ম্যান্ডেলা আর্ট // একটি ল্যাম্পপোস্টের ম্যান্ডেলার চিত্রাংকন।(১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। বরাবরের মতো আমি কমবেশি প্রায় আর্ট করে থাকি। তো সেই আর্ট গুলো দেখে আপনাদের অসাধারণ মন্তব্য গুলো আমাকে আরো উৎসাহিত অনুপ্রাণিত করেছে। তারই ধারাবাহিকতায় আজকেও অনেকদিন পর আরো একটি আর্ট করলাম এবং সেটি আপনাদের সামনে শেয়ার করার ইচ্ছা জাগলো। তো আমি আবারো একটি ম্যান্ডেলা চিত্রাংকন নিয়ে হাজির হলাম।

আমি আজকে যে চিত্রাংকনটি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হচ্ছে "একটি ল্যাম্পপোস্টের ম্যান্ডেলার চিত্রাংকন"।

IMG_20220918_103803.jpg

তাহলে চলুন দেরি না করে আমার ধাপে ধাপে "ল্যাম্পপোস্টের ম্যান্ডেলার চিত্রাংকন" করাটি দেখে নিন এবং সেই সাথে আপনারাও শিখে নিন। অবশ্যই মনোযোগ সহকারে আপনার আমার আর্ট টি দেখবেন এই আশা করি এবং আমার বিশ্বাস আপনাদের আমার আজকের এই চিত্রাংকনটি ভাল লাগবে।

উপকরণ সমূহ

১. ড্রইং খাতা
২. কাঠপেন্সিল
৩. পেন্সিল কাটার
৪. পেন্সিল কম্পাস
৫. রাবার
৬. কালো জেল পেন
৭. চাঁদা
৮. রুলার।

IMG_20220918_102833.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিলের সাহায্যে রুলার দিয়ে দুটি স্ট্যান্ড ও কিছু ডিজাইন অংকন করে নিলাম।

IMG_20220918_103127.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর আমি একটি ডিজাইনসহ ঝাড়বাতি অঙ্কন করে নিলাম।

IMG_20220918_103146.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি পেন্সিল ও পেন্সিল কম্পাসের সাহায্যে সাতটি অর্ধবৃত্ত অঙ্কন করে নিলাম।

IMG_20220918_103212.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর আমি এই সাতটি অর্ধবৃত্তের মধ্যে বিভিন্ন ডিজাইনের ম্যান্ডেলা চিত্রাংকনের ফুটিয়ে তুললাম।

IMG_20220918_103314.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি স্ট্যান্ডগুলোকে কিছু ম্যান্ডেলার ডিজাইনে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220918_103421.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি ঝাড়বাতির উপরে যে ডিজাইনগুলো অঙ্কন করেছিলাম সেগুলোকে পেন্সিল দিয়ে গাড়ো ও মোটা করে আরো ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220918_103529.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি ঝাড়বাতিটির মধ্যে বেশ কিছু ম্যান্ডেলার ডিজাইন দিয়ে ঝাড়বাতিটিকেও ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। এতে করে তৈরি হয়ে গেল আমার আজকের ম্যান্ডেলা চিত্রাংকনটি।

IMG_20220918_103545.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগম্যান্ডেল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ১৮-০৯-২০২২ ইং
Sort:  

