এসো নিজে করি // রঙিন কাগজ ও কার্ডবোর্ড দিয়ে ফুলের ওয়ালমেট (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি একটি "রঙিন কাগজ ও কার্ডবোর্ড দিয়ে ফুলের ওয়ালমেট" উপস্থাপন করতে যাচ্ছি।

IMG_20220207_154604.jpg

তাহলে আমার প্রিয় বন্ধুরা চলুন কিভাবে আমি এই রঙিন কাগজ ও কার্ডবোর্ড দিয়ে ফুলের ওয়ালমেটটি তৈরি করেছি তা আপনাদেরকে ধাপে ধাপে উপস্থাপন করি। আশা করি আমার আজকের এই ওয়ালমেটটি আপনাদের কাছে ভাল লাগবে।

IMG_20220209_001504.jpg

উপকরণ সমূহঃ

  • রঙিন কাগজ (কালো ও লাল)
  • কার্ডবোর্ড
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • সিজার
  • হ্যান্ড নাইপ ও
  • ঘাম বা আঠা।

IMG-20220209-WA0001.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি কার্ডবোর্ড নিয়ে এর মধ্যে পেন্সিল ও পেন্সিল কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

IMG_20220209_001009.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর আমি কার্ডবোর্ডের অপর সাইডে লাগিয়ে নিয়ে এরপর একটি কালো কাগজ এর উপরে লাগিয়ে নিলাম।

IMG_20220209_001020.jpg

IMG_20220209_001033.jpg

IMG_20220209_001116.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি যে বৃত্তটি মার্ক করেছিলাম সে বৃত্ত বরাবর একটি কেচি দিয়ে গোল করে কেটে নিলাম।

IMG_20220209_001127.jpg

IMG_20220209_001143.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর আমি আবার পেন্সিল ও পেন্সিল কম্পাসের সাহায্যে আরো একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

IMG_20220209_001202.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি একটি রোলার এর সাহায্যে দ্বিতীয় বৃত্তটির একটু নিচের অংশে একটি সরলরেখা অঙ্কন করলাম। এবং সেই সরলরেখার উপর একটি গাছ ও একটি তিনকোনা বিশিষ্ট ঘর অংকন করে নিলাম পেন্সিল এর সাহায্যে।

IMG_20220209_001311.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি অঙ্কন করা কার্ডবোর্ডটিকে আমার বাসার ফ্লোরে রেখে হ্যান্ড নাইট দিয়ে মার্ক বরাবর ছবিতে দেখানো অনুযায়ী কেটে নিলাম।

IMG_20220209_001337.jpg

IMG_20220209_001353.jpg

সপ্তম ধাপঃ

  • এরপর আমি কাটবো টিকে উল্টিয়ে নেবো যে পাশে কালো কাগজ লাগিয়ে ছিলাম। তারপর আমি যে ঘরটি অঙ্কন করে কেটে নিয়েছিলাম সেটাকে লাল কাগজ দিয়ে কিছুটা সাজিয়ে নিলাম।

IMG_20220209_001420.jpg

অষ্টম ধাপঃ

  • এইবার আমি গাছের ফুল গুলো তৈরি করব। ফুল তৈরি করার জন্য প্রথমে আমি একটা নির্দিষ্ট মেজারমেন্ট বেশ কিছু টুকরো লাল কাগজ কেটে নিলাম। এরপর কাগজগুলোকে ভাঁজ করে সিজার দিয়ে এর পিছনের অংশে কেটে ফুল তৈরি করে নিলাম।

IMG_20220209_001557.jpg

IMG_20220209_001618.jpg

IMG_20220209_001647.jpg

IMG_20220209_001807.jpg

IMG_20220209_001825.jpg

IMG_20220209_001852.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি অংকন করা গাছে ফুল গুলোকে এক এক করে ঘাম দিয়ে লাগিয়ে দিলাম।

IMG_20220209_001928.jpg

IMG-20220206-WA0022.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের এই রঙিন কাগজ ও কার্ডবোর্ড দিয়ে ফুলের ওয়ালমেটটি। আশা করি আপনাদের কাছে ভাল লেগেছে।

