এসো নিজে করি // রঙিন কাগজ দিয়ে নেকড়ের নখের অরিগামি তৈরি। (১০% পে-আউট 'লাজুক-খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি একটি "রঙিন কাগজ দিয়ে নেকড়ের নখের অরিগামি তৈরি" উপস্থাপন করতে যাচ্ছি।

আমার ছেলেটা আজকে ও এমন ভাবে বায়না করল যে ওকে কিছু একটা বানিয়ে দিতেই হবে। তাছাড়া সেই কান্নাকাটি শুরু করলো তখন কি আর করা ছেলেকে শান্ত করার জন্য তাকে বললাম যে ঠিক আছে তুমি বলো আমি তোমাকে কি বানিয়ে দেবো। তখন সে মোবাইল নিয়ে এই রঙ্গিন কাগজ দিয়ে তৈরি নেকড়ের নখ গুলো ইউটিউব থেকে বের করে আমাকে দিলো এটা বানিয়ে দেওয়ার জন্য। কি আর করা যেই কথা সেই কাজ এরপর আমি আর আমার ছেলে দুজনে মিলে বসে গেলাম নেকড়ের নখ গুলো বানানোর জন্য। আপনারা হয়তো ছবিতে লক্ষ্য করেছেন আমার ছেলেটি নেকড়ের নখ গুলো হাতে লাগিয়ে এতটা খুশি সে এইগুলো নিয়ে সেলফি তুলবে এবং সেই খুশিটা আপনাদের মাঝে একটু শেয়ার করলাম।

IMG_20220406_151919.jpg

তাহলে আমার প্রিয় বন্ধুরা চলুন কিভাবে আমি এই রঙিন কাগজ দিয়ে কিভাবে নেকেড নখের অরিগামি তৈরি করেছি তা আপনাদেরকে ধাপে ধাপে উপস্থাপন করি। আশা করি আমার আজকের এই ডাইটি আপনাদের কাছে ভাল লাগবে।

IMG_20220406_152157.jpg

উপকরণ সমূহঃ

  • রঙিন কাগজ (ব্লু)
  • কেচি বা সিজার
  • ঘাম বা আঠা।

IMG-20220406-WA0020.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি চারটি ব্লু কালারের রঙিন কাগজ নিয়ে এক কর্নার থেকে এগুলোকে ভাঁজ করে নিলাম। তারপর সবগুলোর বাড়তি অংশ কেটে ফেলে দিলাম।

IMG-20220406-WA0025.jpg

IMG-20220406-WA0017.jpg

দ্বিতীয় ধাপঃ

*!এরপর আমি কাগজগুলো কে আরেকটি কর্নার থেকে আবারো ও ভাঁজ করে নিলাম।

IMG-20220406-WA0018.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি রঙিন কাগজ গুলোকে দুপাশ থেকে দুইটা দুইটা ভাঁজ দিয়ে নিলাম।

IMG-20220406-WA0016.jpg

IMG-20220406-WA0015.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি কাগজগুলোর মাঝখানে বাঁকা করে আরো দুইটি ভাঁজ দিয়ে নিলাম।

IMG-20220406-WA0012.jpg

IMG-20220406-WA0014.jpg

IMG-20220406-WA0011.jpg

পঞ্চম ধাপঃ

  • এরপর বাঁকা করে দুই ভাঁজের মাঝখানে উল্টো করে আরো একটি ভাঁজ দিয়ে দিলাম।

IMG-20220406-WA0010.jpg

IMG-20220406-WA0008.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এরপর আমি উল্টো করে আরো কিছু ভাঁজ দিয়ে নিলাম। তারপর আরও দুটি ভাঁজ দিয়ে একেবারে সামনের অংশে আরও 2 টা ভাঁজ দিয়ে নিলাম যাতে করে এটি সুচালোর মতো তীক্ষ্ণ দেখায়।

