ফটোগ্রাফি // সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে আজকের পোস্ট।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামুয়ালাইকুম, আশা করি আপনারা সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আমি আজকে আপনাদের সামনে আমার মোবাইল দিয়ে তোলা কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি, আশা করি আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

1662785317190.jpg

আসলে আমি ফটোগ্রাফি খুব একটা ভালো পারি না। এর আগে যতবারই করেছি আমার তেমন একটা ভালো ফটোগ্রাফি হয়না। তারপরও চেষ্টা করি। আমার বাংলা ব্লগের অনেকেই খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে থাকে। তাদের ফটো গুলা দেখে অনেক উৎসাহ উদ্দীপনা আসে এবং সেটাকে কাজে লাগিয়ে চেষ্টা করি কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

তো তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের মাঝে আমার মোবাইল দিয়ে তোলা রেনডম কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আমার বিশ্বাস আজকেরে ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০১

IMG-20220909-WA0003.jpg

IMG-20220909-WA0007.jpg

  • এই ফুলটির নাম হচ্ছে রঙ্গন ফুল। এর বৈজ্ঞানিক নাম হল Combretum indicum. এই ফুলগুলো এমন একটা সুঘ্রাণ নেই কিন্তু দেখতে অনেক অনেক সুন্দর দেখায় এই ফুলগুলো একসাথে অনেকগুলো চাষ করলেন যখন একসাথে সবগুলো ফুল ফোটে তখন দেখতে আরো বেশি চমৎকার দেখায়।

ফটোগ্রাফিঃ ০২

IMG-20220909-WA0004.jpg

  • এই গাছটির নাম সাদা কন্টিকারি। এর বৈজ্ঞানিক নাম হল Solanum sisymbriifolium. এই গাছের ফুল গুলো সাধারণত দেখতে সাদা এবং নীল কালারের সমন্বয়ে হয়ে থাকে এবং গাছটি যখন ফল হয় তখন সবুজ দেখায়। যখন ফলগুলো পেকে যায় তখন টুকটুকে লাল বর্ণ ধারণ করে। আমাদের এলাকায় এগুলো একটা জংলি গাছ হিসাবে পরিচিত কিন্তু ছোটবেলায় এই পাকা ফলগুলো নিয়ে খেয়ে ফেলতাম। খেতে কিন্তু ভালই লাগতো। আমার মনে আছে ছোটবেলায় এই ফলগুলো দিয়ে অনেক রকম খেলা খেলতাম।

ফটোগ্রাফিঃ ০৩

IMG-20220909-WA0005.jpg

  • আমরা সাধারণত এই ফুলটিকে নয়টার ফুল নামেই চিনি। এই ফুলটির বৈজ্ঞানিক নাম হল Portulaca grandiflora. এই ফুলটি বেশিরভাগই সময় দেখে অনেক মানুষের বারান্দায় টপে লাগানো থাকে ফুলটি খুব স্বল্প জায়গায় অনেক চমৎকার ভাবে ফুটে ওঠে। যখন ফুলগুলো একসাথে অনেকগুলো ফোটে দেখতে দেখতে চমৎকার লাগে বলে বোঝানো যাবে না। আমার খুব পছন্দের ফুলের মধ্যে একটি যদিও এই ফুলের কোন ঘ্রাণ নেই দেখতে কিন্তু অনেক অনেক চমৎকার দেখায়।

ফটোগ্রাফিঃ ০৪

IMG-20220909-WA0008.jpg

  • আকাশের ফটোগ্রাফি কম বেশি সকলেরই খুবই ভালো লাগে, কিছু কিছু সময় আকাশের সৌন্দর্যটা দেখলে তো চোখ ভরে তাকিয়ে থাকতে মন চায়। ঠিক সেরকম একটি মুহূর্তৈ আমি এই ছবিটি তুলেছিলাম আমার বাসার ছাদের উপর থেকে। ছবিটি তোলার পর আমার কাছে ভালো লেগেছে, আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৫

IMG-20220909-WA0009.jpg

  • এই ফুলটির নাম জিনিয়া। এই ফুলটির বৈজ্ঞানিক নাম হল Zinnia angustifolia. এই ফুলটি ও আমার খুব প্রিয় ফুলের মধ্যে একটি। আসলে ফুল যে রকমই হোক সৌন্দর্য উপভোগ করার মজাই আলাদা। আমার কাছে এই ফুলটি ভালো লেগেছিল তাই আপনাদের মাঝে শেয়ার করেছি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৬

