বাঙালি রেসিপি // চিকেন হান্ডি রেসিপি (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামুআলাইকুম" আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। সবাইকে জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটির পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। স্টিমিট প্ল্যাটফর্ম আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের বাঙালিরদের জন্য সেরা একটা কমিউনিটি। এখনে আমরা আমাদের সম্পূর্ণ স্বাধীন মতপ্রকাশ ও নিজের প্রতিভাগুলো প্রকাশ করতে পারি। এজন্যই আমার বাংলা ব্লগ কমিউনিটিকে আমার পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ।

আবার আজকে আমি হাজির হলাম আরেকটি রেসিপি নিয়ে। সব সময় তো ফাস্টফুড রেসিপি দিয়ে থাকি। আজকে ও একটি বাঙালি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

আজকে আমি আপনাদের সামনে যে রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি সেই রেসিপিটি দেখতে খুবই সিম্পল মনে হলেও কিন্তু এতে অনেক প্রকার মসলার সংমিশ্রণে রেসিপিটি সম্পূর্ণ ইউনিক ভাবে তৈরী করার চেষ্টা করেছি।
আমি আজকে আপনাদের সামনে যে রেসিপিটি উপস্থাপন করতে যাব সে রেসিপিটির নাম হচ্ছে "চিকেন হান্ডি রেসিপি।"

IMG_20211210_100647.jpg

আশা করি আপনারা রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন। তাহলে চলুন শুরু করা যাক কিভাবে আমি আজকের এই রেসিপিটি তৈরি করলাম তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

IMG_20211210_100426.jpg

রেসিপিটি তৈরি করতে প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণঃ

  • মুরগির গোশত: ৫০০ গ্ৰাম
  • টকদই: আধা কাপ
  • কাজু বাদাম: আট থেকে দশটি
  • পেঁয়াজ বাটা: ১ কাপ
  • জিরা ও মসলার গুঁড়া: ১ চামচ
  • মরিচের গুঁড়া: এক চামচ
  • হলুদের গুঁড়া: ১চামচ
  • লবণ: পরিমাণমতো
  • আদাবাটা: ১ চামচ
  • রসুনবাটা: ১চামচ
  • গোলমরিচ গুঁড়া: পরিমাণমতো
  • কাঁচা মরিচ: তিন থেকে চারটি
  • ধনিয়া পাতা: পরিমাণমতো
  • সয়াবিন তেল: পরিমাণমতো ও
  • টমেটোর সস: পরিমাণমতো।

IMG_20211210_110626.png

IMG_20211130_125910.jpg

প্রথম ধাপঃ

  • এখানে প্রথমে আমি মুরগির গোশত গুলোকে একটি পেয়ালার মধ্যে নিয়ে এরমধ্যে গোলমরিচের গুঁড়া ও লবণ দিয়ে ভালো করে মিক্স করে নিয়ে প্রায় ২ থেকে ৩ ঘন্টা একটি ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে।

IMG_20211130_130000.jpg

IMG_20211130_130043.jpg

IMG_20211130_130256.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর চুলায় একটি কড়াই বসিয়ে সেখানে পরিমাণমতো সোয়াবিন তেল দিয়ে প্রথমে আমি পেঁয়াজ, রসুন ও আদা বাটা গুলো দিয়ে দিলাম। এরপর মুরগির গোস গুলো এর মধ্যে দিয়ে হালকা একটু ভেজে নিলাম।

IMG_20211130_130756.jpg

IMG_20211130_130822.jpg

IMG_20211130_130934.jpg

IMG_20211130_131043.jpg

তৃতীয় ধাপঃ

  • সামান্য কিছু সময় মুরগির মাংসগুলো ভেজে নেওয়ার পর এরমধ্যে আমি একে একে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, গরম মসলার গুঁড়া, টমেটোর সস দিয়ে ভালো করে মিক্স করে নিলাম।

IMG_20211130_131500.jpg

IMG_20211130_131600.jpg

IMG_20211210_095439.jpg

চতুর্থ ধাপঃ

  • এরপর এর মধ্যে টকদই ও কাজু বাদাম বাটা দিয়ে আবার ভাল করে মিক্স করে পরিমাণমতো পানি দিয়ে তারপর কাঁচামরিচ গুলো দিয়ে একটি ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ জ্বাল দিয়ে নিলাম।

IMG_20211210_095453.jpg

IMG_20211210_095504.jpg

IMG_20211210_095530.jpg

চূড়ান্ত ধাপঃ

  • বেশ কিছুক্ষণ জ্বাল দেওয়ার পর ঢাকনা তুলে স্বাদটা কেমন হয়েছে দেখে নিলাম এবং ধনিয়া পাতা গুলো এর উপরে ছিঠিয়ে দিয়ে হালকা একটু নেড়েচেড়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20211210_095550.jpg

IMG_20211210_095613.jpg

IMG_20211210_095718.jpg

  • আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের খুবই সুস্বাদু চিকেন হান্ডি রেসিপিটি। আশা করি আপনাদের আমার আজকে রেসিপিটি দেখে ভালো লাগবে। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন রেসিপিটি অনেক সুস্বাদু হয়ে থাকে।

আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

ওয়াও ভাইয়া কি যে শেয়ার করলেন এটা। অসাধারণ হয়েছে চিকেন হান্ডি রেসিপি টি। চমৎকারভাবে প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন ভাইয়া। কালার টা অনেক সুন্দর এসেছে আর দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি মজাদার হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত মজাদার চিকেন হান্ডির রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। আপনাদের মন্তব্যে অনেক উৎসাহ উদ্দীপনা চলে আসে, তাই চেষ্টা করি আপনাদেরকে ভালো ভালো রেসিপি উপহার দেওয়ার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

