শরীরটা অঙ্কন করে নিলাম।

IMG_20220502_152839.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি কাকটির পাখনা ও পা গুলোকে অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220502_152826.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি কাকটির মাথা, ঠোঁট ও চোখ ভালো করে অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220502_152803.jpg

চতুর্থ ধাপঃ

  • তো মোটামুটি কাকটি আমার অংকন হয়ে গিয়েছে। এবার আমি পেন্সিল এর সাথে পুরো কাকটিকে হালকা একটু কালার করে নিলাম।

IMG_20220502_152741.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি গাড়ো পেন্সিল দিয়ে পুরো কাকটিকে আস্তে আস্তে গাড়ো করে অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220502_152616.jpg

IMG_20220502_152345.jpg

IMG_20220502_152213.jpg

IMG_20220502_152133.jpg

IMG_20220502_152113.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তো বন্ধুরা কাকটি পুরোপুরিভাবে আমার অংকন হয়ে গিয়েছে। এবার আমি থ্রিডিতে রূপান্তর করার জন্য প্রথমে একটি রুলার নিয়ে পেন্সিল এর সাহায্যে কাকটির মাথা থেকে নিচের দিকে গলা পর্যন্ত একটা অংশের দাগ টেনে নিলাম।

IMG_20220502_152053.jpg

সপ্তম ধাপঃ

  • এবার আমি একটি সিজার এর সাহায্যে দাগ টানা অংশটির নিচ থেকে উপরের অংশ কেটে নিলাম।

IMG_20220502_152037.jpg

IMG_20220502_152012.jpg

চূড়ান্ত ধাপঃ

  • তো বন্ধুরা কাকটি আমার অংকন হয়ে গিয়েছে এবং থ্রিডিতে রূপান্তর করার জন্য প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। এবার আমি ছবি তোলার মাধ্যমে কাকটিকে পুরোপুরি থ্রিডিতে রুপান্তর করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220502_151821.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ০২-০৫-২০২২ ইং
Sort:  
 2 years ago 

কি দিয়ে বলা শুরু করবো আমি আসলেই বুজতে পারছিনা। আমি আপনার আর্টগুলো যত দেখছি তত আমি মুগ্ধ হচ্ছি। আমি আপনার ফটোগ্রাফি এর অনেক বড় বক্ত হয়ে গেলাম। আসলেই বুজার উপায় নেই এটি যে একটি আর্ট। মনে হচ্ছে সত্যিই একটি কাক বসে আছে আর নিচে তার ছায়া। আপনার পরবর্তী আর্ট এর অপেক্ষায় রইলাম।

শুভকামনা রইল ভাইয়া😍

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। আমি অত্যন্ত খুশি ও আনন্দিত এবং সেইসাথে গর্বিত যে আমার বাংলা ব্লগে আমার এই আর্টের অনেক ফ্যান হয়ে গেছে, আমি তাদের কাছে কৃতজ্ঞ তারা আমাকে এতটা উৎসাহ ও অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

একটি কাক দাঁড়িয়ে থাকার থ্রিডি চিত্রাংকন অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার আর্টগুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। আপনি অনেক সুন্দর ভাবে থ্রিডি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা এবং সেইসাথে ভালোবাসা রইলো। অসংখ্য ধন্যবাদ ভাই আমার চিত্রাঙ্গনটি আপনাদের ভাল লেগেছে এটাই আমার সার্থকতা। পাশে থেকে গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অস্থির অংকন এটি।😍
কি চমৎকার একে চলেছেন দিনদিনই 👌
আজকের কাকের থ্রিডি অংকন অসাধারণ সুন্দর হয়েছে 👌

 2 years ago 

ভাই সবই আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায়। প্রতিনিয়ত পাশে থেকে অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

থ্রিডি আর্ট গুলা আমার কাছে কেমন যেন আশ্চর্য লাগে।থ্রিডি আর্ট দেখে মনে হয় বাস্তব চিত্র দেখছি। ঠিক তেমনি আপনি আজকে কাকের থ্রিডি আর্ট খুব চমৎকার করে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে জীবন্ত কাক দাঁড়িয়ে আছে। আপনার থ্রিডি আটটি একেবারে জীবন্ত লাগছে দেখে বোঝাই যাচ্ছে না এটা পেন্সিল আর্ট করা। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। আসলে আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। শুভকামনা অবিরাম।

 2 years ago 

ভাই এতটা পারফেক্ট কেমনে পারেন আপনি।জাস্ট মাথা নস্ট করার মত একটা আর্টওয়ার্ক হইসে।আমি প্রথমে ভাবছি কোনো ফটোগ্রাফি বোধয়।যাইহোক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কাজ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ভাই সবই আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায়। আমি শুধু একটু সময় ধৈর্য নিয়ে আপনাদেরকে বিনোদন দেওয়ার চেষ্টা করি এই আর কি।

 2 years ago 

ভাই মাথা পুরা নষ্ট হয়ে গেছে দেখে। মনে হচ্ছে সত্যি সত্যি কোন কাক এসে টেবিলের উপরে বসে আছে। আপনার ছবি আঁকা গুলো সব সময় নতুন রূপ পায়। আমার মনে হয় আজকে এই ছবিটা যে যে দেখবে সেই অবাক হয়ে যাবে এবং ভালোও লাগবে ততটাই। এমন চমৎকার কাজ আরও আমাদের উপহার দেবেন এই আশাই রাখছি।

 2 years ago 

ভাই পাশে থাকবেন আর গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদান করবেন, আশা করছি আরো ভালো ভালো চিত্রাংকন দেখতে পাবেন। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি থ্রিডি চিত্রাংকন টি খুব অসাধারণ ভাবে অঙ্কন করেছেন। যা বলে বোঝানো সম্ভব নয়। যেন একটি কাক সত্যিকারে দাঁড়িয়ে রয়েছে। আপনার চিত্রগুলো আমি যতই দেখি ততই অবাক হয়ে যাই। ভাইয়া খুবই অসাধারণ ভাবে প্রত্যেকটি ধাপ উপস্থাপন করে আমাদের সামনে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এতটা অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ! খুবিই সুন্দর একটি আর্ট করছেন আমার কাছে অনেক ভালো লাগছে।এতো সুন্দর আর্ট হাতেও করা যায় ভাবা হয়নি।প্রতিটা ধাপ খুবই সুন্দর করে করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

থ্রিজি আট গুলা বরাবরই আমার অনেক ভালো লাগে আপনি খুব সুন্দর একটি পাখির থ্রিডি আর্ট প্রস্তুত করেছেন আসলে কী বলে আপনার প্রশংসা করবো খুজে পাচ্ছিনা সব মিলিয়ে অসাধারণ শুভেচ্ছা রইল

 2 years ago 

প্রশংসা করতে কিছুই লাগেনা ভাই, শুধুমাত্র পাশে থেকে এভাবে উৎসাহ দিয়ে যাবেন এই কামনাই রইল।

 2 years ago 

এই ধরনের চিত্রাংকন আমার কাছে খুবই দারুণ লাগে। মূলত পাখিটির যে শ্যাডো আপনি দিয়েছেন ওইটার কারণেই এটিকে থ্রিডি মনে হচ্ছে। পরে যে কাগজের উপরের অংশটুকু কেটে ফেললেন সেটাও একটা দারুণ কৌশল। আপনার প্রতিটি কাজই সব সময় ভালো হয়। এগিয়ে যান ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপনি ঠিকই ধরেছেন থ্রিডি আকার কৌশলটা হচ্ছে এটা, বিষয়টি বুঝিয়ে বলার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65