ফাস্টফুড রেসিপি // ২টি ডিম দিয়ে স্পেশাল বিকালের নাস্তা (গরিবের পিজ্জা) রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের সামনে বিকেলের একটি স্পেশাল নাস্তার আইটেম এর রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপি নিয়ে একটু না বললেই নয়। সত্যিকার অর্থে আমি স্টিমিটে যোগদান করার পর থেকে অনেক আইটেমে রেসিপি তৈরি করেছি এবং চেষ্টা করি নিত্যনতুন আনকমন রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। তারই ধারাবাহিকতায় আমি আজকে আপনাদের সামনে এই রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটির নাম হচ্ছে "২টি ডিম দিয়ে স্পেশাল বিকালের নাস্তা (গরিবের পিজ্জা) রেসিপি।"

IMG_20220219_160040.jpg

রেসিপিটি সম্পুর্ন আমি আমার নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আপনারাও আমার দেখে রেসিপিটি তৈরি করবেন এবং রেসিপিটি খেয়ে আনন্দিত হবেন। অবশ্য এই রেসিপিতে যদি কিছু চিজ দেওয়া যেত তাহলে হয়তো আরো বেশ সুস্বাদু হতো কিন্তু যেহেতু এটি গরিবের পিজ্জা নাম দিয়েছি আমি তাই এখানে চিজটা ব্যবহার করিনি। যাক অনেক কথাই বললাম আমরা এখন আমাদের মূল রেসিপির প্রস্তুত প্রণালীতে ফিরে যাই।

তাহলে চলুন দেরী না করে আমি কিভাবে রেসিপিটি তৈরি করেছি তা আপনাদের সামনে উপস্থাপন করি।

IMG_20220219_160153.jpg

উপকরণ এবং পরিমানঃ

  • পাওয়ারুটি: ছোট সাইজের আট থেকে দশ পিস
  • ডিম: ২টি
  • টমেটো: ১ টি
  • পেঁয়াজ: ১ টি
  • কাঁচা মরিচ: তিন থেকে চারটি
  • শুকনা মরিচ: দুই থেকে তিনটি
  • সয়াবিন তেল: দুই চামচ
  • লবণ: পরিমাণমতো ও
  • ধনিয়া পাতা: পরিমাণমতো।

IMG_20220219_153006.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেয়াজটি নিয়ে ছিলে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে কুচি করে নিলাম। এরপর টমেটো, কাঁচা মরিচ, ধনিয়া পাতা সবগুলোকে ধুয়ে কেটে নিলাম তারপর শুকনো মরিচ ভেজে চিলি ফ্লেক্স তৈরী করে নিলাম।

IMG_20220219_153725.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি পাওয়ারুটির পিচগুলোকে একটি ছুরি দিয়ে ছোট ছোট করে কেটে নিলাম।

IMG_20220219_153955.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি একটি পেয়ালা নিয়ে পেয়ালার মধ্যে ডিম দুটিকে ভেঙে নিলাম। তারপর এর মধ্যে পরিমাণমতো লবণ ও চিলি ফ্লেক্স গুলো দিয়ে ডিম গুলোকে ভালো করে গুলে নিলাম।

IMG_20220219_154010.jpg

IMG_20220219_154022.jpg

IMG_20220219_154033.jpg

IMG_20220219_154045.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর একটি পাইপেন নিয়ে এর মধ্যে কেটে নেওয়া পাউয়ারুটি গুলোকে ঢেলে দিলাম। এরপর গুলে নেওয়া ডিমগুলোকে পাওয়ারুটির উপরে ঢেলে দিয়ে ভালোভাবে মিশিয়ে নিলাম।

IMG_20220219_154216.jpg

IMG_20220219_154300.jpg

পঞ্চম ধাপঃ

  • এরপর এক এক করে পাওয়ারুটির উপরে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, টমেটো কুচি ও ধনিয়া পাতা কুচি উপরে দিয়ে দিলাম।

IMG_20220219_154312.jpg

IMG_20220219_154321.jpg

IMG_20220219_154332.jpg

IMG_20220219_154343.jpg

ষষ্ঠ ধাপঃ

  • অবশ্যই পাইপেনটি চুলায় বসিয়ে নেওয়ার আগে পাইপেনের চতুর্দিকে ২ চামচ পরিমাণ সয়াবিন তেল দিয়ে দিবেন। এবার আমি পাইপেনটিকে নিয়ে চুলার উপরে বসিয়ে দিলাম এবং চুলার তাপমাত্রা একেবারে কমিয়ে সামান্য আছে ১০ থেকে ১৫ মিনিট ঢাকনা দিয়ে ভেজে নিলাম।

IMG_20220219_154355.jpg

IMG_20220219_154412.jpg

চূড়ান্ত ধাপঃ

  • ১০ থেকে ১৫ মিনিট ভেজে নেওয়ার পর আমি চুলা থেকে নামিয়ে নিলাম এবং এর মধ্যে টমেটো সস ঢেলে দিলাম আর এতে করে আমার আজকের স্পেশাল নাস্তা রেসিপি পরিবেশনের জন্য প্রস্তুত হয়ে গেল।