IMG_20220910_103717.jpg

  • এই ফুলটির নাম আমার সঠিক জানা নেই রাস্তার আশেপাশে জংলি ফুল হিসাবেই দেখতে পাই প্রায় সময়। এই ফুলটির বৈজ্ঞানিক নাম হল cassia auriculata. এই ফুলটি দেখতে পুরোটা হলুদ বর্ণের এবং যখন ফুলটি ফোটে তখন বেশ চমৎকার দেখায়। আমার কাছে ভালো লেগেছিল তাই ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করেছি আশা করি আপনাদেরও ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ ০৭

IMG_20220902_175040.jpg

  • এই ছবিটি আমি আমাদের এলাকায় একদিন বিকালে ঘুরতে বেরিয়েছিলাম সেদিনর তোলা ছবি। অনেকদিন একটা রাস্তা দিয়ে হেঁটে যাওয়া হয়নি তাই চিন্তা করছিলাম যে ওই দিকটা একটু হেঁটে আসি। গিয়ে দেখি এরকম একটি সুন্দর বাঁশঝাড় তৈরি হয়েছে যা আগে ছিল না, দেখে তো আমার কাছে অনেক চমৎকার লেগেছে। তাই একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।

লোকেশন

আশা করি আমার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্য মধ্যমে ভালো-মন্দ জানাবেন।

শুভেচ্ছান্তে
@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
তারিখ১০-০৯-২০২২ ইং
Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো রেনডম ফটোগ্রাফি ভীষণ ভালো লাগলো। ঠিকই বলেছেন নয়টার ফুলগুলো মানুষ বেশিরভাগ বারান্দার টপের মধ্যে সাজিয়ে রাখে। কারণ দেখতে ভীষণ সুন্দর লাগে ফুলগুলো। আমিও আমাদের বারান্দায় টপের মধ্যে এই ফুলগুলো বিভিন্ন ডিজাইনে সাজিয়ে রাখলাম। দেখতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। সাদা কন্টিকারি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বাকি সব ফটোগ্রাফি গুলোও দেখতে সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই ফটোগ্রাফি গুলো আপনি দেখে মুগ্ধ হয়েছেন এজন্য বেশি আনন্দিত।

 2 years ago 

অধিকাংশই ফুলের ফটোগ্রাফি। ফুলের কাছে সবসময় দুর্বল হয়ে যায় । আপনার আজকের এই ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লাগলো এবং খুব সুন্দর ভাবে আপনি ক্যাপচার করেছেন সেটা বলতেই হয়।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন ফুলের কাছে সবাই দুর্বল, ফুল দেখলে সবাই অনেক মুগ্ধ ভাবে তাকিয়ে থাকে। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। নয়টার ফুল আমার কাছে খুবই ভালো লাগে। এর আগে সাদা, গোলাপি এবং হলুদ রঙের নয়টার ফুল দেখেছি। আপনার ফটোগ্রাফির মাধ্যমে লাল রঙের টাও দেখতে পারলাম। জিনিয়া ফুলের ফটোগ্রাফি টাও বেশ ভালো হয়েছে। সুন্দর সুনীল আকাশ টাও চমৎকার লাগছে দেখতে। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই অসাধারণ, গঠনমূলক ও ইউনিক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে এবং করতেও বেশ ভালো লাগে আমার কাছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লাগে।রঙ্গন ফুল গুলো চমৎকার লাগছে দেখতে। জিনিয়া ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। ফটোগ্রাফি গুলো দারুন ভাবে ক্যাপসার করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। শুভকামনা অভিনন্দন আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার সব ফটোগ্রাফি গুলো সত্যি ই ভালো লাগলো। আকাশের ফটোগ্রাফি অনেক বেশি ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা অবিরাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে এতটা গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে আপনি আজ চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। ফুলের ফটোগ্রাফি ও আকাশের ফটোগ্রাফিটি দেখতে চমৎকার লাগছে। মুগ্ধ হলাম ভাইয়া আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এতটা গঠনমূলক ও অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41