চিকেন হান্ডি রেসিপি সত্যি অনেক সুন্দর দেখাচ্ছে। অনেক সুন্দর রেসিপি তৈরি করেছেন আজকে। চিকেনের কথা শুনলে কার না খিদে পেয়ে যায়। আমার তো ভীষণ প্রিয় খাবার চিকেন। আপনার পুরো রেসিপিটা আমার অনেক ভালো লেগেছে ভাইয়া। সত্যিই আজকে অনেক সুন্দর একটা রেসিপি আমাদের সবার মাঝে উপস্থাপনা করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু, আপনার অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের অনেক অনুপ্রেরণা পেয়েছি। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ভাইয়া আপনার চিকেন হান্ডি রেসিপিটি দেখে তো লোভ সামলানো যাচ্ছে না। এত লোভনীয় লাগছে দেখতে মনে হচ্ছে যে এখনই প্লেট নিয়ে খেতে বসে যাই। তাছাড়া আপনি খুব সুন্দরভাবে সাজিয়ে উপস্থাপন করেছেন যা দেখে যে কারো লোভ লেগে যাবে। আপনি আসলেই চিকেন টা একটু ইউনিক পদ্ধতি রান্না করেছেন যার ফলে মনে হয় দেখতে এতো সুস্বাদু হয়েছে। খেতে নিশ্চয়ই অনেক বেশি মজাদার লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ইউনিক চিকেন রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

হাহাহাহা অনেক মজা পেলাম আপনার মন্তব্যে। তবে দয়া করে রেসিপি তৈরি করে তারপর প্লেট নিয়ে খেতে বসে যাবেন তার আগে নয়। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

খুবই মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনি বরাবরই আমাদের মাঝে রেসিপি পোষ্ট করে থাকেন তবে আপনার আজকের রেসিপি পোষ্ট টা আমার কাছে একটু অন্যরকম মনে হয়েছে, আপনার এসিপি টা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল এই রকম রেসিপি দেখলে কার না জিভে জল আসে বলেন..!! সত্যি বলতে আপনাদের রেসিপি টা দেখে আমার জিভে জল এসে গেল, এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ🎊🎊🥳🥳

 3 years ago 

জি ভাই আপনাদের অসাধারণ মন্তব্যে চেষ্টা করছি আপনাদেরকে ভালো ভালো রেসিপি উপহার দেওয়ার জন্য। আমার জন্য দোয়া করবেন আর ভাল মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ভালো ভালো রেসিপি নিয়ে আবার হাজির হব ইনশাআল্লাহ। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

মুরগির মাংস আমার খুবই পছন্দের। আর মুরগির মাংস দিয়ে বিভিন্ন রেসিপি তৈরি করে খাওয়া যায়। সেগুলো খেতে খুবই মজার হয় আজ আপনার চিকেন হান্ডি রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। আর আমার মনে হয় যে এটা অনেক মজার হবে। কালারটা দারুণ একেবারে পারফেক্ট একটি কালার। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম মজার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি দেখে একটি অসাধারণ ও গঠনমূলক মন্তব্য উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

ওয়াও ভাই জিবে যে জল এসে গেলো কি একটা রেসিপি করেছেন অসম্ভব দারুন হয়েছে ভাই।ধাপ গুলোও অনেক সুন্দর ভাবে গুছিয়ে করেছেন।শুভ কামনা রইলো

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। জিভে জল আসলে কি আর করার ভাই রেসিপি তৈরি করে খেয়ে নেন আশা করি ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

চিকেন হ্যান্ডি রেসিপি দেখে খেতে খুব ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে এই রেসিপিটি তৈরি করেছেন। আপনার সুন্দর উপস্থাপন দেখে রেসিপিটি তৈরি করে আমি শিখতে পারলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমার রেসিপিটি দেখে আপনি রেসিপিটি শিখে নিয়েছেন এতে আমি খুবই ধন্য। অসংখ্য ধন্যবাদ আপনি আমার রেসিপি দেখে শিখে নেওয়ার জন্য।

 3 years ago (edited)
এইটা খুবই ভালো লাগে আপনি ঘরে বসেই ফাস্টফুড তৈরি করে থাকেন।একদম রেস্টুরেন্টের মত। আসলে ভাইয়া আপনার রেসিপি গুলো আমার অনেক ভালো লাগে। আজকে চিকেন হান্ডি নিয়ে আপনি হাজির হয়েছেন এবং আপনার পরিবেশনা এককথায় অসাধারণ ছিল। প্রতিটি রান্নার ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন আর আপনার রান্নার ধরন খুব ভালো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 3 years ago 

ভাই তেমন আর কই পারছি, একটু চেষ্টা করছি আর কি। আপনার অসাধারণ মন্তব্যে আমি খুবই আনন্দিত। সব সময় পাশে থাকবেন আর ভালো মন্তব্য দিয়ে উৎসাহিত করবেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও ভাইয়া মুরগির মাংস দিয়ে এই প্রথম এই রকম রেসিপি দেখলাম। যা দেখে লোভনীয় লোভনীয় ভাব কাজ করলো আমার মনে। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্ট টি অনেক সুন্দর হয়েছে। আর তাই আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আমার কাছে অসম্ভব ভাল লেগেছে যে, আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

রেসিপিটি দেখতে অসম্ভব লোভনীয় লাগছে আমার কাছে। ইচ্ছে করছে এখনই খেয়ে নি। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। রেসিপিটি নামটা যেমন ইউনিক রেসিপিটাও দুর্দান্ত দেখতে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে এজন্য আমি নিজেকে অনেক গর্বিত মনে করছি। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার অসাধারণ ও ইউনিক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41