IMG_20220219_160021.jpg

IMG_20220219_162633.jpg

  • আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের "২ টি ডিম দিয়ে স্পেশাল বিকালের নাস্তা (গরিবের পিজ্জা) রেসিপি।" আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।
আমার আজকের রেসিপি দেখে পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আমি এটা বিশ্বাস করি যে আপনারা আমার রেসিপিটি দেখে নিজেরাও বাসায় এটি তৈরি করবেন এবং সেইসাথে আমাকে আপনারা সাপোর্ট দিতে ভুলবেন না। এবং আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করবেন এই রেসিপির ভালো-মন্দ নিয়ে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ১৯-০২-২০২২ ইং
Sort:  

আপনার গরিবের পিজ্জা রেসিপি দেখে খেতে ইচ্ছে করতেছে। দেশের বাহিরে থাকা অবস্থায় প্রায় নিয়মিতই পিজ্জা খেতাম। বাসায় একদিন তৈরি করার চেষ্টা করব এই গরিবের পিজ্জা।আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাই গরিবের পিজ্জাটি আমরাও খেতে চাই। ভাই এত স্বল্প জিনিস দিয়ে খুব সহজে গরিবের পিজ্জা বানিয়েছেন। আপনার এই রেসিপিটি আমার কাছে নতুন মনে হলো ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার সুস্বাস্থ্য কামনা করি সব সময়।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

গরিবের পিজ্জা হলে কী হবে ভাইয়া আপনি আজকে যে পিজ্জা টি তৈরি করেছেন সেটি আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভালো লেগেছে। আমি এর আগে কোনদিন পিজ্জা তৈরির রেসিপি দেখেছিলাম না আজকেই প্রথমে এটি দেখতে পেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি করা পিজ্জা রেসিপি টা দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগছে। আমি রেস্টুরেন্টে পিৎজা খেয়েছি তবে বাড়িতে এভাবে আজও তৈরি করে পিজ্জা খাওয়া হয়নি তবে আপনি যেভাবে রেসিপিটা আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন মনে হচ্ছে একদিন বাড়িতে তৈরি করে এভাবে খেতে হবে। যাই হোক সব মিলিয়ে পোস্টটা আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই গঠনমূলক মন্তব্য করার জন্য।
একদিন বানিয়ে দেখতে পারেন ভালো লাগবে।

 2 years ago 

আপনার তৈরি করা পিজ্জা রেসিপি টা দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগছে। আমি রেস্টুরেন্টে পিৎজা খেয়েছি তবে বাড়িতে এভাবে আজও তৈরি করে পিজ্জা খাওয়া হয়নি তবে আপনি যেভাবে রেসিপিটা আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন মনে হচ্ছে একদিন বাড়িতে তৈরি করে এভাবে খেতে হবে। যাই হোক সব মিলিয়ে পোস্টটা আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই অবশ্যই বাড়িতে তৈরি করে খেয়ে দেখবেন, আশাকরি খেতে অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনার রেসিপিটা আমার কাছে খুবই ভালো লাগলো। নাম ও দিয়েছেন বেশ, গরিবের পিজ্জা। গরিব মানুষ হিসেবে আমার কাছে এই রেসিপিটা খুবই কাজে লাগবে। এরকম নতুন নতুন রেসিপি শেয়ার করার প্রত্যাশায় রইলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 
ভাই গরিবের হোক আর বড়লোকের হোক পিজ্জার কথা শুনলেই জিভে জল এসে পড়ে। খুবই অল্প কিছু উপকরণ দিয়ে বেশ চমৎকার ভাবে আপনি আজকে পিজ্জার রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন। ধন্যবাদ আপনাকে এবং অবশ্যই এটা ট্রাই করে দেখবো।
 2 years ago 

জি ভাই ট্রাই করে দেখবেন ভালো লাগবে। গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি পিজ্জা টি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ভাইয়া, এমন ভাবে সামনে পিজ্জার পিস নিয়ে দাঁড়িয়ে আছেন দেখে কি নিজেকে ঠিক রাখা যায়? আপনার তৈরি পিজ্জা আমাদের সাথে শেয়ার করলেও পারতেন,একটু খেয়ে দেখতাম। যাইহোক পিজ্জা খেতে পাইনি তাতে আফসোস টা কমিয়ে আনলাম কারণ রেসিপিটি তৈরীর প্রক্রিয়া অত্যন্ত সুন্দরভাবেউপস্থাপন করেছেন। যার মাধ্যমে আমিও তৈরি করে খেতে পারব। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

ভাইয়া একদম ঠিক বলছেন। স্টিমিটে আসার পর থেকে কিছু না কিছু নতুন নতুন রেসিপি তৈরি করছি সব সময় ।আরও নতুন নতুন রেসিপি তৈরি শিখতে পারছি আপনাদের কাছে থেকে। আপনি অনেক মজাদার ভাবে এই বিকেলের নাস্তা পিজ্জা তৈরি করেছেন।দেখে খুব লোভনীয় লাগছে। ভাইয়া অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ইয়ামি 😋😋
গরিবের পিজ্জা তো অসাধারণ হয়েছে 😋
খুব অল্প উপাদানে খুব চমৎকার নাস্তা বেশ দারুনভাবে তৈরি করেছেন। বিশেষ করে রান্নার ছবি অসাধারণ সুন্দর ছিল ♥️
একদমই ঝকঝকে রেসিপি যাকে বলে 👌
খুব ভালো ছিল সবকিছু 🪄
শুভ কামনা রইল ভাই ♥️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য।
আশা করছি সবসময় এভাবেই পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61