আপনার হাতের আঁকা ছবিগুলো সব সময় আমার ভীষণ ফেভারিট। এটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই। তবে আমি মনে হয় এই প্রথম ম্যান্ডেলা আর্ট করতে দেখলাম আপনাকে। দুর্দান্ত ফুটিয়ে তুলেছেন ভাই। একবার ভাবছিলাম আমাদের দেশের রাস্তাগুলোর ল্যাম্পপোস্টে এরকম ডিজাইন যদি করা থাকতো তাহলে কত সুন্দর লাগতো দেখতে! কিন্তু তার পরক্ষণেই মাথায় আসলো, থাক দরকার নেই, আমরা যে জাতি,, খুলে নিয়ে গিয়ে ছাদে লাগিয়ে রাখতাম এত সুন্দর জিনিস দেখলেই 😅।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ভাইয়া সবার মন্তব্য পড়ে আপনি উৎসাহিত হন এবং নতুন নতুন চিত্র আমাদের মাঝে উপহার দেন এটি জেনে খুবই ভালো লাগলো। আসলেই অনুপ্রাণিত হলেই মানুষ নতুন কিছু তৈরি করার সাহস পায়। তাইতো আপনার অঙ্কিত ল্যাম্পপোস্ট টি খুব সুন্দর হয়েছে এবং তা মান্ডালা রুপে দেখতে বেশি ভালো লাগছে। এক কথায় দারুন হয়েছে ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনার প্রতিদিনের নতুন চিত্রাংকন গুলো দেখে মুগ্ধ হয়ে যাই। আজকের ল্যাম্পপোস্টের ম্যান্ডেলা আর্টটি ছিল জাস্ট অসাধারণ। ম্যান্ডেলা আর্টগুলো করতে কিন্তু অনেক সময় লাগে। আপনি অনেক সময় দিয়ে খুবই সুন্দর একটি ল্যাম্পপোস্টের মেন্ডেলা আর্ট আমাদের কে উপহার দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার আর্ট গুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। অনেক সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করেন আপনি। আজকের ল্যাম্পপোস্টের আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এই আর্ট গুলো অনেক সময় ও ধৈর্য সহকারে করতে হয়। অনেক সময় নিয়ে ও নিখুঁতভাবে আর্টটি আপনি সম্পন্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা ঠিক বলেছেন একটা জিনিস তৈরি করার পর কেউ যদি সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহিত করে তাহলে কাজ করার প্রতি আগ্রহ অনেক বেড়ে যায়। আপনি আজকে ল্যাম্প পোস্ট এর একটি দারুন ম্যান্ডেলা আর্ট করেছেন এই আর্টটি অনেক ভালো লাগে দেখতে। অনেকেই দেখি করেছে যার টাই দেখি না কেন সুন্দরই হয় ।ছোট ছোট নিখুঁত ডিজাইনগুলো দেখতে সত্যি চোখ ধাঁধান হয় খুব ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া আপনি তো বরাবরই বেশ চমৎকার চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করেন। আপনার আজকের শেয়ার করা চিত্রাঙ্কনটিও খুব সুন্দর হয়েছে। এই ধরনের চিত্রাংকনে মান্ডালা ডিজাইন করতে অনেক সময়ের প্রয়োজন হয়। তবে ধৈর্যের সাথে ডিজাইনটি খুব নিখুঁতভাবে করতে পারলে ফলাফল খুবই সুন্দর হয়। অর্থাৎ চিত্রাংকনটি খুব সুন্দর দেখায়। ধন্যবাদ আপনাকে সুন্দর উপস্থাপনার সাথে সুন্দর এই আর্ট পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনি সবসময় আমাদের সাথে অনেক ইউনিক ইউনিক আর্ট শেয়ার করেন। সেগুলো দেখতে অসাধারণ লাগে। তেমনি আজকের আর্টটাও অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আশাকরি পরবর্তীতে আরো সুন্দর আর্ট আমাদের মাঝে উপস্থাপন করবেন।

 2 years ago 

ভাইয়া আপনার পেন্সিল আর্টগুলো যেমন সুন্দর হয় তেমনি মান্ডালা আর্টও অনেক সুন্দর হয়েছে। আমি অনেক দিন আগে এমন একটি মান্ডালা আর্ট করেছিলাম। যখন একটা পোস্ট করা হয় আর যদি কেউ সেখানে উৎসাহমূলক কমেন্ট করে তাহলে নিজের মধ্যে আরও বেশি উৎসাহ জাগে ইউনিক কিছু করার। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আপনার কারুকাজ ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর হবে একটি ল্যাম্প পোস্টের ম্যান্ডেলা তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41