এসো নিজে করি // সূর্যমুখী ফুলের ওয়ালমেট (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি একটি "সূর্যমুখী ফুলের ওয়ালমেট" উপস্থাপন করতে যাচ্ছি।

আমরা যখন আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য বিভিন্ন কিছু তৈরি করি তখন আমার ছেলে প্রায় সময় প্রশ্ন করে এগুলো কেন? প্রত্যেকটা সময় তার প্রশ্নের উত্তর দিতে দিতে আমি হয়রান, যতক্ষণ না বলি যে এটা তোমার জন্য তৈরি করছি ততক্ষণ পর্যন্ত সে প্রশ্ন করেই যাবে। আমিও অনেক সময় ইচ্ছা করেই বলি না। তো গত কালকে ও আমাকে বলছিল আব্বু তোমরা তো অনেক কিছুই তৈরি করো আমাকে একটা কিছু তৈরি করে দাও। তখন আমি আমার ছেলেকে বললাম কি বানাবো তোমার জন্য তুমি একটা কিছু বলো তখন সে তার আম্মুর মোবাইলটা নিয়ে ইউটিউব এ ঢুকলো। ঢুকে একটা ছবি বের করে এনে আমাকে দেখিয়ে বলছে আব্বু এটা তৈরি করে দাও আমাকে। আমি তো এই বিষয়গুলো দেখে রীতিমত অবাক, ধরতে গেলে বাসার সবাই অবাক। যাক কি আর করা ছেলে বলছে তো বানাতেই হবে, শুরু করে দিলাম এই নিচের ওয়ালমেটটি তৈরি করা। আরেকটি বিষয় হচ্ছে আমরা যে মাঝে মাঝে সেলফি তুলে সেও এই ওয়ালমেটের একটি সেলফি তুলবে, তো সেজন্য তার একটি সেলফি এখানে আমি সংযুক্ত করে দিয়েছি।

IMG_20220129_152827.jpg

তাহলে আমার প্রিয় বন্ধুরা চলুন কিভাবে আমি এই সূর্যমুখী ফুলের ওয়ালমেট টি তৈরি করেছি তা আপনাদেরকে ধাপে ধাপে উপস্থাপন করি। আশা করি আমার আজকের এই ওয়ালমেটটি আপনাদের কাছে ভাল লাগবে।

IMG_20220129_153533.png

উপকরণ সমূহঃ

  • সাদা কাগজ
  • কার্টন পেপার
  • সাইন পেন
  • সিজার
  • ঘাম বা আঠা।

IMG_20220129_151951.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি কার্টন পেপার নিলাম, তারপর সাইন পেন দিয়ে গোল করে মার্ক করে নিলাম। এরপর আমি একটি সিজার দিয়ে এটিকে গোল করে কেটে নিলাম।

IMG_20220129_152035.jpg

IMG_20220129_152056.jpg

IMG_20220129_152123.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি বেশ কিছু সাদা কাগজ নিয়ে প্রত্যেকটা সাদা কাগজকে চারটি ভাগে ভাগ করে লম্বা করে কেটে নিলাম এরপর এক কর্নার থেকে ভাঁজ করে এভাবে প্রত্যেকটিকে সুন্দর করে কেটে নিলাম।

IMG_20220129_152151.jpg

IMG_20220129_152205.jpg

IMG_20220129_152221.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর কেটে নেওয়া কাগজগুলোর প্রত্যেকটির মাথায় আবার কেচি দিয়ে গোল করে কেটে নিলাম।

IMG_20220129_152235.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি একটি কালো সাইন পেন দিয়ে কেটে নেওয়া কাগজ গুলির উপরের দুটি অংশ দাগ দিয়ে নিলাম।

IMG_20220129_152304.jpg

IMG_20220129_152353.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর কাল সাইন পেন দিয়ে যে পাশে দাগ দিয়েছি কাগজের, তার ঠিক বিপরীত পাশে প্রত্যেকটি কাগজে ঘাম দিয়ে আটকে নিলাম।

IMG_20220129_152330.jpg

IMG_20220129_152427.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি আগের থেকে কেটে নেওয়া গোল কার্টুন পেপারটি নিয়ে, এর মধ্যে চার পাশের চারটি ধাপে ঘাম লাগিয়ে নিলাম। তারপর কাগজ দিয়ে বানিয়ে নেওয়া চারটি কাগজের ফুল এর মধ্যে লাগিয়ে দিলাম।

IMG_20220129_152446.jpg

IMG_20220129_152520.jpg

সপ্তম ধাপঃ

  • এবার আমি এই চারটি ফুলের পাশে আবার ভালোভাবে ঘাম লাগিয়ে নিলাম এবং এক এক করে প্রথম সারির বাকি সবগুলো ফুল এর মধ্যে লাগিয়ে দিলাম।

IMG_20220129_152603.jpg

IMG_20220129_152627.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি দ্বিতীয় ধাপে ফুলগুলো লাগানোর জন্য আবার ঘাম দিয়ে দিলাম এভাবে তৃতীয় ধাপ ও সম্পূর্ণভাবে ফুলগুলোকে এক এক করে আটকে আমার ওয়ালমেট তৈরি সম্পন্ন করলাম।

