আমার পছন্দের কিছু রেনডম ফটোগ্রাফি। (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আমি আজকে আপনাদের সামনে আমার নিজের হাতে মোবাইল দিয়ে তোলা কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি, আশা করি আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

1646822783111.png

আসলে আমি ফটোগ্রাফি খুব একটা ভালো পারি না এর আগে যতবারই করেছি আমার তেমন একটা ভালো ফটোগ্রাফি হয়না। তারপরও চেষ্টা করি আমার বাংলা ব্লগের অনেকেই খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে থাকে। তাদের ফটো গুলা দেখে অনেক উৎসাহ উদ্দীপনা আসে এবং সেটাকে কাজে লাগিয়ে চেষ্টা করি কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। তো তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের মাঝে আমার নিজের হাতে মোবাইল দিয়ে তোলা রেনডম কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আমার বিশ্বাস আজকেরে ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

তাহলে চলুন বন্ধরা আপনারা আমার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে নেবেন।

ফটোগ্রাফি- ১

IMG_20220309_163103.jpg

IMG_20220309_163117.jpg

  • আমি আমার বারান্দায় টপে কিছু ফুলের চারা, পুদিনা পাতা ও অন্যান্য কিছু শাক সবজি লাগিয়ে থাকি প্রায়। তো কিছুদিন আগে আমার দুইটা টবে লাগানো পুদিনা পাতার গাছগুলোকে কিছু মাটি ও সার দেওয়ার জন্য আমি টপ থেকে পুদিনা পাতার গাছ গুলো বের করে নি। আর এগুলো হচ্ছে সেই পুদিনা পাতা রাখার টপের একটি ফটোগ্রাফি। আপনারা একটা জিনিস লক্ষ্য করুন মাটির পাত্রে রাখা এ টবে পুদিনা পাতার শিকড় গুলো এত সুন্দর ভাবে সাজিয়ে তুলেছে, আমি এটি দেখে একেবারে মুগ্ধ হয়ে গেছি। তাই ছবি তোলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

লোকেশন

ফটোগ্রাফি- ২

IMG_20220309_163713.jpg

IMG_20220309_164149.jpg

  • উপরের ছবি দুটিতে আপনারা দেখতে পাচ্ছেন অনেক বড় একটি কাতলা মাছ। কিছুদিন আগে এই মাছগুলো নিয়ে আমার দোকানের সামনে একজন মাছ বিক্রেতা বিক্রি করার জন্য নিয়ে এসেছিল। আমিতো দেখে অবাক হয়েছি। এত বড় মাছ অনেকদিন পর দেখতে পেলাম। এই মাছটির ওজন ২৫ কেজি এবং মাছটি বিক্রেতা প্রতি কেজি ১২০০ টাকা করে দাম যাচ্ছিল। সে অনুযায়ী মাছটির মূল্য দাঁড়ায় ৩০ হাজার টাকা। তো আমি এত বড় মাছ দেখে স্থির থাকতে পারলাম না তাই ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি ভালো লাগবে।

লোকেশন

ফটোগ্রাফি- ৩

IMG_20220309_163307.jpg

  • উপরের ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন একটি সিএনজি। হয়তো অনেকে ভাবছেন একটি সিএনজি ছবি তুলে পাঠিয়ে দিলাম, আসলে সেরকম কিছু নয় সিএনজিটির মধ্যে কিছু ব্যতিক্রম দেখতে পেয়েছি, তাই আমার কাছে ব্যতিক্রমটা ভালো লেগেছে। আপনারা হয়তো ভালো করে লক্ষ্য করলে বুঝতে পারবেন সিএনজির সামনে দুইটা চোখ লাগানো হয়েছে। দূর থেকে চোখ দুটোর কারণে সিএনজিটাকে অন্যরকম দেখা যাচ্ছে। মনে হচ্ছে সে সবাইর দিকে তাকিয়ে আছে এজন্য আমার কাছে ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

লোকেশন

ফটোগ্রাফি- ৪

IMG_20220309_160631.jpg

  • আপনারা দেখতে পাচ্ছেন ওপরে ফটোগ্রাফিটি একটি মেহেদি গাছের ছবি। এটি আমার দোকানের পিছনে রয়েছে, আমি একদিন রাতে দোকানের পিছনে গিয়ে ছবিটি মোবাইলের ক্যামেরার ফ্লাশ দিয়ে তুলেছি। তোলার পরে দেখতে পেলাম ছবিটা আমার কাছে একটু অন্যরকম মনে হচ্ছে আমার কাছে একটু ভালো লেগেছে তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

