পেন্সিল আর্ট // চাঁদনী রাতে একটি জঙ্গলের প্রবাহমান নদী সহ দুইটি হরিণের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে " চাঁদনী রাতে একটি জঙ্গলের প্রবাহমান নদী সহ দুইটি হরিণের চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220415_121352.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,2B,4B)
  • পেন্সিল কাটার
  • পেন্সিল কম্পাস
  • রুলার
  • টিস্যু পেপার ও
  • রাবার।

IMG_20220415_122150.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল ও পেন্সিল কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিলাম। এই বৃত্তটি মূলত রাতের আকাশের চন্দ্র।

IMG_20220415_122110.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এইবার আমি রুলার এর সাহায্যে কাগজের মাঝখান থেকে একটু নিচে একটি সরলরেখা অঙ্কন করে নিলাম। তারপর পেন্সিল এর সাহায্যে ওই সরল রেখার নিচে ডান পাশে ২ টি হরিণের চিত্র অঙ্কন করে নিলাম এবং সেইসাথে একপাশে গাছের ডালপালা অঙ্কন করে নিলাম।

IMG_20220415_122047.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি যে হরিণগুলো অংকন করেছি তার অপর পাশে আরেকটি গাছ এবং এর ডালপালাসহ অঙ্কন করে নিলাম। এরপর গাছের নিচে কিছু জায়গা বুঝার জন্য অঙ্কন করে নিলাম।

IMG_20220415_122029.jpg

চতুর্থ ধাপঃ

  • এরপর আমি মাঝখানে যে সরলরেখা অঙ্কন করেছিলাম তার ঠিক উপরের অংশে পেন্সিল দিয়ে পুরো জায়গাটি ঘষে নিলাম।

IMG_20220415_121913.jpg

পঞ্চম ধাপঃ

এবার আমি একটি টিসু পেপার দিয়ে টিস্যু পেপারের সাহায্যে পুরো জায়গাটি ঘষে ভালোভাবে ফিনিশিং দিয়ে দিলাম। এবং সেইসাথে যে গাছগুলো অংকন করেছি সেগুলোকে পেন্সিল দিয়ে ঘষে পুরো কালো করে দিলাম।

IMG_20220415_121843.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এরপর আমি পেন্সিল এর সাহায্যে গাছের পাতাগুলো কে অঙ্কন করে নিলাম।

IMG_20220415_121814.jpg

সপ্তম ধাপঃ

  • এবার আমি গাছের নিচে পুরো জায়গাটি বিভিন্ন ঘাস দিয়ে পুরো জায়গাটিকে ঢেকে দিয়েছে।

IMG_20220415_121739.jpg

অষ্টম ধাপঃ

এবার আমি জঙ্গলের ভিতরে বয়ে যাওয়া যে নদীটি সেটির পানিগুলোকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220415_121544.jpg

চূড়ান্ত ধাপঃ

  • তারপর আমি যে দুটি হরিণ অংকন করেছিলাম সেই দুইটি হরিণকে পেন্সিল এর সাহায্যে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। এভাবেই একেক করে তৈরি করে ফেললাম চাঁদনী রাতে একটি জঙ্গলে প্রবাহমান নদী সহ দুইটি হরিণের চিত্রাংকন।

IMG_20220415_121513.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ১৫-০৪-২০২২ ইং
Sort:  
 2 years ago 

আমি প্রথমে এই ছবিটি দেখে মনে করেছিলাম এটি একটি ডাউনলোড করা ছবি। কিন্তু পরে দেখলাম এটি আপনি পেন্সিল এর মাধ্যমে অঙ্কন করেছেন।আপনার তৈরি চাঁদনী রাতের একটি নদী এবং দুইটি হরিণের চিত্রাংকন দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেছি। ভাইয়া সত্যিই চিত্রাঙ্গনটি অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্রাংকন উপস্থাপন করার জন্য। আমার পক্ষ থেকে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

