"প্রতিযোগিতা মৌলিক বাংলা গান" // আমার অংশগ্রহণ (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি আপনাদের দোয়ায়। আপনাদেরকে আমি প্রথমে কৃতজ্ঞতা জানাতে চাই এই কারণে যে আপনাদের অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের কারণে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়েছি এই কমিউনিটিতে কাজ করতে গিয়ে।

আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি কর্তৃক আয়োজিত শেয়ার করো তোমার কন্ঠে গাওয়া মৌলিক বাংলা গান এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি।

প্রতিযোগিতায় অংশগ্রহণের আগে আমি আমার আজকের এই গান গাওয়ার অভিজ্ঞতার কিছু দিক আপনাদের সাথে শেয়ার করতে চাই। আসলে আমি কখনো এভাবে গান করিনি। এর আগে একবার করেছিলাম কিন্তু তেমন একটা ভাল হয়নি, তবে এইবার আমি আমার সর্বাত্মক চেষ্টা মাধ্যমে আপনাদের সামনে আজকে একটি গান পরিবেশন করতে যাচ্ছি। আমি জানিনা আপনাদেরকে আমি কতটুকু বিনোদন দিতে পেরেছি। তবে আমি আমার সবটুকু দিয়ে চেষ্টা করে আপনাদেরকে বিনোদন দেওয়ার চেষ্টা করেছি। আমি এই গানটি যখন সিলেক্ট করি তখন কেন জানি মনে হল এই গানটি আমাকে গাইতে হবে। হঠাৎ করে আমি এই গানটির প্রতি কেমন একটা আকৃষ্ট হয়ে গেলাম। যদিও আমি স্যাড গান গুলো খুবই পছন্দ করি। প্রথম প্রথম আমি খুব একটা সুর তুলতে পারছিলাম না। আমার মনে হয় আমি এই গানটি ইউটিউবে ফজলুর রহমান বাবু ভাইয়ের কন্ঠে এতোবার শুনেছি এতোবার শুনেছি যে আমি গুনিনি কতবার। শুনতে শুনতে আমি গানটাকে এমন আয়ত্তে এনেছি এবং উনার গাওয়ার যেই কৌশল গুলো ছিল সেগুলো ভালো করে দেখে শুনে আমি আজকে এই গানটি পরিবেশন করলাম। যদিও গানটি আমি খালি গলায় গেয়েছি, তবে পাশাপাশি আমার হাতের মাধ্যমে কিছু বাজনা ও তাল তোলার চেষ্টা করেছি। আশা করি আমার আজকের এই পরিবেশনকৃত গানটি আপনাদের ভালো লাগবে।

গানের ইউটিউব ভিডিও লিংক।

গানঃ আমার মাথায় যত চুল।
গায়কঃ ফজলুর রহমান বাবু
গীতিকারঃ গাজী মাজহারুল আনোয়ার ও
সুরকারঃ ইমন সাহা।

গানের লিরিক

বিধি রে... বিধি...
ও বিধি... ও বিধি...

আমার মাথায় যত চুল,
তার চেয়ে বেশি হইলো ভুল!
আমার মাথায় যত চুল,
তার চেয়ে বেশি হইলো ভুল!

সামনে নদী
সামনে নদী ডাইনে-বায়ে
দুই পাশে দুই কুল
সামনে নদী ডাইনে-বায়ে
দুই পাশে দুই কুল

আমি কুন কুলেতে পারি দেবো
কোনটা আমার কুল
আমার মাথায় যত চুল,
তার চেয়ে বেশি হইলো ভুল!

ধর্ম টারে বর্ম করে
কেন পাঠাইলি
বুক পুড়ানো আগুন দিয়া
মন কেন রে তুই দিলি

কোনটা মিথ্যা কোনটা সত্য
কোনটারে তোর আসল তত্ত্ব
বলে দে না মুল

আমি কুন কুলেতে পারি দেবো
কোনটা আমার কুল
আমার মাথায় যত চুল,
তার চেয়ে বেশি হইলো ভুল!

নিজের ঘরে বেঘোর হয়ে
হারাইলাম রে ঘর
কাঠের দরজায় লোহার খিলি
আপন করলো আমায় পর

জন্ম হইলো আজন্ম পাপ
বিনা দোষে পাইলাম
না মাপ কান্দিয়া বেকুল

আমি কুন কুলেতে পারি দেবো
কোনটা আমার কুল
আমার মাথায় যত চুল,
তার চেয়ে বেশি হইলো ভুল!