IMG_20220129_152755.jpg

IMG_20220129_152827.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের এই সূর্যমুখী ফুলের ওয়ালমেট। আশা করি আপনাদের কাছে ভাল লেগেছে। আর এই ওয়ালমেটটি আমার ছেলে পেয়ে সে তো মহা আনন্দিত।

আমার পোস্টটি দেখে পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না। কারন আপনাদের ভাল ভাল মন্তব্য পেলে এরকম আরো নতুন নতুন কাজ করতে উৎসাহ ও উদ্দীপনা জেগে ওঠে।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 2 years ago 
  • কাগজ দিয়ে খুবই সুন্দর সূর্যমুখী ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার এই ওয়ালমেট, আমার অনেক ভালো লেগেছে। খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

ভাই আপনার জন্য শুভকামনা অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। খুব ভালো লাগলো। যদি রঙিন কাগজ দিয়ে করতেন আরো ফুটে উঠতো।তবে সব মিলিয়ে ভাল হয়েছে অনেক।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাই আসলে একেকটার ডিজাইন একেক রকম হয়ে থাকে। এটা আমি সাদা কালোর সমন্বয়ে তৈরি করতে চেয়েছি এই আরকি। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আপনার ছেলের জন্য খুব সুন্দর করে একটি সূর্যমুখী ওয়ালমেট বানিয়েছেন । ওয়ালমেট বানানোর ধাপ গুলো দেখে মনে হচ্ছে খুব সহজ কিন্তু আসলে তা নয় এগুলো করতে ভালো সময়ের প্রয়োজন হয় । ধাপগুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে । ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন। বিষয়টি বুঝতে পেরেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

অসাধারণ ভাইয়া। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। এটা বানাতে আপনার প্রচুর ধৈর্য শক্তি এবং সময়ের প্রয়োজন হয়েছে দেখেই বুঝা যাচ্ছে। তাইতো এতো সুন্দর হয়েছে আপনার সূর্যমুখী ফুলের ওয়ালমেট।
আপনাকে ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ভাবে গুছিয়ে পোস্ট করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা রইল। খুবই সুন্দর মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করেছেন বলে।

 2 years ago 

অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। সাদা কাগজ দিয়ে অসাধারণ ওয়ালমেট দেখে অনেক ভালো লাগলো।বিশেষ করেছেন কথাগুলো অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। সাদা কাগজের ফুলের মাথায় কালো রং দেওয়াতে আরো বেশী সুন্দর লাগছে। এত অসাধারন একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার ওয়ালমেটটা আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে খুবই খুশি হলাম, সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার তৈরি করা সূর্যমুখী ফুলের ওয়ালমেট টি দেখতে আসলেই অনেক বেশি চমৎকার লাগছে ।এমন ওয়ালমেট তৈরি করা অনেক খাটনির কাজ এর আগে আমি একবার তৈরি করেছিলাম অনেক সময় লেগেছিল। আপনি আমাদের মাঝে খুবই চমৎকার এবং ক্রিয়েটিভ পোস্ট উপস্থাপন করেছেন । সেইসাথে ধাপে ধাপে খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন । ধন্যবাদ আপনাকে আমাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই অনেক খাটনি এবং সেইসাথে ধৈর্যের প্রয়োজন। অসংখ্য ধন্যবাদ আপনি বিষয়টি অনুধাবন করতে পেরেছেন বলে, আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনার কাজটি আসলেই অসাধারণ হয়েছে। কীভাবে এই দারুণ আইডিয়া মাথায় আসলো তাই ভাবছি। আসলেই ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।
শুভকামনা রইল

 2 years ago 

মন্তব্যটি পড়ে অনেক মুগ্ধ হয়েছি, এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দারুন তৈরী করেছেন সূর্যমুখী ফুল। যদি কালারফুল কাগজ দিয়ে করতেন তাহলে তো আরো দারুন হতো । অনেক কষ্ট হয়েছে সেটা বোঝা গেল আপনার কাজের ধাপ গুলো দেখে। আমার খুবি ভাল লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাই আমি সাদাকালো দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম তাই কালার কাগজ ব্যবহার করিনি। যাক তারপরও আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

সূর্যমুখী ফুলের ওয়ালমেটটি খুবই সুন্দর হয়েছে। এই সূর্যমুখী ফুল বানানোর প্রতিটি ধাপ পর্যবেক্ষণ করলে বোঝা যায় সূর্যমুখী ফুল বানানো খুবই সহজ কিন্তু অনেক সময় সাপেক্ষ। আপনি এত ধৈর্য সহকারে ফুলটা এত সুন্দরভাবে বানিয়েছেন এবং তা উপস্থাপন করেছেন তার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাই অনেক ধৈর্য্য ও সময়ের প্রয়োজন, বিষয়টি আপনি অনুধাবন করতে পেরেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

ভাইয়া নিজের দক্ষতা কে কাজে লাগিয়ে অনেক সুন্দর একটু ওয়ালমেট তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে আপনার ওয়ালমেট টি। অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে দেয়ালে। সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে এই জন্য। শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42