আপনার জন্য শুভ কামনা অবিরাম আমার পক্ষ থেকে। অসংখ্য ধন্যবাদ এতটা গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য চিত্র অংকন করলেন। সত্যি অসাধারণ। আপনার চিত্র অঙ্কন উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে হরিণের চিত্রটি অসাধারণ হয়েছে। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ ভাই আমার চিত্রাংকনটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

চাঁদনী রাতে একটি জঙ্গলের প্রবাহমান নদী সহ দুইটি হরিণের চিত্রাংকনটি অসাধারণ হয়েছে এককথায় অতুলনীয়। এত চমৎকারভাবে অংকন করেছেন যা আসলেই মনমুগ্ধকর।

 2 years ago 

আপু আপনাদের ভাল লাগাই আমার পেন্সিল আর্ট করার সার্থকতা। খুবই চমৎকার মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি আজকে সেরা আর্ট নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন,আপনার আর্ট খুবিই নিখুত এবং প্রতিটা ধাপ খুবই সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন,ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ওয়াও অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন পেন্সিল স্কেচ এর মাধ্যমে আসলে চিত্রটা দেখে কিভাবে যে প্রশংসা করবো ভাষা টা হারিয়ে ফেলেছি চিত্র অংকন এর উপর অগাধ দক্ষতা এবং অভিজ্ঞতা থাকলে এত ভালো চিত্র অঙ্কন করা যায় যা আপনার মধ্যে আছে বিশেষ করে চাঁদনী রাতের কালারটা দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন খুবই খুবই ভালো লেগেছে আমাকে ধন্যবাদ

 2 years ago 

এত সুমধুর মন্তব্যে আমি নিজেই মুগ্ধ হয়ে গেছি ভাই। অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ছবিটি। বেশ চমৎকার করে প্রতিটি জিনিস ফুটিয়ে তুলেছেন। পেন্সিল স্কেচে আপনাকে কমিউনিটির সেরা বলা যেতে পারে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

কি ভাবে সম্ভব ভাইয়া, পেন্সিল দিয়ে এতো সুন্দর একটি আর্ট করছেন ভাইয়া কি বলে আপনার প্রশংসা করবো বলে বুঝাতে পারছি না, সত্যি ভাইয়া আপনার চাঁদনী রাতে একটি জঙ্গলের প্রবাহমান নদী সহ দুইটি হরিণের চিত্রাংকন অসাধারণ হয়েছে, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

সবই সম্ভব, মানুষ পারেনা এমন কোন কিছু নেই। সবচেয়ে বড় কথা হচ্ছে ইচ্ছাশক্তি সে সাথে অনেক সময় ও ধৈর্য নিয়ে এ কাজগুলো করতে হয়। অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

এতদিন পর্যন্ত আপনার যতগুলো ছবি দেখেছি তার মধ্যে আজকের ছবিটি আমার কাছে সবচাইতে সেরা মনে হল। পেন্সিল দিয়ে সত্যিই অসাধারণ একটি দৃশ্য একেছেন আপনি। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সেরা মন্তব্য করে এতটাও অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

আপনার এই পেন্সিল আর্ট দেখে আমি সত্যিই মুগ্ধ। আসলেই প্রশংসা করার মত ভাষা আমি খুঁজে পাচ্ছি না। কি সুন্দর করে আপনি আর্ট করেছিলে একেবারে নিখুঁত অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ এতটা অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদান করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কিছু কিছু পেন্সিল আর্ট দেখে অবাক হয়ে যাই। তার মধ্যে আপনার আর্ট গুলো অন্যতম।এত দারুণ আর্ট করতে পারেন আপনি। চাঁদনী রাতের প্রবাহমান নদী সহ আর্ট টি খুবই দক্ষতার সঙ্গে এঁকেছেন। গাছ গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত চমৎকার একটি আর্ট শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত চমৎকার ও অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67640.82
ETH 3784.93
USDT 1.00
SBD 3.51