আসুন ভালো কাজ করি এবং অন্যকে উসাহিত করি|@alaminridoy| 10%বেনিফিট @shy-fox এবং 5% বেনিফিট @abb-school এর জন্য|২০-০৩-২০২২

আসসালামু আলাইকুম
*** আজ রবিবার,২০শে মার্চ২০২২ ***


সবাই কেমন আছেন? আশা করি ভালো ও সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। বর্তমান এই পরিস্থিতি ও মহামারিতে আমাদের সব চেয়ে বেশি দরকার হলো ভালোবাসা,ভরসা।তাই প্রত্যেক তার নিজ জায়গায় থেকে নিজের পরিবার, প্রতিবেশিদের ভালোবসুন,খোজ খবর নিন,পাশে থেকে ভরসা দিন।
কম পক্ষে প্রতিদিন ১টি ভালো কাজ করুন।কেননা আমারা যদি প্রত্যেকে প্রতিদিন ১ টি করে ভালো কাজ করি তাহলে বিশ্বে ৮০০কোটি মানুষ প্রতিদিন ৮০০ কোটি ভালো কাজ করবে।এই ভালো কাজ গুলো আমাদের বিশ্বকে আরো সুন্দর করে তুলবে।

IMG_20220323_151202.jpg

আপনি দেখবেন একটা ভালো কাজ করলে আপনার মন অনেক ভালো থাকবে। নিজে কাছে নিজেকে নিয়ে এতটা গর্ব হবে যা কখনোই হয়নি।আর একটি ভালো কাজ করলে দেখবেন আরো একটি ভালো কাজ করতে ইচ্ছা হয়। তাই নিজের জন্য হলেও প্রত্যেকের উচিত ভালো কাজ করা।

help-g882cb21dd_1920.png
Source

এছাড়াও দেখবেন ভালো কাজ করলে অন্যের সাথে আপনার বন্ধুক্ত তৈরি হবে। আপনি মানুষের মনে একটা ভরসার জায়গায় তৈরি করতে পারবেন। মানুষ আপনাকে ভালোবাসবে। যে আপনার ক্ষতি চায়,আপনি তাকে সাহায্য করুন দেখবেন সেও আপনার খারাপ কখনোই চাইবে না।সেও আপনার এই ভালো কাজের কারনে আপনার সাথে তার শত্রুতা শেষ করে আপনার ভালো বন্ধু হয়ে যাবে। আর কারো কাছ থেকে ভালো কাজের বিনিময় হিসাবে অন্য কারো জন্য আরো তিনটি ভালো কাজ চেয়ে নিন।দেখবেন তখন সেই আপনাকে মনে রাখবে এবং ভালো কাজে উসাহিত হবে।

hands-g893025d74_1920.jpg
Source

সর্বশেষ আমি বলতে পারি আসুন অন্যের খারাপ না দেখে,অন্যের ভালোটা দেখি। বিশাল নয় ছোট একটা ভালো কাজ করি। দেখবেন এই ছোট ভালো কাজ টা এক সময় আমার আপনার জীবনে অনেক বড় ভূমিকা পালন করবে।

আমি জানি এখানে আমার চেয়েও অনেক গুনি,মহান,অনেক ভালো ভালো বিশেষ মানুষ আছে,তারা আমার চেয়ে ভালো বুঝেন,ভালো জানেন।আমার এই পোস্টি শুধু অন্যকে উসাহিত করার উদ্দেশ্য। আশা করি সবাই আমাকে সাপোর্ট করবেন।আমি আপনাদের ভালোবাসা পাওয়ার আসা রাখি।আমার অনার্স ৩য় ইয়ার ফাইলান পরিক্ষা চলছে সবাই আমার জন্য দোয়া করবেন।

@alaminridoy
Sort:  
 2 years ago 

খুব ভালো একটি কথা বলেছেন। বিশ্বের ৮০০ কোটি মানুষ যদি প্রতিদিন একটি করে ভালো কাজ করে তাহলে ৮০০ কোটি ভালো কাজ হবে। এটা করতে পারলে পুরো পৃথিবীটাই পাল্টে যাবে।

 2 years ago 

আপনার প্রথম ফটোটির সোর্স লিংক ভুল হইছে। সংশোধন করুন।

দাদা সংশোধন করেছি,,,ধন্যবাদ,, পাশে থেকে ভালোবাসা দেওয়ার জন্য

 2 years ago 

প্রথম ছবিটির ডাউনলোড লিঙ্ক দিতে বলেছিলাম ভাই। আপনি ফটোটি যে জায়গাটা থেকে ডাউনলোড দিয়েছেন সেই জায়গা থেকে লিংক কপি করে নিয়ে এসে Source এ ইউজ করুন।

আপনি যদি এখন সোর্স লিংক খুঁজে না পান, তাহলে ফটোটা চেন্জ করুন।

 2 years ago 

ভালো কাজ করা অবশ্যই ভালো। আর সবচাইতে ভালো কাজের মেইন যে বিষয়টি সেটি হচ্ছে মানবতা। মানবতা কেন্দ্রিক বা মানবিক মানুষ যদি হয়ে থাকে, তখন অটোমেটিক ভাল কাজই হবে। তার মানে মানবতা হচ্ছে ভালো কাজের একটা মেশিন ধরতে পারেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে বাস্তবমুখী একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56890.04
ETH 2356.22
USDT 1.00
SBD 2.39