কাপের মধ্যে নদীর পাড়ে দাঁড়িয়ে চাঁদের আলোয় ছেলে মেয়ের রোমান্টিক মুহূর্ত অংকন || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিবারের মতো আজও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি আর্ট নিয়ে। একটি কাপের মধ্যে নদীর পাড়ে দাঁড়িয়ে চাঁদের আলোয় ছেলে ও মেয়ের রোমান্টিক মুহূর্ত অংকন।

ভালোবাসা ভালোলাগা নিয়ে এই পৃথিবীটা ঘেরা। এ পৃথিবীতে ভালোবাসা ছাড়া সবই মূল্যহীন। ভালোবাসার আবেগে পড়ে আমি আপনাদের মাঝে একটি সুন্দর আর্ট উপহার দিলাম। যদি আমার উপহার টি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন আমি অনেক অনেক খুশি হব।

IMG20210907193610.jpg

তাহলে চলুন আর দেরি না করে আপনাদের উপহার টি রেডী করি:

উপকরণ:
১. পেন্সিল
২. স্কেল
৩. কালার পেন্সিল
৪. এ ফোর সাইজের সাদা পেপার
৫. রাবার

ধাপ- ০১

IMG20210907154337.jpg

একটি মগ আকানোর জন্য প্রথমে আড়াআড়িভাবে পরপর মাঝে একটু ফাঁকা রেখে দুটি দাগ কেটে নিয়েছি। তারপর দাগের দুই পাশ থেকে থেকে লম্বালম্বিভাবে আরো দুটি দাগ কেটে নিয়েছি।

ধাপ- ০২

IMG20210907154913.jpg

এরপর আড়াআড়ি দুইটি দাগ থেকে মগটির মুখ আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৩

IMG20210907164421.jpg

এরপর লম্বালম্বি দুই সাইডের দাগ থেকে মগের বাকি অংশটুকু আঁকিয়ে নিয়েছি। এভাবে একটি সম্পূর্ণ মগ আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৪

IMG20210907165405.jpg

এরপর মগটিকে পেন্সিল দিয়ে ঘষে নিয়েছি।

ধাপ- ০৫

IMG20210907171421.jpg

এরপর মগটির ভিতরে উপরের দিকে একটি চাঁদ আঁকিয়ে নিয়েছি এবং মাটির নিচের দিকে নদীর পাড়ের সীমানা আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৬

IMG20210907180041.jpg

এরপর মগটির ভেতরে একটি গাছ আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৭

IMG20210907181538.jpg

তারপর মগটির ভেতরে গাছের পাশে দাঁড়িয়ে থাকা একটি মেয়ে আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৮

IMG20210907183213.jpg

তারপর মেয়েটির পাশে হাত ধরে দাঁড়িয়ে থাকা একটি ছেলে আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ০৯

IMG20210907184139.jpg

তারপর নদীর ওই পারে পাহাড় আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ১০

IMG20210907185326.jpg

এরপর পাহাড়ের পেছনে আরও কিছু পাহাড় আঁকিয়ে নিয়েছি।

ধাপ-১১

IMG20210907190348.jpg

তারপর মানুষ দুইটির পাশে একটি আধ ভাঙ্গা ঘেরা আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ১২

IMG_20210907_193905.jpg

এরপর নদীর পাড় ঘিরে কিছু ঘাস আঁকিয়ে নিয়েছি।

ধাপ- ফলাফল

IMG_20210907_193742.jpg

IMG_20210907_193653.jpg

IMG20210907193610.jpg

এভাবে আঁকিয়ে নিয়েছি কাপের ভেতরে নদীর পাড়ে চাঁদের আলোয় দাঁড়িয়ে থাকা ছেলে মেয়ের রোমান্টিক মুহূর্ত।


আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যবৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ, সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20210827_154621.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিকাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ওদশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, বর্তমানে আমি সরকারি চাকরির জন্য পড়াশোনা করছি,আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

Sort:  
 3 years ago 

বাহ আপনি তো দেখছি মগের ভিতরে রোমান্টিকতা তুলে ধরেছেন, খুব চমৎকারভাবে আপনি অঙ্কন করেছেন এবং উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। আপনি এভাবেই আরো নতুন নতুন ড্রইং আমাদের উপহার দিবেন এটাই আশা করি।।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, সামনে অনেক অনেক উৎসাহ পেলে আপনাদের মধ্যে সুন্দর সুন্দর অঙ্কন উপহার দেব।

 3 years ago 

ভালোবাসা ভালোলাগা নিয়ে এই পৃথিবীটা ঘেরা। এ পৃথিবীতে ভালোবাসা ছাড়া সবই মূল্যহীন। ভালোবাসার আবেগে পড়ে আমি আপনাদের মাঝে একটি সুন্দর আর্ট উপহার দিলাম।

আসলেই আর্টটা অনেক সুন্দর হয়েছে...
শুভ কামনা রইল ভাইয়া ❤️🥰

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

🥰❤️

 3 years ago (edited)

আপনার অংকন টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। প্রেমিক প্রেমিকার জন্য একটি উপযুক্ত কাপ। আপনার হাতের অংকন দেখে আমি অভিভূত যাই হোক আপনার প্রতি আমার প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দরতম মন্তব্য করেছেন আপুনি।

 3 years ago 

সুন্দর এঁকেছেন এবং ছবির কিন্তু যথার্থ মানে আছে । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা রইল আপনার জন্য। জি ভাইয়া ছবির যথার্থ মানে আছে যা জীবনের সাথে জড়িয়ে।

 3 years ago 

একদম ইউনিক একটি চিত্র ভাই। আমি এসব চিত্রের কথা চিন্তাও করতে পারি না আর আপনি দক্ষতার সাথে সুন্দর ভাবে তা এঁকেছেন এবং আমাদের সাথে তা শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

মন ফুরফুরা থাকলে, মনের ভেতর ভালোবাসার প্রশান্তি কাজ করলে এসব চিত্র হরহামেশাই অঙ্কন করা সম্ভব, অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

❤❤❤আমার ভালো লেগেছে ভাই

 3 years ago 

অনেক সুন্দর এঁকেছেন তো ভাই। অনেক ভাল লেগেছে আমার চিত্র টি।

 3 years ago 

আমার অংকন আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

এমন একটা মুহুর্ত উপভোগ করার জন্যে হাজার বছর বেঁচে থাকতে চাই😃😃
আহ কি রোমান্টিক একটা মুহুর্ত
বরাবরের মতোই আপনি অনেক সুন্দর অঙকন করেছেন আপনার অঙকন অনেক সুন্দর আপনার জন্যে শুভ কামনা

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

আপনার অংকন এর দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনার অংকন এর মাঝে নতুনত্ব রয়েছে। সব মিলিয়ে খুব সুন্দর একটি অঙ্কন হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আপনার সুন্দর তম মন্তব্য আমাকে অনেক অনেক অনুপ্রেরণা যোগাবে।

 3 years ago 

কাপের মধ্যে নদীর পাড়ে দাঁড়িয়ে চাঁদের আলোয় ছেলে মেয়ের রোমান্টিক মুহূর্ত। বাহ্ অনেক সুন্দর হয়েছে আপনার অংকন দেখে আমার হিংসে হচ্ছে আমি পারি না তাই। আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, অবশ্যই পারবেন চেষ্টা করেন।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে চিএটি ভাইয়া। কাপের মধ্যে ভালবাসা জীবিত থাকবে বহুকাল ধরে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60859.14
ETH 2917.50
USDT 1.00
SBD 3.61