লোকেশন

ফটোগ্রাফি- ৫

IMG_20220309_154159.jpg

IMG_20220309_153356.jpg

  • এই ছবিটি একটি বাগানে লাগানো একটি গাছ। গাছের পাতা সাধারণত বেশিরভাগই থাকে সবুজ কিন্তু এই গাছটি আমি দেখতে পেলাম মোটামুটি একেবারে হালকা সবুজ তার মধ্যে সাদা টা বেশি ফুটে উঠেছে। আপনার ফটোগ্রাফিতে দেখলে বুঝতে পারবেন আমি দুইটা ফটোগ্রাফি শেয়ার করেছি একটা দূর থেকে একটা কাছ থেকে। আপনারা লক্ষ্য করেন নিচে ঘাসগুলো কিন্তু অনেকটা সবুজ দেখা যাচ্ছে কিন্তু গাছের পাতা গুলো খুব সাদা এজন্যই গাছটি আমার কাছে একটু ব্যতিক্রম মনে হয়েছে, তাই আমার কাছে ভালো লেগেছে। এজন্য আমি আপনাদের মাঝে শেয়ার করে দেখানোর চেষ্টা করলাম। তবে গাছটির নাম আমার জানা নেই।

লোকেশন

ফটোগ্রাফি- ৬

IMG_20220309_160245.jpg

  • এটি রাস্তার পাশে ওঠা একটি ঘাসের ছবি। আমি যখন রাস্তার পাশ দিয়ে হেটে যাচ্ছিলাম তখন এই ঘাসটি অন্যান্য ঘাসের তুলনায় অনেক সতেজ ও তরতাজা দেখলাম। তাই একটা ছবি তুলে নিলাম, ছবি তোলার পরে দেখতে পেলাম যে ছবিটা ভালোই লাগছে। তাই আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।
    লোকেশন

ফটোগ্রাফি- ৭

IMG_20220309_152447.jpg

  • উপরের যে ফটোগ্রাফি দেখছেন এটি একটি পাথরকুচি পাতার ফটোগ্রাফি। আমি কিছুদিন আগে আমাদের বাড়িওয়ালার বাড়ির ছাদে গিয়েছিলাম একটি প্রয়োজনে সেখানে গিয়ে আমি এই গাছটি দেখতে পেলাম। যদিও তার আগে কিছুটা বৃষ্টি হয়েছিল তাই গাছটি এতটা সবুজ ও সতেজ দেখা যাচ্ছে আমি দেখে একটা ছবি তুলে নিলাম। আর আমার কাছে ভালো লেগেছে তাই আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

লোকেশন

আশা করি আমার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্য মধ্যমে ভালো-মন্দ জানাবেন।

শুভেচ্ছান্তে
@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ০৯-০৩-২০২২ ইং
Sort:  
 3 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি করেছেন এবং সুন্দরভাবে আমাদের দেখার সুযোগ করে দিয়েছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে । আপনি সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বন্যা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

তিন নম্বর ফটোগ্রাফি টা দেখে সত্যিই মুগ্ধ হয়েছি ভাই। আপনিতো দেখছি ফটোগ্রাফি খুব দারুণ ভাবে করতে পারেন প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই স্পষ্ট ছিল এবং একদম প্রফেশনাল ভাবে ফটোগ্রাফি গুলো আপনি ক্যাপচার করেছেন। সেই সাথে অনেক সুন্দর বিবরণ দিয়েছেন ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাই আপনার মন্তব্যটি পড়ে এতটা মুগ্ধ হয়েছি যা ভাষায় প্রকাশ করার মতো না। অসংখ্য ধন্যবাদ খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

ফটোগ্রাফির সাথে সঠিক বর্ননা,যা পোস্ট'টিকে সঠিক স্থানে রাখতে সক্ষম হয়েছে।ভাল ছিল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে খুবই গঠনমূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া, ছবিগুলো আমার কাছে অনেক সুন্দর লেগেছে, অনেক সুন্দর করে আপনি ফটোগ্রাফি গুলো ফুটিয়ে তুলেছেন, এবং প্রতিটি ফটোর বর্ণনা অনেক সুন্দর করে দিয়েছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ওরে বাবা 30 হাজার টাকার মাছ সাংঘাতিক ব্যাপার তো, আর হবেই না বা কেন মাছটির ওজন ও তো কম না প্রায় 25 কেজি। সত্যি বলতে আমি অবাক হয়ে গিয়েছিলাম মাছটি দেখে। আর আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল সেই সাথে আপনার বর্ণনামূলক খুব সুন্দর লেগেছে আমার কাছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি অনেকগুলো ফটোগ্রাফি করেছেন ফটোগ্রাফি গুলো সত্যি অনেক সুন্দর হয়েছে। ভিন্নধর্মী অনেকগুলো ফটোগ্রাফি আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।

আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিলো। আপনার ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি সম্পর্কে ভালো উপস্থাপন করছেন। শুভেচ্ছা রইল আপনার জন‍্য

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাইয়া। আমার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। বিশেষ করে মেহেদি পাতার ফটোগ্রাফি টা আমার কাছে ভালো লেগেছে। যখন গ্রামে থাকতাম তখন আমাদের এই মেহেদি গাছ ছিল। এখন আর নেই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64