পেন্সিল আর্ট // একটি চিন্তিত বিড়ালের চিত্রাংকন।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি চিন্তিত বিড়ালের চিত্রাংকন।" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220826_104032.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি। তবে ইদানিং আমার এই পেন্সিল আর্ট এর অনেক ভক্তরা আরও চমৎকার চমৎকার পেন্সিল আর্ট দেখতে পাওয়ার অনুরোধ এর সাপেক্ষে আমি আজকে আবারো আপনাদের মাঝে এই চিত্রাঙ্কনটি নিয়ে হাজির হয়েছি।

আমি জানিনা বিড়ালটি কি নিয়ে চিন্তায় আছে তবে যেটা আন্দাজ করতে পারছি যেহেতু বিড়ালটি আমার দোকানেই থাকে তাই ও সব সময় আমার দোকানের ইন্দুরগুলোকে তাড়ানোর চেষ্টা করে। আমি যেটা বুঝতে পারছি সে এখন ওই চিন্তায় করছে, আরো কি কৌশলে ইন্দুরগুলোকে ধরা যায়। তবে হ্যাঁ বিড়ালটি খুবই লক্ষী একটি বিড়াল তার কারণ হলো মানুষের সংস্পর্শে থাকতে তার ভালো লাগে। যদিও তাকে আমি ছোট থেকে লালন পালন করি নি, কোথা থেকে আসছে তাও জানিনা। কিন্তু সে সব সময় আমার দোকানে থাকে। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB, 6B)
  • কারেকশন পেন
  • পেন্সিল কাটার
  • কটন বার ও
  • রাবার।

IMG_20220826_103135.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিলের সাহায্য একটি সরলরেখা ও তার মাঝামাঝি একটি বক্ররেখা অঙ্কন করে নিলাম। এরপর সরলরেখার দুই পাশে দুটো ছোট বৃত্ত অঙ্কন করে নিলাম এগুলোকে আমি পরবর্তীতে বিড়ালটির চোখ ফুটিয়ে তোলার চেষ্টা করব।

IMG_20220826_103227.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর বিড়ালটির নাক মুখ ও দুটি কান অংকন করে নিলাম।

IMG_20220826_103308.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি বিড়ালটির মাথা মুখমণ্ডল ও শরীরের নিচের অংশটি অঙ্কন করে নিলাম।

IMG_20220826_103334.jpg

চতুর্থ ধাপঃ

  • এরপর আমি বিড়ালটির সামনের দুটি পা অংকন করে নিলাম যেগুলোর উপর ভর দিয়ে বিড়ালটি তার মাথা রেখেছে।

IMG_20220826_103405.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর আমি বিড়ালটির দুটি চোখ খুব চমৎকার ভাবে অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220826_103436.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এরপর আমি বিড়ালটির নাক এবং মুখের অংশটি অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220826_103526.jpg

সপ্তম ধাপঃ

  • তারপর আমি বিড়ালটির মাথা সহ মুখের অংশে পশম অংকন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220826_103612.jpg

IMG_20220826_103638.jpg

অষ্টম ধাপঃ

  • এরপর আমি একটি কটন বারের সাহায্যে বিড়ালটির পুরো মাথা সহ মুখমন্ডলটি ঘসে আরো কিছুটা ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। এরপর বিড়ালটির বড় বড় গোঁফের পশম গুলো অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220826_103725.jpg

নবম ধাপঃ

  • এ পর্যায়ে আমি বেড়ালটি সামনের দুটি পা এর আঙ্গুলগুলো এবং পায়ের পশমাগুলো পেন্সিল দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220826_103758.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এখন আমি আমার আজকের চিত্রাংকনটির শেষ পর্যায়ে চলে এসেছে। এবার আমি আবারো একটি কটন বার দিয়ে ঘসে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের চিত্রাঙ্গটি।

IMG_20220826_103822.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ২৬-০৮-২০২২ ইং
Sort:  
 2 years ago 

বিড়ালের এইরকম লুক আমি কখনো দেখিনি। বেশ চমৎকার লাগছে দেখতে। এবং বিড়াল টা যে আপনার দোকানের সেটা জেনে ভালো লাগল। বিড়ালের পেন্সিল স্কেচটা চমৎকার করেছেন ভাই। অসাধারণ বলতেই হয়। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

