পেন্সিল আর্ট // একটি শুকনো পাতার উপর প্রজাপতি বসে থাকার চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি শুকনো পাতার উপর প্রজাপতি বসে থাকার চিত্রাংকন।" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220803_012550.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তবে ইদানিং আমার এই পেন্সিল আর্ট এর অনেক ভক্তরা আরও চমৎকার চমৎকার পেন্সিল আর্ট দেখতে পাওয়ার অনুরোধ এর সাপেক্ষে আমি আজকে আবারো আপনাদের মাঝে এই চিত্রাঙ্কনটি নিয়ে হাজির হয়েছি।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB, 6B)
  • পেন্সিল কাটার
  • টিসু পেপার ও
  • রাবার।

IMG_20220803_012001.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি সাদা কাগজ নিয়ে পেন্সিলের সাহায্যে একটি পাতার কিছু অংশ অঙ্কন করে নিলাম।

IMG_20220803_012141.jpg

  • এরপর পাতাটির মাঝখানের অংশে বেশ কিছু দাগ টেনে নিলাম।

IMG_20220803_012207.jpg

  • তারপর পাতাটির বাইরের অংশে পাতাটির কিছু ডিজাইন অঙ্কন করে দিলাম।

IMG_20220803_012236.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি পাতাটির শেষ অংশে অর্থাৎ কর্নারে একটি প্রজাপতি অংকন করে নিলাম।

IMG_20220803_012300.jpg

  • তারপর আমি প্রজাপতিটাকে বিভিন্ন ডিজাইন দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220803_012331.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি শুকনো পাতাটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করব। তো সেজন্য আমি পাতাটির মাঝখানে পেন্সিলের সাহায্যে ঘসে পাতাটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220803_012400.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি পাতাটির নিচের অংশের অপর সাইডে কিছু অংশ পেন্সিল দিয়ে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220803_012445.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি পাতাটি নিচের অংশে বাকি অংশটুকু পেন্সিল দিয়ে ঘষে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আর এর সাথে তৈরি হয়ে গেল আমার আজকের চিত্রাংকনটি।

IMG_20220803_012511.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ০৩-০৮-২০২২ ইং
Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর ভাবে দক্ষতার সাথে শুকনো পাতার চিত্র অংকন করলেন। সত্যিই আপনার চিত্র অঙ্কন উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। ধাপে ধাপে উপস্থাপন ছিল অসাধারণ।

 2 years ago 

একটি শুকনো পাতার উপর প্রজাপতি বসে থাকার খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন আপনি দেখতে অসাধারণ লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থিত আছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার চিত্রাংকনটি দেখে আমাকে উৎসাহ প্রদান করার জন্য।

 2 years ago 

অনেক দিন পর মনে হয় পেন্সিলের আর্ট দেখলাম।পাতাটা বেশ সুন্দর লাগছে।প্রজাপতি টাও অসাধারণ। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

জি আপু অনেকদিন তেমন একটা কাজ করতে পারিনি ব্যস্ত থাকার কারণে তাই হয়তো দেখেননি। আপনাদের কাছে ভালো লাগাই আমার সার্থকতা অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি শুকনো পাতার উপর প্রজাপতি বসে থাকার চিত্রাংকন অসাধারণ হয়েছে। আপনার নিখুঁত হাতের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অসাধারণ সুন্দর লেগেছে ভাইয়া যেন আপনার হাতে জাদু আছে। একদম নিখুঁত পেন্সিল আর্ট শেয়ার করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। পাতার কোনায় প্রজাপতি বসে থাকার চিত্রটি আরো বেশি ভালো ছিল।

 2 years ago 

একটি শুকনো পাতার উপর প্রজাপতি বসে থাকার চিত্রাংকন আপনি অনেক অসাধারণ ভাবে তৈরি করেছেন ।আসলেই আপনার চিত্রঅংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ।জানিনা এত প্রফেশনাল ভাবে চিত্রাংকন কিভাবে করেন ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার পেন্সিল আর্ট মানেই হিট আর্ট। আমি অনেক আগে থেকেই আপনার পেন্সিল আর্টের ভক্ত। আপনি খুব সুন্দর ভাবে আপনার আর্টের প্রসেসগুলো আমাদের দেখিয়েছেন। ভালো লাগলো অনেক সব মিলিয়ে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে একটি শুকনো পাতার উপর প্রজাপতির বসে থাকার চিত্রাংকন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই পেন্সিল আর্ট টি। বহুদিন পর আপনারা এত সুন্দর একটা আর্ট দেখতে পেলাম। আপনার পেন্সিল স্কেচ গুলো চোখ ধাঁধানো হয়।

 2 years ago 

আপনি দেখছি সত্যি ই একটা শুকনো পাতা এঁকে ফেললেন। শুকনো পাতার উপরের প্রজাপতিটাও দেখতে ভীষণ সুন্দর লাগছে। আপনার পেন্সিল আর্ট গুলো বরাবরের মতোই ভালো। দেখতে মনে হচ্ছে যেন একদম অরিজিনাল।

 2 years ago 

নিঃসন্দেহে বলতে পারি আপনার হাতে জাদু আছে। আপনি অনেক সুন্দর আর্ট করেন। কাঠ পেন্সিল অঙ্কন করা শুকনো পাতার উপর প্রজাপতি দৃশ্যটি বেশ দৃষ্টিনন্দন ছিল। এত সুন্দর একটি পেন্সিলের আর্ট উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি নিঃসন্দেহে বললে কি হবে আমি তো সজ্ঞানে বলছি আমার হাতে কোন জাদু নেই। আসলে ইচ্ছা শক্তি আর ধৈর্য মিলে এই কাজগুলো করতে হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে এতটা উচ্চামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90