আমার পোস্টটি দেখে পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না। কারন আপনাদের ভাল ভাল মন্তব্য পেলে এরকম আরো নতুন নতুন কাজ করতে উৎসাহ ও উদ্দীপনা জেগে ওঠে।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ০৯-০২-২০২২ ইং
Sort:  
 2 years ago 

বাহ্ ভাইয়া আপনি তো ভালোই ওয়ালমেট তৈরি করতে পারেন। তা দেখে বোঝা যাচ্ছে। ভাইয়া আপনি অনেক সুন্দর করে কার্ড বোর্ডের ওপর রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। আমার কাছে আপনার ওয়ালমেট টি অনেক ভাল লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ ও কার্ড বোর্ড আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট দেয়ালে সত্যি খুব সুন্দর মানাইছে। ফুলগুলো খুব ফুটে উঠেছে। প্রতিটি ধাপ নিখুত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে অবস্থান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার গঠনমূলক মন্তব্য অনেক মুগ্ধ হয়েছি। শুভকামনা অবিরাম।

আপনার এই রঙিন কাগজ দিয়ে ফুলের গাছ টি আমার খুবই চমৎকার লেগেছে। প্রতিটি ধাপ খুবই ভালো ভাবে উপস্থাপন করেছেন। আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। গঠনমূলক মন্তব্যে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ এবং কার্ডবোর্ড দিয়ে দারুন একটি ফুলের ওয়ালমেট বানিয়েছেন দারুন হয়েছে দেখতে। খুব গুছিয়ে ধাপ গুলো উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দেখতে সহজ সহজ মনে হচ্ছে ,তবে যথেষ্ট পরিশ্রম দিয়ে কাজটি করেছেন যেটা প্রশংসার দাবিদার। এবং আপনার ক্রাফটের কাজটি খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ এত সুন্দর একটি ক্রাফট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সবাই এক ধরনের কাজ গুলো দেখতে মনে হলেও সহজ কিন্তু করতে গেলে বোঝা যায় কতটুক ধৈর্য এবং সময়ের প্রয়োজন। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

  • প্রথম দেখাতে আমি মুগ্ধ হলাম আপনার কাজ দেখে। খুব চমৎকারভাবে আপনি এই ওয়ালমেট তৈরি করেছেন। এ ধরনের ওয়ালমেট আমি খুবই পছন্দ করি। এভাবে আমিও একদিন তৈরি করতে চেষ্টা করব। আপনার জন্য শুভকামনা রইল
 2 years ago 

অবশ্যই ভাই একদিন তৈরি করে রাখবেন, আশা করি আপনার ওয়ালমেটটি ও দেখতে সুন্দর হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই ক্রাফটের কাজ অনেক সুন্দর হয়েছে ভাইয়া। গাছটির দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করছে। কারণ আমার কাছে ফুলগুলো বেশ দারুন লেগেছে। এভাবেই সুন্দর করে ফুল তৈরি করলে এগুলো দেখতে খুব সুন্দর লাগে। আর আপনি পুরো কাজটা খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। গাছটি তো একদম অসাধারণ হয়েছে। কলার কম্বিনেশন টা ও খুবই ভালো দেখাচ্ছে। ফুলগুলো খুব সুন্দর ভাবে দিয়েছেন। এরকম অসাধারণভাবে তৈরি করলেন। একটি ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে সৌন্দর্য বৃদ্ধি পাবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি আপু এখনও ঘরের দেয়ালে লাগানো আছে, আপনি ঠিকই বলেছেন দেখতে অনেক সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ও কার্ডবোর্ড দিয়ে অসাধারন একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন ।দেখতে চমৎকার লাগছে। আপনার ওয়ালমেট এর কালার কম্বিনেশন টা আমার কাছে দারুন লেগেছে ।এত সুন্দর একটা ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

ওয়াও ভাইয়া আপনি রঙিন কাগজ ও কার্ডবোর্ড দিয়ে অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন যা দেখতে সত্যি অসাধারণ। আর ফুল গুলো দেখতে সত্যিই অনেক সুন্দর লাগতেছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা ‌

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58617.29
ETH 3164.87
USDT 1.00
SBD 2.44