প্রতিযোগিতায় অংশগ্রহণ-৬১ হোমমেইড স্নাকস রেসিপি।

in আমার বাংলা ব্লগ4 days ago

বিসমিল্লাহির রহমানির রহিম

আস্সালামু আলাইকুম,
আমার বাংলা ব্লগের প্রাণ প্রিয় বন্ধুরা, সম্মানিত এ্যাডমিন ও মডারেটরবৃন্দ, কেমন আছেন আপনারা? আশাকরি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আজকের পোস্টে আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ-৬১ হোমমেইড স্নাকস রেসিপি নিয়ে আলোচনা করব। আশা করি আপনারা সবাই এটি উপভোগ করবেন। ভুলত্রুটি হলে দয়া করে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ!

IMG_20240816_195358.jpg

আমি আমার বাংলা ব্লগে গত মাসেই যোগদান করেছি এবং আমার বাংলা ব্লগের বিভিন্ন আয়োজনে আমি যোগ করেছি কিন্তু রেসিপি প্রতিযোগীতায় এবার প্রথম যোগদান করিলাম। গত প্রতিযোগীতায় ইন্টারনেট সমস্যার কারনে যোগদান করিতে পারি নাই। আমার বাংলা ব্লগের এমন ভিন্নধর্মী আয়োজন আমাদের মধ্যে অনেক অনুপ্রেয়না যোগায়। ফলে প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের সাথেই একটিভ থাকার প্রয়োজন হয়। এমন ভিন্নধর্মী আয়োজন করার জন্য আমি অনেক অনেক ধন্যবাদ জানাই সকল এ্যাডমিন এবং মডারেটরবৃন্দদের ও দাদাকে। রেসিপিটি আমি নিজে করেছি। আগে কখনও এমন রেসিপি না করার কারনে একটু ভুল ক্রটি হয়েছে তবে এ বিষয়ে নতুন নতুন অনেক অভিজ্ঞতা অর্জন করেছি। এখন থেকে সব সময় এমন রেসিপি বাসায় করার ইচ্ছা আছে। আমার ছেলে আমার তৈরি আলুর স্নাকস অনেক আনন্দ করে খেয়েছে। এতেই আমি অনেক খুশি। তবে আর কথা না বাড়িয়ে চলুন রেসিপি শুরু করা যাক।

উপকরণ সমুহ

Screenshot_1.jpg

IMG_20240816_163006.jpg

IMG_20240816_164755.jpg

IMG_20240816_173624.jpg

প্রস্তুত করন

প্রথম ধাপ

প্রথমে একটি কড়াই এ ২ কাপ পানি দিয়ে তাতে আলু, পেয়াজ, কাচা মরিচ, শুকনা মরিচ পরিমানমত লবন, দিয়ে ৫ মিনিট রেখে সব সিদ্ধ করে নিতে হবে।

IMG_20240816_174446.jpg

দ্বিতীয় ধাপ

আলু এবং মসলা সিদ্ধ হওয়ার পরে তাতে অল্প অল্প করে সুজি দিতে এবং নাড়তে হবে যেন সুজি দলা না বেধে যাই।

IMG_20240816_174859.jpg

তৃতীয় ধাপ

এবার অল্প হলুদ দিয়ে নাড়া চাড়া করতে থাকতে হবে এবং পানি না শুকানো পর্যন্ত নাড়তে হবে। এরপর একটু আঠাল হয়ে আসলে নামিয়ে ফেলতে হবে।

IMG_20240816_175520.jpg

চতুর্থ ধাপ

এবার হাতে অল্প তেল মাখিয়ে খামিরটিকে অল্প অল্প করে নিয়ে গোল গোল সেপ দিতে হবে।

IMG_20240816_192241.jpg

পঞ্চম ধাপ

এবার একটি কড়াই এ পরিমান মত তেল দিয়ে গরম করে তাতে আগে থেকে গোল গোল খামিরগুলি দিয়ে ভেজে নিতে হবে।

IMG_20240816_193523.jpg

IMG_20240816_193703_HHT.jpg

পরিবেশন

IMG_20240816_195358.jpg

এই ছিল আজকের মজাদার রেসিপি। আমি এই প্রথম রেসিপি পোষ্ট করিতেছি। জেনারেল পোষ্ট করিতে মাত্র ১ ঘন্টার মত সময় ব্যায় হয় কিন্তু একটি রেসিপি পোষ্ট করিতে আমার ২দিন সময় লাগল এবং অনেক কষ্ট ও করিতে হইয়াছে। তাই যদি কোন প্রকার ভুলত্রুটি হয় ক্ষমা করবেন।

image.png

আশা করি আজকের পোস্টটি আপনাদের সবার ভালো লেগেছে। আপনার মতামত জানাতে কমেন্ট করতে ভুলবেন না। আজকের মতো এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। সামনে আরো নতুন ও আকর্ষণীয় পোস্ট নিয়ে হাজির হবো। ততদিন পর্যন্ত সাথেই থাকুন।

Sort:  
 4 days ago 

ভাইয়া আপনি আমার বাংলা ব্লগ এর প্রতিযোগিতায় প্রথমবার অংশগ্রহণ করেছেন জেনে খুশি হলাম। নিজে রান্না করে খাওয়ার মধ্যে আলাদা একটা আনন্দ রয়েছে আর আপনার এই রেসিপি খেয়ে আপনার ছেলে খুব মজা পেয়েছে,এর চেয়ে বড় আনন্দ আর কি হতে পারে। বিকালের নাস্তায় এমন মজাদার খাবার খেতে খুব ভালো লাগে। আমার বাসায় প্রতিদিনই বিভিন্ন ধরনের ভাজাপোড়া খাবার চলে আর ঘরের তৈরি খাবার খাওয়াই ভালো। এই খাবার যেমন স্বাস্থ্যসম্মত থাকে তেমনি খেতেও খুব ভালো লাগে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 days ago 

Many Many Thanks Tanjima Apu.

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 days ago 

আলু দিয়ে খুবই মজার একটি রেসিপি তৈরি করেছেন। বিকেলের নাস্তায় এই ধরনের খাবারগুলো খেতে খুবই ভালো লাগে। আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। শুভকামনা রইলো আপনার জন্য।

 4 days ago 

Many Many Thanks Monira Apu.

 4 days ago 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন। আলু দিয়ে খুব চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন এবং সেটি সবার উদ্দেশ্যে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভ কামনা রইলো।

 4 days ago 

Many Many Thanks Bristy Apu.

 3 days ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য শুভকামনা ভাইয়া।আপনার হোম মেইড স্ন্যাকস রেসিপিটি ভীষণ লোভনীয় হয়েছে। এরকম রেসিপি গুলো খেতে ভীষণ চমৎকার সুন্দর সুস্বাদু হয়ে থাকে।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে রেসিপিটি ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি ভাগ করে নেয়ার জন্য।

 3 days ago 

Many Many Thanks shapladatta Apu.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60795.60
ETH 2627.31
USDT 1.00
SBD 2.58