যাক আজকে তো আমার মাধ্যমে দেখতে পেরেছেন, বিষয়টা শুনে খুবই খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ ভাই এতটা গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি পেন্সিল দিয়ে একটি চিন্তিত বিড়ালের চিত্রাংকন করেছেন। দেখতে আমার কাছে বেশ অসাধারণ লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু চেষ্টা করি আপনাদের কাছে যাতে ভালো লাগে আর সেই জন্যই আমি নিজেকে সার্থক মনে করি। আপনার কাছে ভালো লেগেছে এই জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার বিড়ালের এই আর্ট দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি ভাই আপনি অনেক মনোমুগ্ধকর একটি বিড়ালের আর্ট করেছেন। এই বিড়ালটিকে দেখতে একদম সত্যিকারের মনে হচ্ছে। এত সুন্দর একটি বিড়ালের আর আপনি খুবই দক্ষতা সহকারে করেছেন দেখে মনে হচ্ছে। আমাদের মাঝেও উপস্থাপনা করেছি আর করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এতটা উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার পেন্সিল বিড়ালের চিত্র অংকন চমৎকার ছিল দেখে মন ভরে গেল। বরাবরই আপনার আর্ট গুলো অসাধারণ হয়। ধন্যবাদ সুন্দর পেন্সিল বিড়ালের চিএ অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু সবাই আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণার ফল, চেষ্টা করি আপনাদের মাঝে ইউনিক কিছুর মাধ্যমে বিনোদন দেওয়ার।

 2 years ago 

ভাই আপনার আর্ট দেখা মানে এক একটা চমক দেখা। একদম জ্যান্ত বিড়াল মনে হচ্ছে সামনে বসে আছে। অসাধারণ প্রতিভা আপনার মাঝে আছে এটা স্বীকার করতেই হবে। এই প্লাটফর্মে এত নিখুঁত এবং সুন্দর আর্ট আমি আর কাউকে করতে দেখিনি। অনেক শুভেচ্ছা আর ভালোবাসা রইলো ভাই।

 2 years ago 

আসলে ভাই অনেকেই ছিল তবে এখন কেন যেন দেখতে পাচ্ছি না। আমি আমার পেন্সিল আর্ট টি ধরে রেখেছি শুধুমাত্র আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণার কারণে। কার সাথে আমার বাংলা ব্লগের সকলের ভালোবাসায় সিক্ত হয়ে। অসংখ্য ধন্যবাদ এতটা উৎসাহ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

খুব সুন্দর এঁকেছেন। এককথায় অসাধারণ। মনে হচ্ছে সত্যি চিন্তিত বিড়াল। খুব সুন্দর ভাবে ধাপগুলো তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুচিন্তিত মতামতের মাধ্যম এতটা অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি সব সময় এত সুন্দর ভাবে কি করে পেন্সিলের আর্টগুলো করেন আমি বুঝে উঠতে পারিনা। যেন সত্যিই একটি বিড়াল আমার সামনে বসে আছে আমি চোখগুলো খুব নিখুঁতভাবে দেখলাম মনেই হচ্ছে না এগুলো আঁকানো চোখ এক কথায় অসাধারণ হয়েছে। ভাইয়া রংয়ের ব্যবহার ছাড়াই যেত চোখ ধাঁধানো চিত্রাংকন করেছেন তা দেখে সবাই মুগ্ধ হবে।

 2 years ago 

জ্বি আপনি সঠিক পয়েন্টই ধরতে পেরেছেন আসলে এই চিত্রাংকনটির মূল আকর্ষণ হল চোখ দুটো, আমার কাছেও খুব ভালো লেগেছে বিড়ালের চোখ দুটো। অসংখ্য ধন্যবাদ এতটা উৎসাহ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও, ভাইয়া আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার হাতের আর্ট তো অনেক সুন্দর। বিড়ালের পশম গুলো খুবই সুন্দরভাবে অঙ্কন করেছেন। ধাপগুলো অনেক সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য অনেক সুন্দর একটি চিন্তিত বিড়ালের আর্ট।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার চিত্রাংকনটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন এজন্য খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য অবিরাম।

 2 years ago 

ওরে বাবা....!! এত দারুন আর্ট করে ফেলেছেন দাদা!বিল্লির আর্ট কি সুন্দর হয়েছে। আহা... খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আহা..... আপনার মন্তব্য ও আমার কাছে খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এভাবে সব সময় উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকবেন, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে রোল পেন্সিল দিয়ে একটি বিড়ালের অঙ্কন করে শেয়ার করেছেন। আপনার বিড়াল তৈরি দেখে মনে হচ্ছে একদম সত্যিকারের। সত্যি বলতে আমি প্রথমে মনে করেছিলাম হয়তো সত্যিকারের বিড়াল হবে। এত চমৎকার একটি বিড়াল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আমার চিত্রটি দেখে সত্যিকারের বিড়াল মনে করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88