প্রতিযোগিতা -৬২ | $PUSS কয়েন নিয়ে ব্যানার ডিজাইন

in আমার বাংলা ব্লগ20 days ago

বিসমিল্লাহির রহমানির রহিম

আস্সালামু আলাইকুম,
আমার বাংলা ব্লগের প্রাণ প্রিয় বন্ধুরা, সম্মানিত এ্যাডমিন ও মডারেটরবৃন্দ, কেমন আছেন আপনারা? আশাকরি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আজকের পোষ্টের মাধ্যমে আমার বাংলা ব্লগের পুশ কয়েন এর ব্যানার তৈরি করা নিয়ে বিস্তারিত আলোচনা করিব। আশা করি আপনারা সবাই এটি উপভোগ করবেন এবং কিছু নতুন তথ্য জানতে পারবেন। ভুলত্রুটি হলে দয়া করে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ!

Final.jpg

আমার বাংলা ব্লগের এবারের একটি ভিন্নধর্মী প্রতিযোগীতার আয়োজন করে। এবারের প্রতিযোগার বিষয় ছিল পুশ কয়েন এর ব্যানার তৈরি। আমি গ্যাফিক্স ডিজাইন এর কাজ আগে থেকে কিছুটা জানিতাম। এ জন্য অনেক আগ্রহের সহিত ব্যানার তৈরি করিব বলে মনে করি। কিন্তু বিগত কিছুদিন অসুস্থ থাকার কারনে কাজটি করিতে পারি নাই। ব্যানার তৈরি করিতে গেলে অবশ্যয় একটু সময় নিয়ে করিতে হয়। কারন দ্রুত কাজটি করিতে গেলে ব্যানারটি সুন্দর হবে না। যতবেশি সময় দিয়ে কাজটি করা যাবে ততবেশি ব্যানারটি সুন্দর ও আর্কশনীয় হবে। তাই আজ অফিসের কাজের ফাঁকে একটু সময় বের করিয়া কাজ করার জন্য প্রস্তুত হই। কাজটি করিতে প্রায় ৪ ঘন্টার মত সময় লাগে। অনেক ডিজাইন এর মধ্য থেকে একটি ডিজাইন বাছাই করাটাও কষ্টের ব্যাপার তবে যে ব্যানারটি আমার পছন্দ করেছি আশাকরি সবার কাছে অনেক পছন্দ হবে। আর বক বক না করেন চলুন ডিজাইন এর ধাপগুলি দেখে নিই।

01.jpg

Screenshot_3.jpg

Screenshot_4.jpg

প্রথম ধাপটিতে সবচেয়ে বেশি সময় ব্যায় করিতে হয়েছে। এই ধাপে আমার সবচেয়ে প্রিয় একটি ডিজাইন সাইট মাইক্রোসফ্ট বিং দিয়ে অনেক গুলি ব্যাগরাউন্ড তৈরি করি এবং সেখান থেকে একটি ব্যাগরাইন্ড পছন্দ করি। একটি ব্যানারের প্রান হল ব্যাগরাউন্ড। ব্যাগরাউন্ড যত বেশি ভাল করা যাবে ব্যানারটি তত সুন্দর দেখাবে এবং আমাদের পুশ কয়েন এর পুশ লগো থেকে পুশ এর মাথাটি কেটে এখানে বসিয়ে দিই।

Screenshot_5.jpg

Screenshot_6.jpg

দ্বিতীয় ধাপে আমি স্টিমিট, ট্রোন এবং সানপাম্প এর লগোগুলি ঠিক জায়গামত বসিয়ে দিই। যেন দেখতে আরও বেশি সুন্দর লাগে।

Screenshot_7.jpg

তৃতীয় ধাপে আমি ব্যানারের বাম পাশে পুশ কয়েন এর মূল লগোটা সুন্দরভাবে জায়গামত বসিয়ে দিই। যেন দেখতে অনেক সুন্দর লাগে।

Screenshot_8.jpg

চতুর্থ ধাপে আমি ব্যানারের ডান পাশে পুশ কয়েন এর পরিমান, ধরন এবং কোট টাইপের কয়েন সেটা লিখি।

Screenshot_09.jpg

আমি ব্যানারের একেবারে নিচে First Memecoin on Steemit Platform লেখা যোগ করি।

সর্বশেষে আমার ব্যানারের মুল ছবিটি শেয়ার করিলাম।

Final.jpg

ব্যানারটি তৈরি করিতে আমি আমার মেধার সর্বচ্চটি ব্যবহার করেছি এবং প্রায় ৪ ঘন্টা সময় ব্যায় করি। কারন এটা আমার বাংলা ব্লগের ব্যানার বলে কথা তাই অনেক সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আমার ব্যানারটি অনেক পছন্দ হইবে। ব্যানারটি তৈরি করার জন্য আমি মাইক্রোসফ্ট বিং এবং ফটোশপ সফটয়্যার ব্যবহার করি।

আশা করি আজকের পোস্টটি আপনাদের সবার ভালো লেগেছে। আপনার মতামত জানাতে কমেন্ট করতে ভুলবেন না। আজকের মতো এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। সামনে আরো নতুন ও আকর্ষণীয় পোস্ট নিয়ে হাজির হবো। ততদিন পর্যন্ত সাথেই থাকুন।

Sort:  
 20 days ago 

খুব সুন্দর হয়েছে ভাইয়া আপনার ব্যানার তৈরি করা। আসলে প্রিয় কয়েনটাকে ভালোবেসে অনেকের সুন্দর সুন্দর ব্যানার তৈরি করছে দেখে খুবই ভালো লাগছে আমার। অনেক অনেক ভালো লাগলো এত সুন্দর ব্যানার তৈরি করতে দেখে।

 19 days ago 

প্রিয় জান্নাতুল আপু আপনাকে ও অনেক ধন্যবাদ জানাই সুন্দর একটি মতামত শেয়ার করার জন্য। আসলে আমাদের পুশ কয়েন বলে কথা একটু সুন্দর না হলে তো আর হয় না। তাই একটু বেশি সময় দিয়ে তৈরি করেছি।

 19 days ago 

বেশ সুন্দর একটি ব্যানার তৈরি করে শেয়ার করেছেন ভাইয়া।খুবই ভালো লাগলো আপনার তৈরি করা puss কয়েনের ব্যানারটি।বেশ নিখুঁত ভাবে ব্যানার তৈরির ধাপ গুলো তুলে ধরেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 19 days ago 

মারিয়া আপু আমার ব্যানার টি অতটা সুন্দর হয়নী আপনি যতটা বলছেন। তবে চেষ্টা করেছি সুন্দর করার জন্য। সুন্দর একটি কমেন্ট করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

এত সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনি খুবই সুন্দর একটি ব্যানার তৈরি করেছেন। আপনার তৈরি ব্যানারটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া।

 19 days ago 

ভাইজান কেমন আছেন আশাকরি ভালই আছেন। আমি এতটা সুন্দর করে তৈরি করিতে পারিনাই যতটা আপনি বলছেন। তবে যথাসাধ্য চেষ্টা করেছি সুন্দর করার জন্য। সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ।

 19 days ago 

PUSS কয়েন নিয়ে ব্যানার ডিজাইন করেছেন দেখতে খুবই ভালো লাগছে। আমার কাছে তো অনেক ভালো লেগেছে। চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 19 days ago 

স্বপন ভাই কেমন আছেন? আশাকরি ভালই আছেন। পুশ ব্যানারটি সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79