বিধি রে... বিধি...
ও বিধি... ও বিধি...
উৎস

আমার বাংলা ব্লগ কমিউনিটি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করার একটি স্ক্রিনশট।

Screenshot_2021-12-28-01-10-56-729_com.google.android.youtube.jpg

  • তো বন্ধুরা আশা করছি আমার আজকের নিজের কন্ঠে পরিবেশন করা গানটি আপনাদের ভালো লাগবে। যদিও আমি তেমন একটা গান করিনা কিন্তু স্টিমিট প্লাটফর্মে এসে আমি শুধু গান নয় তার পাশাপাশি অনেক কিছুই করছি, সেই সাথে নিজের প্রতিভাকে বিকশিত করার জন্য চেষ্টা করছি এবং এই কমিউনিটি জন্য চেষ্টা করছি ভালো ভালো কোয়ালিটি সম্পন্ন পোস্ট তৈরী করার জন্য, আশা করছি আমার পাশে আপনারা থাকবেন।

  • পরিশেষে আমি এই কমিউনিটির ফাউন্ডার আমাদের প্যানথম দাদাকে ধন্যবাদ জানাই যে তার মাধ্যমে আমরা আমার বাংলা ব্লগে নিজের বাংলা ভাষায় মায়ের ভাষায় সম্পূর্ণ স্বাধীনভাবে মত প্রকাশের সুযোগ করে দিয়েছেন এবং সেইসাথে এই কমিউনিটির সকল এডমিন প্যানেল ও মডারেটর ভাইয়া ও আপুদের প্রতি আমার আন্তরিক সম্ভাষণ রইল।

আমার গানটি আপনাদের ভাল লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন এবং আরো ভালো ভালো কমেন্ট করে আমাকে উৎসাহিত করবেন এটাই আশা করি।ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আমার গানটি শোনা এবং সেইসাথে পোস্ট দেখার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

শুভেচ্ছান্তে,@alauddinpabel
আমি আলাউদ্দিন পাবেল।
গাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩 থেকে।

Sort:  
 3 years ago 

ফজলুর রহমান বাবুর এই গানটি আমার পছন্দের একটি গান। গানটি শুনলে বাস্তবতার সাথে মিলে যায়। আপনি অনেক সুন্দর করে গানটি গেয়েছেন শুনে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

আপনার জন্য শুভকামনা অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর গেয়েছেন। ভালই লাগলো স্বাভাবিক সাধারণ গলায় গান। রাতের বেলায় কোন এক নির্জন জায়গায় কয়েক জন বন্ধু মিলে এমন গান গাওয়া ভালোই লাগে। ভালো থাকবেন।একটা বিষয় লেখার শুরুতে মিডিয়াম বোল্ড এর লেখা বানানটি সঠিক করে দিয়েন। ধন্যবাদ।

 3 years ago 

ভাই আমিও রাতের বেলায় নির্জন পরিবেশে গানটি গিয়েছিলাম। তবে আমার কোন বন্ধু ছিলনা। ঠিকই বলেছেন অনেক ভালোই লাগে। অসংখ্য ধন্যবাদ আমার সামান্য একটা ভুল ধরিয়ে দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

খুবই সুন্দর একটি গান গেয়েছেন ভাই ।ফজলুর রহমান বাবুর প্রায় গানই ভালো লাগে।এই গানটিও ভালো লেগেছেন ।ধন্যবাদ ভাই সুন্দর গান শেয়ার করার জন্য ।

 3 years ago 

ভাই আমারও খুব ভালো লাগে ফজলুর রহমান বাবু ভাইয়ের কন্ঠে গান গুলো। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি এত সুন্দর গান পারেন সেটা কখনো কল্পনাও করেনি। আপনি ভালো ভালো ইউনিক রেসিপি আমাদেরকে উপহার দিয়েছেন এবং অসাধারণ চিত্র অংকন আমাদেরকে উপর দিয়ে থাকেন। এবং আজকে দেখলাম অসাধারণ গান গাইতে পারেন সত্যিই আশ্চর্য হয়ে গেলাম আপনার গানটি শুনে। গানটি খুবই সুন্দর এবং বাস্তব জীবনের সাথে মিল রেখে গানটি গাওয়া। আমাদেরকে এত সুন্দর একটা গান উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা অবিরাম।

ভাই আপনি বেশ দারুণ ভাবে গানটি পরিবেশন করছেন।আপনার গলা অনেক মধু মাখা।গানটি আমারও অনেক পছন্দ,শুনতে বেশ ভালো লাগে আমার।অনেক ধন্যবাদ ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদানের জন্য।

 3 years ago 

ফজলুর রহমান বাবু একজন অসাধারণ অভিনেতা সেই সাথে অসাধারণ একজন গায়ক। গানটা আমি প্রথমবার শুনলাম। বেশ ভালোই লেগেছে। বেশ ভালো কভার করেছেন। এবং খুব ভালো চেষ্টা ছিল। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। আপনি ঠিকই বলেছেন ফজলুর রহমান বাবুকে অভিনেতা এবং গায়ক হিসেবে আমার কাছে খুব ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

 3 years ago 

আমাদের কমিউনিটির কনটেস্ট উপলক্ষে আপনি অনেক সুন্দর একটি গান গেয়েছেন ভাই। যদি এই গানটি আমি আগে কখনো শুনিনি। গানটি আপনি অনেক সুন্দরভাবে গাওয়ার চেষ্টা করেছেন। এত সুন্দর একটি গান গাওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48