IMG-20220406-WA0007.jpg

IMG-20220406-WA0006.jpg

IMG-20220406-WA0004.jpg

IMG-20220406-WA0024.jpg

IMG-20220406-WA0005.jpg

সপ্তম ধাপঃ

  • এরপর পেছনের অংশে আমি আরও দুটি ভাঁজ দিয়ে কাজটি সম্পন্ন করলাম।

IMG-20220406-WA0026.jpg

IMG-20220406-WA0023.jpg

IMG-20220406-WA0021.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি হাতের আঙ্গুলে আটকানোর জন্য নখগুলোর এক সাইডে ঘাম লাগিয়ে দিলাম এরপর এক এক করে সব গুলো এভাবে তৈরী করে নিলাম।

IMG-20220406-WA0001.jpg

IMG-20220406-WA0002.jpg

IMG-20220406-WA0009.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের এই রঙিন কাগজ দিয়ে তৈরি নেকড়ের নখের অরিগামি। আশা করি আপনাদের কাছে ভাল লেগেছে।

আমার পোস্টটি দেখে পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না। কারন আপনাদের ভাল ভাল মন্তব্য পেলে এরকম আরো নতুন নতুন কাজ করতে উৎসাহ ও উদ্দীপনা জেগে ওঠে।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগএসো নিজে করি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
মেড বাই@alauddinpabel
তারিখ০৬-০৪-২০২২ ইং
Sort:  
 2 years ago 

এটা খুব সুন্দর আইডিয়া ছিল রঙিন কাগজ দিয়ে আপনি নিজের মেধা বিকাশ ঘটিয়েছেন।নেকড়ের নখের অরিগামি তৈরি করেছেন। আমার তো বেশ ভালো লাগলো। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা

 2 years ago 

ভাই আপনার জন্য শুভকামনা। আমার আইডিয়াটা ভালো লেগেছে এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ ব্যবহার করে নেকড়ের নখের অরিগামি তৈরি করেছেন।
সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে ভিন্ন ধর্মী একটি DIY পোস্ট দেখে আমার খুব ভালো লাগলো। আপনি খুব চমৎকার করে রঙিন কাগজ নেকড়ের নখের অরিগামি তৈরি করেছেন। সত্যিই অনেক ভালো লাগছে নেকড়ের নখের অরিগমিটি। তাছাড়া আপনি অরিগামি তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রঙিন কাগজ দিয়ে নেকড়ের অরিগামি তৈরির পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার আজকের DIY প্রজেক্টটি দেখে X-man সিনেমার কথা মনে পড়ে গেল, সেই মুভির সুপারহিরোর হাতেও এরকম নখ থাকে।
যাইহোক আপনার তৈরি করা নেকড়ের নখের অরিগামি টি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। অরিগামি তৈরির ধাপ গুলো আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই আমিও দেখেছিলাম। অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

এমন জিনিস দেখতে পাবো এটা কখনো ভাবতেই পারিনি, জাস্ট অসাধারণ ছিলো আপনার নেকড়ের নখের অরিগামি তৈরি, আপনার এই ইউনিক প্রজেক্টের প্রশংসা করে শেষ করতে পারবো না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর একটি রঙিন কাগজের অরিগামি তৈরি করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি অরিগামি টি। অরিগামি তৈরি পদ্ধতি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয়। বিশেষ কোরে আজকে নেকড়ের নখ তৈরি অনেক সুন্দর হয়েছে যেটা দেখতে অনেক সুন্দর লাগছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে নেকড়ের নখের অরিগামি তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভিন্নধর্মী একটি কাজ দেখলাম ভাই। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি নেকড়ের নখ বানিয়েছেন। যা দেখে অনেক ভালো লাগলো। একটি ইউনিক কাজ বলতে পারেন। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপে বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা অবিরাম।

 2 years ago 

ওরে বাপরে দেখে তো ভয় পেয়ে গেছি। ইয়া বড় বড় নেকড়ের নখ। আপনার মাথায় তো দেখছি সব ইউনিট চিন্তা করা। এটা তো কখনো ভেবেও দেখিনি রঙিন কাগজ দিয়ে নেকড়ের নখ তৈরি করা যায়। আপনি খুব সহজভাবে নেকড়ের নখ গুলো তৈরি করে দেখিয়েছেন। শুভকামনা রইল

 2 years ago 

হাহাহাহাহা ভয় পেয়েছে! ভয় পাওয়ার কিছু নাই অসংখ্য ধন্যবাদ খুবই মজার মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74